কম্পিউটার

উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?

মাইক্রোসফ্ট চায় তার ব্যবহারকারীরা দক্ষতার সাথে এক পণ্য থেকে অন্য পণ্যে স্যুইচ করতে সক্ষম হোক। মাইক্রোসফ্ট টিমস-আউটলুক ইন্টিগ্রেশন এমন একটি উদাহরণ। ব্যবহারকারীরা একটি সাধারণ ক্লিকের মাধ্যমে তাদের আউটলুক ইমেল ক্লায়েন্ট থেকে সরাসরি মাইক্রোসফ্ট টিমগুলি অ্যাক্সেস করতে পারে। একবার আপনি আউটলুকের জন্য Microsoft টিম অ্যাড-ইন ইনস্টল করলে, আউটলুক পৃষ্ঠার শীর্ষে একটি নতুন আইকন রিবনে উপস্থিত হবে। কিন্তু মাইক্রোসফ্টের এই সাম্প্রতিক বিল্ড-আপগ্রেডগুলি সম্পূর্ণরূপে ত্রুটি-মুক্ত নয়৷

উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?

ইদানীং, লোকেরা আউটলুকের জন্য মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন অনুপস্থিত হওয়ার রিপোর্ট করছে। এই ক্ষেত্রে, যদিও ব্যবহারকারীরা সফলভাবে আউটলুকের জন্য মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন ইনস্টল করে (স্বয়ংক্রিয়ভাবে বা ম্যানুয়ালি কোন ব্যাপার না), তারা এখনও Microsoft Outlook-এ এটি অ্যাক্সেস করতে পারে না। এটি গোষ্ঠী আলোচনা বা মিটিংয়ের সময়সূচী করার সময় ব্যবহারকারীকে হতাশ করে তোলে কারণ তাদের পুরানো উপায়ে ফিরে যেতে হবে যেমন, মাইক্রোসফ্ট টিমগুলিকে আলাদাভাবে শুরু করতে এবং তাদের মিটিং এবং সেখান থেকে কাজ করার সময়সূচী করতে হবে। Microsoft টিম অ্যাড-ইন আউটলুক রিবন থেকে নিম্নরূপ অদৃশ্য হয়ে যায়:

আউটলুকের জন্য Microsoft টিম অ্যাড-ইন অনুপস্থিত হওয়ার কারণ কী?

আউটলুক অ্যাড-ইনগুলির সাথে সম্পর্কিত সবচেয়ে সাধারণ উপদ্রব হল প্রধান আউটলুক উইন্ডো থেকে অ্যাড-ইন টুলবার (অ্যাড-ইন বিকল্প মেনু) অনুপস্থিত। যদিও কিছু ক্ষেত্রে টুলবারটি দৃশ্যমান স্থানে স্থাপন করা হয় না (তাই ব্যবহারকারী এটি দেখতে মিস করেন)। বেশিরভাগ সময়, Outlook একটি অ্যাড-ইন (এবং এর টুলবার) নিষ্ক্রিয় করে কারণ এটি একটি তৃতীয় পক্ষের অ্যাড-ইন-এর সাথে দ্বন্দ্ব করে বা অ্যাড-ইন এমন একটি ক্রিয়া সম্পাদন করে যার ফলে Outlook সাড়া দেওয়া বন্ধ করে - এইভাবে Outlook সংশ্লিষ্ট অ্যাড-কে নিষ্ক্রিয় করে। যাতে ভবিষ্যতে ক্র্যাশ প্রতিরোধ করা যায়। আউটলুকের জন্য মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন অনুপস্থিত হওয়ার কিছু কারণ হল:

