কম্পিউটার

Firefox এবং ইভেন্ট আইডি 58 ত্রুটি

এখানে আপনার জন্য একটি দার্শনিক প্রশ্ন. আপনার কি বরং এমন একটি সমস্যা আছে যা স্পষ্টভাবে প্রকাশ পায় এবং একটি সু-সংজ্ঞায়িত ত্রুটি বা এমন একটি যা আপাতদৃষ্টিতে কোনো উপসর্গ প্রদর্শন করে না কিন্তু এর সাথে একটি অস্পষ্ট বার্তাও রয়েছে যা আসলেই আপনাকে বলে না কি ভুল? আমাকে বলতে হবে আমি আগেরটিকেই পছন্দ করি, কারণ পরেরটি কয়েকদিন আগে উইন্ডোজে ফায়ারফক্স ত্রুটির আকারে আমাকে আক্রমণ করেছিল৷

আমার অপারেশনাল সেটআপে কোনো পরিবর্তন না করেই, আমি আনন্দের সাথে নেট ব্রাউজ করছিলাম, এবং এটি ঘটেছিল, আমি উইন্ডোজ 7 ইভেন্ট ভিউয়ার লগগুলি অসংলগ্ন কারণে দেখেছিলাম, যখন আমি একগুচ্ছ ত্রুটি লক্ষ্য করেছি, যা ফায়ারফক্সের সাথে সম্পর্কিত। বার্তাটি পড়ে:ফায়ারফক্সের উৎস থেকে ইভেন্ট আইডি 58-এর বিবরণ পাওয়া যাবে না। হয় এই ইভেন্টটি উত্থাপনকারী উপাদানটি আপনার স্থানীয় কম্পিউটারে ইনস্টল করা নেই বা ইনস্টলেশনটি নষ্ট হয়ে গেছে। আপনি স্থানীয় কম্পিউটারে উপাদানটি ইনস্টল বা মেরামত করতে পারেন। আচ্ছা, এর ডিবাগ করা যাক।

আরো বিশদে সমস্যা

ফায়ারফক্স 68.0.1 সহ একটি উইন্ডোজ 7 মেশিনে এই সমস্যাটি ঘটেছে। আপাতদৃষ্টিতে, কোন সমস্যা নেই। কিছু ভুল হওয়ার একমাত্র ইঙ্গিত হল ত্রুটির বার্তাগুলির গুচ্ছ, যা আমার ব্রাউজিং সেশনগুলির সাথে সম্পর্কযুক্ত বলে মনে হয়, যেমন ফায়ারফক্স ব্যবহার করা হয় এবং একটি এন্ট্রি লগ করা হয়৷

ত্রুটির জন্য বিশদ ব্যাখ্যাটি একটু বেশি ইঙ্গিতপূর্ণ, তবে খুব বেশি নয়:

ফায়ারফক্সের উৎস থেকে ইভেন্ট আইডি 58-এর বিবরণ পাওয়া যাবে না। হয় এই ইভেন্টটি উত্থাপনকারী উপাদানটি আপনার স্থানীয় কম্পিউটারে ইনস্টল করা নেই বা ইনস্টলেশনটি নষ্ট হয়ে গেছে। আপনি স্থানীয় কম্পিউটারে উপাদানটি ইনস্টল বা মেরামত করতে পারেন।

ইভেন্টটি অন্য কম্পিউটারে উদ্ভূত হলে, প্রদর্শনের তথ্য ইভেন্টের সাথে সংরক্ষণ করতে হবে।

নিম্নলিখিত তথ্য ইভেন্টের সাথে অন্তর্ভুক্ত ছিল:

এবং তারপর, বাইনারি ডেটা:

z:/task_1563391906/build/src/browser/app/winlauncher/SameBinary.h

এই তথ্যটি হাতে নিয়ে, আমি ওয়েবে গিয়েছিলাম এবং এই বছরের জুলাইয়ের মাঝামাঝি তারিখে একটি একক Mozilla ফোরাম থ্রেড পেয়েছি। যদিও তারিখটি অনেক কিছু অফার করে না, এটি এখনও তথ্যের একটি দরকারী স্নিপেট। আমার প্রথম ধারণা হল, সমস্যাটি শুধুমাত্র ফায়ারফক্স ব্যবহারের সাথে সম্পর্কিত, আমার ক্ষেত্রে এবং ফোরামের পোস্টার উভয় ক্ষেত্রেই, এটি ব্রাউজারে একটি সমস্যা নির্দেশ করবে। ফায়ারফক্স 65-এ আমি যে অভিজ্ঞতা পেয়েছি তা বহির্গমনের সময় উচ্চ CPU ব্যবহারের সাথে একই রকম অপ্রীতিকর সমস্যার সংমিশ্রণে, এই ঘটনাটি আমার ধারণাকে আরও শক্তিশালী করে।

