কম্পিউটার

কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?

একটি ইমেল শিডিউল করা অনেক সময় সাশ্রয় করতে পারে এবং বেশিরভাগ ব্যবহারকারীদের জন্য সহায়ক হতে পারে যাদের তাদের ইমেল ক্লায়েন্টদের জন্য এই বৈশিষ্ট্যটি প্রয়োজন। Google এপ্রিল 2019-এ Gmail-এর জন্য নতুন ইমেল সময়সূচী বৈশিষ্ট্য যুক্ত করেছে৷ এর আগে, একজন ব্যবহারকারীকে ইমেলগুলি শিডিউল করার জন্য কিছু তৃতীয় পক্ষের এক্সটেনশন/অ্যাড-অন ব্যবহার করতে হয়েছিল৷ যাইহোক, এখন Gmail-এ, ব্যবহারকারী যে সময় এবং তারিখে ইমেল করতে চান তা নির্ধারণ করা বেশ সহজ। এই নিবন্ধে, আমরা আপনাকে শেখাব কিভাবে আপনি Gmail এ একটি ইমেল শিডিউল করতে পারেন।

কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?

ডেস্কটপে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

এটি সেই ব্যবহারকারীদের জন্য যারা ডেস্কটপে Gmail ব্যবহার করে ইমেল পাঠাতে এবং গ্রহণ করে। যেকোনো ব্রাউজার এই পদ্ধতির জন্য কাজ করবে কারণ বৈশিষ্ট্যটি Gmail ক্লায়েন্টে বিদ্যমান এবং ব্রাউজারে নয়। Gmail-এ এখন পাঠান বোতামে একটি ছোট তীরচিহ্ন রয়েছে যা ব্যবহারকারী যে ইমেলটি লিখছে তার জন্য সময়সূচী প্রেরণ বিকল্পে নিয়ে যেতে পারে। এটি ব্যবহার করে দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ওয়েব ব্রাউজার খুলুন এবং Gmail পৃষ্ঠায় যান। লগ ইন করুনব্যবহারকারীর নাম প্রদান করে আপনার Gmail অ্যাকাউন্টে এবং পাসওয়ার্ড .
  2. ইমেল রচনা করুন-এ ক্লিক করুন একটি নতুন ইমেল লেখা শুরু করতে বাম দিকে বোতাম। কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  3. সমস্ত ক্ষেত্রগুলি পূরণ করুন এবং আপনি যা লিখছেন বা আপনার ইমেলে সংযুক্ত করছেন তা সম্পূর্ণ করুন৷ এখন তীর আইকনে ক্লিক করুন পাঠান -এ বোতাম এবং পাঠার সময়সূচী নির্বাচন করুন বিকল্প কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  4. এটি প্রাথমিক নির্ধারিত সময় এবং কাস্টম তারিখ ও সময় প্রদান করবে যে আপনি ইমেল পাঠানোর জন্য চয়ন করতে পারেন. কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  5. একবার আপনি ইমেলটি শিডিউল করলে, এটি নির্ধারিত-এ পাওয়া যাবে অধ্যায়. কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  6. ইমেলটি বাতিল করতে, আপনি হয় শুধু মুছে দিতে পারেন৷ নির্ধারিত বিভাগে ইমেলটি অথবা আপনি ইমেলটি খুলতে পারেন এবং পাঠানো বাতিল করুন এ ক্লিক করতে পারেন বিকল্প কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?

Android/iPhone-এ একটি ইমেলের সময়সূচী কিভাবে

এটি ডেস্কটপ পদ্ধতির অনুরূপ; যাইহোক, ইন্টারফেস এবং বিকল্পগুলি একটু ভিন্ন হবে। বেশিরভাগ ব্যবহারকারীরই তাদের পিসিতে সব সময় অ্যাক্সেস নাও থাকতে পারে। সুতরাং, তাদের ফোনের জিমেইল অ্যাপ্লিকেশনে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হতে পারে। আপনার ফোনে Gmail অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণ ইনস্টল করা আছে তা নিশ্চিত করুন৷ আপনার ফোনে নির্ধারিত ইমেল চেষ্টা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার Gmail খুলুন ফোনে অ্যাপ্লিকেশন এবং প্লাস ট্যাপ করুন “+ একটি নতুন ইমেল শুরু করতে আইকন। কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  2. এখন প্রাপকের ইমেল ঠিকানা, বিষয় এবং আপনি যে ইমেল পাঠাতে চান তা টাইপ করুন। একবার আপনার হয়ে গেলে, মেনুতে (তিনটি বিন্দু) আলতো চাপুন উপরের ডান কোণায় আইকন।
  3. পাঠার সময়সূচী নির্বাচন করুন তালিকায় বিকল্প। কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  4. এটি আপনাকে আপনার ব্যবহার করা শেষ নির্ধারিত সময় বা অন্য কিছু বিকল্প দেখাবে। এছাড়াও আপনি তারিখ ও সময় বেছে নিন-এ ট্যাপ করতে পারেন ইমেলের জন্য একটি কাস্টম সময়সূচী সময় যোগ করতে। কিভাবে Gmail এ একটি ইমেল পাঠানোর সময়সূচী করবেন?
  5. এটি আপনার সেট করা সময়ের জন্য ইমেল নির্ধারণ করবে। আপনি নির্ধারিত-এ নির্ধারিত ইমেলটি খুঁজে পেতে পারেন৷ প্রেরিত এর অধীনে বিভাগ৷ অধ্যায়. নির্ধারিত ইমেলটি বাতিল করতে, এটি খুলুন এবং পাঠানো বাতিল করুন-এ আলতো চাপুন৷ বিকল্প।

  1. আউটলুকে কীভাবে একটি ইমেল নির্ধারণ করবেন

  2. কিভাবে আমি Gmail এ আমার ইমেলের সময় নির্ধারণ করতে পারি

  3. আউটলুকে কীভাবে ইমেল নির্ধারণ করবেন

  4. কিভাবে জিমেইলে একটি ইমেল আনসেন্ড করবেন?