  • সেকেলে অফিস: ব্যবহারকারী অফিসের একটি পুরানো, বেমানান সংস্করণে থাকতে পারে। অ্যাড-ইন স্থাপনের জন্য ব্যবহারকারীর অবশ্যই অফিস প্রোপ্লাস বা মাইক্রোসফ্ট 365 থাকতে হবে। আপনি ওয়ার্ডের মতো অ্যাপ্লিকেশনে গিয়ে ম্যানুয়ালি এটি পরীক্ষা করতে পারেন, তারপর "ফাইল"> "অ্যাকাউন্ট" নির্বাচন করুন। পণ্যের তথ্যের অধীনে, আপনার এন্টারপ্রাইজের জন্য Microsoft 365 অ্যাপস দেখতে হবে।
  • OAuth এক্সচেঞ্জ প্রমাণীকরণ: Microsoft Exchange আপনার প্রতিষ্ঠানের ভাড়াটেদের মধ্যে অ্যাড-ইন মেনিফেস্ট সঞ্চয় করে। অ্যাড-ইন স্থাপনকারী অ্যাডমিন এবং সেই অ্যাড-ইনগুলি গ্রহণকারী ব্যবহারকারীদের অবশ্যই এক্সচেঞ্জ সার্ভারের একটি সংস্করণে থাকতে হবে যা OAuth প্রমাণীকরণ সমর্থন করে। ডিফল্টরূপে, এক্সচেঞ্জ মাল্টি-টেন্যান্ট এবং ডেডিকেটেড VNext স্থাপনা OAuth সমর্থন করে। এক্সচেঞ্জ ডেডিকেটেড লিগ্যাসি এবং হাইব্রিড অন-প্রিমিসেস স্থাপনাগুলি OAuth সমর্থন করার জন্য কনফিগার করা যেতে পারে; যাইহোক, এটি ডিফল্ট কনফিগারেশন নয়।
  • নেস্টেড গ্রুপ: অ্যাড-ইনগুলি ব্যবহারকারীর কাছে আর প্রদর্শিত হবে না যদি ব্যবহারকারীকে এমন একটি গ্রুপ থেকে সরিয়ে দেওয়া হয় যেটিতে অ্যাড-ইন নিয়োগ করা হয়েছে৷ কেন্দ্রীভূত স্থাপনা বর্তমানে নেস্টেড গ্রুপ অ্যাসাইনমেন্ট সমর্থন করে না। এটি অভিভাবক গোষ্ঠী ছাড়া শীর্ষ-স্তরের গোষ্ঠী বা গোষ্ঠীগুলিতে ব্যবহারকারীদের সমর্থন করে, তবে নেস্টেড গোষ্ঠী বা অভিভাবক গোষ্ঠী রয়েছে এমন গোষ্ঠীগুলির ব্যবহারকারীদের নয়৷
  • প্রমাণিকরণের প্রয়োজনীয়তা: Outlook এর জন্য টিম মিটিং অ্যাড-ইন ব্যবহার করতে, আপনাকে আধুনিক প্রমাণীকরণ ব্যবহার করে টিমে সাইন ইন করতে হবে। এই শব্দটি মাইক্রোসফ্ট ব্যবহার করতে পছন্দ করে যা বেশিরভাগ অন্যান্য প্রোগ্রাম মাল্টি-ফ্যাক্টর প্রমাণীকরণ বলে৷

প্রাক-প্রয়োজনীয়:

আমরা আপনাকে এই ছোট কিন্তু প্রতিশ্রুতিশীল সমাধানের মধ্য দিয়ে যাওয়ার পরামর্শ দিই আপনার সমস্যাটি সংশোধন করার জন্য মাঝে মাঝে, আমরা সাধারণ জিনিসগুলি মিস করি এবং সেগুলিকে প্রথমে উপেক্ষা করা উচিত নয়৷ এগুলি নিম্নরূপ:

