কম্পিউটার

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

ডিসকর্ড এখন ভিডিও গেম খেলার সময় একটি গ্রুপে যোগ করে গেমারদের ভয়েস করার জন্য প্রতিদিনের হাতিয়ার হয়ে উঠেছে। তা সত্ত্বেও, অনেক গেমপ্রেমীরা বলেছেন যে তাদের মাইক ডিসকর্ডে কাজ করছে না , বিশেষ করে যখন তারা Windows Desktop Discord অ্যাপ ব্যবহার করে।

কখনও কখনও, আপনি স্পিকারের সাথে আপনার গেম সঙ্গীদের সাথে চ্যাট করার প্রবণতা রাখেন, আপনি যদি ডিফল্ট অডিও ইনপুট মাইক্রোফোনে পরিবর্তন করেন, কেউ আপনার কথা শুনতে পায় না। অথবা আপনি অন্যের ভয়েস শুনতে পেলেও, ডিসকর্ড আপনার মাইক তুলছে না আপনার পিসিতে৷

আপনার ডিসকর্ড ভয়েস কাজ করছে না এমন ত্রুটি যাই হোক না কেন, অন্য গেমারদের সাথে কথা বলতে বা শুনতে অক্ষম, প্রতিকূলতা হল আপনার ডিসকর্ড মাইক সেটিংস অনুপযুক্ত বা Windows 10 সিস্টেম ভুল হয়ে যায় যদি আপনি এটি করেন তবে Discord Windows 10 এর পরে ত্রুটি কাটাতে থাকে আপডেট .

কিভাবে ডিসকর্ড ঠিক করবেন যে মাইক তোলা হচ্ছে না?

আপনার সাধারণ জ্ঞান অনুসারে, আপনি যখন লক্ষ্য করেছেন যে ডিসকর্ডে মাইক কাজ করতে পারে না, আপনি প্রথমে যা করার চেষ্টা করবেন তা হল মাইক্রোফোন কাজ করছে না এর মতো ডিভাইসের সমস্যা নেই তা নিশ্চিত করুন। . আপনি অন্য পিসিতে এটি ব্যবহার করার চেষ্টা করতে পারেন এবং মাইক্রোফোনটি এটিতে ভাল কাজ করে কিনা তা পরীক্ষা করার জন্য ডিফল্ট ডিভাইস হিসাবে সেট করতে পারেন।

যদি আপনার মাইক্রোফোনটি অন্য ডিভাইসেও কাজ না করে, তাহলে সম্ভবত এটি ভেঙে গেছে এবং আপনাকে এটি একটি নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে। অন্য কম্পিউটারের ডিসকর্ডে যদি মাইক ঠিকঠাক কাজ করে, তাহলে এটা বোঝায় যে অপরাধী ডিসকর্ড অ্যাপ সেটিংস বা আপনার সিস্টেমে রয়েছে।

এই ধরনের বিশদ বিশ্লেষণের মাধ্যমে, আপনি জানতে পারবেন যে আপনি একটি নতুন মাইক্রোফোন কিনবেন নাকি উইন্ডোজ 7, ​​8 এবং 10 এর জন্য ডিসকর্ড ডাউন সমস্যা সমাধান করতে আরও এগিয়ে যাবেন।

সমাধান:

1:Discord কে Windows 10 এ মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন

2:Discord থেকে সাইন আউট করুন এবং প্রশাসক হিসাবে পুনরায় সাইন ইন করুন

3:ডিসকর্ড ইনপুট সংবেদনশীলতা পরিবর্তন করুন

4:ডিসকর্ড ইনপুট এবং আউটপুট ভলিউম পরিবর্তন করুন

5:ডিসকর্ড ভয়েস সেটিংস রিসেট করুন

6:Windows 10 অডিও ড্রাইভার আপডেট করুন

7:ছোট করা হলে ডিসকর্ড মাইক কাজ করছে না তা ঠিক করুন

সমাধান 1:ডিসকর্ডকে Windows 10 এ মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন

যদি আপনার ডেস্কটপ ডিসকর্ড মাইক উইন্ডোজ আপডেটের পরে কাজ না করে, তাহলে একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে Windows 10 সিস্টেম সেটিং আপনাকে মাইক গ্রহণ করতে বাধা দেয়।

আপনারা সবাই জানেন, Windows 10 Windows 10 সেটিংসে প্রোগ্রাম সেটিংসকে ঘনীভূত করতে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে। মাইক্রোফোনের মতো বাহ্যিক ডিভাইসের জন্য, আপনাকে ডিসকর্ডকে মাইক ব্যবহার করার অনুমতি দিতে হবে গোপনীয়তায়।

বেশিরভাগ ক্ষেত্রে, সম্ভবত আপনি উইন্ডোজ 10-এ মাইক্রোফোন ব্যবহার করার জন্য ডিসকর্ড অ্যাপটি সক্রিয় করেননি, এইভাবে ডিসকর্ড সবুজ বৃত্তের দিকে নিয়ে যায় তবে কোনও শব্দ সমস্যা নেই৷

1. স্টার্ট এ যান> সেটিংস> গোপনীয়তা .

2. মাইক্রোফোনের অধীনে , বিকল্পটি চালু করুন – অ্যাপগুলিকে আপনার মাইক্রোফোন অ্যাক্সেস করার অনুমতি দিন৷ .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

3. এবং তারপর এই পছন্দটি বিভিন্ন অ্যাপের জন্য সক্ষম করুন, যেমন ডিসকর্ড .

এর শীঘ্রই, আপনি আরও ভালভাবে ডিসকর্ডে যাবেন এবং এটিতে মাইক ব্যবহার করে দেখতে পাবেন যে এই সময় ডিসকর্ড এখনও মাইক সনাক্ত করছে না এবং Windows 10-এ ডিসকর্ড মাইক্রোফোনে শব্দ আছে কিনা।

এটি উইন্ডোজ ডেস্কটপে ডিসকর্ড পাওয়ার ব্যবহারকারীদের জন্য কাজ করতে পারে, ধরুন আপনি আইফোন বা ম্যাকে কাজ না করে ডিসকর্ড মাইকে আঘাত করেছেন, আপনি আপনার ডিসকর্ড অ্যাপে ডিসকর্ড ভয়েস এবং ভিডিও সেটিংস পরিবর্তন করতে নীচের সমাধানগুলি অনুসরণ করতে পারেন। অথবা Windows 10 ক্লায়েন্ট যারা ডিসকর্ডে মাইকের কাজ পেতে উপরের উপায়টি ব্যবহার করতে ব্যর্থ হয়েছেন তাদের জন্যও এগিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ৷

সমাধান 2:Discord থেকে সাইন আউট করুন এবং প্রশাসক হিসাবে পুনরায় সাইন ইন করুন

উইন্ডোজ 10 বা অন্যান্য ধরণের ডিভাইসে ডিসকর্ড ভয়েস কাজ করছে না তা সমাধান করার এটি দ্রুততম উপায় বলে মনে করা হয়। যখন আপনি মাইক থেকে ডিসকর্ডে অন্যদের শুনতে পাবেন না , আপনাকে ডিসকর্ড অ্যাপ্লিকেশন থেকে লগ আউট করতে হবে এবং তারপরে প্রশাসনিক সুবিধা সহ এটিতে প্রবেশ করতে হবে৷

এটি করার কারণ হল যে সম্ভবত আপনাকে একজন ব্যবহারকারী হিসাবে ইন্টারনেটের মাধ্যমে ভয়েস করার অনুমতি দেওয়া হবে না, এই কারণেই মাইক ডিসকর্ড দ্বারা সনাক্ত করা হয়েছে কিন্তু কাজ করছে না চালু কর. তাই এখন আপনার প্রশাসক হিসাবে মাইক চালু রেখে ডিসকর্ড চালু করা উচিত।

1. ডিসকর্ড ইন্টারফেসের বাম নীচে, ব্যবহারকারী সেটিংস চিত্রে ক্লিক করুন এবং তারপর লগ আউট করার সিদ্ধান্ত নিন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

2. তারপর ডিসকর্ড সেটিংসে , লগ আউট নির্বাচন করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

3. তারপর লগ আউট নিশ্চিত করুন৷

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

4. সাইন আউট করার পরে, অ্যাপ ডিসকর্ড-এ ডাবল ক্লিক করুন৷ আপনার ডেস্কটপ থেকে প্রশাসক হিসাবে চালান .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

প্রশাসনিক সুবিধা দিয়ে সজ্জিত, এখন আপনি ডিসকর্ড মাইক ব্যবহার করে গেমগুলিতে অনলাইনে ভয়েস করতে পারবেন। ডিসকর্ড আর মাইকে কাটবে না।

এখানে আপনি যদি এখনও ভাবছেন কেন ডিসকর্ডে কেউ আপনাকে শুনতে পাচ্ছে না, তাহলে আরও উপায় খুঁজতে হবে।

সমাধান 3:ডিসকর্ড ইনপুট সংবেদনশীলতা পরিবর্তন করুন

ডিসকর্ড অ্যাপে ইনপুট সংবেদনশীলতা স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করুন নামে একটি সেটিং রয়েছে মাইক্রোফোনের মতো যেকোনো অডিও ইনপুট ডিভাইস সনাক্ত করার দায়িত্বে।

আপনি যদি অবচেতনভাবে এই বিকল্পটি অক্ষম করে থাকেন, তবে অবশ্যই ডিসকর্ড মাইক উঠবে না যদি না আপনি ডিসকর্ড প্রোগ্রাম শুরু করার আগে এটি প্লাগ ইন না করেন। তাই, মাইক্রোফোন থেকে ডিসকর্ড অডিও কাজ করছে না তা ঠিক করতে, আপনাকে ডিসকর্ডে এই ইনপুট সংবেদনশীলতা সেটিংসটি পরীক্ষা করে সামঞ্জস্য করতে হবে।

1. ডিসকর্ডে, সেটিংস চিত্র টিপুন এবং তারপর ভয়েস এবং ভিডিও বেছে নিন তালিকা থেকে।

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

2. তারপর ভয়েস ও ভিডিও এর অধীনে সেটিংস, ডানদিকে, সনাক্ত করুন এবং সক্ষম করুন ইনপুট সংবেদনশীলতা স্বয়ংক্রিয়ভাবে নির্ধারণ করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

এইভাবে, আপনি ডিসকর্ড অ্যাপটি পুনরায় চালু করতে পারেন এবং সেটিংসের পাশে একটি সবুজ বৃত্ত আছে কিনা তা পরীক্ষা করতে এটি আবার চালু করতে পারেন। এবং তারপর ডিসকর্ডে শব্দ আছে কিনা তা সনাক্ত করতে মাইক্রোফোন দিয়ে ভয়েস করার চেষ্টা করুন।

সমাধান 4:ডিসকর্ড ইনপুট এবং আউটপুট ভলিউম পরিবর্তন করুন

গেম প্রেমীরা যা অভিযোগ করেছেন তার সাথে সঙ্গতিপূর্ণ, কিছু ক্ষেত্রে, ডিসকর্ড আউটপুট কাজ করা বন্ধ করে দেয় কিন্তু ইনপুট কাজ করে, কখনও কখনও এটি বিপরীত হয়।

এটা সম্ভব যে Discord এবং Windows 10 বা আপনার মোবাইল ডিভাইসে সবকিছু সঠিকভাবে চলে, সমস্যাগুলি পড়ে আপনি ডিসকর্ডে যে ইনপুট এবং আউটপুট ডিভাইসটি ব্যবহার করতে চান বা আপনার সেট করা ভলিউম .

বোধগম্যভাবে, আপনার ইনপুট বা আউটপুট ভলিউম খুব ছোট হলে ডিসকর্ডের কোন শব্দ নেই। সেই কারণেই এখন আপনাকে ডিসকর্ড অ্যাপে পিক আপ না করা নিয়ে ভলিউম পরিবর্তন করার পরামর্শ দেওয়া হচ্ছে।

ডিসকর্ড সেটিংসে , ভয়েস এবং ভিডিও বেছে নিন এবং তারপর ডান ফলকে, প্রথমে ইনপুট এবং আউটপুট ডিভাইস সেট করুন আপনি ব্যবহার করছেন এবং তারপর ইনপুট ভলিউম পরিবর্তন করুন এবং আউটপুট ভলিউম একটি সঠিক মান।

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

আপনি হেডসেট বা মাইক্রোফোন ব্যবহার করছেন না কেন, ডিসকর্ড অডিও কেটে ফেলার ক্ষেত্রে এটিকে ডিফল্ট ডিভাইস হিসাবে তৈরি করুন। উদাহরণস্বরূপ, আপনি যদি মাইক্রোফোন ব্যবহার করেন (Realtek হাই ডেফিনিশন অডিও ) Windows 10 এ, আপনার এটিকে ইনপুট ডিভাইস হিসাবে সেট করা উচিত এখানে।

টিপ্স: ঠিক যেমন আপনি দেখছেন, বিশেষ করে ইনপুট ডিভাইসের জন্য, একটি ইনপুট মোড আছে৷ ডিসকর্ডে, ভয়েস অ্যাক্টিভিটি কাজ না করলে, আপনি এটিকে Push to Talk-এ পরিবর্তন করতে পারেন . পশ টু টক থেকে আসা অসুবিধা আপনি যখনই ডিসকর্ডে কথা বলতে চান তখন আপনাকে একটি কী টিপতে হবে৷

এখানে উপরের স্ক্রিনশট থেকে, এটি একটি মাইক টেস্ট চালানোর জন্যও উপলব্ধ ডিসকর্ড অ্যাপের জন্য, যা ইনপুট এবং আউটপুট ডিভাইসের অধীনে থাকে। কিছু ক্ষেত্রে, পরীক্ষা আপনার মাইকের সমস্যাগুলি ঠিক করবে৷

আরো: ডিসকর্ড পুশ-টু-টক Windows 10, 8, 7 এ কাজ করছে না

সমাধান 5:ডিসকর্ড ভয়েস সেটিংস রিসেট করুন

অনুমিত হয় যে ডিসকর্ড ভয়েস এবং ভিডিও সেটিংসের জন্য উপরে উল্লিখিত টুইকগুলি Windows 10-এ ডিসকর্ড মাইক কাজ করছে না এমন ত্রুটি ঠিক করতে অক্ষম, এখনই সময় এসেছে যে আপনি ডিসকর্ড ডেস্কটপ বা মোবাইল অ্যাপে সমস্ত ভয়েস সেটিংস রিসেট করুন৷

যদি দুর্নীতি বা অন্যায় সেটিং বিদ্যমান থাকে, তাহলে সেগুলিকে মূলে পুনরায় কনফিগার করা হবে।

ডিসকর্ড সেটিংসে , ভয়েস ও ভিডিও এর অধীনে , ডান ফলকে, নীচে স্লাইড করুন, এবং তারপর আপনি ভয়েস সেটিংস রিসেট লক্ষ্য করবেন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

এর ঠিক পরে, ডিসকর্ড অ্যাপ বা সিস্টেমটিকে কার্যকর করতে রিবুট করা প্রয়োজন।

ডিসকর্ড খোলার পরে, এখানে আপনি সমাধান 3-এ যা করেছেন তার মতো মাইক পরীক্ষা করাও সম্ভব। , আপনি ডিসকর্ড উইন্ডোজ 10-এ মাইক সনাক্ত করছে এবং পিক আপ করছে কিনা তা পরীক্ষা করার চেষ্টা করতে পারেন।

সমাধান 6:উইন্ডোজ 10 অডিও ড্রাইভার আপডেট করুন

ডিসকর্ড অ্যাপ সেটিংস ঠিক করা ছাড়াও, উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য, আপনাকে এখনও আপনার পিসিতে অডিও ড্রাইভার আপডেট করা হয়েছে তা নিশ্চিত করতে হবে। এবং আপনি ডিভাইস ম্যানেজারে পুরানো বা এমনকি দূষিত অডিও ড্রাইভার আনইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং তারপরে অনলাইনে একটি আপ-টু-ডেট পেতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. ডিভাইস ম্যানেজারে , অডিও ইনপুট এবং আউটপুট প্রসারিত করুন, ডান ক্লিক করুন আপনার অডিও ড্রাইভার ডিভাইস আনইনস্টল করতে .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

3. আনইন্সটল নিশ্চিত করুন৷ অডিও ড্রাইভার।

4. Windows 10 থেকে ড্রাইভার সরানোর পরে, আপনি সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে আপনার অডিও ডিভাইসের অফিসিয়াল সাইটে নেভিগেট করতে পারেন৷

অবশ্যই, আপনি স্বয়ংক্রিয়ভাবে অডিও ড্রাইভার আপডেট করতে ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন। আপনার কম্পিউটারের জন্য মাইক্রোফোন ড্রাইভার আপডেট করার পরে, মাইক্রোফোনটি ডিসকর্ডে সঠিকভাবে কাজ করতে পারে।

ড্রাইভার বুস্টার , একটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট টুল, ব্যবহারকারীদের এক ক্লিকে সর্বশেষ গ্রাফিক ড্রাইভার, অডিও ড্রাইভার, ইউএসবি ড্রাইভার, মাউস ড্রাইভার ইত্যাদি পেতে সাহায্য করতে পারে। এবং সেরা ড্রাইভার স্ক্যানার হিসাবে, এটি আপনার কম্পিউটারের জন্য সবচেয়ে পুরানো এবং অনুপস্থিত ড্রাইভার সনাক্ত করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ এবং আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন, এবং তারপর এটি চালানোর জন্য ডাবল ক্লিক করুন।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার আপনার অডিও ডিভাইস ড্রাইভার এবং মাইক্রোফোন ড্রাইভার স্ক্যান করবে।

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

3. আপডেট ক্লিক করুন৷ . অডিও এবং মাইক্রোফোন ডিভাইস খুঁজুন, আপডেট এ ক্লিক করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

যে মুহুর্তে আপনি আপডেট করা অডিও ড্রাইভার ইনস্টল করেছেন, ডিসকর্ড চালু করতে সময় নিন এবং আপনি শুনতে পাচ্ছেন বা শুনতে পাচ্ছেন কিনা তা দেখতে একটি গ্রুপে যোগ করুন৷

সমাধান 7:ছোট করা হলে ডিসকর্ড মাইক কাজ করছে না তা ঠিক করুন

ডিসকর্ড ডাউন কিনা তা নিয়ে আপনারা অনেকেই বিভ্রান্ত হন। যদি এটি না থাকে, আপনি ডেস্কটপ ডিসকর্ড অ্যাপটি ছোট করার সময় কেন মাইক ডিসকর্ডে কাজ করে না? ডিফল্ট ইনপুট ডিভাইসটিকে মাইক্রোফোনে (হাই ডেফিনিশন অডিও ডিভাইস) পরিবর্তন করার আগে কেন ডিসকর্ড মাইকের কোনও শব্দ নেই?

অসংখ্য ক্লায়েন্টের সাথে মিল রেখে, সমন্বয় কী Ctrl দিয়ে ডিসকর্ড রিফ্রেশ করার চেষ্টা করছে +R কাজ না করা মাইক ফিরিয়ে নিতে সক্ষম।

দুর্ভাগ্যবশত, কিছু লোকের জন্য, ডিসকর্ড রিফ্রেশ করা অকেজো, তাই আপনি ডিসকর্ড অ্যাপে আরেকটি ডিসকর্ড সেটিংস টুইক করতে পারেন যখন আপনি ডিসকর্ড মিনিমাইজ করলে মাইক উঠবে না।

বিরোধে , সেটিংস চিত্র-এ ক্লিক করুন , এবং তারপর উইন্ডোজ সেটিংস খুঁজে বের করুন, ডান দিকে, স্টার্ট মিনিমাইজড বেছে নিন অথবা ট্রেতে ছোট করুন গেম খেলার সময় কোনটি আপনাকে চ্যাটিং গ্রুপে মাইক্রোফোন ব্যবহার করতে পারে তা দেখতে।

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এ ডিসকর্ড মাইক কাজ করছে না

এই মুহুর্তে ডিসকর্ডে মাইক কাজ না করলে, সম্ভবত আপনাকে কন্ট্রোল প্যানেল বা অ্যাপ সেটিংসে ডিসকর্ড অ্যাপ আনইনস্টল করতে হবে এবং তারপরে Windows 10-এর জন্য একটি নতুন ডাউনলোড করতে হবে।

সংক্ষেপে বলতে গেলে, ডিসকর্ড ভয়েস কাজ না করার কারণে, আপনি আপনার বন্ধুদের সাথে গেম খেলতে অসুবিধা বোধ করবেন। এই ক্ষেত্রে, আপনি ডিসকর্ডে লোকেদের যুক্ত করার পরে, যদি দুর্ভাগ্যবশত, আপনি ডিসকর্ডে কাজ করতে না পেরে মাইকে হোঁচট খায়, এই নিবন্ধের পদ্ধতিগুলি ব্যবহার করে এই ডিসকর্ড কাটার ত্রুটিটি ঠিক করুন৷


  1. উইন্ডোজ 10 মাইক কাজ করছে না সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

  2. ডিসকর্ড মাইক কাজ করছে না? এটি ঠিক করার 10টি উপায়!

  3. উইন্ডোজ 10-এ ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা ঠিক করুন

  4. Windows 10 এ Logitech G533 মাইক কাজ করছে না তা ঠিক করুন