কম্পিউটার

ভার্চুয়ালডুবে স্লো-মোশন ভিডিও এবং অডিও কীভাবে রেকর্ড করবেন

আপনি জানেন আমি মাল্টিমিডিয়ার সাথে বাজিমাত করতে পছন্দ করি, সিনেমা তৈরি করতে এবং যা কিছু না। এ পর্যন্ত, আমি বেশ কয়েকটি প্রযোজনা দিয়ে আপনাকে প্রভাবিত করার চেষ্টা করেছি। আমার ফ্রাঙ্কেনস্টাইন সিনেমা ছিল। আপনি Avisynth সম্পর্কেও শিখেছেন, যা আপনাকে ফ্রেমের মধ্যে ঝাঁকুনি পরিবর্তনের জন্য ক্ষতিপূরণ দিয়ে স্লো-ডাউন ভিডিওগুলিতে তরল গতি যোগ করতে দেয়। এবং VirtualDub এবং এর শক্তিশালী ফিল্টার সেট ব্যবহার করে কীভাবে ক্লিপগুলির আকার পরিবর্তন করা যায় সে সম্পর্কে আমাদের একটি টিউটোরিয়াল ছিল। ভার্চুয়ালডাবের কথা বলছি...

কয়েক সপ্তাহ আগে, আমি আমার লাইভ ফর স্পিড গেম রিভিউ পালিশ করেছি এবং নতুন স্ক্রিনশট এবং ইউটিউব সিনেমা যোগ করেছি। ক্লিপগুলির মধ্যে একটিতে একটি ফর্মুলা 1 গাড়িতে একটি দুর্দান্ত নিয়ন্ত্রণ হারিয়ে যাওয়ার বৈশিষ্ট্য রয়েছে, ধীর গতিতে, অডিও পিচ পরিবর্তন করা হয়েছে এবং এই সমস্ত কিছু, 2011 লে মাস 24 সহনশীলতা রেসের সময় অ্যালান ম্যাকনিশের মতো, যেখানে তিনি 250kph বেগে টায়ারে বিধ্বস্ত হয়েছিলেন বাধা আমাকে দেখান আমি কিভাবে এটা করেছি.

ভিডিও স্লো ডাউন করুন

ভিডিওর গতি পরিবর্তন করা বেশ সহজ। আপনাকে শুধুমাত্র ফ্রেমরেট পরিবর্তন করতে হবে, রিকম্প্রেস করতে হবে এবং বব আপনার চাচাকে করতে হবে। কিন্তু আপনি যদি এটি করেন তবে আপনি লক্ষ্য করবেন যে অডিওটি অপরিবর্তিত থাকবে এবং তার স্বাভাবিক গতিতে চলবে, সাধারণত ভিডিওটি ধীর হওয়ার আগে বেশ কিছুটা শেষ হয়ে যায়। এই কি আপনি চান না।

ভিডিওর সাথে অডিও মিলান

এখন, আপনাকে অডিও পরিবর্তন করতে হবে। সরাসরি স্ট্রিমিং অনুলিপির পরিবর্তে, সম্পূর্ণ পুনঃকম্প্রেস নির্বাচন করুন, সঠিক অডিও কম্প্রেশন সেট করুন। তারপর, উন্নত ফিল্টারিং ব্যবহার করুন চিহ্নিত করুন। এটি অডিও সাব-মেনুতে ফিল্টার বিভাগ সক্রিয় করবে। সেখানে ক্লিক করুন.

এটি ফিল্টার মেনু খুলবে। অডিও ফিল্টার ব্যবহার করা ভিডিওর তুলনায় একটু বেশি জটিল, কারণ আপনাকে ইনপুট এবং আউটপুট নির্দিষ্ট করতে হবে এবং প্রাসঙ্গিক ফিল্টারগুলিতে তারের সাথে সংযুক্ত করতে হবে।

Add এ ক্লিক করুন এবং তারপর ইনপুট, স্ট্রেচ, র্যাটি পিচ শিফট (ঐচ্ছিক) এবং আউটপুট রাখুন। আপনি প্রতিটি দুটি বাক্সের মধ্যে প্রসারিত একটি তীর লক্ষ্য করবেন। ইনপুট থেকে আউটপুটে সম্পূর্ণ প্রবাহ থাকা গুরুত্বপূর্ণ, অন্যথায় আপনি ত্রুটি পাবেন।

এখন, আপনাকে প্রসারিত অনুপাত কনফিগার করতে হবে, যা ভিডিও পরিবর্তনের সাথে মেলে। উদাহরণস্বরূপ, যদি আমরা ভিডিওটিকে 30 FPS থেকে 12 FPS-এ ধীর করে দেই, তাহলে আমাদের অডিওকে x2.5 এর একটি ফ্যাক্টর দ্বারা প্রসারিত করতে হবে। একইভাবে, আপনি পিচ শিফট এডিট করতে চাইতে পারেন কারণ ফ্রিকোয়েন্সি কমে যাবে, অডিও সাউন্ডকে আরও গভীর, আরও ফাঁপা করে তুলবে। আপনি কনফিগার বোতামে ক্লিক করে বা ডায়াগ্রামের প্রাসঙ্গিক বাক্সে ডাবল-ক্লিক করে প্রতিটি ফিল্টার সম্পাদনা করতে পারেন।

মূলত যে সব. পুনরায় সংকুচিত করুন। ঘড়ি.

আমার আগে উল্লিখিত ভিডিও একটি ভাল উদাহরণ.

উপসংহার

এটি একটি মোটামুটি ছোট টিউটোরিয়াল, কিন্তু এটি তুচ্ছ নয়। ভার্চুয়ালডুবে অডিও ফিল্টারগুলির সাথে কাজ করার জন্য কিছু দক্ষতা লাগে, কিন্তু একবার আপনি এটি হ্যাং হয়ে গেলে, বিশেষ করে কীভাবে ইনপুট এবং আউটপুট এবং বিভিন্ন ফিল্টারের মধ্যে তারগুলিকে সংযুক্ত করবেন, আপনি নিজেকে উপভোগ করতে শুরু করবেন। এছাড়াও, আপনার প্রোডাকশনের মান বাড়বে। আপনার বেল্টে আরেকটি খাঁজ, আমি বলতে সাহস.

অবশেষে, আপনি যদি আগ্রহী হন, আমার ইউটিউব চ্যানেলে প্রবেশ করুন এবং সেখানে সঞ্চিত মানসম্পন্ন উপাদানগুলি অনুধাবন করুন৷ আনন্দ কর.

চিয়ার্স।


  1. কীভাবে হোয়াটসঅ্যাপ ভিডিও এবং ভয়েস কল রেকর্ড করবেন?

  2. কীভাবে ডিসকর্ড অডিও রেকর্ড করবেন

  3. কিভাবে যেকোনো অ্যান্ড্রয়েড ফোনে স্লো-মোশন ভিডিও রেকর্ড করবেন?

  4. কিভাবে রেকর্ড করবেন এবং ভিডিও বার্তা পাঠাবেন (2022)