কম্পিউটার

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

অনেক লোক ত্রুটি অনুভব করে “সেটআপ চালিয়ে যেতে পারে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি ” যখন তারা তাদের কম্পিউটারে Outlook এবং iCloud এর মধ্যে মেল, পরিচিতি, কাজ এবং ক্যালেন্ডার এন্ট্রি সিঙ্ক করার চেষ্টা করে।

এই ত্রুটিটি প্রাথমিকভাবে বলে যে Outlook এর জন্য প্রয়োজন যে সিঙ্ক্রোনাইজেশনের জন্য ব্যবহৃত সমস্ত প্রোটোকল Outlook-এ সেট করা নেই; পরিবর্তে, কিছু অন্য অ্যাপ্লিকেশন থাকতে পারে যা সেই নির্দিষ্ট প্রোটোকল খুলতে সেট করা আছে। এটি সাধারণত ঘটে যখন আপনি একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করেন বা ডিফল্টরূপে, প্রোটোকলগুলি Outlook দ্বারা খোলার জন্য সেট করা হয় না। আমরা এই সমস্যা সম্পর্কিত সমস্ত উপলব্ধ সমাধানের মধ্য দিয়ে যাব। প্রথমটি দিয়ে শুরু করুন এবং নিচের দিকে কাজ করুন৷

সমাধান 1:আউটলুক প্রোটোকল সেট করা

প্রথমত, আমরা ত্রুটি বার্তা টার্গেট করে ত্রুটি সমাধান করার চেষ্টা করব। যদি এটি কাজ না করে, আমরা iCloud এর একটি ভিন্ন সংস্করণ ইনস্টল করতে এগিয়ে যাব এবং তারপর আবার চেষ্টা করব৷ বেশিরভাগ ক্ষেত্রে, প্রয়োজনীয় প্রোটোকল পরিবর্তন করার পরে, সমস্যাটি ঠিক করা হয়।

  1. Windows + S টিপুন, টাইপ করুন “ডিফল্ট অ্যাপ ” ডায়ালগ বক্সে এবং অ্যাপ্লিকেশনটি খুলুন।

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. "অ্যাপ দ্বারা ডিফল্ট সেট করুন নির্বাচন করুন৷ ” জানালার নীচের প্রান্তে উপস্থিত। স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি
  1. আউটলুক-এর জন্য আবেদনের তালিকার মাধ্যমে অনুসন্ধান করুন ” এটিতে ক্লিক করুন এবং "পরিচালনা করুন নির্বাচন করুন৷ ”।

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. এখন নিশ্চিত করুন যে সমস্ত প্রয়োজনীয় প্রোটোকল আউটলুকের সাথে খোলার জন্য সেট করা আছে . যদি সেগুলি না থাকে, আপনি তালিকা থেকে Outlook নির্বাচন করে সহজেই সেগুলি পরিবর্তন করতে পারেন৷

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. প্রয়োজনীয় পরিবর্তন করার পর আমাদের আউটলুক অ্যাপ্লিকেশনটি মেরামত করতে হবে যাতে সিস্টেমে নতুন পরিবর্তনগুলি বাস্তবায়িত হয়। Windows + R টিপুন, টাইপ করুন “কন্ট্রোল প্যানেল ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন। এখন “একটি প্রোগ্রাম আনইনস্টল করুন-এ ক্লিক করুন "প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর অধীনে অবস্থিত৷ ”।
  2. যেহেতু Outlook আপনার কম্পিউটারে ইনস্টল করা Microsoft Office এর অংশ, তাই আমাদের এটি ব্যবহার করে আউটলুক মেরামত করতে হবে। অফিস প্যাকেজ সনাক্ত করার পরে, এটিতে ডান-ক্লিক করুন এবং "পরিবর্তন নির্বাচন করুন৷ ”।

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. "মেরামত নির্বাচন করুন৷ " বিকল্পগুলির তালিকা থেকে, "চালিয়ে যান ক্লিক করুন৷ ”, এবং অনস্ক্রিন নির্দেশাবলী অনুসরণ করুন।

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. iCloud খুলুন এবং সিঙ্ক্রোনাইজেশন প্রক্রিয়া সফল কিনা তা পরীক্ষা করুন৷

আপনি অফিস 365 মেরামত ইউটিলিটি ব্যবহার করতে পারেন যদি আপনি 365 অ্যাপ্লিকেশন ব্যবহার করেন।

সমাধান 2:iCloud এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করা

যদি এই পদ্ধতিটি কাজ না করে, আপনি আপনার কম্পিউটারে iCloud অ্যাপ্লিকেশনটির একটি পূর্ববর্তী সংস্করণ ইনস্টল করার চেষ্টা করতে পারেন এবং আবার চেষ্টা করতে পারেন। মনে হচ্ছে নতুন সংস্করণে বিভিন্ন সমস্যা রয়েছে যার মধ্যে কিছু সিঙ্ক্রোনাইজেশন সমস্যা রয়েছে। পুরানো সংস্করণ ইনস্টল করার পরে, আপনার প্রথম সমাধানটি অনুসরণ করা উচিত (সমস্ত প্রোটোকল অ্যাসোসিয়েশন সেট করুন এবং Outlook মেরামত করুন) এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

প্রদত্ত লিঙ্ক থেকে আপনি সহজেই iCloud ইনস্টলেশন ফাইল সংস্করণ 5.2.1 ডাউনলোড করতে পারেন। ইনস্টলেশন এবং লগ ইন করার পরে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে মনে রাখবেন।