  1. সফ্টওয়্যার মানদণ্ড: আপনি Outlook-এর জন্য Microsoft Teams অ্যাড-ইন ডাউনলোড করার চেষ্টা করার আগে, অনুগ্রহ করে সচেতন থাকুন যে শুধুমাত্র Office 365 এবং Exchange-এর সাম্প্রতিক সংস্করণগুলি অ্যাড-ইন ইনস্টল বা ব্যবহারের অনুমতি দেয়। এই অ্যাড-ইন ব্যবহার করার জন্য, আপনাকে কমপক্ষে নিম্নলিখিত সংস্করণগুলির মধ্যে একটি চালাতে হবে; Office 2013, Office 2016, Exchange 2013, এবং Exchange 2016.
    একবার আপনার কম্পিউটারে Outlook এবং Microsoft টিমের সঠিক সংস্করণ পাওয়া গেলে, অ্যাড-ইনটি Outlook মেনু এবং বিকল্পগুলিতে স্বয়ংক্রিয়ভাবে উপস্থিত হওয়া উচিত। কিন্তু যদি এটি আউটলুকে উপস্থিত না হয় তবে এর সমাধানগুলি কী তা দেখা যাক৷
  2. অ্যাডমিন বিশেষাধিকার সহ MS টিম অ্যাপ ইনস্টল করুন: একটি উইন্ডোজ কম্পিউটারে অ্যাড-ইন সফলভাবে ইনস্টল করার জন্য একটি প্রয়োজনীয়তা হল যে ব্যবহারকারীর কম্পিউটারে প্রশাসকের অনুমতি থাকতে হবে। এটি একটি প্রয়োজনীয়তা কারণ আউটলুকে COM অ্যাড-ইনগুলি উইন্ডোজ রেজিস্ট্রিতে লিখতে পারে এবং শুধুমাত্র প্রশাসকরাই রেজিস্ট্রি সংশোধন করতে পারেন৷ যে ব্যবহারকারী আউটলুকে টিম মিটিং শিডিউল করতে চান তিনি যদি প্রশাসক না হন, তাহলে একজন প্রশাসককে প্রথমে টিম অ্যাপ ইনস্টল করতে হবে এবং তারপর ব্যবহারকারী সাইন ইন করে Outlook চালাতে পারবেন।
  3. আউটলুককে সাধারণ মোডে চালান: আউটলুক শুরু করার সময়, উচ্চতর অনুমতি দিয়ে এটি চালাবেন না কারণ এটি নিবন্ধিত COM অ্যাড-ইন সনাক্তকরণে হস্তক্ষেপ করতে পারে৷

সমাধান 1:মাইক্রোসফ্ট টিম DLL ফাইলগুলি নিবন্ধন করুন

একটি ডায়নামিক লিংক লাইব্রেরি (DLL) প্রোগ্রাম কোড ধারণ করে যেটি চালানোর জন্য বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন অ্যাক্সেস করতে হতে পারে। প্রোগ্রামগুলি তাদের প্রয়োজনীয় DLL খুঁজে পেতে, DLL গুলি অবশ্যই নিবন্ধিত হতে হবে। regsvr32 হল উইন্ডোজের একটি কমান্ড-লাইন টুল যা মাইক্রোসফ্ট রেজিস্টার সার্ভারের জন্য দাঁড়িয়েছে। এটি অবজেক্ট লিঙ্কিং এবং এমবেডিং (OLE) নিয়ন্ত্রণগুলি নিবন্ধন এবং নিবন্ধনমুক্ত করতে ব্যবহৃত হয়। যখন regsvr32 একটি DLL ফাইল নিবন্ধন করে, তখন এর সংশ্লিষ্ট প্রোগ্রাম ফাইলগুলির তথ্য উইন্ডোজ রেজিস্ট্রিতে যোগ করা হয়। এটি সেই রেফারেন্স যা অন্যান্য প্রোগ্রাম রেজিস্ট্রি অ্যাক্সেস করতে পারে প্রোগ্রামের ডেটা কোথায় এবং কীভাবে এটির সাথে ইন্টারঅ্যাক্ট করতে হয়।

