কম্পিউটার

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকে ডিসকর্ড খুলবে না

ডিসকর্ড হল ব্যবহারকারীদের মধ্যে গেমে চ্যাটিং এবং টেক্সট করার জন্য জনপ্রিয় একটি অ্যাপ্লিকেশন, যখন এটি প্রায়শই রিপোর্ট করা হয় যে ডিসকর্ড খোলে না অথবা ডিসকর্ড ওভারলে কাজ করে না উইন্ডোজ এবং ম্যাক সিস্টেমে। এটি কেবল লঞ্চ করতে অস্বীকার করে, যা গেমারদের অভিযোগ। ডিসকর্ডের এক্সট্রাক্টিং ফাইল বা অ্যাপ্লিকেশন শর্টকাট ডাবল ক্লিক করার পরে আপনার মধ্যে কেউ কেউ খুঁজে পান না যে কিছুই ঘটে না। অথবা এটি চালু হলেও, বিরোধ আপনাকে কিছু প্রদর্শন করে না।

Windows 10-এ যখন বিরোধ শুরু হবে না তখন এটি বেশ বিরক্তিকর, তাই আপনি গেমগুলিতে স্বাভাবিকের মতো আপনার বিরোধ পুনরায় খুলতে নিম্নলিখিত উপায়গুলিও চেষ্টা করতে পারেন।

Windows 10 এ খুলবে না ডিসকর্ড কিভাবে ঠিক করবেন?

বিভিন্ন কারণের ফলে ডিসকর্ড টাস্কের মতো ডিসকর্ড চালু না হওয়া। উপরন্তু, কখনও কখনও, দূষিত অ্যাপডেটা ডিসকর্ডের কর্মক্ষমতাকেও প্রভাবিত করবে। এবং বিশেষ করে গেমারদের জন্য, যেহেতু আপনি বিভিন্ন দেশে বিভিন্ন গেম খেলছেন, তাই সম্ভবত আপনার ডিভাইসে থাকা সময়ও লঞ্চের সময় ডিসকর্ডকে দেখাবে না।

সমাধান:

  1. ডিসকর্ড টাস্ক শেষ করুন
  2. AppData বিষয়বস্তু মুছুন
  3. প্রক্সি নিষ্ক্রিয় করুন
  4. Discord ওয়েবসাইটে লগইন করুন
  5. DNS রিসেট করুন
  6. তারিখ এবং সময় পরিবর্তন করুন
  7. অ্যান্টিভাইরাস সফটওয়্যার চেক করুন

সমাধান 1:ডিসকর্ড টাস্ক শেষ করুন

এই ডিসকর্ড খোলার সমস্যাটি আপনার কাছে না আসার পরে, আপনি প্রথমে যা করতে পারেন তা হল Windows 10-এ discord.exe টাস্কটি মেরে ফেলা। এইভাবে, ডিসকর্ড অ্যাপ্লিকেশন কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যাবে। এবং প্রয়োজনে আপনি এটি পুনরায় চালু করতে পারেন৷

1. টাস্ক ম্যানেজার খুলুন .

2. প্রক্রিয়াগুলি-এর অধীনে ট্যাব, খুঁজে বের করুন এবং ডান ক্লিক করুন ডিসকর্ড অথবা discord.exe কাজ শেষ করতে .

3. টাস্ক ম্যানেজার বন্ধ করুন এবং ডিসকর্ড পুনরায় চালু করুন।

অথবা ডিসকর্ড অ্যাপ্লিকেশন সম্পূর্ণরূপে বন্ধ করতে, আপনি taskkill /F /IM discord.exe কমান্ডটি চালানোর চেষ্টা করতে পারেন কমান্ড প্রম্পটে .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকে ডিসকর্ড খুলবে না

আপনার মধ্যে কারও কারও জন্য, যখন Windows 10 বিরোধের উপর হোঁচট খায় তখন ডিসকর্ড টাস্ক রিস্টার্ট করা খুব সহায়ক হবে৷

সমাধান 2:Discord আনইনস্টল করুন এবং এর AppData বিষয়বস্তু মুছুন

কিন্তু যদি ডিসকর্ড টাস্কটি শেষ করা এবং পুনরায় চালু করা অকেজো হয়, তবে ডিসকর্ড যেভাবেই খোলা যাবে না, সম্ভবত আপনাকে ডিসকর্ড অ্যাপ্লিকেশন এবং এর অ্যাপডেটা থেকে পরিত্রাণ পেতে হবে। এটি করার ফলে, দূষিত ডেটা মুছে ফেলা হবে। এবং আপনি গেমের জন্য এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার চেষ্টা করতে পারেন।

ডিসকর্ড অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন:

1. কন্ট্রোল প্যানেলে যান৷ .

2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন খুঁজুন প্রোগ্রামের অধীনে . প্রোগ্রামগুলি সহজে খুঁজে পেতে, আপনি বিভাগ অনুসারে দেখতে পারেন .

3.প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , ডিসকর্ড সনাক্ত করুন এবং তারপর আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

ডিসকর্ড অ্যাপডেটা বিষয়বস্তু মুছুন:

সমস্যাযুক্ত ডিসকর্ড অ্যাপ অপসারণ করা ছাড়াও, আপনি যদি ডিসকর্ড চালু করার পরে দেখা যাচ্ছে না তা ঠিক করতে চান তবে এটির ডেটা মুছে ফেলাও প্রয়োজন৷

4. উইন্ডোজ টিপুন৷ +আর রানকে উন্নীত করতে বক্স এবং তারপর %appdata% লিখুন বাক্সে।

5. তারপর ডিসকর্ড ফোল্ডার চিহ্নিত করুন এবং মুছুন করতে ডান ক্লিক করুন এটা।

6. কার্যকর করতে আপনার পিসি রিবুট করুন৷

এখন, সমস্যাযুক্ত ডিসকর্ড সম্পর্কিত সমস্ত ডেটা মুছে ফেলা হবে। এই অর্থে, আপনি গেমগুলিতে টেক্সট এবং চ্যাট করার জন্য একেবারে নতুন ডিসকর্ড ডাউনলোড করতে পারেন৷

সম্পর্কিত: কিভাবে ডিসকর্ড শেয়ার অডিও আপনার কম্পিউটারে কাজ করছে না তা ঠিক করবেন

সমাধান 3:প্রক্সি নিষ্ক্রিয় করুন

জানা গেছে যে যদি উইন্ডোজ 10, 8, 7 এ প্রক্সি বা ভিপিএন ব্যবহার করা হয় তবে ডিসকর্ড স্বাভাবিকের মতো ভাল হয় না। অতএব, যদি আপনার পিসিতে ডিসকর্ড না খোলে, আপনি ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি স্বাভাবিকভাবে কাজ করতে পারে কিনা তা দেখতে সাময়িকভাবে কাজ করা থেকে VPN বা প্রক্সি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন। এর পরে, প্রক্সি বা ভিপিএন সেটিংস পুনরায় খুলবেন কি না তা আপনার উপর নির্ভর করে৷

1. সেটিংস খুঁজুন> নেটওয়ার্ক এবং ইন্টারনেট .

2. প্রক্সি এর অধীনে , বন্ধ করুন বিকল্প - প্রক্সি সার্ভার ব্যবহার করুন .

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকে ডিসকর্ড খুলবে না

ডিসকর্ড অ্যাপ চালু করা যায় কিনা এবং আপনার জন্য কাজ করে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:Discord ওয়েবসাইটে লগইন করুন

অন্যথায়, একবার আপনি লক্ষ্য করেছেন যে ডিসকর্ড উইন্ডোজ 10-এ দেখাতে অস্বীকার করে এমনকি আপনি উপরের সমস্ত উপায়ে চেষ্টা করলেও, আপনি ডিসকর্ডের ওয়েব সংস্করণে যেতে পারেন। ডিসকর্ডের জন্য আপনার অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড দিয়ে, আপনি ডিসকর্ড ওয়েবসাইটে লগ ইন করতে পারেন, এইভাবে গেমগুলিতে চ্যাট করতে পারেন৷

কিছু ক্ষেত্রে, সৌভাগ্যবশত যথেষ্ট, একবার আপনি Discord ওয়েব সংস্করণে লগইন করলে, আপনি যখন ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি খুলবেন, এটি খোলে। তাই একবার চেষ্টা করে দেখুন।

সমাধান 5:DNS রিসেট করুন

উপরে উল্লিখিত হিসাবে, ডিসকর্ড কর্মক্ষমতা নেটওয়ার্কের সাথে অনেক কিছু করার আছে। তাই যদি ম্যাক বা উইন্ডোজ সিস্টেমে বিরোধ না খোলে, নেটওয়ার্ক ত্রুটি ঠিক করার জন্য এটি একটি শট মূল্যবান। এবং কখনও কখনও, এটি প্রমাণ করেছে যে ডিএনএস রিসেট করা ধূসর স্ক্রিনে বিরোধ ঠিক করতে সহায়ক হবে৷

1. অনুসন্ধান করুন কমান্ড প্রম্পট এবং তারপর প্রশাসক হিসাবে চালাতে এটিতে ডান ক্লিক করুন .

2. কমান্ড প্রম্পটে , কপি এবং পেস্ট করুন ipconfig/flushdns এবং তারপর এন্টার কী টিপুন আপনার পিসিতে DNS ফ্লাশ করতে।

স্থির:উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকে ডিসকর্ড খুলবে না

তারপর ডিসকর্ড অ্যাপটি চালু করুন যে এটি খুলতে পারে এবং এই সময় আপনাকে কিছু দেখাতে পারে।

সমাধান 6:তারিখ এবং সময় পরিবর্তন করুন

এখন আপনি Windows 10 বা Mac-এ সেট করা সময়ের দ্বারা এই বিরোধ প্রভাবিত হবে, নেটওয়ার্ক সময় অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে পরিবর্তন করার জন্য সময় সামঞ্জস্য করার পরামর্শ দেওয়া হচ্ছে।

1. অনুসন্ধান করুন সময় এবং তারিখ অনুসন্ধান বাক্সে এবং তারপরে স্ট্রোক করুন এন্টার প্রবেশ করতে।

2. তারপর তারিখ ও সময় এর অধীনে , বিকল্পটি সক্রিয় করতে বেছে নিন – সময় স্বয়ংক্রিয়ভাবে সেট করুন .

আপনি স্বয়ংক্রিয়ভাবে সময় অঞ্চল সেট করার সিদ্ধান্ত নিতে পারেন। এর পরে, Windows 10 বা Mac-এ ডিসকর্ড অ্যাপটি খুলবে না কিনা তা পরীক্ষা করতে এগিয়ে যান।

সম্পর্কিত: Windows 10 এ সময় কিভাবে পরিবর্তন করবেন

সমাধান 7:অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার চেক করুন

কিছু ব্যবহারকারী যা অভিযোগ করেছেন তার সাথে সামঞ্জস্য রেখে, এটি পাওয়া গেছে যে তারা ডিসকর্ড ওয়েব সংস্করণে লগইন করতে পছন্দ করলেও, এটি খোলে না। এবং তারা অ্যাড-অন অ্যাডব্লক নিষ্ক্রিয় করার পরেই ডিসকর্ড আবার কাজ করে।

এই দৃষ্টিকোণ থেকে, ডিসকর্ড খুলবে না এমন সমস্যাটির জন্য, আপনার ইনস্টল করা তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাসটি ডিসকর্ডকে খুলতে বাধা দিচ্ছে কিনা তা পরীক্ষা করারও অনেক প্রয়োজন রয়েছে। যদি এটি ডিসকর্ডকে বাধা দেয় তবে আপনি অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি নিষ্ক্রিয় বা আনইনস্টল করতে পারেন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে Windows 10 থেকে।

সংক্ষেপে, এই পোস্টটি উইন্ডোজ 10, 8, 7, বা ম্যাকে না খোলার সময় কার্যকরভাবে বিরোধ ঠিক করবে। আপনার পিসিতে বিরোধ ফিরে পেতে আপনি একটি বা একাধিক বেছে নিতে পারেন।


  1. উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকে কীভাবে স্কাইপ আনইনস্টল করবেন

  2. উইন্ডোজ পিসিতে ওয়ার্ডে অ্যাপল ম্যাক পেজ ফাইল রূপান্তর করুন এবং খুলুন

  3. ম্যাক এবং উইন্ডোজ পিসিতে ফটোশপে HEIC কীভাবে খুলবেন?

  4. কিভাবে টাস্ক শিডিউলার খুলবেন এবং উইন্ডোজ 10 এ নির্ধারিত টাস্ক তৈরি করবেন