কম্পিউটার

কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?

প্রতিদিন ব্যবহারকারীরা বিভিন্ন নিবন্ধিত সাইট থেকে ইমেল পাবেন। ইনবক্সে ইমেইলের সংখ্যা অনেক বেড়ে যাবে। ইনবক্স থেকে ইমেলগুলি মুছে দিলে সেগুলি স্থায়ীভাবে মুছে যাবে৷ যাইহোক, আপনি যদি আপনার ইনবক্স থেকে ইমেলগুলিকে মুছে ফেলার পরিবর্তে লুকিয়ে রাখতে চান তবে আপনি Gmail এ সংরক্ষণাগার বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। আপনার ইমেলগুলি মুছে না দিয়ে আপনার ইনবক্স পরিষ্কার করার জন্য এটি সর্বোত্তম পদ্ধতি। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি ইমেলগুলি সংরক্ষণ করতে পারেন এবং আপনার সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি খুঁজে পেতে পারেন৷

কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?

কিভাবে Gmail এ ইমেল আর্কাইভ করবেন?

আপনি কীভাবে সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি দেখতে পাবেন তা শিখার আগে, আপনাকে কীভাবে ইমেলগুলি সংরক্ষণ করতে হয় তার প্রক্রিয়াটি জানা উচিত৷ আপনি যদি এখনও এটি সম্পর্কে না জানেন তবে এটি করা খুব সহজ এবং সহজ। আপনি ফোনে ব্রাউজার এবং অ্যাপ্লিকেশন উভয়েই এটি করতে পারেন। আপনি যদি ইতিমধ্যেই জানেন কিভাবে Gmail এ ইমেল সংরক্ষণ করতে হয়, তাহলে এই পদ্ধতিটি এড়িয়ে যান এবং পরবর্তী পদ্ধতিগুলি দেখুন৷

  1. আপনার Gmail খুলুন অ্যাকাউন্টে যান এবং ইনবক্সে যান . এখন নির্বাচন করুন৷ আপনি যে ইমেলগুলি সংরক্ষণ করতে চান এবং তারপর আর্কাইভ আইকনে ক্লিক করুন৷ হিসাবে দেখানো হয়েছে. কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  2. ইমেলগুলি সংরক্ষণাগারভুক্ত করা হবে এবং আপনি সেগুলি আর ইনবক্সে দেখতে পাবেন না৷
  3. এটি ফোন ব্যবহারকারীদের জন্য একই রকম, ট্যাপ করে ধরে রাখুন সেগুলি নির্বাচন করতে ইমেলগুলিতে এবং তারপরে আর্কাইভ আইকনে ক্লিক করুন৷ ইমেইল আর্কাইভ করতে।

সমস্ত মেইলের মাধ্যমে আর্কাইভ করা ইমেল খোঁজা

সমস্ত মেল আপনি Gmail এর মাধ্যমে প্রাপ্ত বা পাঠানো সমস্ত ইমেলগুলি দেখাবে। যদি ইমেলগুলি সংরক্ষণাগারভুক্ত করা হয় তবে এটি সেগুলিকে খুঁজে পাওয়ার জায়গা হবে৷ এটি ইনবক্স এবং অন্যান্য লেবেলের ইমেলগুলিও দেখাবে৷ যদি ইমেলগুলি পুরানো হয়, তবে সেগুলি খুঁজে পাওয়া কঠিন হতে পারে, কিন্তু যদি ইমেলগুলি সম্প্রতি সংরক্ষণাগারভুক্ত করা হয়, তাহলে আপনি সহজেই সেগুলি খুঁজে পেতে সক্ষম হবেন৷

  1. Gmail খুলুন আপনার ব্রাউজারে অ্যাকাউন্ট এবং আরো-এ ক্লিক করুন বাম ফলকে বোতাম। এটি ব্যবহারকারীর জন্য আরও বিকল্প খুলবে। কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  2. এখন “সমস্ত মেল নির্বাচন করুন বাম ফলকে ” বিকল্পটি এবং আপনি আর্কাইভ করা ইমেলগুলি খুঁজে পেতে সক্ষম হবেন৷ অন্যান্য সমস্ত ইমেল সহ। কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  3. আর্কাইভ করা ইমেলগুলোর সামনে কোনো লেবেল থাকবে না। এছাড়াও আপনি নির্বাচন করে তাদের আপনার ইনবক্সে ফেরত পাঠাতে পারেন৷ সেগুলি এবং তারপর ইনবক্সে সরান এ ক্লিক করুন৷ আইকন কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  4. এছাড়াও আপনি সমস্ত মেল নির্বাচন করে আপনার ফোন মেইল ​​অ্যাপ্লিকেশনে এটি করতে পারেন বিকল্প।

অনুসন্ধানের মাধ্যমে সংরক্ষণাগারভুক্ত ইমেল খোঁজা

সার্চ বার হল আর্কাইভ করা ইমেল খোঁজার আরেকটি উপায়। আপনি সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি খুঁজে পেতে অনুসন্ধানে কিছু কমান্ড টাইপ করতে পারেন। এই কমান্ডগুলি ইনবক্স, পাঠানো এবং অন্যান্য ফোল্ডারের ইমেলগুলিকে বাদ দেবে৷ আপনি কীভাবে আপনার Gmail-এ সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি খুঁজে পেতে পারেন তা দেখতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার Gmail খুলুন আপনার ব্রাউজারে অ্যাকাউন্ট করুন এবং অনুসন্ধান মেইলে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন৷
    -in:Sent -in:Draft -in:Inbox
    কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  2. এটি প্রেরিত ব্যতীত সমস্ত ইমেল খুঁজে পাবে৷ , খসড়া , এবং ইনবক্স ইমেইল এটি করার মাধ্যমে আপনি আর্কাইভ করা ইমেলগুলি পাবেন৷ সহজে সব ইমেলে অনুসন্ধান না করেই।
  3. তবে, এটি লেবেলযুক্ত সমস্ত ইমেলগুলিও খুঁজে পাবে৷ . আপনি উপরের একটির সাথে এই কমান্ডটি যোগ করে তাদের বাদ দিতে পারেন।
    has:nouserlabels
    কিভাবে Gmail এ আর্কাইভ করা ইমেল খুঁজে পাবেন?
  4. এখন এটি শুধুমাত্র আর্কাইভ করা ইমেলগুলিই দেখাবে৷
  5. আপনি ফোনের Gmail অ্যাপ্লিকেশন-এও এগুলি ব্যবহার করতে পারেন৷ এবং ব্রাউজারের মতো একই ফলাফল পান।

  1. সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

  2. জিমেইলে আউটলুক ইমেলগুলি কীভাবে ফরওয়ার্ড করবেন

  3. জিমেইলে আউটলুক ইমেলগুলি কীভাবে আমদানি করবেন

  4. আউটলুকে সংরক্ষণাগারভুক্ত ইমেলগুলি কীভাবে সন্ধান করবেন