কম্পিউটার

আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান

আপনি যদি অ্যান্ড্রয়েডের জন্য অ্যাপ্লিকেশনগুলি তৈরি করেন তবে এই টিউটোরিয়ালটি আপনার জন্য আগ্রহী হতে পারে। উল্লেখযোগ্যভাবে, এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে আপনার Android SDK এবং অন্তর্নিহিত অপারেটিং সিস্টেমকে সর্বোত্তম কর্মক্ষমতার জন্য কনফিগার করতে হয়, যাতে আপনার Android ভার্চুয়াল ডিভাইস, সংক্ষিপ্ত AVD, দ্রুত চলে এবং দ্রুত প্রতিক্রিয়া জানায়। এটি বিকাশের সময় অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারে, কারণ আপনি AVD রিস্টার্ট, ডিবাগিং এবং এ জাতীয় সময় বাঁচাতে চান।

আমার একটা রিজার্ভেশন আছে, আর সেটা হল, এই গাইডের বিষয়বস্তু ইন্টেল আর্কিটেকচার সহ উইন্ডোজের জন্য পরীক্ষা করা হয়েছে এবং লেখা হয়েছে। আপনি যদি লিনাক্স বা এএমডি প্রসেসর ব্যবহার করেন, আমি উত্তরসূরি নিবন্ধগুলি বেক না করা পর্যন্ত আপনাকে একটু অপেক্ষা করতে হবে। যে মনের সঙ্গে, আমাকে অনুসরণ করুন.

Intel x86 এটম সিস্টেম ইমেজ প্রাপ্ত করুন

এটি কাজ করার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল x86 ইমেজ পাওয়া। আপনি হয় ম্যানুয়ালি ডাউনলোড করতে পারেন, যা একটু ক্লান্তিকর হতে পারে, অথবা আপনি Android SDK ম্যানেজারের মাধ্যমে এটি করতে পারেন, যা করার যুক্তিসঙ্গত উপায়। স্বাভাবিকভাবেই, আপনাকে অ্যান্ড্রয়েড এসডিকে সেটআপ করতে হবে, এবং এর অর্থ জাভা-এর সঠিক সংস্করণ ইনস্টল করা।

SDK ম্যানেজারের ভিতরে, Android ইমেজের একটি সংস্করণ ডাউনলোড করুন যা আপনি আপনার প্রয়োজনের জন্য উপযুক্ত মনে করেন, যেমন Kit-Kat (4.4 - API19)। আপনি পুরানো সংস্করণগুলির জন্যও যেতে পারেন। এটি ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

Intel HAXM ড্রাইভার ইনস্টল করুন

এটি সেই অংশ যেখানে আপনি একটি বড় পারফরম্যান্স বুস্ট পান। এই ড্রাইভারটি x86 আর্কিটেকচারে Android পারফরম্যান্সকে অপ্টিমাইজ করে। আপনি অফিসিয়াল সাইটে খুঁজে পেতে পারেন. ধরুন এবং ইনস্টল করুন। চালান। এবং সম্ভবত ব্যর্থ।

ব্যর্থতার কারণ পপআপে ব্যাখ্যা করা হয়েছে। আপনি সম্ভবত BIOS/UEFI-এ Execute Disable Bit সেট, অনুমান, নিষ্ক্রিয় করে রেখেছেন। যার মানে ড্রাইভার ইনস্টল করা যাবে না। আপনাকে রিবুট করতে হবে, BIOS/UEFI সেটআপে প্রবেশ করতে হবে এবং সঠিক পরিবর্তন করতে হবে। সঠিক স্বরলিপি এক নির্মাতার থেকে অন্যের মধ্যে পরিবর্তিত হবে, তবে এটি সম্ভবত মেমরি পরিচালনার অধীনে পাওয়া যাবে। সক্ষম করতে সেট করুন, রিবুট করুন।

HAXM পুনরায় ইনস্টল করুন

এখন, সবকিছু ঠিক হওয়া উচিত।

নতুন AVD তৈরি করুন

এটি সম্ভবত তুচ্ছ, কিন্তু তারপর:

কিছু বিকল্প মনোযোগ দিতে দয়া করে. RAM 768MB বা তার কম সেট করা উচিত। আপনার একটি SD কার্ড কনফিগার করা উচিত যাতে আপনার পরীক্ষার জন্য কোনও মেমরি না থাকে। এবং নির্বিশেষে আরও ভাল পারফরম্যান্সের জন্য হোস্ট জিপিইউ ব্যবহার করা সম্ভব।

পরীক্ষা পরিবর্তন

এখন, আপনার AVD শুরু করুন। আপনার যদি HAXM ইনস্টল না থাকে, আপনি ভার্চুয়াল ডিভাইসটি ফায়ার করার সময় কোনো বার্তা দেখতে পাবেন না। তাছাড়া, সবকিছু সুপার স্লো হবে। ট্র্যাকেল ধীর, কিন্তু যখন এটি দ্রুত চলে তখন নয়, যখন এটি ধীর গতিতে চলে, ডান।

আপনার যদি HAXM থাকে, তাহলে দেখুন:

AVD 'কিছু নাম'-এর জন্য এমুলেটর শুরু হচ্ছে
এমুলেটর:ডিভাইস fd:XXX
HAX কাজ করছে এবং এমুলেটর দ্রুত virt মোডে চলে

এবং এখন আপনি আপনার পূর্বে যা ছিল তার প্রায় 100x গতিতে আপনার বিকাশ উপভোগ করতে সক্ষম হওয়া উচিত। জিনিসগুলি মিনিটের চেয়ে সেকেন্ডে লোড হবে। অনেকটা KVM বা Xen এবং এই ধরনের পছন্দের জন্য ভার্চুয়ালাইজেশন এক্সটেনশন ব্যবহারের মতো।

আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান

উপসংহার

এবং আমরা এখানে সম্পন্ন. এটি একটি বরং ঝরঝরে টিউটোরিয়াল, যা আপনাকে অ্যান্ড্রয়েড SDK-এর মাধ্যমে সফ্টওয়্যার পরিচালনা, জনপ্রিয় ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যারে সাধারণ ভার্চুয়াল মেশিন সেটআপের বিপরীতে ভার্চুয়াল ডিভাইস তৈরি করা, কর্মক্ষমতা উন্নত করতে প্রসেসর বৈশিষ্ট্য এবং এক্সটেনশনগুলির ব্যবহার সহ সবকিছু সম্পর্কে কিছুটা শেখায়। আরো কিছু কৌশল। ঠিক আছে, এটি একটি সুখী সমাপ্তি নিয়ে আসে, এবং সাহায্যকারী স্মার্ট ব্যক্তিদের কিছু কৃতিত্ব।

এই নিবন্ধের জন্য টিপস জন্য জনাব Vova অনেক ধন্যবাদ!

চিয়ার্স।


  1. SUSE স্টুডিও - আপনার নিজের লিনাক্স তৈরি করুন

  2. পণ্য নির্মাতার সাথে আপনার নিজস্ব ডিস্ট্রো তৈরি করুন

  3. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 1:VMware এবং DirectX - টিউটোরিয়াল