কম্পিউটার

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

সামগ্রী:

ডিসকর্ড ওভারলে কাজ করছে না ওভারভিউ

বিরোধ কি? ডিসকর্ড ওভারলে কি?

ডিসকর্ড ওভারলে কোন গেমগুলির সাথে কাজ করে?

কিভাবে ডিসকর্ড ওভারলে কাজ করছে না ঠিক করবেন?

ডিসকর্ড ওভারলে কাজ করছে না ওভারভিউ:

গেমাররা সম্প্রতি প্রায়ই ডিসকর্ড ওভারলে খুলছে না, দেখা যাচ্ছে না বা ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট এবং লিগ অফ লিজেন্ডস-এর মতো গেমগুলিতে কাজ করছে না।

ওভারলে ডিসকর্ডে কাজ না করলে, আপনি বার্তা এবং গেমের স্ক্রিনশট পাঠাতে বা আপনার সঙ্গীদের সাথে কথা বলতে পারবেন না। গেমারদের জন্য, এটি বরং হতাশাজনক হতে পারে। ইন-গেম ওভারলে সমস্ত গেমে বা বিশেষভাবে স্টিম গেমগুলিতে কাজ করে না। তাই Fortnite, Borderlands 2, League of Legend, ইত্যাদি কাজ করছে না এই ডিসকর্ড ওভারলে থেকে পরিত্রাণ পেতে এগিয়ে যান।

ডিসকর্ড কি? ডিসকর্ড ওভারলে কি?

সংক্ষেপে, ডিসকর্ড একটি বিনামূল্যের ভিওআইপি (ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল) অ্যাপ্লিকেশন যা বিশেষ করে গেমারদের জন্য পাঠ্য, ভিডিও, অডিও এবং চিত্র অন্তর্ভুক্ত করে। এবং ডিসকর্ড ওভারলে, গেমাররা সবাই জানে যে এটি ডিসকর্ডের একটি বৈশিষ্ট্য যা ব্যবহারকারীদের পূর্ণ-স্ক্রীন গেমগুলির সময় ভয়েস এবং পাঠ্য উভয় আকারে আপনার বন্ধুদের সাথে চ্যাট করতে সক্ষম করতে ব্যবহার করা হয়৷

সম্পর্কিত: ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও Windows 10 এ কাজ করছে না

ডিসকর্ড ওভারলে কোন গেমগুলির সাথে কাজ করে?

কিন্তু সুনির্দিষ্ট সমাধানের আগে, আপনাকে আরও ভালভাবে অবহিত করা হবে যে কিছু ​​গেম আসলে ডিসকর্ড ওভারলে সমর্থন করে না , তাই বলার কোন মানে নেই কেন আমার ওভারলে গেমগুলিতে কাজ করছে না। সাধারণভাবে বলতে গেলে, Minecraft, Fortnite, WoW, Dota 2, CS:GO এবং League of Legends এর মত কিছু জনপ্রিয় এবং সাম্প্রতিক গেম ডিসকর্ড ওভারলে সমর্থন করে, যেখানে কিছু পুরানো গেম এবং ভলকান সাপোর্ট ওভারলে এর সাথে কাজ করে না।

অতএব, আপনি নিশ্চিত করার পরে যে আপনার গেমটি ওভারলেতে কাজ করে, সমস্যাটি নেমে আসে ডিসকর্ড ওভারলে দেখা যাচ্ছে না।

ডিসকর্ড ওভারলে কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

আপনার ডিসকর্ড ওভারলে কেন খুলবে না বা গেমগুলিতে প্রদর্শিত হচ্ছে না তার কারণগুলি এক কম্পিউটার থেকে অন্য কম্পিউটারে আলাদা। তবুও, গভীর গবেষণার সাথে, এটির সবচেয়ে সাধারণ কারণগুলি হল ডিসকর্ড অনুমতি, হার্ডওয়্যার ত্বরণ সেটিংস , আপনার পিসিতে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার, এবং সিস্টেম ক্র্যাশ .

