কম্পিউটার

জিমেইলে দুর্ঘটনাজনিত ইমেলগুলি কীভাবে আনসেন্ড করবেন

যদিও আমরা দুবার চেক করার চেষ্টা করি, কখনও কখনও একটি ইমেল পাঠানো আমাদের সেরা হয়৷ আপনি আপনার উল্লেখ করা একটি সংযুক্তি যোগ করতে ভুলে যান, একটি বোকা টাইপো করতে বা কাউকে CC করতে ভুলে যান, আপনি সম্ভবত একবার বা অন্য সময়ে একটি ইমেল স্মরণ করতে চান।

সৌভাগ্যক্রমে, ইমেল ক্লায়েন্টরা আমাদের বিব্রত এড়াতে সাহায্য করে এই সমস্যাটি ধরতে শুরু করেছে। Gmail-এ, পরীক্ষামূলক ল্যাব এলাকা (পাওয়ার ব্যবহারকারীর বৈশিষ্ট্যের একটি সংগ্রহ যা সর্বজনীন ব্যবহারের জন্য প্রস্তুত নয়) এই বিকল্পটি ব্যবহার করে। এখন, এটি সমস্ত Gmail ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এটি কীভাবে সক্ষম করবেন তা এখানে।

Gmail খুলুন এবং আপনার ইনবক্সের উপরে ডানদিকে গিয়ারে ক্লিক করুন, তারপরে সেটিংস . পৃষ্ঠাটির প্রায় এক তৃতীয়াংশ নিচে স্ক্রোল করুন এবং আপনি প্রেরণকে পূর্বাবস্থায় ফেরান দেখতে পাবেন বিকল্প (নক্ষত্রের উপরে)। ডিফল্টরূপে, এটি বন্ধ থাকে, তবে এটি সক্ষম করলে একটি পপ-আপ ট্রিগার হয় যা আপনি এটি পাঠানোর পরে 5--30 সেকেন্ড থেকে আপনার বার্তাটি স্মরণ করতে পারবেন৷

এইভাবে, আপনি যদি একটি ইমেল বন্ধ করতে সেন্ড (বা একটি কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন) চাপেন এবং অবিলম্বে অনুশোচনা বোধ করেন, তাহলে আপনাকে আর চিন্তা করতে হবে না। ফলস্বরূপ রিবনে একটি দ্রুত ক্লিক আপনার ড্রাফ্টগুলির সুরক্ষায় বার্তাটিকে ফিরিয়ে আনবে৷

এই বৈশিষ্ট্যটি অক্ষম রাখার সত্যিই কোন কারণ নেই, কারণ আপনার কাছে এটি পাওয়ার চেয়ে এটিকে স্মরণ করার এবং ব্যবহার না করার বিকল্প থাকা ভাল। জিমেইল পরবর্তীতে কী ভাববে?

ডেস্কটপ থেকে ইমেল করতে পছন্দ করেন? আউটলুকে কিভাবে মেল রিকল করতে হয় তা দেখুন।

আপনাকে কি কখনও একটি ইমেল প্রত্যাহার করতে হয়েছে? মন্তব্যে আপনার বিব্রতকর ইমেল গল্প শেয়ার করুন!


  1. কীভাবে Gmail এ একটি ইমেল পাঠাবেন না

  2. জিমেইলে কীভাবে ইমেল মুছে ফেলবেন – একাধিক ইমেল বার্তা মুছুন

  3. কিভাবে জিমেইলে একটি ইমেল আনসেন্ড করবেন?

  4. কীভাবে Gmail-এ প্রচারমূলক ইমেলগুলি থেকে মুক্তি পাবেন