কম্পিউটার

আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন

আউটলুক ইমেলের ভিতর থেকে লিঙ্কগুলি (হাইপারলিঙ্ক) খোলার চেষ্টা করার সময় অনেক ব্যবহারকারী সমস্যার সম্মুখীন হচ্ছেন। বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে এই বিশেষ সমস্যাটি একটি বড় Windows 10 আপডেটের পরে বা তারা একটি পুরানো Windows সংস্করণ থেকে Windows 10-এ আপগ্রেড করার প্রক্রিয়া সম্পন্ন করার পরে ঘটে৷

সমস্যাটি প্রতিলিপি করার চেষ্টা করার পরে এবং বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদনগুলি দেখার পরে, মনে হচ্ছে বেশিরভাগ সময় সমস্যাটি ডিফল্ট ব্রাউজার বা খারাপ অফিস ইনস্টলেশনের কারণে ঘটে। যদিও আউটলুকে লিঙ্কগুলি খুলতে পারে না ৷ বেশিরভাগ ক্ষেত্রে Windows 10 এর সম্মুখীন হয়, এটি Windows 7 এবং Windows 8 (8.1) এও রিপোর্ট করা হয়, বিশেষ করে Windows Office 2010 এর সাথে।

আপনি যদি বর্তমানে একই সমস্যার সাথে লড়াই করছেন, তাহলে এই নিবন্ধটি আপনাকে সমস্যার সমাধান করতে সক্ষম সেরা সমস্যা সমাধানের নির্দেশিকা প্রদান করবে। অনুগ্রহ করে নীচের পদ্ধতিগুলি অনুসরণ করুন যতক্ষণ না আপনি একটি সমাধানের সম্মুখীন হন যা আপনার জন্য সমস্যাটির যত্ন নেয়। শুরু করা যাক!

পদ্ধতি 1:অফিস ইনস্টলেশন মেরামত

প্রথম জিনিসগুলি প্রথমে, আসুন নিশ্চিত করি যে সমস্যাটি খারাপ অফিস ইনস্টলেশনের কারণে হয় না। কখনও কখনও আপনার Microsoft Outlook প্রোগ্রাম একটি ত্রুটি বা খারাপ অফিস ইনস্টলেশনের কারণে খারাপ আচরণ করতে পারে। কিছু ব্যবহারকারী প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য ব্যবহার করার পরে সমস্যাটি সমাধান করতে পেরেছেন Microsoft Office মেরামত করতে উইন্ডো স্যুট।

আউটলুকে লিঙ্কগুলি খুলতে পারছে না ঠিক করার চেষ্টা করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে Microsoft Office ইনস্টলেশন মেরামত করে :

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। এরপর, টাইপ করুন “appwiz.cpl ” এবং Enter চাপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে .
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যের ভিতরে, অ্যাপ্লিকেশন তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং আউটলুক সংস্করণের সাথে যুক্ত Microsoft Office সনাক্ত করুন যা আপনাকে সমস্যা দিচ্ছে।
  3. আপনার Microsoft Office-এ ডান-ক্লিক করুন সংস্করণ এবং পরিবর্তন নির্বাচন করুন .
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. Microsoft Office মেরামত উইন্ডোতে, মেরামত নির্বাচন করুন টগল করুন si চালিয়ে যান .
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  5. মেরামত প্রক্রিয়া শুরু করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন এবং এটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটির সমাধান হয়েছে কিনা তা দেখুন।

আপনি যদি এখনও মাইক্রোসফ্ট অফিসের মধ্যে লিঙ্কগুলি (হাইপারলিঙ্কগুলি) খুলতে না পারেন তবে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 2:ইন্টারনেট এক্সপ্লোরার বা মাইক্রোসফ্ট এজ-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার পরিবর্তন করা

যেহেতু এই বিশেষ সমস্যাটি প্রায়শই ডিফল্ট ব্রাউজার দ্বারা সৃষ্ট হয়, তাই একটি শালীন সম্ভাবনা রয়েছে যে আপনি কেবল ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারেন৷

