কম্পিউটার

আইফোন ইস্যুতে কীভাবে ফেস আইডি কাজ করছে না তা ঠিক করবেন

আইফোন ইস্যুতে কীভাবে ফেস আইডি কাজ করছে না তা ঠিক করবেন

ফেস আইডি অ্যাপলের আইফোনের একটি চমত্কার বৈশিষ্ট্য। ফেস আইডি সহ, আপনাকে যা করতে হবে তা হল আপনার ফোনটি তুলতে, পাওয়ার বোতামে আলতো চাপুন, তারপরে এটি দেখুন - এটাই! বা অন্তত, এটি এমন হওয়া উচিত। যখন ফেস আইডি কাজ করা বন্ধ করে দেয়, তখন এটি পাগল হতে পারে। সৌভাগ্যবশত, ফেস আইডি কাজ করছে না তা আপনি ঠিক করতে পারেন এমন অনেক উপায় আছে, তাই এখনই এগুলোর মধ্য দিয়ে যাওয়া যাক।

আদর্শের যেকোনো পরিবর্তনের ফ্যাক্টর

ফেস আইডির আশেপাশে অনেক সমস্যা হতে পারে, তবে কখনও কখনও ফোনের কারণে সমস্যা নাও হতে পারে। কখনও কখনও এটি মনে হতে পারে যে ফেস আইডিটি ভুল হয়ে যাচ্ছে যখন বাস্তবে এটি আপনার চেহারায় সাম্প্রতিক পরিবর্তনের কারণে হতে পারে যার ফলে ফেস আইডি আপনার মুখ সনাক্ত করতে পারে না। এটি বিশেষত এখন মাস্ক পরা প্রত্যেকের সাথে একটি সমস্যা।

আপনার সফ্টওয়্যার আপডেট করুন

ফেস আইডি ঠিক করতে কলের প্রথম পোর্ট হল আপনার iOS আপ টু ডেট কিনা তা পরীক্ষা করা। আপনি যদি আপনার iPhone এর ফেস আইডি সঠিকভাবে কাজ করার সর্বোত্তম সুযোগ দিতে চান, তাহলে উপলব্ধ সর্বশেষ iOS-এ আপগ্রেড করা অপরিহার্য।

আইফোন ইস্যুতে কীভাবে ফেস আইডি কাজ করছে না তা ঠিক করবেন

ফেস আইডি রিসেট করুন

আপনার iOS আপ টু ডেট আছে তা নিশ্চিত করার পরেও যদি আপনার ফেস আইডি কাজ না করে, তাহলে এখনই এটি রিসেট করার সময়।

এটি করার জন্য, সেটিংসে যান, তারপর "ফেস আইডি এবং পাসকোড" এ স্ক্রোল করুন। একবার আপনি সেখানে গেলে, আপনি আপনার পাসকোড প্রবেশ করার জন্য একটি প্রম্পট পাবেন। এটি সম্পন্ন হওয়ার পরে, আপনি লাল রঙে "রিসেট ফেস আইডি" বিকল্পটি দেখতে পাবেন। এই বোতাম টিপে, এটি তারপরে "ফেস আইডি সেট আপ করুন" এ স্যুইচ করবে, এই বোতাম টিপুন, এবং আপনাকে দুটি ফেসিয়াল স্ক্যানের প্রক্রিয়ার মাধ্যমে নেওয়া হবে যা আপনার জন্য ফেস আইডি পুনরায় সক্রিয় করে। তারপরে এটি সঠিকভাবে কাজ করার জন্য সমস্ত সেট করা উচিত।

হার্ডওয়্যার সমস্যার কোন সফট সমাধান নেই

যদিও ফেস আইডি দিয়ে সমস্যাটি প্রায়শই নির্ণয় করা সহজ হতে পারে, কখনও কখনও ত্রুটিটি আরও অস্পষ্ট হতে পারে। আপনি যদি দেখেন যে আপনি আপনার আইফোনটি ফেলে দেওয়ার পরে বা অন্য কোনও দুর্ঘটনার পরে আপনার ফেস আইডি কাজ করছে না, তবে সম্ভবত ক্ষতিটি আরও স্থায়ী ধরণের এবং এটির জন্য Apple (বা অন্য মোবাইল ফোন মেরামতকারীর দ্বারা পরীক্ষা করা প্রয়োজন) ) কি ভুল তা নির্ণয় করতে।

শেষ অবলম্বন হিসাবে, ক্যামেরায় কোনও ধুলো বা অন্য ময়লা নেই তা পরীক্ষা করাও ভাল - যদিও এটি হওয়ার সম্ভাবনা কম (বিশেষত যদি আপনি আইফোন আনলক করার চেষ্টা করার সময় কোনও ধুলো বা অবশিষ্টাংশ লক্ষ্য করেননি) পূর্বে). আইফোনের গ্লাস পরিষ্কার করা যার মাধ্যমে ক্যামেরা পিয়ার করে এমন কোনো কণা পরিষ্কার করতে পারে যা লেন্সকে বাধা দিচ্ছে এবং এটি আপনাকে চিনতে সক্ষম।

আপনি কি ফেস আইডি চান বা প্রয়োজন?

ফেস আইডি কাজ না করলেও আপনি আপনার ফোন ব্যবহার করা চালিয়ে যেতে পারেন তা মনে রাখাও গুরুত্বপূর্ণ, যদি আপনি এখনও আপনার আইফোন আনলক করতে পারেন। ফেস আইডি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, বিশেষ করে যারা সারাদিন তাদের ফোন ব্যবহার করেন তাদের জন্য।

কিন্তু আপনি যদি শুধুমাত্র আপনার ফোন অল্প ব্যবহার করেন, তাহলে ফেস আইডির সুবিধার ফ্যাক্টর অনেক কম গুরুত্বপূর্ণ। সেজন্য ইভেন্ট সফ্টওয়্যার-ভিত্তিক সমাধানগুলি কাজ করে না এমন ক্ষেত্রে আরও ব্যয়বহুল হার্ডওয়্যার মেরামতের বিকল্প বেছে নেওয়ার আগে আপনি আপনার আইফোনে ফেস আইডি কাজ করতে চান বা প্রয়োজন কিনা তা সাবধানে বিবেচনা করা গুরুত্বপূর্ণ।

আইফোন ইস্যুতে কীভাবে ফেস আইডি কাজ করছে না তা ঠিক করবেন

এখন আপনি ফেস আইডি কাজ না করার সমস্যাটি ঠিক করেছেন, আপনি Google ড্রাইভ অ্যাপে ফেস আইডি প্রমাণীকরণ যোগ করতে এগিয়ে যেতে পারেন।


  1. Chrome সমস্যায় কাজ করছে না হুলু কিভাবে ঠিক করবেন

  2. HBO Go বা HBO এখন কাজ করছে না এমন সমস্যা কিভাবে ঠিক করবেন?

  3. আইফোন স্পিকার কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন?

  4. আইফোন স্ক্রিন রেকর্ডিং কাজ করছে না তা কীভাবে ঠিক করবেন