কম্পিউটার

ভার্চুয়ালবক্সের সাথে আপনার ডেস্কটপ থেকে সরাসরি ভার্চুয়াল মেশিন চালান

আপনি যদি ভার্চুয়ালাইজেশন ব্যবহার করেন তবে আপনি ড্রিলটি জানেন:আপনি আপনার পছন্দের পণ্যটি খুলবেন এবং তারপরে আপনি উপযুক্ত মনে হলে ভার্চুয়াল মেশিনগুলিকে ফায়ার করুন৷ কিন্তু ধাপ 1 এড়িয়ে যাওয়া এবং অন্য যেকোনো অ্যাপ্লিকেশনের মতো ভার্চুয়াল মেশিন চালু করার বিষয়ে কী? কেন না, সত্যিই?

ভার্চুয়ালবক্স একটি বন্ধুত্বপূর্ণ পণ্য এবং আপনাকে এটি করতে দেবে। আপনি আপনার অতিথি অপারেটিং সিস্টেমগুলি ব্যবহার করতে পারেন যেমন আপনি অন্য কোনও প্রোগ্রাম ব্যবহার করেন। দেখা যাক কিভাবে এটা করা যায়।

ধাপ 1:ভার্চুয়ালবক্স খুলুন এবং আপনার ভার্চুয়াল মেশিনগুলি সনাক্ত করুন

শর্টকাট ব্যবহার করে আপনার ডেস্কটপ থেকে তাদের আহ্বান করার জন্য আপনাকে তাদের কী বলা হয় তা জানতে হবে। উদাহরণস্বরূপ, আমাদের টেস্ট কেস মেশিনটিকে উইন্ডোজ এক্সপি এসপি 3 বলা হয়।

ধাপ 2:শর্টকাট তৈরি করুন

এই এটা পায় হিসাবে সহজ. অন্য যেকোনো ডেস্কটপে অন্য কোনো শর্টকাট তৈরি করার মতো, সেটা লিনাক্স বা উইন্ডোজই হোক। একটি জিনিস আপনার জানা দরকার ঠিক ভার্চুয়ালবক্স কমান্ড যা ভার্চুয়াল মেশিন শুরু করতে ব্যবহৃত হয়।

এই ক্ষেত্রে, এটি VBoxManage startvm । উইন্ডোজে, কমান্ড ঠিক একই; আপনাকে সম্পূর্ণ পাথ নির্দিষ্ট করতে হতে পারে, যেমন C:\VirtualBox\VBoxManage.exe। শূন্যস্থান অন্তর্ভুক্ত নামের জন্য উদ্ধৃতি চিহ্ন ব্যবহার করুন।

এবং আমাদের শর্টকাট আছে:

আমরা পরীক্ষা করতে পারি যে বৈশিষ্ট্যগুলি ঠিক আছে:

ধাপ 3:(ডাবল) ভার্চুয়াল মেশিন চালু করতে শর্টকাটে ক্লিক করুন

এটাই! উপভোগ করুন!

যখন আপনি ভার্চুয়াল মেশিনের সাথে কাজ শেষ করেন, তখন আপনি সাধারণত যেভাবে চান গেস্ট থেকে প্রস্থান করুন। এটি অন্য কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করার চেয়ে সত্যিই আলাদা নয়। যাইহোক, নির্দিষ্ট ভার্চুয়াল মেশিনটি একটি বাহ্যিক ইউএসবি ডিস্কে থাকে তবে এটি ব্যবহারকারীর কাছে সম্পূর্ণ স্বচ্ছ।

উপসংহার

ভার্চুয়াল মেশিনের জন্য পৃথক লঞ্চার তৈরি করা সহজ। এটি বেশ দরকারী, কারণ এটি আপনাকে ম্যানেজমেন্ট কনসোল মেনুগুলির মধ্য দিয়ে যাওয়া এড়িয়ে যেতে দেয়, কিছু সময় নিতে পারে এবং সম্ভবত ব্যবহারকারীদের বিভ্রান্ত করতে পারে। যা এমন পরিবেশে শর্টকাট বৈশিষ্ট্যকে মূল্যবান করে তোলে যেখানে অজ্ঞ ব্যবহারকারীরা আপনার ডেস্কটপ ব্যবহার করছে।

প্রকৃতপক্ষে, আপনি যদি চান যে আপনার ব্যবহারকারীরা দ্বৈত-বুটিং বা হাইপারভাইজারগুলির মতো জটিল ধারণাগুলি নিয়ে মাথা ঘামায় না করে অন্য অপারেটিং সিস্টেম চালাতে, তাহলে এটি করার সঠিক উপায়। তাদের ভার্চুয়ালাইজেশনের প্রক্রিয়া জানার দরকার নেই। অন্য অপারেটিং সিস্টেম জাদুকরীভাবে সেখানে জন্মায়।

Linux ব্যবহারকারীদের জন্য যাদের এখনও Windows অ্যাপ্লিকেশানগুলির মাঝে মাঝে পরিষেবার প্রয়োজন হয় এবং সেগুলি কম জ্ঞানসম্পন্ন সহকর্মীদের সাথে ভাগ করে নেন, শর্টকাটের মাধ্যমে ভার্চুয়াল মেশিন চালু করা সবচেয়ে বুদ্ধিমান সমাধান উপলব্ধ৷

চিয়ার্স।


  1. আপনার Android ভার্চুয়াল ডিভাইস (AVD) দ্রুত চালান

  2. VMware কনভার্টার দিয়ে ভার্চুয়াল মেশিনে রূপান্তর করুন

  3. ভিএমওয়্যার সার্ভারে ভার্চুয়াল মেশিনগুলি কীভাবে ক্লোন করবেন

  4. ভার্চুয়াল মেশিনে 3D ত্বরণ - পার্ট 2:ভার্চুয়ালবক্স এবং ওপেনজিএল - টিউটোরিয়াল