কম্পিউটার

ত্রুটি ঠিক করুন 0x800ccc0f – আউটলুক ত্রুটি

ত্রুটি ঠিক করুন 0x800ccc0f – আউটলুক ত্রুটি

0x800ccc0f ত্রুটি ৷ এটি একটি Microsoft Outlook ত্রুটি যা নির্দেশ করে যে মেল ক্লায়েন্ট বা এটির সাথে কনফিগার করা ইমেলের অ্যাকাউন্ট সেটিংসের সাথে একটি সমস্যা আছে৷ এই ত্রুটিটি সাধারণত ঘটে যখন আপনি Microsoft Outlook বা Outlook Express ব্যবহার করে ই-মেইল প্রেরণ এবং গ্রহণ করার চেষ্টা করেন। আপনার কম্পিউটারে ইনস্টল করা ই-মেইল ক্লায়েন্টের সাথে সংযুক্ত কিছু সেটিংস প্রক্রিয়া বা লোড করতে উইন্ডোজ যেভাবে অক্ষম তা প্রাথমিকভাবে ত্রুটির কারণে ঘটে। আপনার ইন্টারনেট সংযোগ সঠিকভাবে কাজ করছে এবং আপনার অ্যাকাউন্ট সেটিংস সঠিক কিনা তা নিশ্চিত করে আপনাকে ত্রুটিটি সমাধান করতে হবে৷ এই টিউটোরিয়ালটি আপনাকে শেখাবে কিভাবে সহজেই আপনার পিসিতে 0x800ccc0f ত্রুটিগুলি ঠিক করতে হয়৷

ত্রুটির কারণ 0x800ccc0f

  • “আপনার সার্ভার অপ্রত্যাশিতভাবে সংযোগটি বন্ধ করে দিয়েছে। এর সম্ভাব্য কারণগুলির মধ্যে রয়েছে সার্ভার সমস্যা, নেটওয়ার্ক সমস্যা বা দীর্ঘ সময়ের নিষ্ক্রিয়তা। হিসাব। অ্যাকাউন্টের নাম , সার্ভার:‘ সার্ভারের নাম ', প্রোটোকল:POP3, সার্ভার প্রতিক্রিয়া:'+OK', পোর্ট:110, নিরাপদ (SSL):না, ত্রুটি নম্বর:0x800ccc0f"

আপনার স্ক্রিনে প্রদর্শিত বিভিন্ন 0x800ccc0f ত্রুটির বিজ্ঞপ্তিগুলি মূলত একটি ত্রুটিপূর্ণ ইন্টারনেট সংযোগ এবং ভুলভাবে কনফিগার করা ই-মেইল অ্যাকাউন্টের কারণে হয়৷ আপনার সিস্টেমের কিছু সেটিংসের সমস্যার কারণেও সমস্যাটি হতে পারে। আপনাকে উৎস সনাক্ত করতে হবে এবং ত্রুটিটি দক্ষতার সাথে সমাধান করতে হবে – যা নীচে বর্ণিত ধাপগুলি ব্যবহার করে সম্পাদন করা যেতে পারে:

0x800ccc0f ত্রুটি কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - নিশ্চিত করুন যে আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন এবং সঠিক সেটিংস আছে

আপনার স্ক্রীনে ত্রুটি বার্তা প্রদর্শিত হওয়ার সবচেয়ে সাধারণ কারণ হল ইন্টারনেট সংযোগ এবং ভুল অ্যাকাউন্ট সেটিংসের সমস্যা। মডেম, রাউটার এবং তারের মতো সমস্ত ডিভাইস আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত আছে এবং সেগুলি সঠিকভাবে কাজ করছে তা যাচাই করে আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনার ইন্টারনেট অ্যাক্সেস রয়েছে৷ এর পরে, আপনি Outlook এর সাথে কনফিগার করা ইমেল অ্যাকাউন্ট/গুলি যাচাই করুন বা Outlook Express সঠিক ইমেল এবং পাসওয়ার্ড দিয়ে সঠিকভাবে সেট করা আছে।

