কম্পিউটার

Firefox, ভাষা প্যাক এবং কিভাবে সরানো যায়

কম্পিউটার সমস্যা হল, মাইক্রো এবং ম্যাক্রো উভয় স্কেলে, কোয়ান্টাম মেকানিজম সমস্যা। অন্য কথায়, আপনি যদি একবার না দেখেন, আপনি জানতে পারবেন না আপনার কাছে আছে কি না। এটি আমার সাথে ঘটেছিল যখন আমি, একটি কারণে যা বর্তমানে আমার সচেতন স্মৃতি এড়ায়, আমার একটি লিনাক্স মেশিনে ফায়ারফক্সের অ্যাডঅন পৃষ্ঠাটি পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আকস্মিকভাবে, আমি সাইডবারে বিভিন্ন ক্যাটাগরির মধ্য দিয়ে গিয়েছিলাম, এবং তারপর ভাষাতে ক্লিক করেছিলাম, এবং এখানে, দেখুন এবং দেখুন, আমি আবিষ্কার করেছি যে আমার ফায়ারফক্সে আমার ডিফল্ট এক, ইংরেজি (ইউএস) ছাড়াও দুটি অতিরিক্ত ভাষা প্যাক ইনস্টল করা আছে। পি>

এগুলো ছিল ইংরেজি (CA) এবং ইংরেজি (GB) প্যাক। আমি নিশ্চিত ছিলাম না কেন সেখানে ছিল, কিন্তু আমি এটাও জানতাম যে আমি সেগুলিকে সরিয়ে দিতে চাই, কারণ ক) ইংরেজির একাধিক উপভাষা ব্যবহার করার কোন কারণ নেই, এমনকি যদি আপনি বিভিন্ন উপায়ে জিনিস বানান করার চেষ্টা করতে পারেন ) কম্পিউটার ইন্টারফেসের জন্য ইংরেজির একমাত্র গ্রহণযোগ্য সংস্করণ হল আমেরিকান ইংরেজি। শুধুমাত্র, আমি পরবর্তী আবিষ্কার করেছি, তারা সরানো যাবে না. তাই, এই টিউটোরিয়াল।

Firefox, ভাষা প্যাক এবং কিভাবে সরানো যায়

সমস্যা আরও বিশদে

কেন এমন হবে তার মোজিলার একটি খুব সুন্দর ব্যাখ্যা ছিল, কিন্তু আমি এখনও এটি পছন্দ করিনি। আমার ব্রাউজারটি সুন্দর এবং পরিপাটি হওয়া দরকার এবং অপ্রয়োজনীয় ভাষা প্যাকগুলি সেই ধর্মের বিরুদ্ধে যায়৷ আসল সমস্যা হল আপনি UI ব্যবহার করে প্যাকগুলি সরাতে পারবেন না। এটাই বড় ব্যাপার। আর তাই আমাদের অবশ্যই কমান্ডো... লাইনে যেতে হবে।

সমাধান

সমস্যাটি একটি লিনাক্স সিস্টেমে ঘটেছে, তাই আমি সেই অনুযায়ী একটি সমাধান প্রদান করব। প্রকৃতপক্ষে, লিনাক্সে, ফায়ারফক্সের জন্য সমস্ত সিস্টেম-ওয়াইড অ্যাডঅনগুলির অবস্থান নিম্নলিখিত ডিরেক্টরির অধীনে রয়েছে:/usr/lib/firefox-addons/extensions/, ভাষা প্যাকগুলি সহ। আপনি তাদের সুস্পষ্ট 'লোকেল' নামের দ্বারা চিহ্নিত করতে পারেন, যেমন:

'langpack-en-CA@firefox.mozilla.org.xpi'
'langpack-en-GB@firefox.mozilla.org.xpi'

আপনি এখানে আপনার ডিফল্ট ভাষা প্যাক দেখতে পাবেন না, কারণ এটি ব্রাউজার সংস্করণের অংশ। ওয়েল এখন, সমাধান বেশ সহজ. অপ্রাসঙ্গিক বা অপ্রয়োজনীয় ভাষা প্যাকগুলি সরান, ফায়ারফক্স পুনরায় চালু করুন এবং যখন আপনি ভাষা বিভাগ পরিদর্শন করবেন, তখন আর কোন অপ্রয়োজনীয় ক্রাফ্ট থাকবে না:

Firefox, ভাষা প্যাক এবং কিভাবে সরানো যায়

উপসংহার

এবং এটি আমাদের এই মোটামুটি সহজ টিউটোরিয়ালের শেষ পর্যন্ত নিয়ে আসে যদি সহজবোধ্য না হয়। আমি আশা করব ব্রাউজার অ্যাডঅনগুলি UI বা কমান্ড লাইন ব্যবহার করে সম্পূর্ণ মডুলার এবং অপসারণযোগ্য হবে। সর্বোপরি, ইঙ্গিতটি তাদের নামেই রয়েছে। অ্যাডঅনস যোগ করুন। অন. এর মানে হল যে যদি সেগুলি সরানো না যায়, তাহলে তারা আসলেই অ্যাডন নয়, তাই না?

সাধারণভাবে, অতিরিক্ত ভাষাগুলি সত্যিই খুব বেশি ক্ষতি করে না - তারা খুব বেশি জায়গা নেয় না, তারা সংস্থান অনুসারে কিছু করে না, তাই আপনি যদি জিনিসগুলি মুছে দিতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে সেগুলি হতে দিন। যাইহোক, আপনার যদি কিছুটা ওসিডি থাকে, তাহলে আপনি জিনিসগুলিকে অতিরিক্ত ঝরঝরে করতে চাইবেন, আপনি চাইবেন সেই এক্সপিস চলে যাক। তাই, এই টিউটোরিয়াল। এবং আমরা শেষ।

চিয়ার্স।


  1. Firefox সম্পর্কে

  2. Google অনুসন্ধানে কীভাবে নতুন সাইডবার সরাতে হয়

  3. লিনাক্সে ফায়ারফক্সে .mht ফাইলগুলি কীভাবে খুলবেন

  4. কিভাবে ফায়ারফক্স থেকে Microsoft .NET সহকারীকে সরিয়ে ফেলবেন