কম্পিউটার

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

ওভারভিউ:

  • পর্ব 1:কিভাবে পিসিতে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন?
  • পর্ব 2:পকেট সংস্করণে (PE) মাইনক্রাফ্ট স্কিন কীভাবে পরিবর্তন করবেন?
  • পার্ট 3:কনসোলগুলিতে মাইনক্রাফ্ট স্কিন কীভাবে পরিবর্তন করবেন?

মাইনক্রাফ্ট স্কিনগুলি হল মাইনক্রাফ্ট প্লেয়ারগুলি দেখতে কেমন, যা সাধারণত একটি 2D ইমেজ ফাইল সহ একটি 3D প্লেয়ারের গঠন দ্বারা তৈরি করা হয়। সাধারণত, প্রতিটি খেলোয়াড়ের আসল চামড়া হল স্টিভেন, যেমনটি উপরের ছবিতে দেখানো হয়েছে। কিন্তু বেশিরভাগ খেলোয়াড়রা মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করতে চান এবং তারপর একটি অনন্য কাস্টমাইজ করতে চান। অবশ্যই, যদি আপনার Minecraft স্কিন পরিবর্তন না হয়, তাহলে Minecraft-এ আপনার স্কিন ডিফল্ট হিসেবে থাকবে, যথা, স্টিভেন।

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

এইভাবে, এই টিউটোরিয়ালটি আপনাকে দেখানোর উদ্দেশ্যে এসেছে যে কীভাবে একটি নতুন Minecraft ত্বক পেতে হয়। এবং আপনি যে ডিভাইসেই এই গেমটি খেলছেন, আপনি পিসি, কনসোল এবং পকেটগুলিতে Minecraft-এর স্কিনগুলি পরিবর্তন করতে পারেন, যা Minecraft ব্যবহারকারীদের জন্য সবচেয়ে সাধারণ তিনটি ডিভাইস। বিশেষ করে, কম্পিউটারে মাইনক্রাফ্ট স্কিনগুলি কীভাবে ডাউনলোড করবেন সে সম্পর্কেও এই পদ্ধতিগুলির মধ্যে ব্যাখ্যা করা হবে৷

পিসিতে মাইনক্রাফ্ট স্কিন কীভাবে পরিবর্তন করবেন?

আপনি যদি পিসিতে মাইনক্রাফ্ট খেলছেন, উদাহরণস্বরূপ, উইন্ডোজ 10, 8, 7-এ, আপনি হয় গেমের ডেস্কটপ(জাভা) সংস্করণে বা অনলাইন ওয়েবসাইট – Minecraft.net-এ Minecraft স্কিনগুলি পরিবর্তন করতে পারেন৷

পদ্ধতি:

  • 1. Minecraftএর মধ্যে Minecraft Skin পরিবর্তন করুন
  • ২. Minecraft.netতে Minecraft-এ স্কিন পরিবর্তন করুন

পদ্ধতি 1:Minecraft এর মধ্যে Minecraft Skin পরিবর্তন করুন

আপনি যদি Minecraft-এর বাইরের স্কিনগুলি ডাউনলোড করতে না চান, তাহলে আপনি অনলাইন বা অন্য ওয়েবসাইট না গিয়ে গেমের মধ্যে Minecraft ডেস্কটপ সংস্করণে অন্য স্কিন পরিবর্তন করার চেষ্টা করবেন।

1. Minecraft অ্যাপ্লিকেশন খুলুন।

2. তারপর আসল ত্বকের নীচে যেমন স্টিভেন , কাপড়ের হ্যাঙ্গারে আঘাত করুন স্কিন চয়নকারী চালু করতে বিকল্প।

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

Minecraft দ্বারা অফার করা সমস্ত উপলব্ধ স্কিন আপনার জন্য উন্মুক্ত থাকবে এবং আপনি এটিতে ক্লিক করে একটি পরিবর্তন করতে পারেন৷

