কম্পিউটার

সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

যদিও আজকাল টেক্সট মেসেজিং এবং ইনস্ট্যান্ট মেসেজিং সব রাগ হয়ে উঠেছে, ইমেল এখনও যোগাযোগের একটি সম্পূর্ণ কার্যকর রূপ, যে কারণে এটি এখনও গড় ব্যক্তির প্রতিদিনের যোগাযোগ প্রচেষ্টার একটি উল্লেখযোগ্য অংশ। অতিরিক্তভাবে, যে কোনো ব্যক্তি যিনি ইন্টারনেটের অফার করা সমস্ত কিছুর থেকে সর্বাধিক পেতে চান তার একটি ইমেল অ্যাকাউন্ট থাকা প্রয়োজন৷ যাইহোক, আপনি যখন বাম এবং ডানে ওয়েবসাইটগুলিতে আপনার ইমেল ঠিকানা দেন, আপনি প্রায়শই স্প্যাম বার্তাগুলির বোমাবর্ষণের শিকার হন এবং অনেক ওয়েবসাইটের মেইলিং তালিকায় তালিকাভুক্ত হন। এর ফলে আপনার ইনবক্স অবাঞ্ছিত ইমেলে পূর্ণ হয়ে যেতে পারে৷

যদিও আউটলুক এবং জিমেইলের মতো বেশিরভাগ ইমেল প্ল্যাটফর্মে আপনার ইনবক্স থেকে সমস্ত অবাঞ্ছিত ইমেলগুলিকে স্ট্রেনের জন্য বিভিন্ন ধরণের বিভিন্ন ফিল্টার, ইউটিলিটি এবং অ্যালগরিদম রয়েছে, তবুও আপনার ইনবক্সে বেশ কিছুটা স্প্যাম থাকে – স্প্যাম যা আপনি আপনার নিজের আগাছা আউট প্রয়োজন. যাইহোক, স্প্যাম মেসেজ প্রেরক এবং অন্যান্য লোকেদের কাছ থেকে ইমেল পাওয়া বন্ধ করে দেওয়া কি আপনার পক্ষে ভাল হবে না যাদের আপনি আপনার ইনবক্সে চান না? সৌভাগ্যক্রমে, বেশিরভাগ বড় ইমেল প্ল্যাটফর্ম - জিমেইল সহ - ব্যবহারকারীদের প্রেরকদের ব্লক করার ক্ষমতা প্রদান করে যাদের সাথে তারা ইমেলের মাধ্যমে কোনো যোগাযোগ করতে চায় না। Gmail-এ ইমেল ব্লক করা খুবই সহজ – আপনাকে যা করতে হবে তা হল:

একটি কম্পিউটার থেকে

জিমেইল খুলুন। প্রেরকের কাছ থেকে একটি ইমেল খুলুন যাকে আপনি ব্লক করতে চান। তীর-এ ক্লিক করুন উত্তর -এর পাশের বোতাম

ব্লক "প্রেরকের নাম"-এ ক্লিক করুন .

সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

আপনি যদি অনিচ্ছাকৃতভাবে কাউকে অবরুদ্ধ করেন, আপনি উপরে তালিকাভুক্ত একই পদক্ষেপগুলি দিয়ে অবিলম্বে আপনার ভুলটিকে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন, তবে পরিবর্তে আনব্লক "প্রেরকের নাম" এ ক্লিক করুন শেষ ধাপে।

সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

একটি ফোন বা ট্যাবলেট থেকে

জিমেইল খুলুন।

প্রেরকের কাছ থেকে একটি ইমেল খুলুন যাকে আপনি ব্লক করতে চান৷

ধূসর মেনু -এ আলতো চাপুন বোতাম এবং বার্তার উপরের ডানদিকে (তিনটি উল্লম্ব বিন্দু দ্বারা চিত্রিত)।

অবরুদ্ধ "প্রেরকের নাম"-এ আলতো চাপুন৷ .

আপনি যদি অনিচ্ছাকৃতভাবে কাউকে অবরুদ্ধ করেন, আপনি উপরে তালিকাভুক্ত একই পদক্ষেপগুলি দিয়ে অবিলম্বে আপনার ভুলটি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে পারেন, তবে পরিবর্তে আনব্লক "প্রেরকের নাম" এ আলতো চাপুন শেষ ধাপে।

আপনার ব্লক করা প্রেরকদের দেখতে (এবং সম্পাদনা করতে):

একটি কম্পিউটারে Gmail খুলুন। গিয়ার -এ ক্লিক করুন উপরের বোতাম। সেটিংস-এ ক্লিক করুন .

সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

ফিল্টার এবং অবরুদ্ধ ঠিকানা-এ ক্লিক করুন এবং পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন। এখানে আপনি সমস্ত প্রেরকদের একটি তালিকা দেখতে পাবেন যেগুলিকে আপনি অতীতে Gmail এ ব্লক করেছেন৷

সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন


  1. আউটলুকে অবাঞ্ছিত ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

  2. জিমেইলে কীভাবে ইমেল মুছে ফেলবেন – একাধিক ইমেল বার্তা মুছুন

  3. জিমেইলে কীভাবে বিরক্তিকর ঠিকানা ব্লক করবেন

  4. কীভাবে Gmail-এ প্রচারমূলক ইমেলগুলি থেকে মুক্তি পাবেন