যখন আমরা একটি অ্যাপ্লিকেশন কম্পাইল করি এবং exe ফাইলের একই ফোল্ডারে তার নির্ভরশীল dlls রাখি, তখন অ্যাপ্লিকেশনটি কোনো সমস্যা ছাড়াই চালানো উচিত। কিন্তু কখনও কখনও আমাদের এখনও regsvr32 কমান্ড ব্যবহার করে সেই নির্ভরশীল dllগুলি নিবন্ধন করতে হবে কারণ এর একমাত্র ব্যতিক্রম হল COM এবং ActiveX DLL যেগুলি রেজিস্ট্রিতে নির্দিষ্ট কী যুক্ত করতে হবে। আমাদের গবেষণা দল দ্বারা সংগৃহীত তথ্য অনুযায়ী এটি অনলাইনে অনেক ব্যবহারকারীর জন্য একটি সহায়ক সমাধান হিসেবে প্রমাণিত হয়েছে। একটি সাধারণ DLL (.NET ক্লাস লাইব্রেরি সহ) এর জন্য, আপনাকে যা জানতে হবে তা হল DLL-এর পথ। Microsoft Teams Dll ফাইল রেজিস্টার করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরু এ ক্লিক করুন , অনুসন্ধান করুন এই পিসি, এবং এটি খুলুন। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  2. সি ড্রাইভ খুলুন এবং তারপর Microsoft.Teams.AddinLoader.dll খুঁজুন আপনার ব্যবহারকারী অ্যাকাউন্টে। আমাদের ক্ষেত্রে 1.0.20244.4 যেমন, বিভিন্ন সংস্করণের কারণে পথটি সতর্ক হতে পারে। এই ফাইল পাথটি কপি করুন।
    C:\Users\<your user name>\AppData\Local\Microsoft\\Teams\TeamsMeetingAddin\1.0.20244.4\x86
    উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  3. শুরু এ ক্লিক করুন , কমান্ড প্রম্পট অনুসন্ধান করুন এবং একজন প্রশাসক হিসাবে চালান-এ ক্লিক করুন বিকল্প এটি কমান্ড প্রম্পট উইন্ডোটি খুলবে যা উইন্ডোজ অপারেটিং সিস্টেমের একটি অটোমেশন টুল। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  4. কমান্ড প্রম্পটে ফাইলের গন্তব্য (যেটি আপনি আগে কপি করেছিলেন) পেস্ট করুন এবং এন্টার টিপুন . প্রথমে, এটি ফাইল পাথ যাচাই করবে এবং তারপর ফাইলটিকে নিবন্ধন করার জন্য বলবে।
  5. এখন, কমান্ড প্রম্পটে নিম্নলিখিত কমান্ডটি কপি-পেস্ট করুন এবং এন্টার টিপুন .
    regsvr32 Microsoft.Teams.AddinLoader.dll
    উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  6. "DllRegisterServer in Microsoft.Teams.AddinLoader.dll সফল হয়েছে" বলে একটি পপআপ বক্স আসবে৷ ঠিক আছে ক্লিক করুন এবং কমান্ড প্রম্পট বন্ধ করুন। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  7. শুরু এ ক্লিক করুন , পাওয়ার আইকন পুনঃসূচনা নির্বাচন করুন . এটি আপনার পিসি পুনরায় চালু করবে এবং সিস্টেমে করা সমস্ত পরিবর্তন সংরক্ষণ করবে। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  8. Windows সফলভাবে লোড হয়ে গেলে, Microsoft Outlook চালানোর চেষ্টা করুন। এমএস টিম অ্যাড-ইন এখন দৃশ্যমান এবং ভাল কাজ করা উচিত। যদি এটি কাজ না করে তবে এর অর্থ হল অ্যাড-ইন টুলবার নিষ্ক্রিয় করা হয়েছে বা মিটিং নীতিতে Outlook ব্লক করা হয়েছে। নীচে দেওয়া সমাধানগুলি অনুসরণ করুন যা এই পরিস্থিতিগুলি মোকাবেলায় সহায়তা করে৷

সমাধান 2:অ্যাড-ইন সক্ষম এবং ইনস্টল করা নিশ্চিত করুন

মাইক্রোসফ্ট আউটলুকের অ্যাড-ইনগুলি হল ছোট প্রোগ্রাম বা ইউটিলিটি যা আপনাকে বার্তাগুলি দেখার বা তৈরি করার সময় কাজগুলি স্বয়ংক্রিয় করতে সহায়তা করে। মাইক্রোসফ্ট অ্যাড-ইন তৈরি করতে নেতৃস্থানীয় সংস্থাগুলির সাথে অংশীদারিত্ব করেছে যা আপনাকে সরাসরি আপনার ইনবক্স থেকে কাজগুলি করতে সহায়তা করে৷ আউটলুকের জন্য মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন উভয় প্রোগ্রামের ব্যবহারকারীদের জন্য একটি সত্যিই দরকারী ইন্টিগ্রেশন টুল। এর প্রাথমিক উদ্দেশ্য হল ব্যবহারকারীদের একই সময়ে উভয় প্রোগ্রাম খোলার পরিবর্তে Outlook থেকে সরাসরি একটি টিম মিটিং শিডিউল করার অনুমতি দেওয়া৷