এটি দেখা যাচ্ছে, পুরানো আউটলুক সংস্করণগুলি হাইপারলিঙ্ক খুলতে অস্বীকার করতে বা ডিফল্ট ওয়েব ব্রাউজার ইন্টারনেট এক্সপ্লোরার (IE) এ সেট না থাকলে ক্র্যাশ করার জন্য পরিচিত। অথবা Microsoft Edge . বেশিরভাগ সময়, Microsoft Office 2010 বা তার চেয়ে কম সময়ে এই ধরনের সমস্যা দেখা দেয় যা একটি 3য় পক্ষের ব্রাউজার ব্যবহার করে (Chrome, Opera, Firefox, ইত্যাদি)।

দ্রষ্টব্য: আপনি যদি একটি তৃতীয় পক্ষের ব্রাউজার ব্যবহার করেন এবং আপনি একটি অন্তর্নির্মিত বিকল্পে স্যুইচ করতে আগ্রহী না হন, তাহলে সরাসরি পদ্ধতি 3-এ যান .

আপনি যদি ডিফল্ট পছন্দ হিসাবে একটি তৃতীয় পক্ষের ব্রাউজার ব্যবহার করেন, তাহলে "আউটলুক লিঙ্কগুলি খুলতে পারবেন না সমাধানের প্রয়াসে ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে ” সমস্যা:

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, "নিয়ন্ত্রণ টাইপ করুন৷ ” এবং Enter চাপুন কন্ট্রোল প্যানেল খুলতে।
  2. অভ্যন্তরে কন্ট্রোল প্যানেল ,ডিফল্ট প্রোগ্রাম-এ ক্লিক করুন .
  3. অভ্যন্তরে ডিফল্ট প্রোগ্রাম , আপনার ডিফল্ট প্রোগ্রাম সেট করুন এ ক্লিক করুন .
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. ডিফল্ট অ্যাপস উইন্ডোতে, ওয়েব ব্রাউজারে নিচে স্ক্রোল করুন বিভাগে এবং বর্তমানে ডিফল্ট হিসাবে সেট করা অ্যাপ্লিকেশনটিতে ক্লিক করুন। এরপরে, হয় Microsoft Edge নির্বাচন করুন অথবা ইন্টারনেট এক্সপ্লোরার তালিকা থেকে।
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  5. একবার আপনি ইন্টারনেট এক্সপ্লোরার বা মাইক্রোসফ্ট এজ-এ ডিফল্ট ব্রাউজার পরিবর্তন করলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  6. পরবর্তী স্টার্টআপে, Outlook খুলুন এবং দেখুন আপনি এটি থেকে লিঙ্কগুলি খুলতে সক্ষম কিনা। যদি সমস্যাটি এখনও সমাধান না হয়, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 3:উপলব্ধ সর্বশেষ সংস্করণে ফায়ারফক্স আপডেট করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি ফায়ারফক্সকে ডিফল্ট ব্রাউজার হিসেবে ব্যবহার করেন, তাহলে আপনি উপলব্ধ সর্বশেষ সংস্করণটি ব্যবহার করছেন কিনা তা দুবার চেক করতে চাইতে পারেন। Firefox সংস্করণ 58 এর সাথে Outlook.com লেআউট দ্বারা ট্রিগার করা একটি বাগ রয়েছে যা লিঙ্কগুলিকে খোলার অযোগ্য করে তোলে৷ যেহেতু সমস্যাটি এখন মোটামুটি পুরানো, মোজিলা ইতিমধ্যেই Firefox সংস্করণ 60 এর সাথে অন্তর্ভুক্ত একটি হটফিক্সের মাধ্যমে এই সমস্যাটির সমাধান করেছে৷

দ্রষ্টব্য: যদি সর্বশেষ ফায়ারফক্স বিল্ডে আপডেট করা একটি বিকল্প না হয় (এক্সটেনশনের অসঙ্গতি বা অন্যান্য সমস্যার কারণে), সরাসরি পদ্ধতি 4 এ যান। .

