কম্পিউটার

ভিএলসিতে কীভাবে মিডিয়া স্ট্রিম এবং রেকর্ড করবেন

VideoLAN (VLC) হল একটি সুপার-মাইটি মিডিয়া প্লেয়ার। এটা সব কিছু এবং আপনি এটা নিক্ষেপ, chomping বাইট এবং কোডেক পাগল মত খেলা. শুধু তাই নয়, ভিএলসি আরও অনেক কিছু করতে পারে। এটি শুধুমাত্র ভিডিও দেখা এবং গান শোনার জন্য একটি টুল নয়। এই উচ্ছৃঙ্খল খেলোয়াড়টি বেশ কিছুটা মিডিয়া ম্যানিপুলেশনও করতে পারে, একটি ভাল উপায়ে। এটি আপনার ফাইল রেকর্ড, স্ট্রিম এবং ট্রান্সকোড করতে পারে। আজ, আমরা ঠিক তাই করব.

আমি আপনাকে দেখাতে চাই কিভাবে আপনি নেটওয়ার্ক স্ট্রীম চালাতে পারেন এবং ভিডিও এবং অডিও উভয় ফাইলে ট্রান্সকোড করতে পারেন। আমি আপনাকে দেখাতে চাই যে আপনি কীভাবে প্লেব্যাক রেকর্ড করতে পারেন, আপনার ফাইলগুলি থেকে অডিও কাটা, কাটা এবং নিষ্কাশন করার ঝামেলা বাঁচাতে পারেন৷ এবং আমি আপনাকে আরও কয়েকটি দুর্দান্ত বৈশিষ্ট্য সম্পর্কে শিখব যা VLC কে ডিজিটাল বিনোদনের রাজা করে।

স্ট্রিমিং

আপনি স্ট্রীম ব্যবহার করতে পারেন বিভিন্ন উপায় আছে. প্রথমে, আপনি মিডিয়া> ওপেন নেটওয়ার্ক স্ট্রীমে গিয়ে সরাসরি ভিএলসি থেকে অনলাইন রেডিও স্টেশন চালাতে পারেন। এর পরে, আপনি অডিও বা ভিডিও বা উভয়ই পছন্দসই অনলাইন সামগ্রীর URL ইনপুট করুন৷

আপনি যদি শুনতে চান, তাহলে আপনাকে যা করতে হবে। কিন্তু তারপর, আপনি স্থানীয় স্টোরেজে সামগ্রীটি স্ট্রিম করতে চাইতে পারেন। সেই ক্ষেত্রে, ছোট ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন এবং বর্তমানে প্লে পড়া মেনুটি প্রসারিত করুন। পরিবর্তে স্ট্রিম চয়ন করুন.

একটি নতুন উইন্ডো দেখাবে, যেখানে আপনি স্ট্রিম আউটপুট কনফিগার করতে পারেন। আপনি কি করতে চলেছেন তা ব্যাখ্যা করে ধূসর বাক্সটি বেশ কুৎসিত, কিন্তু ভুলে যান। আপনার যা প্রয়োজন তা হল কোনো ধরনের উৎস, আমাদের ক্ষেত্রে একটি ওয়েব লিঙ্ক। তারপর, Next ক্লিক করুন।

এখন, আপনাকে গন্তব্য কনফিগার করতে হবে। আমরা MP4 ফরম্যাটে একটি স্থানীয় ফাইলে স্ট্রীম সংরক্ষণ করব। বেশ কয়েকটি পূর্ব-কনফিগার করা প্রোফাইল বিদ্যমান, আপনি কি ধরনের এনকোডিং চান তা বের করার চেষ্টা করে আপনার সময় বাঁচায়।

শুরু করতে স্ট্রিম ক্লিক করুন. রেডিও বাজানো এবং রেকর্ড করার সময়, আপনি আপনার ফাইলের বৃদ্ধি দেখতে স্থানীয় ডিরেক্টরি পরীক্ষা করতে পারেন। আপনি অন্য প্লেয়ারে পরীক্ষা করতে পারেন, যদি আপনি সত্যিই নিশ্চিত হতে চান। এখন, আউটপুট ফাইলের পছন্দ গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, আমি একটি MP4 ফাইল হিসাবে play.cz থেকে একটি ছোট স্ট্রিম রেকর্ড করেছি, কিন্তু কোন ভিডিও নেই। এর মানে হল শুধুমাত্র অডিও স্ট্রিম পেতে আমাদের রেকর্ড করা ফাইলটিকে আবার ট্রান্সকোড করতে হবে, অথবা স্ট্রিমিং করার আগে ট্রান্সকোডিং প্রোফাইলের সঠিক পছন্দ করতে হবে।