আউটলুক কখনও কখনও অ্যাড-ইনগুলিকে নিষ্ক্রিয় করে দেয় যদি এটি বিশ্বাস করে যে একটি অ্যাড-ইন Outlook এর কার্যকারিতায় হস্তক্ষেপ করছে বা গোপনীয়তা এবং নিরাপত্তার জন্য হুমকি৷ কিছু ক্ষেত্রে, এটি অক্ষম অ্যাড-ইন এর দোষ নয়। আউটলুক এখানে অত্যধিক আক্রমণাত্মক হতে পারে। আপনি যদি কিছু অ্যাড-ইন-এর উপর নির্ভর করেন এবং সেগুলিকে সক্রিয় রাখতে বাধ্য করা আপনার জন্য গুরুত্বপূর্ণ। এটি অনেক অনলাইন ব্যবহারকারীদের ক্ষেত্রে ছিল এবং তারা এই পদ্ধতি অনুসরণ করে সমস্যাটি সংশোধন করতে সক্ষম হয়েছিল। Microsoft টিম অ্যাড-ইন ইনস্টল এবং সক্ষম হয়েছে কিনা তা পরীক্ষা করতে এই নির্দেশাবলী অনুসরণ করুন৷

  1. শুরু এ ক্লিক করুন , অনুসন্ধান করুন আউটলুক, এবং নির্দিষ্ট প্রোগ্রাম খুলুন।
  2. ফাইল এ ক্লিক করুন এবং তারপর বিকল্প . এটি একটি উইন্ডো খুলবে যাতে সমস্ত বিকল্প এবং সেটিংস রয়েছে যা ব্যবহারকারী মাইক্রোসফ্ট আউটলুকে যেমন, সাধারণ, মেল, গোষ্ঠী, মানুষ, ইত্যাদি পরিবর্তন করতে পারে৷
  3. অ্যাড-ইনস নির্বাচন করুন বিকল্প উইন্ডোতে বাম বার থেকে ট্যাব। এটি Microsoft Outlook-এর জন্য অ্যাড-ইন সম্পর্কিত সমস্ত উপলব্ধ সেটিংস দেখাবে। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  4. নিশ্চিত করুন যে Microsoft Office এর জন্য Microsoft Teams Meeting Add-in সক্রিয় অ্যাপ্লিকেশন অ্যাড-ইনস-এ তালিকাভুক্ত করা হয়েছে তালিকা উল্লিখিত অ্যাড-ইনটি যদি নিষ্ক্রিয় অ্যাপ্লিকেশন অ্যাড-ইন তালিকায় তালিকাভুক্ত থাকে, তাহলে COM অ্যাড-ইনস নির্বাচন করুন ড্রপ-ডাউন মেনু পরিচালনা করুন এবং যান ক্লিক করুন . এটি COM অ্যাড-ইন উইন্ডো খুলবে যেখানে আপনি Microsoft Outlook রিবনে যে সমস্ত অ্যাড-ইন চান সেগুলিকে অনুমতি/অনুমতি দিতে পারেন৷ উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  5. সক্ষম করুন Microsoft Office এর জন্য Microsoft Teams Meeting Add-in এই তালিকায় এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ঠিক আছে ক্লিক করুন। এটি প্রধান আউটলুক উইন্ডোতে আউটলুকের জন্য MS টিম অ্যাড-ইন সক্ষম করবে। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  6. এখন পুনরায় শুরু করুন মাইক্রোসফ্ট আউটলুক অ্যাপ্লিকেশন। এটি নিশ্চিত করবে যে সংরক্ষিত পরিবর্তনগুলি প্রোগ্রাম এক্সিকিউশন দ্বারা গৃহীত হচ্ছে। Microsoft টিম অ্যাড-ইন এখন Microsoft Outlook রিবনের অধীনে অ্যাক্সেসযোগ্য হওয়া উচিত। যদি এটি এখনও কাজ না করে তবে একমাত্র সম্ভাবনা অবশিষ্ট থাকে; Microsoft টিম মিটিং পলিসি আউটলুক অ্যাড-ইন বৈশিষ্ট্যটিকে অবরুদ্ধ করেছে৷ সমাধান 3 আপনাকে এই সমস্যাটি কাটিয়ে উঠতে সাহায্য করবে৷

