কম্পিউটার

ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

সম্প্রতি, আমার একটি সিস্টেমে, ভার্চুয়ালবক্স কাজ করা বন্ধ করে দিয়েছে। আমি কোন ভার্চুয়াল মেশিন চালু করার চেষ্টা করি না কেন, এটি একই ত্রুটি নিক্ষেপ করবে। পপআপ উইন্ডোটি পড়বে:ভার্চুয়াল মেশিনের জন্য একটি সেশন খুলতে ব্যর্থ হয়েছে [নাম যাই হোক না কেন]। বিশদ বাক্সে, এটি বলবে:NS_ERROR_FAILURE (0x80004005)।

অদ্ভুত। বার্তাটি রহস্যময় এবং জেনেরিক, এবং এটি আপনাকে এখনই ভুল হতে পারে এমন একটি সংকেত দেয় না। ঠিক আছে, আমি সমস্যা সমাধানের বিষয়ে সেট করেছি, এবং কিছু পরীক্ষা এবং ত্রুটির পরে, এই ছোট্ট গাইডটির জন্ম হয়েছিল। এখন, সমস্ত সম্ভাবনায়, এটি আপনার সমস্ত সমস্যার সমাধান করবে না (একই ত্রুটি কোড সহ), তবে আপনার নির্দিষ্ট সিস্টেমে কী কাজ করছে না তা নির্ধারণ করার জন্য আপনি যথেষ্ট নির্দেশিকা পেতে পারেন। আমাকে অনুসরণ করুন।

ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

আরো বিশদে সমস্যা

যেহেতু পপআপ বার্তা আমাকে অনেক কিছু বলে না, আমাকে সিস্টেম লগগুলি দেখতে হয়েছিল। এখানে, আমি অনেক বেশি দরকারী তথ্য পেয়েছি। যথা, মনে হচ্ছে ভার্চুয়ালবক্স ভিএমএসভিজিএ গ্রাফিক্স ড্রাইভার ক্র্যাশ করছিল, এবং ত্রুটিটি libX11 ভাগ করা লাইব্রেরির দিকে নির্দেশ করছিল৷

ফেব্রুয়ারী 3 12:21:09 কার্নেল:[] VMSVGA FIFO[11413]:segfault f8 ip 00007fcf4df5ada4 sp 00007fced9329c40 ত্রুটি 4 libX11.so.6.3.0+f40d]f040d[7f30d]

এই মুহুর্তে, আমি ভেবেছিলাম যে আমার ভার্চুয়ালবক্স উদাহরণের সাথে কিছু খারাপ হয়ে গেছে। তাই আমি ধাপে ধাপে, পদ্ধতিগতভাবে এটির মধ্য দিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। প্রথমে, vboxconfig দিয়ে ভার্চুয়ালবক্স মডিউলগুলি পুনর্নির্মাণ করুন। এটি পরিষেবাটি পুনরায় চালু করে৷

sudo vboxconfig
vboxdrv.sh:ভার্চুয়ালবক্স পরিষেবা বন্ধ করা।
vboxdrv.sh:ভার্চুয়ালবক্স পরিষেবা শুরু করা হচ্ছে।
vboxdrv.sh:ভার্চুয়ালবক্স কার্নেল মডিউল তৈরি করা।

যাইহোক, এটি অবিলম্বে সমস্যাটি দূর করেনি। তারপর আরেকটু ভাবার চেষ্টা করলাম। ভার্চুয়ালবক্সের অন্য কোন উপাদানের দোষ হতে পারে, কিন্তু যেটি অগত্যা vboxconfig সেটআপ প্রক্রিয়া দ্বারা আচ্ছাদিত নয়। এবং আমি ভাবলাম, ভার্চুয়ালবক্স এক্সটেনশন প্যাক?

আমি আমার প্রভাবিত সিস্টেমে কী ইনস্টল করেছি তা দেখেছি এবং আমি লক্ষ্য করেছি যে আমার ভার্চুয়ালবক্স এবং এক্সটেনশন প্যাকের বিভিন্ন সংস্করণ রয়েছে। এটি একটি ভাল জিনিস নয়, এবং অপ্রত্যাশিত আচরণের দিকে নিয়ে যেতে পারে, যা আপাতদৃষ্টিতে আমার সিস্টেমে ঘটেছে। লিনাক্সে, সমস্যাটি আরও বেড়ে গেছে যে, লঞ্চ করার সময়, ভার্চুয়ালবক্স এক্সটেনশন প্যাকের আপডেটগুলি পরীক্ষা করবে এবং আপনাকে এটি ইনস্টল করার অনুমতি দেবে, যেখানে মূল প্রোগ্রামটি নিজেই একটি সিস্টেম আপডেটের উপর নির্ভর করে। এই দুটি ক্রমানুসারে না ঘটলে, সিস্টেমের প্রথম এক্সটেনশন দ্বিতীয়, তারপরে, আপনি এমন পরিস্থিতিতে শেষ করতে পারেন যেখানে আপনার ভার্চুয়াল মেশিনগুলি চলতে পারে না, উপরের মত।

ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

সমাধান

এখানে সমাধান হল আপত্তিকর প্যাকটি সরিয়ে ফেলা এবং তারপরে ভার্চুয়ালবক্স প্রোগ্রামের সাথে মিলে যাওয়া একটি ইনস্টল করা, বা এর বিপরীতে। যেভাবেই হোক, তাদের অবশ্যই মিলতে হবে। আমি File> Preferences> Extensions এ গিয়ে Remove বাটনে ক্লিক করলাম। কিন্তু তারপর, প্যাকটি সরানোর চেষ্টা করার সময় আমি আগের মতো একই ত্রুটি পেয়েছি, সেটি হল!

কমান্ড-লাইন ক্লিনআপ

দ্বিতীয় সমস্যাটির সমাধান হল একটি টার্মিনাল উইন্ডোতে একটি ক্লিনআপ অপারেশন করা - আপনি এক্সটেনশন প্যাকগুলি ইনস্টল বা অপসারণ করতেও কমান্ডটি ব্যবহার করতে পারেন (এমনকি জোর করে অপসারণ করতে)।

VBoxManage extpack ক্লিনআপ
সফলভাবে এক্সটেনশন প্যাক পরিষ্কার করা হয়েছে

এখন, আমি GUI তে ফিরে গিয়েছিলাম, এবং আমি প্যাকটি সরাতে সক্ষম হয়েছি। ভাল. তারপর, আমি একটি নতুন ডাউনলোড এবং ইনস্টল করেছি, একটি সংস্করণ যা মূল প্রোগ্রাম সংস্করণের সাথে মেলে:

ভার্চুয়ালবক্স এবং NS_ERROR_FAILURE ত্রুটি

আর এখন, ভার্চুয়াল মেশিনগুলো আগের মতই চলে!

উপসংহার

একটি উপায়ে, উপরের সমস্যাটি সম্পূর্ণরূপে আমার পক্ষে স্ব-নির্মিত। কিন্তু তারপরে, পুরো জিনিসটিকে আরও শক্তিশালী করার উপায় থাকা উচিত। উদাহরণস্বরূপ, বেমানান এক্সটেনশন প্যাক ইনস্টল করার অনুমতি দেবেন না। একাধিক সংস্করণ উপলব্ধ রাখুন (এক ধরণের পুনরুদ্ধার হিসাবে), এবং একটি ডিফল্ট ব্যর্থ হলে এটি ব্যবহার করুন। আরো বিস্তারিত বার্তা প্রদান করুন. ভার্চুয়ালবক্স লিনাক্স রিপোজিটরির মাধ্যমে এক্সটেনশন প্রদান করুন, ঠিক মূল প্রোগ্রামের মতো।

আপনি যদি অনুরূপ কিছুর সম্মুখীন হন, দয়া করে মনে রাখবেন যে ত্রুটি কোডটি সম্ভবত বিস্তৃত সমস্যাগুলিকে অন্তর্ভুক্ত করবে এবং আপনি অগত্যা আপনার ভার্চুয়ালবক্স সমস্যার মূল কারণটি কেবল এটি দেখেই খুঁজে বের করতে পারবেন না৷ পরিবর্তে, আপনি একই প্রারম্ভিক বিন্দু এবং প্রতিটি ক্ষেত্রে সম্পূর্ণ ভিন্ন সমাধান/ফলাফল সহ অর্ধ ডজন বাগ রিপোর্ট বা ফোরাম পোস্ট পড়া শেষ করতে পারেন। আমার নিবন্ধটি সেই বিষয়ে ব্যতিক্রম নয়, তবে আমি সিস্টেম লগ তথ্যের মাধ্যমে সাবধানতার সাথে অনুসরণ করেছি, যা আমাকে আমার ফোকাসকে সংকুচিত করতে এবং প্রকৃত অপরাধীকে খুঁজে বের করার অনুমতি দিয়েছে। যাই হোক, আজকের জন্য এটাই হবে। যত্ন নিন।

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্স নিরাপত্তা কঠোরকরণ এবং WinVerifyTrust ত্রুটি

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!