সমাধান 3:অফিসের পূর্ববর্তী সংস্করণগুলি আনইনস্টল করা

এমন রিপোর্টও ছিল যে ইঙ্গিত করে যে আপনার কম্পিউটারে অফিসের পূর্ববর্তী সংস্করণ ইনস্টল করা থাকলে, এটি নতুন সংস্করণ (অফিস 365) সমস্ত অ্যাকাউন্ট বা মডিউল জুড়ে সঠিকভাবে সিঙ্ক্রোনাইজ হতে দেবে না। এটি প্রাথমিকভাবে এই কারণে যে উভয় অ্যাপ্লিকেশন একই (একটি পুরানো সংস্করণ এবং অন্যটি নতুন)। আপনি যদি ইতিমধ্যেই 365 ইন্সটল করে থাকেন, তাহলে পূর্ববর্তী সংস্করণ আনইনস্টল করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন। আপনি যদি নতুন সংস্করণের পরিবর্তে অফিসের পুরানো সংস্করণটি রাখতে পছন্দ করেন তবে আপনি নতুন সংস্করণটি আনইনস্টল করতে পারেন। এটা সব আপনার পছন্দের উপর নির্ভর করে।

  1. Windows + R টিপুন, টাইপ করুন “appwiz. cpl ” ডায়ালগ বক্সে এবং এন্টার টিপুন।
  2. তালিকাভুক্ত সমস্ত প্রোগ্রাম আপনার সামনে থাকবে। আপনি অফিসের পুরানো সংস্করণটি না পাওয়া পর্যন্ত তাদের মাধ্যমে নেভিগেট করুন। এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ .

স্থির করুন:সেটআপ চালিয়ে যাওয়া যাবে না কারণ আউটলুক একটি ডিফল্ট প্রোফাইলের জন্য কনফিগার করা হয়নি

  1. আনইন্সটল করার পরে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং হাতের সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

সমাধান 4:PowerShell কমান্ড চালানো হচ্ছে

যদি উপরের সমস্ত পদক্ষেপগুলি কোনও ফলাফল তৈরি করতে ব্যর্থ হয়, আমরা অ্যাপ্লিকেশনটি পুনরায় কনফিগার করতে আপনার কম্পিউটারে কিছু PowerShell কমান্ড চালানোর অবলম্বন করতে পারি। মনে রাখবেন যে এই সমাধানটি অনুসরণ করার জন্য আপনাকে প্রশাসকের বিশেষাধিকারের প্রয়োজন হবে। এছাড়াও, আপনাকে আউটলুকে আবার লগ ইন করার প্রয়োজন হতে পারে তাই আপনার শংসাপত্রগুলি হাতে রাখুন। কমান্ডগুলি কার্যকর করার পরে, আমরা অফিস পুনরায় ইনস্টল/মেরামত করব এবং দেখব এটি কোনও ফলাফল দেয় কিনা৷

  1. Windows + S টিপুন, টাইপ করুন “PowerShell " ডায়ালগ বক্সে, অ্যাপ্লিকেশনটিতে ডান-ক্লিক করুন এবং "প্রশাসক হিসাবে চালান নির্বাচন করুন ”।
  2. PowerShell-এ একবার, নিম্নলিখিত কমান্ডগুলি চালান:

AppxProvisionedPackage পান-অনলাইনে | where-object {$_.packagename –like “*Outlook*”} | AppxProvisionedPackage-অনলাইন

-কে সরান

Get-AppxPackage “*Outlook*” | অপসারণ-AppxPackage

  1. এখন PowerShell উইন্ডোটি বন্ধ করুন। Windows + S টিপুন, PowerShell টাইপ করুন এবং অ্যাপ্লিকেশন খুলুন। মনে রাখবেন যে আমরা না প্রশাসনিক বিশেষাধিকার সহ PowerShell চালাচ্ছে এই ধাপে এখন নিম্নলিখিত কমান্ডটি চালান:

Get-AppxPackage “*Outlook*” | অপসারণ-AppxPackage

  1. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন। এখন পর্যন্ত, আইক্লাউড ব্যবহার করা সমস্ত অ্যাকাউন্ট এবং ফোল্ডারের ইনস্টলার সরানো হবে। এখন আমাদের কাছে দুটি বিকল্প আছে; হয় অফিস অ্যাপ্লিকেশনটি মেরামত করুন যেমন আমরা আগে করেছি বা পুরো প্যাকেজটি পুনরায় ইনস্টল করুন। নিজেকে মানানসই।

দ্রষ্টব্য: আপনার কম্পিউটারে ইনস্টল করা অ্যাপ্লিকেশনের ধরনটি সঠিক কিনা তাও নিশ্চিত করা উচিত (32-বিট অপারেটিং সিস্টেমে 32-বিট অ্যাপ্লিকেশন থাকা উচিত। একইভাবে 64-এর ক্ষেত্রেও যায়)। আপনি Windows

টিপে "সিস্টেম তথ্য" টাইপ করে সহজেই আপনার সিস্টেমের ধরন পরীক্ষা করতে পারেন
  1. সমাধান:আপনার ডিফল্ট ই-মেইল ফোল্ডার খুলতে পারবেন না। তথ্যের দোকান খোলা যায়নি

  2. উইন্ডোজে কীভাবে "(0x8004010F):আউটলুক ডেটা ফাইল অ্যাক্সেস করা যায় না" ঠিক করবেন?

  3. Windows 7, 8 এবং 10-এ "NVIDIA Installer Continue" ত্রুটি কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ লোডিং প্রোফাইলে আটকে থাকা Outlook ঠিক করুন