সমাধান 3:মিটিং পলিসি (অ্যাডমিন) থেকে আউটলুক অ্যাড-ইন সক্ষম করুন

মিটিং নীতিগুলি আপনার প্রতিষ্ঠানের ব্যবহারকারীদের দ্বারা নির্ধারিত মিটিংগুলির জন্য মিটিং অংশগ্রহণকারীদের জন্য উপলব্ধ বৈশিষ্ট্যগুলি নিয়ন্ত্রণ করতে ব্যবহৃত হয়৷ এটি একটি প্রতি-ব্যবহারকারী নীতি এবং একটি মিটিং শুরু হওয়ার আগে প্রযোজ্য। আউটলুক অ্যাড-ইন সেটিংসকে আউটলুক (উইন্ডোজ, ম্যাক, ওয়েব এবং মোবাইল) থেকে টিম মিটিং নির্ধারণ করা যেতে পারে কিনা তা নিয়ন্ত্রণ করার অনুমতি দিন। এছাড়াও, ব্যবহারকারীরা আউটলুক হোম থেকে টিম অ্যাড-ইন অ্যাক্সেস করতে পারেন। আপনি যদি এটি বন্ধ করে দেন, ব্যবহারকারীরা Outlook-এ একটি নতুন মিটিং তৈরি করার সময় টিম অ্যাড-ইন এবং মিটিংগুলির সময়সূচী এবং অ্যাক্সেস করতে অক্ষম। উদাহরণস্বরূপ, Windows-এ Outlook-এ, নতুন টিম মিটিং বিকল্পটি রিবনে দেখাবে না।

মূলত, আমাদের Microsoft টিম প্রশাসনিক সেটিংসে Outlook অ্যাড-ইন বৈশিষ্ট্যটি সক্ষম করতে হবে যাতে এটি Outlook-এ কাজ করতে পারে। এটি অনেক অনলাইন ব্যবহারকারীদের জন্য সহায়ক বলে প্রমাণিত হয়েছে। নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. Microsoft Teams Admin Center খুলুন আপনার ব্রাউজার থেকে।
    দ্রষ্টব্য: এই পৃষ্ঠাটি শুধুমাত্র প্রযুক্তিগত কর্তৃপক্ষ যেমন, আইটি টিম দ্বারা অ্যাক্সেসযোগ্য। অতএব, নিশ্চিত করুন যে আপনি এটি করার আগে আপনার সংস্থার থেকে কোনো অনুমোদন সারিবদ্ধ করেছেন৷
  2. বাম ফলকে, মিটিং নীতি নির্বাচন করুন সভা অধীনে. এটি আপনাকে এমএস টিম নীতির শর্তাবলী এবং চুক্তিতে নিয়ে যাবে।
  3. সাধারণ বিভাগের অধীনে, Allow the Outlook Add-in সক্ষম করুন বিকল্প এটি মাইক্রোসফ্ট টিমগুলিকে Microsoft Outlook সফ্টওয়্যার ইন্টারফেসে অ্যাড-ইন ইন্টিগ্রেশন ব্যবহার করার অনুমতি দেবে। উইন্ডোজ 10 এ আউটলুকের জন্য অনুপস্থিত মাইক্রোসফ্ট টিম অ্যাড-ইন কীভাবে ঠিক করবেন?
  4. পুনরায় শুরু করুন৷ আপনার মাইক্রোসফ্ট আউটলুক ক্লায়েন্ট এবং দেখুন এমএস টিম অ্যাড-ইন এই সময়ে উপস্থিত হয় কিনা। আপনার সমস্যাটি অবশেষে এখন ঠিক করা উচিত।

  1. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করুন

  2. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে উইন্ডোজ (2022)

  4. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন