কম্পিউটার

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না

ডিসকর্ড একটি শক্তিশালী সফ্টওয়্যার যা ব্যবহারকারীদের গেমে সঙ্গীদের সাথে অডিও, ভিডিও এবং পাঠ্য শেয়ার করতে সক্ষম করে। যদিও, দুর্ভাগ্যবশত, ব্যবহারকারীরা বিশেষ করে গেমাররা ক্রমাগত ডিসকর্ড স্ক্রিন শেয়ার করার বিষয়ে অভিযোগ করে আসছেন Windows 10, 8, 7-এ কোনো অডিও সমস্যা নেই। এটা সাধারণ যে স্ক্রিন শেয়ার করার সময় ডিসকর্ডের কোনো অডিও নেই। তাই, আপনার ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ না করার কারণ এবং আপনার গেমগুলির জন্য কীভাবে এটি সমাধান করা যায় তা জানার অনেক প্রয়োজন৷

ডিসকর্ড স্ক্রিন শেয়ার কেন কাজ করছে না?

সাধারণভাবে বলতে গেলে, যদি আপনার পিসিতে ডিসকর্ড সমস্যাযুক্ত হয়, অথবা ডিসকর্ড ভয়েস সেটিংসে কোনো ত্রুটি বা ব্রাউজার থেকে অডিওটি ক্যাপচার করা ব্যর্থ হয়, তাহলে সম্ভবত ডিসকর্ড অডিও স্ক্রিন শেয়ার করবে না। যেহেতু অনেক অপরাধী ডিসকর্ড অডিও স্ক্রিন শেয়ারের সমস্যার দিকে নিয়ে যেতে পারে, তাই পদ্ধতিগত উপায়ে তাদের চেক করার চেষ্টা করা বুদ্ধিমানের কাজ।

ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

আপনি ডিসকর্ড সফ্টওয়্যার ফিক্সিং থেকে সিস্টেম সমস্যা যাচাইকরণ থেকে ডিসকর্ড শেয়ার স্ক্রীনের কোন শব্দ ত্রুটির সমস্যা সমাধান করবেন। এটি ডিসকর্ডে স্ক্রিন শেয়ার করার প্রক্রিয়ায় ডিসকর্ড অডিও আনতে পারে।

সমাধান:

1:আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

2:অডিও ড্রাইভার আপডেট করুন

3:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

4:ডিসকর্ড ভয়েস সেটিংস রিসেট করুন

5:লক্ষ্যযুক্ত সফ্টওয়্যারটি ডিসকর্ডে যোগ করুন

6:আনইনস্টল করুন এবং ডিসকর্ড আপডেট করুন

সমাধান 1:আপনার কম্পিউটার পুনরায় চালু করুন

একেবারে শুরুতে, যখন আপনি লক্ষ্য করেছেন যে ডিসকর্ড শেয়ার স্ক্রীন আপনার পিসিতে কোনো অডিও ঘটছে না, তখন আপনাকে Windows 10, 8, 7 এর পরে ডিসকর্ড সাউন্ড আছে কিনা তা দেখতে পিসি রিবুট করতে হতে পারে।

কখনও কখনও, একটি রিবুট পর্যাপ্ত শক্তিশালী হতে পারে যাতে বিরোধকে আবার কাজে ফিরিয়ে আনা যায়।

সমাধান 2:অডিও ড্রাইভার আপডেট করুন

যদি আপনার পিসির অডিও ড্রাইভারটি পুরানো, দূষিত এবং অনুপস্থিত থাকে, তাহলে সম্ভবত ডিসকর্ড স্ক্রিন শেয়ারিং-এ কোনো অডিও থাকবে না বা ডিসকর্ড কাউকে শুনতে পাবে না . এই ক্ষেত্রে, আপনি ড্রাইভারের অবস্থা পরীক্ষা করার চেষ্টা করতে পারেন এবং তারপরে সর্বশেষ অডিও ড্রাইভারগুলি ডাউনলোড করতে পারেন। আপনার সময় এবং শক্তি না থাকলে, আপনি ড্রাইভার বুস্টার চেষ্টা করতে পারেন , শীর্ষ এক ড্রাইভার টুল. ড্রাইভার বুস্টার আপনাকে স্বয়ংক্রিয়ভাবে অডিও সমস্যা সমাধান করতে সাহায্য করবে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান টিপুন৷ বোতাম এটি ড্রাইভার বুস্টারকে আপনার ডিভাইসে সমস্যাযুক্ত ড্রাইভারগুলির জন্য অনুসন্ধান শুরু করার জন্য অনুরোধ করবে৷

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না

3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলার খুঁজুন এবং তারপর আপডেট করুন অডিও ড্রাইভার।

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না

যে মুহুর্তে আপনি স্পিকার বা মাইক্রোফোনের জন্য সর্বশেষ ড্রাইভার ইনস্টল করেছেন, ডিসকর্ড খুলতে পরিচালনা করুন এবং অডিও উপলব্ধ আছে কিনা তা দেখতে স্ক্রিন শেয়ার করুন।

সমাধান 3:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন

এটা বলা হয় যে ইনস্টল করা প্রোগ্রামগুলি কাজ করা থেকে বিরোধ বন্ধ করবে। অতএব, আপনি যদি দেখেন যে আপনি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ডাউনলোড করার পরপরই ডিসকর্ড স্ক্রিন শেয়ার কোনো অডিও ঘটেনি, তাহলে আপনাকে সফ্টওয়্যারটি নিষ্ক্রিয় বা আনইনস্টল করতে হবে।

1. কন্ট্রোল প্যানেলে যান৷ .

2. প্রোগ্রামগুলি খুঁজুন> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . এখানে আপনি বিভাগ অনুসারে দেখতে পারেন .

3.প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , সমস্যাযুক্ত প্রোগ্রামটি সনাক্ত করুন এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন l.

4. কার্যকর করতে আপনার পিসি রিস্টার্ট করুন৷

থার্ড-পার্টি অ্যাপ্লিকেশানগুলির বাধা ছাড়াই, আপনি ডিসকর্ড স্ক্রিন শেয়ার করার অডিও দেখতে পারবেন।

সমাধান 4:ডিসকর্ড ভয়েস সেটিংস রিসেট করুন

কিছু পরিস্থিতিতে, ডিসকর্ডের ভয়েস সেটিংস নষ্ট হয়ে যায় যাতে স্ক্রিন শেয়ারের কোনো শব্দ না হয়। তাই আপনি ডিসকর্ড ভয়েসের সেটিংস রিসেট করতে সময় নিতে পারেন যাতে এটি স্বাভাবিকভাবে কাজ করে।

1. ডিসকর্ড সফ্টওয়্যার খুলুন৷

2. তারপর ডিসকর্ডের ডান কোণে, সেটিংস-এর আইকনে ক্লিক করুন .

3. তারপর ভয়েস এবং ভিডিও খুঁজুন এবং ভয়েস সেটিংস রিসেট করতে বেছে নিন .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না

4. ঠিক আছে টিপুন নিশ্চিত করতে ভয়েস সেটিংস রিসেট করুন .

ডিসকর্ডের ভয়েস সেটিংস রিসেট হয়ে গেলে, আপনি ডিসকর্ড বন্ধ করে আবার চালু করতে পারেন। বড় অর্থে, ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না তা ঠিক করা হবে।

সমাধান 5:লক্ষ্যযুক্ত সফ্টওয়্যারটিকে ডিসকর্ডে যুক্ত করুন

অবশ্যই, আপনি যদি বিরোধে ভিডিও, অডিও বা টেক্সট শেয়ার করতে চান, তাহলে আপনাকে ডিসকর্ডে প্রোগ্রামটি যোগ করতে হবে। এইভাবে, আপনি আপনার বন্ধুদের সাথে আপনার ইচ্ছা মত ভিডিও বা অডিও শেয়ার করতে পারেন।

1. ডিসকর্ড-এ, সেটিংস -এ ক্লিক করুন আইকন।

2. তারপর ডিসকর্ড সেটিংসে, অ্যাপ সেটিংস খুঁজুন> গেম কার্যকলাপ . এবং তারপর এটি যোগ করার চেষ্টা করুন৷ .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না

3. তারপর নির্বাচন করুন ৷ একটি প্রোগ্রাম।

4. গেম যোগ করার সিদ্ধান্ত নিন এবং ওভারলে চালু করুন প্রোগ্রামের জন্য।

ডিসকর্ডে প্রোগ্রামটি যোগ করার পরে, অডিওর সাথে স্ক্রিন ভাগ করা শুরু করুন। উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারীর জন্য, আপনি যদি বিরোধের তালিকায় Google Chrome যোগ করার চেষ্টা করেন তবে আপনি যখন বিবাদে স্ক্রীন শেয়ার করেন তখন Google Chrome থেকে অডিও অ্যাক্সেসযোগ্য হবে। এবং ডিসকর্ড ওভারলে কাজ করছে না ঠিক করার সমাধান এখানে সমস্যা।

দ্রষ্টব্য: আপনি Google Chrome-এর মতো ব্রাউজারে স্ক্রিন শেয়ার করার সময়ই যদি আপনার পিসিতে কোনো অডিও সমস্যা না আসে, তাহলে অন্যান্য ব্রাউজার যেমন Opera, Microsoft edge, Firefox, ইত্যাদিতে স্ক্রিন শেয়ার করার চেষ্টা করতে হবে . যদি ডিসকর্ড অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে ভাল কাজ করে, তাহলে এর মানে সমস্যাটি আপনার ব্রাউজার অডিও পরিকাঠামোতে রয়েছে৷

সমাধান 6:আনইনস্টল করুন এবং ডিসকর্ড আপডেট করুন

সবশেষে, উপরের সমাধানগুলি ডিসকর্ড স্ক্রিন শেয়ার করার জন্য কোনও সাউন্ডের জন্য কোন কাজে আসে না, সম্ভবত এটি ডিসকর্ড অ্যাপ থেকে মুক্তি পাওয়ার এবং তারপরে অফিসিয়াল সাইট থেকে সর্বশেষ বিরোধ ডাউনলোড করার সময় এসেছে। বেশীরভাগ ক্ষেত্রে, আপনি Windows 7, 8, 10-এ নতুন ডিসকর্ড ইনস্টল করার সাথে সাথে ডিসকর্ড স্ক্রিনশেয়ার অডিও কাজ করছে না তা দেখতে পাবেন।

সর্বোপরি, আশা করি এই টিউটোরিয়ালটি যত তাড়াতাড়ি সম্ভব ডিসকর্ডে স্ক্রিন শেয়ারিং কোন সাউন্ড এরর ঠিক করতে সাহায্য করবে।


  1. ডিসকর্ডে কীভাবে নেটফ্লিক্স স্ক্রিন শেয়ার করবেন

  2. উইন্ডোজ 10-এ ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10 টাচ স্ক্রীন কাজ করছে না?

  4. ডিসকর্ড স্ক্রিন শেয়ার অডিও কাজ করছে না [2022 ঠিক করার চূড়ান্ত সমাধান)