রেকর্ডিং

রেকর্ডিং আরও সহজ। রেকর্ড করতে সক্ষম হতে, আপনাকে প্রথমে উন্নত নিয়ন্ত্রণ সক্ষম করতে হবে। এই বিকল্পটি ভিউ সাব-মেনুতে উপলব্ধ। একবার আপনি নিয়ন্ত্রণগুলি সক্রিয় করলে, একটি দ্বিতীয় কমান্ড টুলবার প্রধান ইন্টারফেসে উপস্থিত হবে।

এখন, আপনি কেবল রেকর্ড বোতাম টিপুন এবং ভিএলসি-তে যা কিছু চলছে তা স্থানীয়ভাবে রেকর্ড এবং সংরক্ষণ করা হবে। ভিডিওগুলি আপনার অপারেটিং সিস্টেমের উপর নির্ভর করে আপনার হোম ডিরেক্টরি বা ব্যবহারকারী ফোল্ডারে ভিডিও বা আমার ভিডিওর অধীনে সংরক্ষণ করা হবে। একইভাবে, অডিও ফাইলগুলি যথাক্রমে মিউজিক বা মাই মিউজিকের অধীনে যাবে।

এবং এখানে ক্যাফেইনের সেই ছোট রেকর্ডিং, যা দেখায় যে প্লেব্যাকের 14 সেকেন্ড বাকি আছে। কোন ম্যানিপুলেশন প্রয়োজন ছিল না, শুধু রেকর্ড করার জন্য লাল বোতামে একবার টিপুন এবং থামাতে আরও একবার। পুরানো ভিএইচএসের মতো।

অডিওর জন্য একই:

আরো কিছু পড়া

মিডিয়া ম্যানিপুলেশন সম্পর্কে আমার আরও অনেক নিবন্ধ রয়েছে। তাদের সকলেরই কোনো না কোনোভাবে আপনার উপকার হওয়া উচিত, কিন্তু এখানে কিছু মজার ভালো টিউটোরিয়ালের নমুনা দেওয়া হল। অবশ্যই, আপনাকে সম্পূর্ণ বিভাগটি পরীক্ষা করতে এবং সবকিছু অন্বেষণ করতে স্বাগত জানাই৷

ফ্ল্যাশ ডাউনলোড করুন, প্লে করুন, কনভার্ট করুন, মিউজিক বের করুন, শকওয়েভ ম্যানিপুলেট করুন এবং ভিডিও ট্যাগ করুন

মিউজিক ফাইল ফরম্যাটের মধ্যে রূপান্তর করুন, বিভক্ত করুন, যোগ দিন, লাভ পরিবর্তন করুন, ট্যাগ করুন এবং অডিও ফাইল রেকর্ড করুন

ভিডিও ফাইলগুলিকে বিভক্ত করুন, যোগ দিন, পুনরায় নমুনা করুন, এনকোড করুন, ঠিক করুন, রূপান্তর করুন এবং রেকর্ড করুন

Dedoimedo ফ্রাঙ্কেনস্টাইন পরীক্ষা - এই এক এটি সব আছে

উপসংহার

VideoLAN একটি সত্যিই দুর্দান্ত পণ্য, সুইস আর্মি নাইফ, জ্যাক ও' অল ট্রেডস, ডিজিটাল মিডিয়া ফর্ম্যাটের চক নরিস। এবং আজ, আপনি শিখেছেন কিভাবে অডিও এবং ভিডিও স্ট্রিম এবং রেকর্ড করতে হয়। বেশ সহজ, আপনি যদি জানেন কোথায় তাকান।

স্ট্রিমিং একটি খুব শক্তিশালী বৈশিষ্ট্য। এটি আপনাকে সহজেই আপনার ফাইলগুলিকে ট্রান্সকোড করতে দেয়, সেইসাথে অনলাইন রেডিও এবং ভিডিও, ওয়েবকাস্ট, পডকাস্ট এবং অন্যান্য ধরণের কাস্টগুলি ক্যাপচার করতে দেয়৷ আপনি যদি আরও জটিল কিছু বিকল্পের সাথে ড্যাবল করার মত অনুভব না করেন তবে আপনি ভিএলসি-এর ভিতরে যে কোনও কিছু বাজানো হচ্ছে তা সরাসরি রেকর্ড করতে পারেন। ওয়েল, আমি অনুমান যে সব হবে.

চিয়ার্স।


  1. আমি আমার ফ্রাঙ্কেনস্টাইন মুভি কিভাবে তৈরি করেছি

  2. VideoLAN (VLC) মিডিয়া প্লেয়ার - আপনি কেবল সেরা

  3. কিভাবে ফায়ারফক্স 91 এবং তার পরবর্তীতে প্রোটন UI পূর্বাবস্থায় ফেরানো যায়

  4. কিভাবে ফায়ারফক্স 75 (এবং এর পরে) ঠিকানা বার পরিবর্তন করবেন