তারপরে আবার, কেন ব্রাউজার হঠাৎ করে খারাপ আচরণ করার সিদ্ধান্ত নেবে, বিশেষ করে যখন কিছুই পরিবর্তিত হয়নি এবং দীর্ঘমেয়াদে এই ত্রুটির গভীর গুরুত্ব কী? ঠিক আছে, আপাতত, আমার কাছে একটি সুনির্দিষ্ট উত্তর নেই, তবে আমার কাছে এগিয়ে যাওয়ার এবং এটি ঠিক করার সিদ্ধান্ত নেওয়ার জন্য যথেষ্ট ছিল৷

সমাধান

এখন পর্যন্ত আমার সাধারণ উপসংহার ছিল:একটি ফায়ারফক্স-শুধুমাত্র সমস্যা। ত্রুটি বার্তাটি নির্দেশ করে যে থ্রেড পরিচালনার সাথে একটি সমস্যা হতে পারে, এবং এটি সম্ভব যে কিছু লাইব্রেরি কিছু অদ্ভুত উপায়ে দূষিত হয়েছে, কিন্তু এমন কিছু নয় যা ব্যবহারকারী এখনই বুঝতে পারে। ঠিক আছে, ইভেন্ট লগের একটা জিনিস ঠিক ছিল, আর সেটা হল কম্পোনেন্ট মেরামত করার চেষ্টা করার সুপারিশ।

তাই আমি বরং সহজ কিছু করেছি - আমি ব্রাউজারটি পুনরায় ইনস্টল করেছি। আমি মোজিলা ডাউনলোড পৃষ্ঠা থেকে ফায়ারফক্স 68.0.1 ইনস্টলারটি ধরলাম এবং এটি আবার চালালাম। প্রযুক্তিগতভাবে, এটি কিছুই করেনি, আমার ব্রাউজারটি আগের মতোই ছিল। কিন্তু কার্যত, এটি একটি পার্থক্য তৈরি করেছে। ত্রুটিটি সত্যিই চলে গেছে।

Firefox এবং ইভেন্ট আইডি 58 ত্রুটি

উপসংহার

আমি যেমন বলেছি, আমি অদ্ভুত ত্রুটিগুলি ঘৃণা করি, কারণ সেগুলি অপ্রত্যাশিত বোধ করে, সেগুলি ডিবাগ করা কঠিন, এবং আপনি যদি বিশ্লেষণাত্মক হন এবং যেকোন সৎ প্রযুক্তিবিদদের মতো কিছুটা বিভ্রান্ত হন, তাহলে আপনি আপাতদৃষ্টিতে তুচ্ছ বিষয় নিয়ে বিরক্তির জন্য অনেক বেশি সময় এবং প্রচেষ্টা ব্যয় করবেন। জিনিস, খারাপভাবে বর্ণিত বা খারাপভাবে সংজ্ঞায়িত সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করা।

এই বিশেষ ক্ষেত্রে, সবকিছু আমাদের বিরুদ্ধে স্তুপীকৃত বলে মনে হচ্ছে, কিন্তু পদ্ধতিগতভাবে কাজ করা সাহায্য করেছে। ত্রুটিগুলি একটি সাধারণ দিকনির্দেশ প্রদানে যথেষ্ট কার্যকর ছিল এবং ফোরাম থ্রেড আমার সন্দেহ নিশ্চিত করেছে। তারপরে, একটি রেজোলিউশন হিসাবে, আমি কোনও সিস্টেম পরিবর্তন না করে ব্রাউজার দিয়ে শুরু করেছি, এবং আমি বলতে চাচ্ছি যে কোনও, এবং এটি একটি আপাতদৃষ্টিতে নিরীহ রিবুট অন্তর্ভুক্ত, কারণ কেন। যাইহোক, আমি এই সহায়ক ছিল আশা করি. আপনি যদি মনে করেন যে আপনার কাছে আরও তথ্য আছে যা এই কিছুটা অস্পষ্ট ত্রুটির উপর আলোকপাত করতে পারে, দয়া করে নির্দ্বিধায় আমাকে ইমেল করুন৷

চিয়ার্স।


  1. Firefox 4 বনাম ইন্টারনেট এক্সপ্লোরার 9 - এগিয়ে যান!

  2. Firefox 3.1 বিটা 3 এ মেমরির ব্যবহার

  3. ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

  4. ভার্চুয়ালবক্স এবং VERR_SYMBOL_VALUE_TOO_BIG ত্রুটি