ধাপ 2 – নতুন ইমেল প্রোফাইল তৈরি করুন

ত্রুটিটি সমাধান করতে, আপনি আপনার Microsoft Outlook এ একটি নতুন ইমেল প্রোফাইল তৈরি করতে পারেন, যা নিশ্চিত করবে যে নতুন ইমেল অ্যাকাউন্টে কোনো সমস্যা নেই৷ একটি নতুন মেল প্রোফাইল যোগ করতে, এই পদক্ষেপগুলি সম্পাদন করুন:

  • শুরু এ ক্লিক করুন> কন্ট্রোল প্যানেল > মেইল , এবং তারপর “যোগ করুন ক্লিক করুন "বোতাম।
  • নতুন প্রোফাইলের নাম দিন, তারপর “নতুন ই-মেইল অ্যাকাউন্ট যোগ করুন-এ ” উইন্ডো, নাম, ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ডের বিবরণ পূরণ করুন।
  • পরবর্তী-এ ক্লিক করুন ” বোতাম এবং আপনার ইমেল অ্যাকাউন্ট কনফিগার করা শেষ করার জন্য মেল প্রোগ্রামের জন্য অপেক্ষা করুন।
  • প্রোফাইলে ফিরে যান আপনার মেইলের বিভাগ এবং নতুন তৈরি প্রোফাইল নির্বাচন করুন।
  • "সর্বদা এই প্রোফাইলটি ব্যবহার করুন নির্বাচন করুন৷ ” রেডিও বোতাম, এবং তারপর ঠিক আছে ক্লিক করুন .

আপনার মেল তারপর কনফিগার করা হবে এবং আপনার নতুন তৈরি প্রোফাইলের সাথে ব্যবহারের জন্য প্রস্তুত হবে৷

ধাপ 3 - আপনার পিসি ঠিক করতে একটি রেজিস্ট্রি ক্লিনার ব্যবহার করুন

"রেজিস্ট্রি" আপনার পিসিতে 0x800ccc0f ত্রুটিগুলির একটি সাধারণ কারণ এবং সেইসাথে অন্যান্য গুরুতর ত্রুটিগুলির একটি হোস্ট যা আপনার কম্পিউটারের অলসতার জন্য অবদান রাখে। রেজিস্ট্রি একটি বড় এবং জটিল ডাটাবেস যা উইন্ডোজ প্রয়োজনীয় ফাইল এবং প্রোগ্রাম সেটিংস পেতে অ্যাক্সেস করে। আপনার সিস্টেমের সামগ্রিক পারফরম্যান্সে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা থাকা সত্ত্বেও, আপনি আপনার কম্পিউটার ব্যবহার করতে থাকলে এটি ক্রমাগত ত্রুটিগুলি জমা করতে থাকে৷

রেজিস্ট্রির সমস্যাটি যেভাবে উইন্ডোজ একই সময়ে শত শত রেজিস্ট্রি এন্ট্রি লোড করে এবং কখনও কখনও ভুলভাবে সেগুলি সংরক্ষণ করতে পারে যার ফলে রেজিস্ট্রি কীগুলি ক্ষতিগ্রস্থ বা দূষিত হয়ে যায়। 0x800ccc0f ত্রুটিগুলি সমাধান করার জন্য, আপনাকে একটি নির্ভরযোগ্য "রেজিস্ট্রি ক্লিনার" প্রোগ্রাম ব্যবহার করে আপনার রেজিস্ট্রি পরিষ্কার করতে হবে যা আপনার সিস্টেমকে কার্যকরভাবে স্ক্যান করতে পারে এবং ম্যানুয়ালি রেজিস্ট্রি মান পরিবর্তন করার তুলনায় দক্ষতার সাথে সমস্ত শনাক্ত ত্রুটিগুলি মেরামত করতে পারে, যা সম্ভাব্য বিপজ্জনক হতে পারে এবং আরও উত্পাদন করতে পারে৷ ত্রুটি আপনার পিসিতে 99% সিস্টেম ত্রুটি দূর করতে আমরা আপনাকে এই টুলটি ডাউনলোড এবং ব্যবহার করার সুপারিশ করছি।


  1. সমাধান:Windows Live Mail Error ID 0x800ccc0f

  2. ঠিক করুন:আউটলুক অজানা ত্রুটি 0x800cce05

  3. 0x0000c1f5 ত্রুটির সমাধান

  4. উইন্ডোজ 10 এ আউটলুক ত্রুটি 0x8004102a ঠিক করুন