কম্পিউটার

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

পিসি এবং ফোনের মতো বিভিন্ন ডিভাইসে এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য ডিসকর্ড কাজ করছে না। এবং সম্প্রতি, এটি রিপোর্ট করা হয়েছে যে ডিসকর্ড অনুসন্ধান কাজ করা বন্ধ করে দেয় এবং কোনও ফলাফল দেখায় না৷

আপনি ভিডিও গেম বা অন্য কোন উদ্দেশ্যে ডিসকর্ড কোন প্ল্যাটফর্মে ব্যবহার করছেন তা কোন ব্যাপার না, এটি অ্যান্ড্রয়েড বা ব্রাউজার বা কম্পিউটারই হোক না কেন, ডিসকর্ডের সার্চ ফাংশনটি নীল রঙে কাজ করে না। এই ক্ষেত্রে, আপনি টার্গেট করা পদ্ধতির সাথে এই ডিসকর্ড সমস্যাটি আরও ভালভাবে সমাধান করবেন।

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

কিভাবে ডিসকর্ড অনুসন্ধান কাজ করছে না তা ঠিক করবেন?

যেহেতু সার্চ ফাংশনটি ডিসকর্ডের মধ্যে এম্বেড করা আছে, তাই একটি বৃহৎ অর্থে, ডিসকর্ড ত্রুটির এই অনুসন্ধান বাক্সের জন্য সবচেয়ে বেশি দায়ী হতে পারে সমস্যাযুক্ত ডিসকর্ড এন্ড, সার্ভার, নেটওয়ার্ক সংযোগ ইত্যাদি। এই অংশের জন্য, এটি আপনার জন্য বুদ্ধিমানের কাজ। নিম্নলিখিত সমাধানগুলির সাথে ডিসকর্ডকে স্বাভাবিক হিসাবে কাজ করতে ফিরে আসুন।

সমাধান:

  • 1:ডিসকর্ড সার্ভার চেক করুন
  • 2:ডিসকর্ড অ্যাপ্লিকেশন আপডেট করুন
  • 3:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন
  • 4:যোগাযোগ ডিসকর্ড টিম

সমাধান 1:ডিসকর্ড সার্ভার চেক করুন

কিছু ক্ষেত্রে, আপনার ডিসকর্ড সার্ভার ডাউন থাকলে, ডিসকর্ড সেভার অনুসন্ধান চালানো হবে না। অথবা কখনও কখনও, ডিসকর্ড চ্যাট লোড হচ্ছে না। অতএব, আপনার ডিসকর্ড সার্ভারটি উইন্ডোজ 10, ম্যাক বা মোবাইল ফোনে ভাল কাজ করছে কিনা তা দেখতে আপনাকে পরীক্ষা করতে হবে। ডিসকর্ডের সার্ভার চেক করতে, শুধু অনুসরণ করুন।

আপনার ডিসকর্ডের সার্ভার স্থিতি সনাক্ত করা বরং নির্বোধ। শুধু Discord অ্যাপ্লিকেশান খুলুন বা Google Chrome এর মত একটি ব্রাউজারের মাধ্যমে Discord.com এ যান এবং তারপর Ctrl + F টিপুন Windows 10, 8, 7, Vista, এবং cmd + F-এ Discord সার্ভার খুঁজতে অ্যাপলে ডিসকর্ডের সার্ভার অ্যাক্সেস করতে।

অতএব, আপনি এখন চিলজোন, কোয়ান্টাম ল্যাবস এবং ড্যাডির মতো কোন ডিসকর্ড সার্ভার ব্যবহার করছেন তা জানতে পারেন এবং এটি সার্ভারের স্থিতি পরীক্ষা করার জন্যও উপলব্ধ, হয় ডাউন বা চালু৷

সমাধান 2:ডিসকর্ড অ্যাপ্লিকেশন আপডেট করুন

কিছু পরিমাণে, দূষিত ডিসকর্ডটি বিভিন্ন ডিসকর্ড ত্রুটির কারণ হবে যেমন ডিসকর্ড অনুসন্ধান কাজ বন্ধ করে এবং ডিসকর্ড চিত্রগুলি লোড হচ্ছে না। এখানে, যদি আপনি মনে করেন যে অনুসন্ধান ফাংশনটি ডিসকর্ডে কাজ করছে না কারণ এটি আপনার জন্য কোন ফলাফল প্রদর্শন করে না, তাহলে আপনি ডিসকর্ডের জন্য আপডেটগুলি আরও ভালভাবে পরীক্ষা করবেন।

এবং সাধারণত, আপনার জন্য ডিসকর্ড আপডেট করার দুটি উপায় রয়েছে। ডিসকর্ড আপডেট করার জন্য ডিসকর্ড সম্পূর্ণরূপে পুনরায় চালু করা। অন্যটি হল ডিসকর্ড অফিসিয়াল সাইট থেকে সর্বশেষ ডিসকর্ড প্রোগ্রাম ডাউনলোড করা।

সম্পর্কিত: Windows এবং Mac-এ ব্যর্থ ডিসকর্ড আপডেট কিভাবে ঠিক করবেন

Windows 10, 8, 7, Vista-এ Discord আপডেট করতে:

1. উইন্ডোজ টাস্কবারে , ডিসকর্ড বন্ধ করতে ডিসকর্ডে ডান ক্লিক করুন .