Firefox সর্বশেষ সংস্করণে আপডেট হয়েছে তা নিশ্চিত করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Firefox খুলুন এবং উপরের-ডান কোণায় অ্যাকশন বোতামে ক্লিক করুন।
  2. অ্যাকশন মেনু থেকে, Help> About Firefox-এ যান .
  3. যদি একটি নতুন আপডেট পাওয়া যায়, তাহলে Firefox আপডেট করতে রিস্টার্ট করুন ক্লিক করুন বোতাম এবং সর্বশেষ বিল্ডের সাথে ব্রাউজারটি রিবুট করার জন্য অপেক্ষা করুন৷
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. Firefox আপডেট সফ্টওয়্যার সম্পর্কিত UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) এ হ্যাঁ ক্লিক করুন।
  5. আপনি একবার ফায়ারফক্সকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে পরিচালনা করলে, আপনার কম্পিউটার রিবুট করুন।
  6. পরবর্তী স্টার্টআপে, Microsoft আউটলুকের ভিতরে একটি লিঙ্কে ক্লিক করে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন। আপনি যদি এখনও আউটলুকের ভিতরে হাইপারলিঙ্ক খুলতে না পারেন বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় তবে নীচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান৷

পদ্ধতি 4:ফায়ারফক্স সেটিং পরিবর্তন করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি এমন কিছু অ্যাড-ইন ব্যবহার করেন যা সর্বশেষ ফায়ারফক্স সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, তাহলে আপনি উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট করতে আগ্রহী নাও হতে পারেন। সৌভাগ্যবশত, লেটেস্ট বিল্ড আপডেট না করেও লিঙ্কগুলিকে আবার ব্যবহারযোগ্য করে তুলবে এমন একটি সমাধান রয়েছে৷

কিছু ব্যবহারকারী ফায়ারফক্স সেটিং পরিবর্তন করে আউটলুকের মধ্যে লিঙ্কগুলিকে আবার ব্যবহারযোগ্য করে তুলতে পেরেছেন। আপনাকে যা করতে হবে তা এখানে:

দ্রষ্টব্য: মনে রাখবেন যে নীচের পদক্ষেপগুলি শুধুমাত্র Firefox সংস্করণগুলির জন্য প্রযোজ্য যেগুলি Firefox সংস্করণ 60-এর চেয়ে পুরানো৷ আপনার যদি Firefox সংস্করণ 60 বা নতুন থেকে থাকে, তাহলে আপনি পূর্ববর্তী ধাপ 4 অগ্রসর হতে পারবেন না৷

  1. Firefox-এর ভিতরে একটি নতুন ট্যাব খুলুন।
  2. শীর্ষে নেভিগেশন বারে, টাইপ করুন বা পেস্ট করুন “about:config ” এবং Enter চাপুন .
  3. আমি ঝুঁকি স্বীকার করছি! ক্লিক করুন উন্নত সেটিংস প্রবেশ করতে বোতাম ফায়ারফক্সের।
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. উন্নত সেটিংস তালিকার শীর্ষে অনুসন্ধান বাক্সটি ব্যবহার করুন এবং "স্টাইলো" টাইপ করুন৷
  5. এরপর, layout.css.stylo-blocklist.enabled-এ ডাবল-ক্লিক করুন এবং False থেকে ডিফল্ট মান পরিবর্তন করুন সত্যে .
  6. তারপর, layout.css.stylo_blocklist.blocked_domains-এ ডাবল-ক্লিক করুন এবং ডিফল্ট মান live.com এ সেট করুন .
    দ্রষ্টব্য: আপনি যদি আপনার মেল দেখতে live.com এর পরিবর্তে Office 365 ব্যবহার করেন, তাহলে office.com ব্যবহার করুন (বা office365.com ) live.com এর পরিবর্তে।
  7. সমস্যার সমাধান হয়েছে কিনা দেখতে Firefox বন্ধ করুন এবং পুনরায় খুলুন। আপনি যদি এখনও একই সমস্যার সম্মুখীন হন, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিটি চালিয়ে যান।

পদ্ধতি 5:রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে .html এবং .htm মান পরিবর্তন করা

আপনার সংস্থার নীতিগুলি আপনাকে লিঙ্কগুলি খুলতে বাধা দেওয়ার জন্য দায়ী হতে পারে। কিছু ব্যবহারকারী রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে .html এবং .htm মানের মান পরিবর্তন করে সমস্যাটি সমাধান করতে পেরেছেন৷

এটি করার জন্য আপনি দুটি উপায় অনুসরণ করতে পারেন। আপনি হয় একটি রেজিস্ট্রি নিজেই তৈরি করুন এবং একবারে সমস্ত পরিবর্তনগুলি পরিচালনা করতে এটি চালান বা আপনি একটি উন্নত কমান্ড প্রম্পটের সাহায্যে পরিবর্তনগুলি করতে পারেন। আপনার কাছে যে গাইডটি আরও সুবিধাজনক মনে হয় তা অনুসরণ করতে দ্বিধা বোধ করুন:

তৈরি করা হচ্ছে REG ফাইল

  1. আপনার ডেস্কটপে একটি খালি জায়গায় ডান-ক্লিক করুন এবং বেছে নিন নতুন> পাঠ্য নথি  এবং আপনি যা চান তা নাম দিন।
  2. নতুন তৈরি করা টেক্সট ডকুমেন্টটি খুলুন এবং নিচের লেখাটি ভিতরে পেস্ট করুন:
    Windows Registry Editor Version 5.00

    Windows Registry Editor Version 5.00
    
    [HKEY_CLASSES_ROOT\.html]
    @="htmlfile"
    "Content Type"="text/html"
    "PerceivedType"="text"
    
    [HKEY_CLASSES_ROOT\.htm]
    @="htmlfile"
    "Content Type"="text/html"
    "PerceivedType"="text"
    
    [HKEY_CLASSES_ROOT\.shtm]
    @="htmlfile"
    "Content Type"="text/html"
    "PerceivedType"="text"
    
    [HKEY_CLASSES_ROOT\.shtml]
    @="htmlfile"
    "Content Type"="text/html"
    "PerceivedType"="text"
    
    [HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Classes\htmlfile\shell\open\command]
    
    @="\"C:\\Program Files\\Internet Explorer\\IEXPLORE.EXE\" -nohome"
  3. কোডটি জায়গায় হয়ে গেলে, ফাইল> সংরক্ষণ করুন এ যান হিসাবে এবং .txt থেকে এক্সটেনশন পরিবর্তন করুন .reg -এ এবং সেভ বোতাম টিপুন৷
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. যে স্থানে আপনি আগে ফাইলটি সংরক্ষণ করেছিলেন সেখানে নেভিগেট করুন এবং খুলতে এটিতে ডাবল ক্লিক করুন। তারপর, হ্যাঁ টিপুন UAC-এ আপনার রেজিস্ট্রি ফাইলগুলিতে প্রয়োজনীয় পরিবর্তনগুলি করার জন্য অ্যাপ্লিকেশনটিকে অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করুন।
  5. আপনার কম্পিউটার রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

একটি উন্নত কমান্ড প্রম্পট ব্যবহার করা

  1. Windows কী + R টিপুন একটি রান বক্স খুলতে। তারপর, “cmd টাইপ করুন ” এবং Ctrl + Shift+ Enter টিপুন একটি এলিভেটেড কমান্ড খুলতে প্রশাসনিক সুবিধা সহ প্রম্পট।
    আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  2. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, নিম্নলিখিত কমান্ডগুলি কপি এবং পেস্ট করুন এবং এন্টার টিপুন :
    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.htm /ve /d htmlfile /fREG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.html /ve /d htmlfile /f
    