সমাধান:

1:কম্পিউটার রিবুট করুন

2:ডিসকর্ডে ইন-গেম ওভারলে সক্ষম করুন

3:প্রশাসক হিসাবে ডিসকর্ড চালান

4:ডিসকর্ড হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

5:তৃতীয় পক্ষের সফ্টওয়্যার কালো তালিকা চেক করুন

6:ডিসকর্ড ওভারলে স্কেল করুন

7:কোন প্রক্সি ব্যবহার করবেন না

8:আনইনস্টল করুন এবং ডিসকর্ড আপডেট করুন

সমাধান 1:কম্পিউটার রিবুট করুন

আপনার ডিসকর্ড ওভারলে দেখা যাচ্ছে না বা খুলতে পারছে না বা গেমের জন্য কাজ করতে অস্বীকার করছে কিনা, ওয়াও গেম, ডিসকর্ড এবং অন্য যেকোনও চলমান অ্যাপ বন্ধ করে দিচ্ছে। এবং তারপরে Windows 10 পুনরায় চালু করার সিদ্ধান্ত নিন, যা বেশিরভাগ ব্যবহারকারীর জন্য বেশিরভাগ ত্রুটি ঠিক করতে পারে।

আবার সাইন ইন করার পরে, গেম চালু করুন এবং ডিসকর্ড দেখুন যে এই সময় ডিসকর্ড ওভারলে গেমগুলিতে চলে এবং আপনাকে গেমগুলিতে অন্যদের সাথে যোগাযোগ করার অনুমতি দেয়। এটিও সাহায্য করতে পারে যখন ডিসকর্ড খুলবে না আপনার কম্পিউটারে।

সমাধান 2:ডিসকর্ডে ইন-গেম ওভারলে সক্ষম করুন

প্রকৃতপক্ষে, গেমগুলিতে ওভারলে ব্যবহার করতে, আপনি গেম খেলা শুরু করার আগে গেমগুলিতে এটি সক্রিয় করতে ওভারলে হটকিতে আঘাত করতে হবে। তাই সম্ভবত আপনি যে গেমগুলি খেলছেন তার জন্য ইন-গেম ওভারলে সক্ষম করতে ভুলে গেছেন, যার কারণে আপনি ডিসকর্ড ওভারলে দেখতে পাচ্ছেন যে ডিসকর্ড ফাঁকা স্ক্রিনের কারণে কাজ করছে না বা দেখা যাচ্ছে না। তাই ডিসকর্ডে ইন-গেম ওভারলে সক্ষম করার জন্য আপনার অনেক প্রয়োজন যাতে ওভারলে গেম পরিবেশন করা যায়।

1. ডিসকর্ড খুলুন .

2. তারপর ডিসকর্ডের বাম দিকে, নীচে, ব্যবহারকারী সেটিংস টিপুন (একটি গিয়ার আইকন)।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

3. ব্যবহারকারী সেটিংসে , বাম ফলকে, অ্যাপ সেটিংস চিহ্নিত করতে নিচে স্ক্রোল করুন> ওভারলে .

4. ওভারলে সেটিংসে, ডান কোণে, ইন-গেম ওভারলে সক্ষম করুন বেছে নিন .

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

এখন আপনি ডিসকর্ড ওভারলে চালু করেছেন, এবং এটি উপযুক্ত সময় যে আপনি Windows 10-এ নির্দিষ্ট গেমের জন্য এটি সক্ষম করার চেষ্টা করেছেন।

5. ব্যবহারকারী সেটিংসে , বাম ফলকে, গেম কার্যকলাপ খুঁজুন . এবং তারপর এটি যোগ করুন ক্লিক করুন৷ এটির জন্য ওভারলে সেটিংস কনফিগার করতে গেমটি যোগ করতে।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

6. তারপর গেম যোগ করুন এ ব্রাউজ করুন এটিকে ওভারলে ব্যবহার করতে দিতে।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

7. ওভারলে চালু করুন নির্দিষ্ট গেমের জন্য এবং এখন আপনি এটিকে আপনার ইচ্ছামত ওভারলে অন দিয়ে খেলতে পারেন।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

ডিসকর্ড ওভারলে-এর সাহায্যে আপনি পূর্ণ-স্ক্রীন গেমগুলিতে ভয়েস চ্যাট করতে পারেন কিনা তা দেখতে এখন আপনার গেমটি শুরু করুন। প্রয়োজনে, আপনি ডিসকর্ড ওভারলে বন্ধ করতে অনুরূপ পদক্ষেপ নিতে পারেন।

সমাধান 3:প্রশাসক হিসাবে ডিসকর্ড চালান

কখনও কখনও, ব্যবহারকারীরা অ্যাপ্লিকেশন অনুমতির কারণে গেমগুলির জন্য ডিসকর্ড এবং ডিসকর্ড ওভারলে খুলতে পারে না। অথবা কিছু গেমে, Windows 7, 8, 10-এ ইন-গেম ডিসকর্ড ব্যবহার করার জন্য প্রশাসনিক সুযোগ-সুবিধা সহ ডিসকর্ড চালানো প্রয়োজন৷

1. ডিসকর্ড -এ ডান ক্লিক করুন ডেস্কটপ থেকে অ্যাপের সম্পত্তি খুলতে .

2. তারপর সামঞ্জস্যতা-এর অধীনে ট্যাবে, প্রশাসক হিসাবে এই প্রোগ্রামটি চালান এর বাক্সে টিক দিন .

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

3. তারপর স্ট্রোক করুন প্রয়োগ করুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

এটি করার জন্য, তারপর থেকে, যতবার আপনি ডিসকর্ড খুলতে হবে, এটি প্রশাসনিক অধিকার সহ চালু করা হবে। এইভাবে, ডিসকর্ড ওভারলে কাজ করছে না Apex বা PUBG সরিয়ে ফেলা হবে।

সমাধান 4:ডিসকর্ড হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

ডিসকর্ড হার্ডওয়্যার ত্বরণ এই ফ্রিওয়্যারটির কার্যকারিতাকে মসৃণ করে, তবে এটি অজানা কারণে কিছু পরিস্থিতিতে সমস্যাও সৃষ্টি করতে পারে, যার মধ্যে সম্ভবত একটি হল FPS ড্রপের সাথে গেম তোতলানো এবং বৈশিষ্ট্যগুলি কার্যকারিতা হারায়৷

ডিসকর্ডের জন্য এই বৈশিষ্ট্যটি বন্ধ করার ফলে অনেক ব্যবহারকারীর জন্য সমস্ত গেমে ওভারলে দেখা যাচ্ছে না তা ঠিক করতে সাহায্য করেছে, আপনি এটি করার চেষ্টা করতে পারেন৷

1. ডিসকর্ড -এ অ্যাপ্লিকেশন, গিয়ার আইকন টিপুন এর ব্যবহারকারী সেটিংস সেইসাথে।

2. ব্যবহারকারী সেটিংসে , বাছাই করুন চেহারা অ্যাপ সেটিংসের অধীনে .

3. তারপর চেহারা এর অধীনে , ডান ফলকে, হার্ডওয়্যার ত্বরণ সনাক্ত করতে এবং বন্ধ করতে নীচে স্লাইড করুন উন্নত এর অধীনে .

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

তারপর চেঞ্জ হার্ডওয়্যার অ্যাক্সিলারেশনের একটি উইন্ডো পপ আপ করবে আপনাকে সতর্ক করবে যে ডিসকর্ডের জন্য হার্ডওয়্যার এক্সিলারেশন সেটিংস পরিবর্তন করলে ডিসকর্ড প্রস্থান হবে এবং পুনরায় চালু হবে।

4.ঠিক আছে টিপুন৷ পরিবর্তন নিশ্চিত করতে।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

কার্যকর করতে Discord অ্যাপটি রিবুট করুন। এই মুহুর্তে, ডিসকর্ড ওভারলে দেখা যাচ্ছে না বা কাজ করছে না কিনা তা পরীক্ষা করার জন্য আপনি Fortnite, PUBG, Word of Warcraft এর মতো আপনার গেমটিও শুরু করতে পারেন। একটি বৃহৎ অর্থে, ডিসকর্ড হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করা ডিসকর্ড মাইক কাজ করছে নাকেও ঠিক করতে পারে উইন্ডোজে।

সমাধান 5:তৃতীয় পক্ষের সফ্টওয়্যার হোয়াইটলিস্ট চেক করুন

অনেক ব্যবহারকারী নিরাপত্তার স্বার্থে পিসির জন্য অ্যান্টিভাইরাস প্রোগ্রাম পাওয়ার প্রবণতা রাখে, তবুও, সম্ভবত আপনার তৃতীয় পক্ষের সফ্টওয়্যারটি ডিসকর্ড বা গেমটিকে ব্লক করেছে, এইভাবে ডিসকর্ড ওভারলে গেমগুলির জন্য উইন্ডোজ 10 খুলবে না বা কাজ করবে না। এটি ডিসকর্ডকে ম্যালওয়্যার হিসাবে নেয় এবং গেম খেলার সময় এটিকে চলতে বাধা দেয়৷

এই অংশে, আপনাকে অ্যান্টিভাইরাস প্রোগ্রামটি খোলার কথা নিশ্চিত করতে হবে যে এটি অবিশ্বস্ত অ্যাপ বা কালো তালিকায় Discord অ্যাপ যোগ করেনি . এবং তারপর উপলব্ধ থাকলে বিশ্বস্ত প্রোগ্রামে যোগ করুন।

অন্যথায়, আপনাকে কন্ট্রোল প্যানেলে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার আনইনস্টল করতে হতে পারে> প্রোগ্রাম> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন> আনইনস্টল করুন .

তারপর আপনার পিসি রিবুট করুন এবং আপনি ডিসকর্ড ওভারলে ব্যবহার করে ভয়েস চ্যাট বা গেমগুলিতে বার্তা পাঠাতে সক্ষম হবেন৷

সম্পর্কিত: কিভাবে Windows 10 এ Avast আনইনস্টল করবেন

সমাধান 6:ডিসকর্ড ওভারলে স্কেল করুন

এটা অযৌক্তিক শোনাচ্ছে. কিন্তু আসলে এটি ডিসকর্ড অ্যাপের আকার পুনরুদ্ধার করতে ডিসকর্ড ওভারলে কোনো গেমে কাজ করছে না তা ঠিক করতে সাহায্য করেছে। সুতরাং, আপনি যদি সম্ভব হয় তবে অ্যাপটির আকার প্রস্তাবিত একটি বা আসলটিতে পরিবর্তন করার চেষ্টা করবেন৷

1. স্টার্ট এ যান সেটিংস > সিস্টেম .

2. ডিসপ্লে এর অধীনে , স্কেল এবং লেআউট খুঁজুন এবং এটি 100% (প্রস্তাবিত) তৈরি করুন .

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

3. আপনার গেম বুট করুন এবং এটির জন্য আবার ওভারলে সক্ষম করুন৷

আপনি লক্ষ্য করবেন যে ডিসকর্ড ওভারলে সঠিক আকারে Windows 10 এ দেখাচ্ছে এবং কাজ করছে।

সমাধান 7:কোন প্রক্সি ব্যবহার করবেন না

বলা হয় যে প্রক্সি হ্যাকারদের থেকে ভাইরাস দ্বারা সংক্রামিত হওয়ার প্রবণতা বেশি, যা ডিসকর্ডের ওভারলেকে কাজ করা থেকে বাধা দিতে পারে। প্রক্সি দ্বারা সৃষ্ট কোনো ত্রুটির ক্ষেত্রে, উইন্ডোজ 10-এ প্রক্সির পরিবর্তে আপনার VPN ব্যবহার করার অনেক বেশি প্রয়োজন। এখানে আপনি যদি ডিসকর্ড ওভারলে দেখাচ্ছে না বা কাজ করছে না তা ঠিক করতে চান, তাহলে প্রক্সি নিষ্ক্রিয় করার চেষ্টা করুন এবং VPN ব্যবহার করুন> পরিবর্তে এটি কাজ করে কিনা তা দেখতে৷

1. অনুসন্ধান করুন ইন্টারনেট বিকল্প অনুসন্ধান বাক্সে এবং তারপরে স্ট্রোক করুনএন্টার আরও যেতে।

2. সংযোগগুলি এর অধীনে৷ ট্যাব, LAN সেটিংস টিপুন .

3. তারপর আপনার LAN এর জন্য একটি প্রক্সি সার্ভার ব্যবহার করুন-এর বাক্সটি আনচেক করুন .

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

4.ঠিক আছে ক্লিক করুন৷ পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

একটি VPN ব্যবহার করুন এবং Discord Overlay এর সাথে আপনার বন্ধুদের সাথে চ্যাট করার সময় আপনার গেম উপভোগ করুন৷

সমাধান 8:আনইনস্টল করুন এবং ডিসকর্ড আপডেট করুন

এটি আপনার শেষ অবলম্বন, তবে এটি গেমগুলিতে প্রদর্শিত না হওয়া ওভারলে সমাধান করার সবচেয়ে সহজ উপায়ও হতে পারে, যা দুর্নীতিগুলি সরানোর জন্য সমস্যাযুক্ত ডিসকর্ড অ্যাপ থেকে পরিত্রাণ পেতে পারে৷ এবং তারপরে আপডেট হওয়া ডিসকর্ড ডাউনলোড করুন এই আশায় যে গেমগুলি পুনরায় ইনস্টল করা ডিসকর্ড সফ্টওয়্যারের সাথে ডিসকর্ড ওভারলে ফাংশন উপভোগ করতে পারে৷

কন্ট্রোল প্যানেলে নেভিগেট করুন> প্রোগ্রাম> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন> আনইনস্টল করুন বিরোধ।

স্থির:ডিসকর্ড ওভারলে কাজ করছে না (2022 আপডেট)

যদি আপনাকে তা করতে বলা হয় তাহলে কার্যকর করতে আপনার পিসি রিবুট করুন৷

আপনি যে ঝটপট ডিসকর্ড সরিয়েছেন, এখনই সময় হল অফিসিয়াল সাইট থেকে ডিসকর্ডের সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করার .

নতুন ডাউনলোড করা Discord সফ্টওয়্যারটি Windows 10-এ PUBG, League of Legends এবং WoW-এর জন্য ইন-গেম ওভারলে পারফরম্যান্সকে আরও উন্নত করবে৷

সাধারণভাবে, এই টিউটোরিয়ালের উপায়গুলি বেশিরভাগ ব্যবহারকারীর জন্য ডিসকর্ড ওভারলে দেখাচ্ছে না বা কাজ করছে না তা ঠিক করতে পারে৷


  1. Windows 10 আপডেট 2022 এর পরে Chromecast কাজ করছে না (সমাধান)

  2. Windows 10 আপডেট 2022 এর পরে স্কাইপ অডিও বা মাইক্রোফোন কাজ করছে না

  3. ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না [2022 ঠিক করার চূড়ান্ত সমাধান)

  4. উইন্ডোজ 10 আপডেট 2022 এর পরে Google Chrome কাজ করছে না/সাড়া দিচ্ছে