কম্পিউটার

ভার্চুয়ালবক্সের নতুন সংস্করণে CD-ROM থেকে বুট করুন

এটি একটি আপাতদৃষ্টিতে তুচ্ছ কাজ শোনাচ্ছে। কেন আমি এই সম্পর্কে একটি টিউটোরিয়াল লিখতে চাই? ঠিক আছে, দেখা যাচ্ছে যে কখনও কখনও সূর্যের ওরাকল টেকওভার এবং ভার্চুয়ালবক্স সংস্করণ 3.0.x থেকে 3.2 পর্যন্ত বৃদ্ধির মধ্যে, সেটিংস মেনু পরিবর্তিত হয়েছে এবং একটি পৃথক বিভাগ হিসাবে CD-ROM বিকল্পটি বাদ দেওয়া হয়েছে এবং স্টোরেজ-এ মার্জ করা হয়েছে। এটি কম দক্ষ ব্যবহারকারীদের জন্য সিডি থেকে বুট করা আরও কঠিন করে তোলে।

CD-ROM থেকে বুট করতে এবং তাদের ভার্চুয়াল মেশিনগুলি ইনস্টল করতে সক্ষম হওয়ার পরিবর্তে, ব্যবহারকারীরা বিস্মিত হয়ে পড়েন, তারা ভাবছেন যে তারা কীভাবে CD-ROM ডিভাইসটি ভার্চুয়ালবক্সে সক্রিয় এবং কনফিগার করতে পারেন। চিন্তা করবেন না, আমি এখানে আছি এবং আমি আপনাকে ঠিক সেটাই দেখাতে যাচ্ছি।

পুরানো সংস্করণ

সিডি-রম বিভাগটি লক্ষ্য করুন, উপরে থেকে পঞ্চম।

এবং যদি আপনি প্রসারিত করেন তবে ডিভাইসটি কনফিগার করা অত্যন্ত সহজ।

সাম্প্রতিক সংস্করণে এই মুহূর্তে এই নিবন্ধটি লেখা হয়েছে, 3.2.8, এটি আর নেই। কার্যকারিতা একটি ভিন্ন বিভাগে সরানো হয়েছে.

চলুন জেনে নিই কিভাবে আমরা এই রূঢ় পরিবর্তনকে সংশোধন করতে পারি।

নতুন সংস্করণ, সমাধান

স্টোরেজ বিভাগটি দেখুন। এটি হার্ড ডিস্ক এবং সিডি/ডিভিডি-রম বিভাগগুলিকে প্রতিস্থাপন করে। প্রসারিত করতে এটিতে ক্লিক করুন।

মাঝের ফলকটিকে স্টোরেজ ট্রি বলা হয়। এই আমরা দেখতে চাই কি.

এখানে আপনি ডিভাইস কন্ট্রোলার সংজ্ঞায়িত করতে পারেন। ভার্চুয়ালবক্স আপনাকে IDE কন্ট্রোলার বা SATA কন্ট্রোলার সংজ্ঞায়িত করতে দেবে। IDE কন্ট্রোলার CD-ROM এবং হার্ড ডিস্ক উভয় ডিভাইসের জন্য ব্যবহার করা যেতে পারে। SATA কন্ট্রোলার শুধুমাত্র হার্ড ডিস্কের জন্য ব্যবহার করা হবে। এর মানে, চারটি IDE ডিভাইস এবং 15টি SATA ডিভাইস পর্যন্ত।

আপনার ভার্চুয়াল মেশিনের একটি হার্ড ডিস্কের ঠিক নীচে তালিকাভুক্ত সহ আপনার বেশিরভাগই একটি নিয়ামক ইতিমধ্যে উপস্থিত থাকবে। কন্ট্রোলার নিজেই ক্লিক করুন.

নতুন আইকন প্রদর্শিত হবে. IDE কন্ট্রোলারের জন্য, কন্ট্রোলারের মতো একই লাইনে দুটি, নীচে আরও বেশ কয়েকটি। এই প্লাস এবং মাইনাস আইকন আপনাকে কন্ট্রোলার এবং ডিভাইস যোগ/সরানোর অনুমতি দেয়। SATA নিয়ন্ত্রকদের জন্য, আপনার শুধুমাত্র শীর্ষে একটি আইকন থাকবে।

IDE কন্ট্রোলারের জন্য, উপরের দুটি আইকন আপনাকে আপনার বিদ্যমান কন্ট্রোলারে একটি CD-ROM বা একটি হার্ড ডিস্ক ডিভাইস যোগ করার অনুমতি দেয়। তাই যদি আপনার কোনো পছন্দসই ধরনের তালিকাভুক্ত না থাকে বা আপনার আরও কিছুর প্রয়োজন হয়, যেমন দুটি হার্ড ডিস্ক, শুধু আইকনে ক্লিক করুন এবং একটি ডিভাইস তালিকাভুক্ত হবে।

একইভাবে, মাঝের ফলকের নীচে, আপনি সম্পূর্ণভাবে নিয়ন্ত্রক বা নীচে তালিকাভুক্ত ডিভাইসগুলি সরাতে পারেন। একটি উপায়ে, দ্বৈত কমান্ডগুলি একটু বিভ্রান্তিকর।

আপনাকে যে বিষয়গুলিতে ফোকাস করতে হবে তা হল শীর্ষ আইকনগুলি (বা SATA-এর জন্য শীর্ষ আইকন)৷ একটি নতুন CD-ROM ডিভাইস তৈরি করুন। যে বাম দিকে আইকন. তারপর, আসুন ডান ফলকটি দেখে নেওয়া যাক।

CD/DVD ডিভাইসের ডানদিকের ছোট্ট আইকনে ক্লিক করুন:প্রসারিত করতে এবং সঠিক ডিভাইসটি বেছে নিতে। আপনি আপনার শারীরিক ডিভাইস নির্বাচন করতে পারেন, ভার্চুয়ালবক্স অতিথি সংযোজন .iso ব্যবহার করতে পারেন যদি আপনি আপনার ভার্চুয়াল মেশিনে বা অন্য কোনো অপারেটিং সিস্টেমের ছবিতে অতিথি সংযোজন ইনস্টল করার পরিকল্পনা করছেন।

দ্রষ্টব্য:ISO ইমেজগুলি প্রথমে মাউন্ট করতে হবে, অর্থাৎ ভার্চুয়ালবক্স দ্বারা ব্যবহৃত স্টোরেজ ডিভাইসের তালিকায় যোগ করা হবে। আবার, এটি একটি মার্জিত বা স্বজ্ঞাত সমাধান নয় এবং আপনি আমার ভার্চুয়ালবক্স টিউটোরিয়ালে কীভাবে ডিস্ক যুক্ত করবেন সে সম্পর্কে আরও পড়তে পারেন।

আপনি বিভিন্ন কন্ট্রোলার এবং বিভিন্ন CD-ROM ডিভাইসের জন্য এটি আলাদাভাবে পুনরাবৃত্তি করতে পারেন, কিছু ফিজিক্যাল ডিভাইস ব্যবহার করে, অন্যগুলো ISO ইমেজ সহ। অবশেষে, পাসথ্রু বিকল্পটি বাস্তব CD-ROM ডিভাইসের জন্য চেক করা যেতে পারে, যা আপনাকে আপনার ভার্চুয়াল মেশিনের ভিতরে CD/DVD-তে ডেটা বার্ন করতে দেয়।

এবং মূলত, যে এটা. এখন আপনি CD-ROM থেকে বুট করতে পারেন। অবশ্যই, নিশ্চিত করুন যে আপনি সাধারণ বিভাগে CD-ROM সক্রিয় করেছেন। এখন সবকিছু ঠিক আছে এবং আপনি এই চমৎকার ভার্চুয়ালাইজেশন পণ্যটি উপভোগ করতে ফিরে এসেছেন।

আরো পড়া

ভার্চুয়ালাইজেশনের টিউটোরিয়াল, গাইড, হাউটোস, টিপস এবং কৌশলে পূর্ণ একটি সম্পূর্ণ লাইব্রেরির জন্য, নির্দ্বিধায় নীচের যেকোন লিঙ্কে ক্লিক করুন, বিশেষত সব।

ভার্চুয়ালবক্স 3 ওভারভিউ

ভার্চুয়ালবক্স 3

-এ কম্পিজ ফিউশন

ভার্চুয়ালবক্স 3

-এ ডাইরেক্টএক্স

ভার্চুয়ালবক্সে নিরবিচ্ছিন্ন মোড

ভার্চুয়ালবক্স ডেস্কটপ শর্টকাট

পোর্টেবল ভার্চুয়ালবক্স

ভার্চুয়ালবক্স - টিউটোরিয়াল

-এ কীভাবে নতুন হার্ড ডিস্ক যুক্ত করবেন

ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

ভার্চুয়ালবক্স - টিউটোরিয়াল

-এ কীভাবে ডিস্ক সঙ্কুচিত/প্রসারিত করা যায়

ভার্চুয়ালবক্স অতিথি সংযোজন কিভাবে ইনস্টল করবেন - টিউটোরিয়াল

ভার্চুয়ালবক্সে নেটওয়ার্ক এবং ভাগ করা - টিউটোরিয়াল

উপসংহার

আমি সত্যিই ভাবছি কোন অটিস্টিক স্ল্যাশ অলিগোফ্রেনিক গিক এই পরিবর্তনটি বাস্তবায়ন করার সিদ্ধান্ত নিয়েছে। হ্যাঁ, এটি প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে বোধগম্য, যেহেতু এটি আপনাকে আপনার সমস্ত স্টোরেজ ডিভাইসগুলিকে একটি পরিষ্কার শ্রেণিবিন্যাস ট্রিতে প্রদর্শন করতে দেয়, তবে এটি সাধারণ ব্যবহারকারীর জন্য একটি নেতিবাচক অর্থে ব্যবহারকে একটি নরক করে তোলে৷ সম্ভবত, গড় লোকেদের ভার্চুয়ালাইজেশন ব্যবহার করা উচিত নয়, তবে তাদের এটি বলার আরও ভোঁতা উপায় রয়েছে।

যাইহোক, আপনি এখন নতুন এবং বেশ গুরুত্বপূর্ণ কিছু শিখেছেন। আপনি এখনও নতুন ভার্চুয়ালবক্স সংস্করণে CD-ROM থেকে বুট করা চালিয়ে যেতে পারেন। আপনি IDE এবং SATA কন্ট্রোলার তৈরি করতে পারেন। CD-ROM শুধুমাত্র IDE কন্ট্রোলারের জন্য বরাদ্দ করা যেতে পারে, প্রতিটি প্রতি একটি করে। প্রতিটি CD-ROM ডিভাইসের জন্য, আপনি একটি ফিজিক্যাল ড্রাইভ বা একটি অপারেটিং সিস্টেম ইমেজ বরাদ্দ করতে পারেন, কিন্তু ইমেজগুলি প্রথমে মাউন্ট করতে হবে, তাই কথা বলতে হবে। এখন, এটি একটি নতুন ধরনের বাধা হতে পারে, এবং যদি এটি করে, আমি আরও একটি টিউটোরিয়াল লিখব।

আমি আশা করি আপনি এটি পছন্দ করেছেন. ভার্চুয়াল কম্পিউটিং উপভোগ করুন!

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্স, 3D ত্বরণ এবং কালো পর্দা - সমাধান

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!