কম্পিউটার

আপনার ব্রাউজারে ভার্চুয়াল মেশিন

এই নিবন্ধের শিরোনামটি সবচেয়ে সঠিক না হলে আমাকে অবশ্যই ক্ষমা চাইতে হবে। তবে এটি তার উদ্দেশ্য পূরণ করবে, কারণ আপনি শীঘ্রই জানতে পারবেন। যাইহোক, আমি আপনার অপারেটিং সিস্টেমের উপরে আপনার অপারেটিং সিস্টেম ব্যতীত অন্য অপারেটিং সিস্টেম চালানোর বিষয়ে আপনার সাথে কথা বলতে চাই। সাধারণত, আমরা এই ভার্চুয়ালাইজেশন কল.

তবে এটি একটি বিস্তৃত শব্দ যা সমস্ত ধরণের জিনিসকে কভার করে। আমাদের কাছে পাতলা-অ্যাপ ভার্চুয়ালাইজেশন আছে, আমাদের কাছে বেয়ার-মেটাল প্রভিশনিং আছে, আমাদের কাছে ভার্চুয়ালবক্স এবং ভিএমওয়্যার প্লেয়ারের মতো ড্যান্ডি সফ্টওয়্যার এবং লিনাক্স স্পেসে কিছু হার্ডকোর প্রার্থী রয়েছে। তারপর, সিমুলেশন আছে, যা সম্পূর্ণ অন্য কিছু। এমুলেটররাও তাদের সম্মানজনক উল্লেখের যোগ্য, এবং সাধারণ উদাহরণগুলির মধ্যে DOSBox এবং PCSX2 অন্তর্ভুক্ত থাকবে। এখন, আপনার ব্রাউজারে অপারেটিং সিস্টেম চালানোর বিষয়ে কীভাবে?

JSLinux উপস্থাপন করা হচ্ছে

আপনি ফেব্রিস বেলার্ডকে চেনেন, সেই ছেলে যিনি QEMU লিখেছিলেন? ঠিক আছে, তিনি এই দুর্দান্ত লিনাক্স এমুলেটরের পিছনের মানুষ, একটি খাঁটি জাভাস্ক্রিপ্ট অ্যাপ্লিকেশন হিসাবে চলছে। আপনার প্রিয় ব্রাউজারটি চালু করুন এবং আধুনিক কোডিংয়ের বিস্ময় উপভোগ করুন। এটি একটি বাস্তব লিনাক্স এবং সবকিছু, কমান্ড সহ এবং যা কিছু নয়।

ভার্চুয়াল x86 প্রবর্তন করা হচ্ছে

আরেকটি মহান সামান্য পণ্য. JSLinux-এর চেয়ে একটু কম, কিন্তু আরও বৈশিষ্ট্য এবং বিকল্প সহ। ভার্চুয়াল x86 অনেকগুলি পূর্বনির্ধারিত প্রোফাইল সহ আসে, যার মধ্যে রয়েছে অপারেটিং সিস্টেম যেমন KolibriOS, একটি জেনেরিক Linux 2.6, FreeDOS, Windows 1.0, বিশ্বাস করুন বা না করুন এবং কিছু অন্যান্য আকর্ষণীয় বিকল্প।

তারপর আপনি আপনার নিজস্ব সিডি, ফ্লপি এবং হার্ড ডিস্ক ইমেজ সহ আপনার নিজস্ব সিস্টেম সেটআপ করতে পারেন। এছাড়াও আপনি বুট অর্ডার পরিবর্তন করতে পারেন, মেমরি এবং ভিডিও র‍্যাম সংজ্ঞায়িত করতে পারেন এবং অবশেষে, সিরিয়াল কনসোল ব্যবহার করে সিস্টেমে কমান্ড এবং আর্গুমেন্ট পাঠাতে পারেন।

আপনি পছন্দসই অপারেটিং সিস্টেম নির্বাচন করার পরে, ভার্চুয়াল x86 বেস ইমেজ ডাউনলোড করতে কয়েক মিনিট সময় নিতে পারে এবং তারপরে এটি চালাতে পারে। বরং ঝরঝরে, এই পুরো চুক্তি. যাইহোক, আসুন এই প্রাক-সংজ্ঞায়িত উদাহরণগুলির কয়েকটির দিকে নজর দেওয়া যাক।

আরো পড়া

খুব বেশি স্প্যাম না করার জন্য, আমি এই নিবন্ধের শুরুর অনুচ্ছেদের পরিবর্তে প্রাসঙ্গিক নিবন্ধগুলির বেশিরভাগ লিঙ্ক এখানে পোস্ট করার সিদ্ধান্ত নিয়েছি। তাই আপনি যদি আগে উল্লেখ করা কিছু ভার্চুয়ালাইজেশন প্রযুক্তির বিষয়ে চিন্তা করেন, তাহলে অনুগ্রহ করে একবার দেখে নিন:

ভার্চুয়ালবক্স 4 পর্যালোচনা

VMware Player 4 পর্যালোচনা

ভার্চুয়ালবক্স এবং কেভিএম পাশাপাশি

ভার্চুয়ালবক্স নেটওয়ার্কিং এবং শেয়ারিং গাইড

এবং আরো, আরো, আরো. ভার্চুয়ালাইজেশন বিভাগে কটাক্ষপাত করুন.

উপসংহার

আমার শব্দ চিহ্নিত. প্রযুক্তিতে এই সমস্ত বিস্ময়কর অগ্রগতি এবং ব্রাউজারগুলিতে হার্ডওয়্যার ত্বরণ, যা আপনাকে আপনার 3D গাধা pr0n আরও প্রাণবন্তভাবে উপভোগ করতে সহায়তা করতে পারে, তবে জাভাস্ক্রিপ্টের সৌন্দর্য অন্য কিছুর জন্য বোঝানো হয়েছে। প্রকৃতপক্ষে, একদিন, যখন কম্পিউটারগুলি এত শক্তিশালী এবং জাভাস্ক্রিপ্ট ইঞ্জিনগুলি এত চটকদার হবে, আপনি ভার্চুয়াল মেশিনগুলিকে অন্য ট্যাব হিসাবে আপনার নিজের পছন্দের ইন্টারনেট সফ্টওয়্যারে চালাতে সক্ষম হবেন৷ এই আমি ভবিষ্যতের ভবিষ্যদ্বাণী করছি।

JSLinux এবং ভার্চুয়াল x86 এই প্রবণতার দুর্দান্ত উদাহরণ। তদুপরি, তারা কিছু লোক কতটা স্মার্ট এবং কিছু কঠোর কোডিং দ্বারা কী অর্জন করা যেতে পারে তাও দেখায়। এটা সত্যিই আশ্চর্যজনক. ঠিক আছে, এখন আপনার চিন্তার জন্য খাবার এবং নতুন গেম রয়েছে। উপভোগ করুন।

চিয়ার্স।


  1. ভিএমওয়্যার সার্ভারে ভার্চুয়াল মেশিনগুলি কীভাবে ক্লোন করবেন

  2. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 3:লিনাক্স হোস্ট এবং লিনাক্স গেস্ট - VMGL - (Im)সম্ভব?

  3. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 1:VMware এবং DirectX - টিউটোরিয়াল