কম্পিউটার

রানটাইম ত্রুটি 9 কিভাবে ঠিক করবেন

রানটাইম ত্রুটি 9 আপনি একটি ভিজ্যুয়াল বেসিক ম্যাক্রো পদ্ধতিতে অ্যাপ্লিকেশন মডিউল শীট জন্য একটি Microsoft Visual Basic অনুলিপি করার চেষ্টা করলে উপস্থিত হয়। মূলত এর মানে হল যে ভিজ্যুয়াল বেসিক সেই কমান্ড/সেটিংস পড়তে পারে না যা আপনি এটি করতে চান - আপনার সিস্টেমকে আপনি যে ত্রুটিটি দেখছেন তা দেখানোর জন্য নেতৃত্ব দেয়।

এই ত্রুটি সাধারণত এই মত প্রদর্শিত হয়:

রান-টাইম ত্রুটি '9':
পরিসীমার বাইরে সাবস্ক্রিপ্ট

কি কারণে রানটাইম ত্রুটি 9

এই ত্রুটির প্রধান কারণ হল যখন আপনি চেষ্টা করেন এবং আপনার এক্সেল ওয়ার্কবুকে কিছু শীট কপি করার জন্য "কপি" পদ্ধতি ব্যবহার করেন। যদি আপনার কোডটি এর মতো দেখায় তবে এটি সম্ভবত সমস্যার কারণ:

“This Workbook.Sheets(“Module2″).এর আগে কপি করুন:=ActiveWorkbook.Sheets(1)”

আপনি যখন অনুলিপি করার চেষ্টা করছেন "মডিউল শীট" Microsoft Excel এ ম্যানুয়ালি ঢোকানো হয়েছিল তখন আপনি ত্রুটিটি পেতে পারেন; অথবা যদি আপনার কম্পিউটারে একটি প্রিন্টার সংজ্ঞায়িত করা না হয়। রানটাইম ত্রুটি 9 সমস্যাটি সমাধান করার জন্য, এটি সুপারিশ করা হয় যে আপনি আপনার সিস্টেম কনফিগারেশনে একটি প্রিন্টার যুক্ত করুন এবং নিয়মিত উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করুন এবং আপনার সিস্টেমের রেজিস্ট্রি পরিষ্কার করুন৷ আপনাকে যা করতে হবে তা এখানে:

রানটাইম ত্রুটি 9 কিভাবে ঠিক করবেন

ধাপ 1 - আপনার সিস্টেমে একটি প্রিন্টার যোগ করুন

আপনার সিস্টেমে প্রিন্টার ইনস্টল করা আছে কিনা তা নিয়ে প্রায়ই ভিজ্যুয়াল বেসিক/এক্সেল বিভ্রান্ত হয়ে পড়ে। আপনার কম্পিউটারে বর্তমানে কোনো প্রিন্টার যুক্ত না থাকলে, রানটাইম ত্রুটি 9 সমাধান করার জন্য আপনাকে একটি যোগ করার চেষ্টা করা উচিত। আপনি যা করতে পারেন তা এখানে:

  • Start-এ ক্লিক করুন, কন্ট্রোল প্যানেল নির্বাচন করুন।
  • সংশ্লিষ্ট উইন্ডো খুলতে প্রিন্টার এবং ফ্যাক্সে ডাবল-ক্লিক করুন।
  • অ্যাড প্রিন্টার উইজার্ড চালু করতে প্রিন্টার যুক্ত করুন-এ ডাবল-ক্লিক করুন যা এটি আপনার জন্য দেওয়া নির্দেশাবলী অনুসরণ করে আপনাকে সাহায্য করবে।

ধাপ 2 - উইন্ডোজ আপডেট করুন

রানটাইম ত্রুটি 9 প্রায়শই সৃষ্ট হয় যখন উইন্ডোজের কাছে প্রয়োজনীয় ফাইল এবং আপডেট না থাকে যাতে এটি যতটা সম্ভব সহজে চলতে থাকে। এটি আপনার পিসিতে কোনও সমস্যা সৃষ্টি করে না তা নিশ্চিত করার জন্য, আপনাকে "কন্ট্রোল প্যানেল" ব্রাউজ করে এবং তারপরে "উইন্ডোজ আপডেট" এ ক্লিক করে উইন্ডোজ আপডেট করতে সক্ষম হতে হবে। নিশ্চিত করুন যে আপনি আপনার পিসিতে সমস্ত আপডেট ইনস্টল করার অনুমতি দিয়েছেন৷

ধাপ 3 - ভাইরাসের জন্য স্ক্যান করুন

  • এই ভাইরাস স্ক্যানারটি ডাউনলোড করুন

ভাইরাসগুলি উইন্ডোজের জন্য একটি বড় সমস্যা, কারণ তারা ক্রমাগত আপনার পিসির জন্য বিভিন্ন সমস্যা সৃষ্টি করে। রানটাইম ত্রুটি 9 এর সবচেয়ে বড় কারণগুলির মধ্যে একটি হল যে উপায়ে অনেকগুলি ভাইরাস মূল প্রোগ্রাম ফাইলগুলিকে সংক্রমিত করে যা উইন্ডোজ চালানোর জন্য প্রয়োজন। এটি ফাইলগুলিকে অপঠনযোগ্য করে তোলে, যার ফলে উইন্ডোজ আপনার প্রয়োজনীয় কমান্ডগুলি প্রক্রিয়া করতে অক্ষম হয়, যার ফলে এটি ত্রুটি দেখায়। এটি একটি সমস্যা নয় তা নিশ্চিত করার জন্য, আপনাকে ভাইরাস স্ক্যানার দিয়ে আপনার সিস্টেমে থাকা সমস্ত ভাইরাস সংক্রমণ পরিষ্কার করতে সক্ষম হতে হবে। আমাদের প্রস্তাবিত ভাইরাস স্ক্যানার হল XoftSpy

নামে একটি প্রোগ্রাম

পদক্ষেপ 4 - রেজিস্ট্রি পরিষ্কার করুন

  • এই রেজিস্ট্রি ক্লিনারটি ডাউনলোড করুন

রেজিস্ট্রি রানটাইম 9 ত্রুটির একটি বড় কারণ, এটি আপনার সিস্টেমের দ্বারা ক্রমাগত ব্যবহার করার জন্য ধন্যবাদ। এটি একটি বড় সমস্যা, কারণ এর মানে হল যে উইন্ডোজ ক্রমাগত ফাইলগুলি ব্যবহার করতে অক্ষম হচ্ছে যা এটি চালানোর জন্য প্রয়োজন, এটিকে ধীর করে দিচ্ছে এবং রানটাইম 9 ত্রুটির মতো ত্রুটি সৃষ্টি করছে৷ এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে রেজিস্ট্রির ভিতরে থাকা বিভিন্ন ত্রুটিগুলি মেরামত করতে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করতে সক্ষম হতে হবে। আপনি নীচে আমাদের প্রস্তাবিত রেজিস্ট্রি ক্লিনার দেখতে পারেন:


  1. .NET রানটাইম ত্রুটি 1026 কিভাবে ঠিক করবেন

  2. লজিটেক সেটপয়েন্ট রানটাইম ত্রুটি কীভাবে ঠিক করবেন?

  3. কিভাবে রানটাইম ত্রুটি 101 ঠিক করবেন

  4. রানটাইম ত্রুটি 372 কিভাবে ঠিক করবেন