কম্পিউটার

ফেডোরা মারাত্মক:INT18:ভার্চুয়ালবক্সে বুট ব্যর্থতা

এটি একটি খুব ছোট টিউটোরিয়াল হবে, আমি কথা দিচ্ছি। আপনি নিম্নলিখিত সমস্যার সম্মুখীন হচ্ছেন:আপনি ভার্চুয়ালবক্সের উপরে একটি ভার্চুয়াল মেশিনে অতিথি অপারেটিং সিস্টেম হিসাবে ফেডোরা পরীক্ষা করছেন। আপনার পরীক্ষায় ফেডোরা ইনস্টল করা আছে, যা ভালোভাবে চলছে বলে মনে হচ্ছে। পরীক্ষা সম্পন্ন, আপনি রিবুট. যাইহোক, প্রত্যাশিত GRUB মেনুর পরিবর্তে, আপনি একটি ত্রুটি পাবেন যা পড়ে:FATAL:INT18:বুট ব্যর্থতা।

সুতরাং আপনি এখন কি করবেন? ওয়েল, মূলত আপনি এই টিউটোরিয়াল পড়া. এটি শুধুমাত্র ফেডোরা নয়, যদিও আপনি ডেবিয়ান পরিবারের তুলনায় RedHat-ভিত্তিক এবং SUSE অপারেটিং সিস্টেমের সাথে এই সমস্যার সম্মুখীন হওয়ার সম্ভাবনা বেশি। ঠিক আছে, যথেষ্ট বকাবকি, আসুন এটি দ্রুত এবং সহজভাবে সমাধান করা যাক।

সমস্যা ও সমাধান

তাই ভার্চুয়ালবক্সে গেস্ট অপারেটিং সিস্টেম ইনস্টল করার পরে প্রথম বুটে যে সমস্যাটি আপনি দেখতে পাচ্ছেন, সম্ভবত এটি ফেডোরাতে সীমাবদ্ধ নয়:

মারাত্মক:INT18:বুট ব্যর্থতা

সমস্যাটি চার বছর বয়সী ভার্চুয়ালবক্স টিকিটে নথিভুক্ত করা হয়েছে, তবে আমি ফেডোরা 16 এবং সর্বশেষ বিফি মিরাকল উভয় ক্ষেত্রেই এই সমস্যাটি পেয়েছি। অপারেটিং সিস্টেমের ছবি গেস্ট সিডি/ডিভিডি ড্রাইভে মাউন্ট করলে সমস্যাটি প্রথম বুটেই দেখা যায়। যেমনঃ

এটি সমাধান করতে, শুধু সিডি/ডিভিডি রম আনমাউন্ট করুন এবং রিবুট করুন। আপনি নিয়ামকের জন্য উপলব্ধ ইমেজ তালিকা খালি পরিবর্তন করে এটি করতে পারেন। এখানে আরেকটি স্ক্রিনশট রয়েছে, ফেডোরাকে বিশেষভাবে জড়িত না করেই বৈশিষ্ট্যটি কর্মে দেখা যাচ্ছে।

সব মিলিয়ে, এই অদ্ভুত ত্রুটিটি আমার সমস্যা সমাধানের টিউটোরিয়ালে KVM-এর সাথে যে সমস্যার মুখোমুখি হয়েছিল তার সাথে খুব মিল। একটি টিপস প্রথম বুট ব্যর্থতার চারপাশে ঘোরাফেরা করে, শুধুমাত্র এটি একটি ভিন্ন ধরনের সতর্কতার সাথে আসে। উভয় ক্ষেত্রেই রেজোলিউশন অভিন্ন।

রুট (hd0,1)
ফাইল সিস্টেমের ধরন হল ext2fs, পার্টিশন টাইপ 0x83
kernel/boot/vmlinuz

ত্রুটি 15:ফাইল পাওয়া যায়নি

চালিয়ে যেতে যেকোনো কী টিপুন...

এছাড়াও আপনি বুট অর্ডার HDD> CD/DVD-ROM> অন্যান্য তে পরিবর্তন করতে পারেন। এইভাবে, ইনস্টলেশনের আগে ডিস্কে কোনো পার্টিশন টেবিল না থাকলে, ভার্চুয়ালবক্স দ্বিতীয় বুট ডিভাইসে চলে যাবে, এবং তারপরে আপনি ত্রুটিটি দেখতে পাবেন না। আবার, প্রদর্শন করতে আমাদের CentOS পরীক্ষা জিনিস ব্যবহার করে:

উপসংহার

কেন দুটি ভিন্ন ভার্চুয়ালাইজেশন একই সমস্যা হবে, আমাকে বীট. এই ত্রুটি সম্পর্কে সবকিছুই অদ্ভুত, কিছুটা অনিয়মিত প্রকাশ সহ, সেইসাথে বাগটি যুগ যুগ ধরে খোলা রয়েছে। কিন্তু উভয় ক্ষেত্রেই, ভার্চুয়ালবক্স এবং কেভিএম, রেজোলিউশন অভিন্ন, আইএসও অপসারণের পাশাপাশি বুট ক্রম পরিবর্তন উভয়ই।

আশা করি, আপনি মূল্যবান কিছু শিখেছেন এবং সম্ভবত নিজেকে একটি অতিরিক্ত ইনস্টলেশন বা GRUB রেসকিউ মোডে দুই বা অবিরাম ঘন্টা কাজ করে এমন কিছু ঠিক করার চেষ্টা করেছেন যা ভাঙা হয়নি। অথবা সম্ভবত ফেডোরাকে দায়ী করা সমস্যাগুলির একটি ভাগের জন্য যা সঠিকভাবে এর অন্তর্গত নয়। ওয়েল, আমি অনুমান যে সব হবে. আমরা মাত্র কয়েক দিনের মধ্যে ফেডোরা 18 পর্যালোচনা করব, তাই সাথে থাকুন।

চিয়ার্স।


  1. ভার্চুয়ালবক্স, 3D ত্বরণ এবং কালো পর্দা - সমাধান

  2. VirtualBox 4 - নতুন কি?

  3. ভার্চুয়ালবক্সে কীভাবে ডিস্ক ক্লোন করবেন - টিউটোরিয়াল

  4. VirtualBox 3.0.0 আশ্চর্যজনক!