    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.shtml /ve /d htmlfile /fREG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.xht /ve /d htmlfile /f
    
    REG ADD HKEY_CURRENT_USER\Software\Classes\.xhtml /ve /d htmlfile /f
  3. এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন।

পদ্ধতি 6:ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করা

ইন্টারনেট এক্সপ্লোরার প্রায়শই প্রোগ্রামগুলি দ্বারা কম্পিউটারে ইনস্টল করা অন্য কোনও ব্রাউজারের পরিবর্তে ইন্টারনেট ব্রাউজ করার জন্য ব্যবহার করা হয় এবং ইন্টারনেট এক্সপ্লোরারের সাথে কোনও সমস্যা বা ত্রুটি থাকলে, পুরো অনুসন্ধান প্রক্রিয়াটি বন্ধ হয়ে যায়। অতএব, এই ধাপে, আমরা এই সমস্যাটি মোকাবেলা করার জন্য ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করব। এর জন্য:

  1. Windows + R টিপুন রান প্রম্পট খুলতে।
  2. “Inet.cpl”-এ টাইপ করুন এবং "এন্টার" টিপুন ইন্টারনেট বৈশিষ্ট্য উইন্ডো খুলতে।
  3. “উন্নত”-এ ক্লিক করুন ট্যাব এবং “রিসেট”-এ ক্লিক করুন বোতাম।

আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন

  1. "ব্যক্তিগত সেটিংস মুছুন" চেক করুন৷ নতুন উইন্ডোতে বিকল্প এবং তারপরে আবার “রিসেট” নির্বাচন করুন আপনার নির্বাচন বাস্তবায়ন করতে।

আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন

  1. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও রয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি 7:ইন্টারনেট এক্সপ্লোরার সক্ষম করা

কিছু ক্ষেত্রে, ইন্টারনেট এক্সপ্লোরার নিয়ন্ত্রণ প্যানেল থেকে অক্ষম করা হতে পারে। অতএব, এই ধাপে, আমরা ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস থেকে এটি সক্ষম করব এবং তারপরে এই সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করে দেখব। এটি করার জন্য:

  1. “উইন্ডোজ” টিপুন + “R” রান প্রম্পট খুলতে।
  2. “কন্ট্রোল প্যানেল” টাইপ করুন এবং তারপর "এন্টার" টিপুন৷ আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  3. “প্রোগ্রাম”-এ ক্লিক করুন এবং তারপর "Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন" নির্বাচন করুন৷ আউটলুক 2016 এবং পূর্ববর্তী সংস্করণগুলিতে খোলা না হওয়া লিঙ্কগুলি কীভাবে ঠিক করবেন
  4. এখানে, নিশ্চিত করুন যে "ইন্টারনেট এক্সপ্লোরার 11" বক্সটি চেক করা আছে৷
  5. যদি না হয়, এটি পরীক্ষা করুন এবং তারপর "ঠিক আছে" এ ক্লিক করে আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷
  6. সমস্যা বজায় আছে কিনা তা পরীক্ষা করে দেখুন।

দ্রষ্টব্য:  যদি অন্য কিছু কাজ না করে, প্রথমে একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করার চেষ্টা করুন এবং এতে লিঙ্কগুলি কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখুন এবং যদি এটি কাজ না করে তবে আপনার কম্পিউটারকে আগের বিল্ডে পুনরুদ্ধার করার চেষ্টা করুন৷


  1. FIX:Outlook 2016 সার্চ কাজ করছে না।

  2. উইন্ডোজে অ্যাভাস্ট না খোলার সমাধান কীভাবে করবেন

  3. কিভাবে "আউটলুক রুলস কাজ করছে না" ইস্যুটি ঠিক করবেন (2022)

  4. কিভাবে হোয়াটসঅ্যাপ ডেস্কটপ খুলছে না সমস্যাটি ঠিক করবেন