এটি করার ফলে, Minecraft-এর ত্বক পরিবর্তন করা হবে এবং আপনি লক্ষ্য করতে পারেন যে এই গেমটিতে আপনার চেহারা পরিবর্তন করা হয়েছে।

সম্পর্কিত: কিভাবে মাইনক্রাফ্ট নাম পরিবর্তন করবেন

পদ্ধতি 2:Minecraft.net-এ Minecraft-এ স্কিন পরিবর্তন করুন

কিন্তু আপনি যদি নতুন স্কিন ডাউনলোড করতে পছন্দ করেন এবং তারপর Minecraft এর জন্য একটি নতুন স্কিন আপলোড এবং সেট করতে চান, তাহলে আপনাকে Minecraft.net-এ নেভিগেট করতে হতে পারে। ব্যবহারকারীদের প্রশ্নগুলির পরিপ্রেক্ষিতে যেমন "আমি মাইনক্রাফ্টের জন্য স্কিনগুলি কোথায় ডাউনলোড করতে পারি এবং কীভাবে আমি মাইনক্রাফ্ট স্কিনগুলি ডাউনলোড করতে পারি?", আপনাকে কেবল জানতে হবে যে স্কিনগুলির জন্য কোনও নির্দিষ্ট প্রয়োজনীয়তা নেই৷ আপনার মনোযোগের যোগ্য একটি বিষয় নিহিত যে আপনি নিশ্চিত করুন যে Minecraft স্কিন পেতে ওয়েবসাইটগুলি নির্ভরযোগ্য এবং নিরাপদ হওয়া উচিত৷

1. নির্ভরযোগ্য অনলাইন উৎস থেকে নতুন মাইনক্রাফ্ট স্কিন ডাউনলোড করুন। ডাউনলোড করা মাইনক্রাফ্ট স্কিনগুলি কোথায় সংরক্ষণ করেছেন তা এখানে আপনাকে মনে রাখতে হবে।

2. Minecraft.net-এ যান৷ . Minecraft.net হল Minecraft-এর অফিসিয়াল সাইট।

3. তারপর লগ ইন করুন৷ মাইনক্রাফ্টে।

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

4. একবার লগ ইন করলে, আপনাকে ব্রাউজ করুন ক্লিক করতে হবে৷ একটি নির্দিষ্ট ফোল্ডারে সংরক্ষিত ত্বক খুঁজে বের করতে।

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

5. Minecraft খুলুন এবং আপনি Minecraft এর জন্য স্কিন পরিবর্তন করা হয়েছে দেখতে পারেন.

কিন্তু কিভাবে আপনার Minecraft ত্বক কাস্টমাইজ করবেন? প্রয়োজন হলে, আপনার কাস্টম মাইনক্রাফ্ট স্কিন তৈরি করতে পরবর্তী 2টি ধাপ অনুসরণ করুন।

6. মাইনক্রাফ্টে, বিকল্পগুলি টিপুন৷> কাস্টমাইজেশন .

তারপরে আপনি আপনার মাইনক্রাফ্টের রঙ, কাপড় বা টুপি আপনার ইচ্ছামতো পরিবর্তন করতে পারেন, যা মাইনক্রাফ্ট প্লেয়ার হিসাবে আপনার বিশেষ চেহারা। এইভাবে, আপনি গেমের মধ্যে বা Minecraft.net-এ কীভাবে স্কিন মাইনক্রাফ্ট জাভা সংস্করণ (ডেস্কটপ) পরিবর্তন করবেন তাও জানবেন।

সম্পর্কিত: Minecraft-এ io.netty.channel AbstractChannel$AnnotatedConnect ব্যতিক্রম

পর্ব 2:পকেট সংস্করণে (PE) মাইনক্রাফ্ট স্কিন কীভাবে পরিবর্তন করবেন?


একইভাবে, যে ব্যবহারকারীরা পকেট সংস্করণে মাইনক্রাফ্ট খেলেন, যা প্রায়শই বাচ্চারা পছন্দ করে, আপনি অনুরূপ পদক্ষেপ ব্যবহার করে মাইনক্রাফ্ট প্লেয়ারের ত্বক পরিবর্তন করতে পারেন।

1. আপনার মোবাইল ডিভাইসে মাইনক্রাফ্টের জন্য স্কিনগুলি ডাউনলোড করুন এবং এটি আপনার পকেটে একটি নির্দিষ্ট জায়গায় সংরক্ষণ করুন৷

2. মাইনক্রাফ্ট PE খুলুন৷

3. Minecraft PE এর ডানদিকে, কোট হ্যাঙ্গার আইকনটি খুঁজে বের করুন৷

4. ডিফল্ট-এ যান> একটি ফাঁকা স্কিন আইকন আপনার ডিভাইসের উপরের বাম স্ক্রিনে।

5. নতুন ত্বক চয়ন করুন টিপুন৷ .

কিভাবে মাইনক্রাফ্ট স্কিন পরিবর্তন করবেন

6. তারপরে ডাউনলোড করা ফাইলটি সঞ্চয় করে ত্বকটি সনাক্ত করুন এবং নির্বাচন করুন৷ Minecraft-এ আপনার নতুন প্লেয়ার স্কিনের জন্য সঠিক মডেল বেছে নিন।

7. নিশ্চিত করুন টিপুন৷ পরিবর্তনগুলি প্রয়োগ করতে৷

পার্ট 3:কনসোলে মাইনক্রাফ্ট স্কিন কীভাবে পরিবর্তন করবেন?

পিসি বা পকেটে মাইনক্রাফ্ট খেলা ছাড়াও, খেলোয়াড়রা কনসোল সহ এই গেমটি উপভোগ করছেন। এবং আপনার জানা দরকার যে কনসোলে ডেস্কটপ মাইনক্রাফ্ট, পিই মাইনক্রাফ্ট এবং মাইনক্রাফ্টের জন্য স্কিন পরিবর্তন করার প্রক্রিয়াগুলির মধ্যে ছোটখাটো পার্থক্য রয়েছে। অর্থাৎ, ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন না এবং তারপরে ডাউনলোড করা স্কিনগুলি মাইনক্রাফ্টে নতুন স্কিন হিসাবে আপলোড করতে পারবেন। কিন্তু এটাও কার্যকর যে আপনি কনসোলে নতুন Minecraft স্কিন পাবেন। আপনি দেখতে পাবেন যে এটি নিম্নোক্ত পদক্ষেপগুলি অনুসারে বরং নির্বোধ।

1. আপনার কনসোলে Minecraft খুলুন।

2. সহায়তা এবং বিকল্প-এ যান৷> স্কিন পরিবর্তন করুন .

3. কনসোল মাইনক্রাফ্টের বাম দিক থেকে, একটি স্কিন নির্বাচন করুন৷

4. A টিপুন৷ অথবা X মাইনক্রাফ্টের মধ্যে চরিত্রের ত্বক পরিবর্তন করতে।

সর্বোপরি, এই পোস্টটির সাহায্যে, বেশিরভাগ ব্যবহারকারীরা Minecraft ডেস্কটপ সংস্করণ, পকেট সংস্করণ (PE) এবং কনসোলগুলিতে স্কিনগুলি পরিবর্তন করার হ্যাং পাবেন৷ তাই আপনার প্লেয়ারের চেহারাও বদলে যাবে। প্রয়োজনে, আপনি কাস্টম মাইনক্রাফ্ট স্কিনও তৈরি করতে পারেন।


  1. Windows 11 এ ওয়ালপেপার কিভাবে পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইনক্রাফ্ট পিসিতে ত্বক পরিবর্তন করবেন

  3. কিভাবে পোকেমন গো টিম পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন