কম্পিউটার

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

সামগ্রী:

  • ব্যাকস্পেস কাজ করছে না ওভারভিউ
  • আমার ব্যাকস্পেস কী Windows 10 এ কাজ করছে না কেন?
  • Windows 10-এ ব্যাকস্পেস কী কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

ব্যাকস্পেস কাজ করছে না ওভারভিউ:

সাধারণত, ব্যবহারকারীরা দেখতে পাবেন যে তারা Chrome-এ আপনার টাইপ করা অক্ষরগুলি মুছে ফেলতে বা পাঠ্যগুলি মুছতে অক্ষম, এবং Backspace কীটি যাইহোক Windows 10 এ কাজ করছে না৷ প্রকৃতপক্ষে, প্রায়শই, এই ব্যাকস্পেস ত্রুটিটি মুছুন এর সাথে আসে কী বা এন্টার উইন্ডোজ 10-এ কাজ শেষ।

কিছু ক্লায়েন্ট আছে যারা ব্যাকস্পেসের উপর হোঁচট খায় তারা ক্রোম, মাইক্রোসফ্ট ওয়ার্ড, স্কাইপে কাজ করে না কিন্তু অন্যান্য অ্যাপ্লিকেশন বা প্রোগ্রামে কাজ করে। যাই হোক না কেন, যদি ব্যাকস্পেস বোতামটি অকার্যকর হয় বা Windows 10 এ কাজ করা বন্ধ করে দেয় তবে এটি বেশ অসুবিধাজনক হতে পারে। Backspace কীকে Windows 10-এ ফিরিয়ে আনার জন্য আরও জানুন।

আমার ব্যাকস্পেস কী Windows 10 এ কাজ করছে না কেন?

যদি Windows 10 কীবোর্ডের কিছু কী কাজ না করে কীবোর্ডের সমস্ত কী ফাংশনের বাইরে থাকে, তাহলে এটি বোঝায় যে এটি হয় কীবোর্ড সেটিংস বা কীবোর্ড ড্রাইভার, অথবা কেবল কীবোর্ডের কী সনাক্তকরণে ত্রুটি দেখা দেয়।

প্রায়ই এমন হয়। অনেকেই ভাবছেন যে ব্যাকস্পেস বা ডিলিট বা এন্টার কী কাজ করা বন্ধ করে দেয় কিবোর্ডে জল ফ্লিপ করার অসতর্ক আচরণের কারণে, কিন্তু যদি এটি হয় তবে সমস্ত কীবোর্ড শুধুমাত্র ব্যাকস্পেস বা ব্যাকস্পেসের পরিবর্তে উইন্ডোজ 10 এ কাজ করবে না। মুছুন বোতাম, উদাহরণস্বরূপ, আপনি যা করছেন তা হল ওয়্যারলেস কীবোর্ড কাজ করবে না অথবা ব্লুটুথ কীবোর্ড কাজ করা বন্ধ করে দেয় .

Windows 10, 8, 7 এ ব্যাকস্পেস বোতাম কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন?

কেউ নিশ্চিত হতে পারে না যে ব্যাকস্পেস কী কাজ করা বন্ধ করে দিয়েছে ঠিক কিসের জন্ম দেয়, আপনি যা করতে পারেন তা হল আপনার কীবোর্ড চেক করুন এবং তারপরে উইন্ডোজ 10 এ ব্যাকস্পেসকে কাজ করার জন্য লক্ষ্যযুক্ত ব্যবস্থা গ্রহণ করুন।

সমাধান:

  • 1:ফিল্টার কী এবং স্টিকি কীগুলি নিষ্ক্রিয় করুন
  • 2:অন-স্ক্রীন কীবোর্ড ব্যবহার করে কীবোর্ড হার্ডওয়্যার পরীক্ষা করুন
  • 3:একটি বাহ্যিক কীবোর্ড দিয়ে কীবোর্ড চেক করুন
  • 4:কীবোর্ড ড্রাইভার আনইনস্টল করুন
  • 5:কীবোর্ড ড্রাইভার আপডেট করুন
  • 6:Windows 10 ম্যালওয়্যার এবং ভাইরাসের জন্য স্ক্যান করুন
  • 7:পরিষ্কার কীবোর্ড কী
  • 8:Windows 10 আপডেটের জন্য চেক করুন

সমাধান 1:ফিল্টার কী এবং স্টিকি কীগুলি নিষ্ক্রিয় করুন

যদি অন্যান্য কীবোর্ড কীগুলি আপনার কীবোর্ডে ভালভাবে কাজ করে, তবে আপনাকে প্রথমে যা করার চেষ্টা করতে হবে তা হল বাধার ক্ষেত্রে ফিল্টার কীগুলি বন্ধ করা৷

ফিল্টার কীগুলি কীবোর্ডকে সংক্ষিপ্ত বা বারবার কীস্ট্রোকের দিকে মনোযোগ দেওয়া থেকে বিরত করে কীবোর্ডের সাথে টাইপ করা সহজ করতে ব্যবহৃত হয়। এবং কখনও কখনও কীবোর্ড ফিল্টার দ্বারা প্রভাবিত হতে পারে৷ চাবি স্টিকি কী এর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য . তাই আপনি এই কীগুলি বন্ধ করেও দেখতে পারেন যে এটি ব্যাকস্পেস কীকে Chrome এবং Microsoft Word-এ ফিরিয়ে আনতে পারে।

1. শুরু এর জন্য আবদ্ধ> সেটিংস> অ্যাক্সেস সহজ .

2. কীবোর্ডের অধীনে , ব্যবহার করুন উভয় সেটিং বন্ধ করতে বেছে নিন স্টিকি কী এবং ফিল্টার কী ব্যবহার করুন .

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

ফিল্টার কীগুলি বন্ধ করার পরে, আপনার ব্যাকস্পেস কী, ডিলিট এবং এন্টার কী যথারীতি কাজ করতে পারে৷

সমাধান 2:অন-স্ক্রীন কীবোর্ড ব্যবহার করে কীবোর্ড হার্ডওয়্যার পরীক্ষা করুন

এটি সর্বজনীনভাবে পরিচিত যে ব্যবহারকারীর জন্য একটি অন-স্ক্রীন কীবোর্ড রয়েছে যদি কীবোর্ডটি কাজ না করে বা বাইরের কীবোর্ড ব্যবহার করে কিছু পিসির সুবিধার জন্য। সংক্ষেপে, অন-স্ক্রীন কীবোর্ড (OSK), যাকে ভার্চুয়াল কীবোর্ডও বলা হয় , এমন ক্ষেত্রে ডিজাইন করা হয়েছে যেখানে আপনার কীবোর্ড অনুপলব্ধ৷ .

আসল কীবোর্ডের মতো কাজ করা, অন-স্ক্রীন কীবোর্ড আপনাকে ব্যাকস্পেস কী ব্যবহার করতে সক্ষম করে Windows 10-এ ব্যাকস্পেস কাজ না করার কারণ কী তা বের করতে সাহায্য করতে পারে।

প্রথমে অন-স্ক্রীন কীবোর্ড চালু করার চেষ্টা করুন :

শুরুতে নেভিগেট করুন> সেটিংস> অ্যাক্সেসের সহজ> কীবোর্ড> অন-স্ক্রীন কীবোর্ড .

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

অন-স্ক্রীন কীবোর্ড খোলার পরে, আপনার মাউস দিয়ে ভার্চুয়াল কীবোর্ডে ব্যাকস্পেস কীটি আঘাত করার চেষ্টা করুন৷

যদি ব্যাকস্পেস বা ডিলিট কী বা বোতাম অন-স্ক্রীন কীবোর্ডে কাজ করতে পারে, তাহলে এর অর্থ হল আপনার আসল কীবোর্ড ভেঙে গেছে এবং আপনাকে একটি নতুন প্রতিস্থাপন করতে হবে।

যদি ব্যাকস্পেস বোতামটি অন-স্ক্রীন কীবোর্ডেও কাজ না করে, তাহলে আপনার কীবোর্ড ড্রাইভার আপডেট করার বা Windows 10 এর জন্য সিস্টেমের ত্রুটি ঠিক করার সময় এসেছে।

সমাধান 3:একটি বহিরাগত কীবোর্ড দিয়ে কীবোর্ড পরীক্ষা করুন

অথবা অন-স্ক্রীন কীবোর্ড ব্যবহার করা ছাড়াও, যখন Backspace Windows 10-এ সঠিকভাবে কাজ করছে না, তখন আপনি একটি বাহ্যিক কীবোর্ড প্লাগ-ইন করতে পারেন বা সমস্যাযুক্ত কীবোর্ডটিকে অন্য পিসিতে প্লাগ করে দেখতে পারেন যে এটি শারীরিকভাবে ভেঙে গেছে বা কীবোর্ডে কিছু ভুল আছে কিনা। সফটওয়্যার. আপনার যদি একটি না থাকে তবে আপনি Logitech K750 এর মতো একটি পেতে পারেন৷ অনলাইন স্টোর থেকে।

ভার্চুয়াল কীবোর্ডের মতো, একবার আপনি আপনার পিসিতে প্লাগ-ইন এক্সটার্নাল কীবোর্ড ফাংশনটি ভালোভাবে পর্যবেক্ষণ করলে, এটি বোঝায় যে আপনার আসল কীবোর্ড যথেষ্ট পুরানো এবং প্রতিস্থাপন করা প্রয়োজন।

অথবা কীবোর্ড ব্যাকস্পেস ঠিক করতে আপনাকে এগিয়ে যেতে হবে , মুছুন৷ এবং এন্টার করুন কী Windows 10 এ কাজ করছে না।

সমাধান 4:কীবোর্ড ড্রাইভার আনইনস্টল করুন

অন-স্ক্রীন কীবোর্ড বা বাহ্যিক কীবোর্ডের ব্যাকস্পেস বোতামটিও অস্বাভাবিকভাবে কাজ করে বলে মনে করুন, বড় অর্থে, আপনি নিশ্চিত করতে পারেন যে অপরাধী কীবোর্ড ড্রাইভার, সেটিংস এবং সিস্টেমের মধ্যে রয়েছে।

শুরুতে, ড্রাইভারের দুর্নীতি এড়াতে কীবোর্ড ড্রাইভার থেকে মুক্তি পান।

1. ডিভাইস ম্যানেজার-এ যান .

2. কীবোর্ড প্রসারিত করুন এবং তারপর কীবোর্ড ড্রাইভার ডান ক্লিক করুন ডিভাইস আনইনস্টল করতে .

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

3. আনইন্সটল নিশ্চিত করুন৷ কীবোর্ড।

এটি করার সময়, আপনার কীবোর্ড ব্যাকস্পেস কী সহ অনুপলব্ধ হতে পারে। কিন্তু আপনি অন-স্ক্রীন কীবোর্ড সক্ষম করতে পারেন বা টাচপ্যাড ব্যবহার করা আপনার পক্ষে সুবিধাজনক হলে একটি বহিরাগত কীবোর্ড প্লাগ ইন করতে পারেন৷

স্থির করা হয়েছে:Windows 10-এ কীবোর্ডে কোনো ক্যাপস লক ইন্ডিকেটর নেই

সমাধান 5:কীবোর্ড ড্রাইভার আপডেট করুন

দূষিত বা পুরানো কীবোর্ড ড্রাইভার অপসারণের পরে, ড্রাইভারটিকে সর্বশেষ সংস্করণে আপডেট করার অনেক প্রয়োজন আছে যাতে এটি Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ হয়।

তবে কীবোর্ডের জন্য ড্রাইভার আপডেট করা সমস্যা হতে পারে যখন এটি কাজ করে না। তাই আপনি ড্রাইভার বুস্টার এর সুবিধা গ্রহণ করবেন স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য সবচেয়ে আপ-টু-ডেট কীবোর্ড ড্রাইভার স্ক্যান, আপডেট এবং ইনস্টল করতে সহায়তা করতে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন বোতাম তারপর ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপডেট হওয়ার জন্য ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান শুরু করবে৷

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

3. একবার স্ক্যান শেষ হলে, কীবোর্ডগুলি খুঁজে বের করুন৷ এবং তারপর আপডেট বেছে নিন এটা।

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

ইনস্ট্যান্ট ড্রাইভার বুস্টার আপনার পিসির জন্য সামঞ্জস্যপূর্ণ কীবোর্ড ড্রাইভার ইনস্টল করেছে, আপনি ব্যাকস্পেস টিপতে পারেন এটি ফিরে যায় কিনা তা পরীক্ষা করার জন্য কী। বিশেষ করে, ক্রোম, মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং স্কাইপে ব্যাকস্পেস বোতামটি ব্যবহার করার চেষ্টা করাও মূল্যবান যে এটি এই প্রোগ্রামগুলিতে কাজ করবে কিনা।

সমাধান 6:কীবোর্ড কীগুলি পরিষ্কার করুন

আপনি যতটা চেষ্টা করেছেন, ব্যাকস্পেস উইন্ডোজ 7, ​​8 এবং 10-এ কাজ করা বন্ধ করে দিয়েছে। যদিও এটি কিছুটা অযৌক্তিক মনে হতে পারে, এটি কিছু ব্যবহারকারীর জন্য কীবোর্ড সমস্যা সমাধান করে। তাই আপনি ধুলো পরিষ্কার করার বা চেষ্টা করতে পারেন ময়লা কীবোর্ড কীগুলিতে। এবং যদি সম্ভব হয়, আপনি ব্যাকস্পেস কীটি আলাদা করতে পারেন দেখতে ধুলো দিয়ে ঢেকে আছে নাকি জলে ভেজা অযত্নে।

সমাধান 7:Windows 10 ম্যালওয়্যার এবং ভাইরাসের জন্য স্ক্যান করুন

কিছু মাত্রায়, কিছু তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আপনাকে কিছু কীবোর্ড কী ব্যবহার করতে বাধা দেবে, যেমন ব্যাকস্পেস , মুছুন৷ , তীর কী, এবং এন্টার মূল. তাই, আপনাকে Windows Defender ব্যবহার করতে হবে অথবা আপনার পিসিকে ম্যালওয়্যার এবং ভাইরাস সনাক্ত করার জন্য অন্য কোন নির্ভরযোগ্য টুল।

সমাধান 8:Windows 10 আপডেটের জন্য চেক করুন

শেষ স্থানে, যদি আপনার কীবোর্ড শারীরিকভাবে ভালো হয়, এবং আপনি এর ড্রাইভার আপডেট করেন, সেটিংস চেক করেন, কিন্তু ব্যাকস্পেস অজানা কারণে কাজ করা বন্ধ করে দেয়, আপনাকে Windows 10 আপডেট করতে হতে পারে। আশা করি এটি ব্যাকস্পেস কীকে Chrome এবং অন্যান্য প্রোগ্রামে ফিরিয়ে দেবে৷

1. শুরুতে যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট পরীক্ষা করুন নির্ধারণ করুন .

স্থির:Windows 10 এ ব্যাকস্পেস কাজ করছে না

3. Windows 10 সর্বশেষ আপডেট ইনস্টল করা হবে যদি থাকে।

উপসংহারে, উইন্ডোজ 10 এ ব্যাকস্পেস কাজ না করার পরিপ্রেক্ষিতে, আপনাকে হার্ডওয়্যার থেকে সফ্টওয়্যার পর্যন্ত এটির সমস্যা সমাধান করতে হবে। এটি কার্যকরভাবে ঠিক করার জন্য শুধু সময় এবং ধৈর্য নিন৷


  1. উইন্ডোজ 10 এ কীবোর্ড কাজ করছে না তা সহজেই ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ ব্যাকস্পেস কাজ করছে না তা ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ স্পেসবার কাজ করছে না তা ঠিক করুন

  4. Windows 10 এ Ctrl + Alt + Del কাজ করছে না তা ঠিক করুন