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

2. তারপর আবার ডিসকর্ড চালু করুন এবং আপনি দেখতে পাবেন ডিসকর্ড নিজেই আপডেট হচ্ছে৷

অ্যাপলে ডিসকর্ড আপডেট করতে:

1. Apple Store-এ যান৷> আপনার অ্যাকাউন্ট> উপলব্ধ আপডেট বিরোধ > আপডেট করুন .

2. তারপর অ্যাপল অ্যাপ স্টোর থেকে Discord অ্যাপ আপডেট না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Windows, iOS এবং Android ফোনের জন্য Discord প্রোগ্রাম আপডেট করতে:

আপনি যদি একটি নির্ভরযোগ্য অনলাইন উৎস থেকে Discord ডাউনলোড করতে চান, তাহলে Discord অফিসিয়াল ওয়েবসাইট থেকে Discord আপডেট করাও সম্ভব। এইভাবে, আপনি Windows বা Apple বা Android ফোনে ভিডিও চ্যাটিং বা টেক্সট বা ইমেজ শেয়ার করার জন্য Discord ব্যবহার করছেন না কেন, আপনি আপনার ইচ্ছামত Discord আপডেট করতে পারেন।

1. ডিসকর্ড ওয়েবসাইট-এ নেভিগেট করুন .

2. তারপর Windows-এর জন্য Discord পেতে সঠিক বিকল্পটি বেছে নিন , অথবা Mac এর জন্য ডাউনলোড করুন , Android , iOS , এবং লিনাক্স .

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

আপনার ডিভাইসের জন্য ডিসকর্ড ইনস্টল করার পরে, আপনি ডিসকর্ড সার্চ ইঞ্জিনে অনুসন্ধান করতে পারেন এবং এটি সম্ভব যে ডিসকর্ড অনুসন্ধানটি সাড়া দিচ্ছে না তা সরানো হয়েছে৷

সমাধান 3:নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করুন

আপনি এটিকে অযৌক্তিক মনে করতে পারেন, তবে নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করা কিছু ডিসকর্ড ব্যবহারকারীদের জন্য কাজ করে। অতএব, আপনার নেটওয়ার্ক সংযোগে কোনো ভুল নেই তা নিশ্চিত করার জন্য আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের ড্রাইভার আপডেট করার জন্য এটি একটি শটও মূল্যবান। এবং এখানে, একটি পেশাদার এবং দক্ষ ড্রাইভার টুল, ড্রাইভার বুস্টার এর সম্পূর্ণ ব্যবহার করা বুদ্ধিমানের কাজ। , নেটওয়ার্ক ড্রাইভার আপডেট রাখতে যাতে কোনো নেটওয়ার্ক ত্রুটি ডিসকর্ড ত্রুটির কারণ না হয়।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম তারপর ড্রাইভার বুস্টার সমস্যাযুক্ত ড্রাইভারের জন্য আপনার পিসি স্ক্যান করা শুরু করবে।

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

3. তারপর নেটওয়ার্ক অ্যাডাপ্টার সনাক্ত করুন৷ এবং তারপর আপডেট করুন নেটওয়ার্ক ড্রাইভার।

স্থির:ডিসকর্ড অনুসন্ধান উইন্ডোজ, ম্যাক এবং ফোনে কাজ করছে না

এর পরে, আপনি দেখতে পারেন যে ড্রাইভার বুস্টার উইন্ডোজ 10, 8, 7 এ নেটওয়ার্ক ড্রাইভার ইনস্টল করছে। এবং আপনি এটি কাজ করছে কিনা তা দেখতে ডিসকর্ড অনুসন্ধান বাক্সে অনুসন্ধান করার চেষ্টা করতে পারেন।

সমাধান 4:যোগাযোগ ডিসকর্ড টিম

কখনও কখনও, সম্ভবত এটি ডিসকর্ড শেষের সমস্যা যা ডিসকর্ড অনুসন্ধানকে কাজের বাইরে নিয়ে যায়। এইভাবে, আপনি সাহায্য চাইতে ডিসকর্ড টিমের সাথে যোগাযোগ করতে পারেন বা এই ডিসকর্ড অনুসন্ধান ফাংশনটি ভাঙা ঠিক করতে তারা নিচে নামছে কিনা তা পরীক্ষা করতে পারেন। আপনি ডিসকর্ড সাইটে বার্তা দিতে পারেন বা সমাধানের জন্য ডিসকর্ড টিমকে সরাসরি কল করতে পারেন।

উপসংহারে, একবার আপনি উইন্ডোজ, অ্যাপল বা অ্যান্ড্রয়েডে কাজ না করে ডিসকর্ড অনুসন্ধানে আঘাত করলে, আপনি কিছু কার্যকর সমাধানের জন্য এই পোস্টে আসতে পারেন। এর পরে, আপনি ডিসকর্ড সার্চ বক্সের সাহায্যে ডিসকর্ডকে আরও মসৃণভাবে ব্যবহার করতে পারেন।


  1. উইন্ডোজ আপডেট এবং শাটডাউন/রিস্টার্ট কাজ করছে না এবং দূরে যাবে না

  2. ড্র্যাগ অ্যান্ড ড্রপ ম্যাকে কাজ করছে না:স্থির

  3. উইন্ডোজ 10 এ অনুসন্ধান কাজ করছে না তা ঠিক করুন

  4. FIX:Windows 11 সার্চ কাজ করছে না এবং কোনো ফলাফল দেয় না।