কম্পিউটার

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

সম্পূর্ণ ঘৃণ্য বার্তা খুঁজে পেতে আপনার ইমেল ইনবক্স চেক করা অবিশ্বাস্যভাবে হতাশাজনক। পৃথিবীতে মানুষ কেন এমন আচরণ করে? এমন কিছু কমিটি আছে যা এই ধরনের অভদ্র ইমেলগুলি প্রকাশ করে?

সাধারণভাবে বলতে গেলে, কোন যুক্তিসঙ্গত ব্যক্তি কখনও এমন কাজ করবে না। যাইহোক, এটি ইন্টারনেট:ভার্চুয়াল ওয়াইল্ড ওয়েস্ট। যে কোন কিছু যায়, এবং আইন আমাদের নিজের হাতে।

এটি বলার সাথে সাথে, আপনাকে ওয়েবে থাকাকালীন কীভাবে নিজেকে রক্ষা করতে হয় তা শিখতে হবে। যদিও আমি আপনাকে এটি বলি:একটি ঝাঁকুনি হওয়া এটি করার একটি উপায় নয়। আমার কৃতিত্বের জন্য, আমি আমার জীবদ্দশায় কয়েকটি ঘৃণ্য এবং অভদ্র ইমেল পেয়েছি। আসলে, আমিও কয়েকটা পাঠিয়েছি! (এটি আমাকে এই বিষয়ে একজন বিশেষজ্ঞ করে তোলে, তাই না?)

এটিতে ঘুমান

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

সবচেয়ে সহজ উপদেশগুলির মধ্যে একটি যা আমি সম্ভবত আপনাকে দিতে পারি তা হল কেবল প্রতিক্রিয়া দেওয়ার আগে অপেক্ষা করা সেই বাজে ইমেইলে। দুর্ভাগ্যবশত, এটি মানুষের জন্য সবচেয়ে কঠিন জিনিসগুলির মধ্যে একটি। কেন? আবেগ। আপনি এবং প্রেরক দুটি খুব আলাদা মানুষ হতে পারে, কিন্তু আবেগের উপর কাজ করে, আপনি একই কূপ থেকে পান করছেন। পরিবর্তে, ইমেইলে কিছুক্ষণ ঘুমান। ব্যক্তিটি কেন এটি পাঠিয়েছে, আপনি কীভাবে প্রতিক্রিয়া জানাবেন এবং নিজেকে দোষী হওয়া থেকে বাঁচাতে আপনি কী করতে পারেন সে সম্পর্কে চিন্তা করুন৷

ওহ, এবং আমি জানি আপনি সাধারণত ঝরনার সময় জাল তর্ক করতে পারেন যেখানে আপনি সর্বদা এমন কিছু ভাবতে পারেন যা আপনি সেই লোকটিকে বলতে পারেন যে সৈকতে আপনার মুখে বালি মেরেছিল। ঠিক আছে, ইমেলের মাধ্যমে, আপনি আসলে পারি একটি তর্কের পরে ফিরে যান এবং আপনার প্রতিক্রিয়া ডিশ আউট. নিজের উপকার করুন, যদিও:করবেন না।

যেকোনো দায়িত্ব গ্রহণ করুন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

কখনও কখনও লোকেরা স্বীকার করতে ভয় পায় যে তারা ভুল৷ . অনুমান কি? এর মধ্যে রয়েছে আপনি , খুব ইমেল পর্যালোচনা করুন, স্বীকার করুন যে প্রেরক ভুল ছিল  যেমন দূরে আচরণ করার জন্য, এবং তারপর আপনার নিজের কর্ম তাকান. মাঝে মাঝে, একটি স্ব-পরীক্ষা করা ভাল, তবে এটির জন্য নিজেকে মারবেন না। অন্য লোকেরা আপনাকে আরও সভ্য পদ্ধতিতে একই সঠিক জিনিসটি বলতে পারত। দুঃখের বিষয়, বিশ্বে শুধু ঝাঁকুনি রয়েছে৷

আপনি যদি আবিষ্কার করেন যে আপনি সম্ভবত আপত্তিকর বা অসতর্ক কিছু করেছেন, ক্ষমাপ্রার্থী, আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা জিজ্ঞাসা করুন এবং তারপরে এগিয়ে যান। এটা ঠিক যে, সেই ব্যক্তি যদি অভদ্র আচরণ করতে থাকে, তাহলে আপনার সময় নষ্ট করবেন না। কিছু লোক অভিযোগ করার জন্য অভিযোগ করতে পছন্দ করে। (এই লোকেরা কখনও কখনও ব্লগার হিসাবেও পরিচিত।)

একটি হাসি পরিবেশন করুন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

কখনও পুরো বাক্যাংশটি শুনেছেন "তাদেরকে দয়া করে হত্যা করুন"৷ ? হ্যাঁ, আমি এটা ঘৃণা করি. বেশিরভাগ লোক যারা এই বিবৃতি দ্বারা বেঁচে থাকে তারা আসলে আরও বেশি দূষিত হয় এবং তারা এমন একটি ভয়ঙ্কর দুঃখজনক হাসির সাথে তা করে শুধুমাত্র একজন সিরিয়াল কিলারের মা ভালোবাসতে পারে। পরিবর্তে, আমি বলি সত্যিকারভাবে একটি হাসি পরিবেশন করা আসুন এটির মুখোমুখি হই:"দয়া করে" যোগ করা এবং "ধন্যবাদ" একটি ইমেল আপনাকে সুন্দর দেখায় না। কখনও কখনও, আপনাকে আসলে বন্ধুত্বপূর্ণ হতে হবে .

বন্ধুত্বপূর্ণ হওয়ার মধ্যে একটি সমাধান খুঁজে বের করার প্রস্তাব দেওয়া, প্রেরকের সমস্যাটির আবিষ্কারের প্রশংসা করা বা এমনকি সমালোচনার জন্য তাকে ধন্যবাদ জানানো অন্তর্ভুক্ত থাকতে পারে। এটা খারাপের মাঝে ভালো খোঁজার জন্য নেমে আসে। যদিও আপনি কেবল পৃষ্ঠ স্তরে এই টিপটি নিতে পারবেন না। মানসিকভাবে নিজেকে মানিয়ে নিন যে প্রত্যেকের জিনিসগুলি পরিচালনা করার আলাদা উপায় রয়েছে এবং যদিও এটি ভুল, এটি প্রেরকের নিজস্ব পদ্ধতি হতে পারে। এটি করার মাধ্যমে, আপনি আরও বন্ধুত্বপূর্ণ হতে পারেন।

কৌতূহলী হও

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

আমি যেমন বলেছি, প্রত্যেকেরই তাদের আচরণের কারণ রয়েছে। কখনও কখনও এটি কেন খুঁজে বের করার জন্য কৌতূহলী হতে সাহায্য করে . একটি ঘৃণ্য ইমেল পাওয়ার পরে, আপনি কেবল প্রেরককে জিজ্ঞাসা করতে চাইতে পারেন কেন তিনি ঠিক এইভাবে অনুভব করেন। যদি তিনি একজন যুক্তিসঙ্গত ব্যক্তি হন তবে তিনি খুব ভালভাবে বুঝতে পারেন যে তিনি কতটা অভদ্র ছিলেন। এমনকি এখনও, ইন্টারনেটে বেশ কিছু অযৌক্তিক লোক রয়েছে৷

এটি একটি সুন্দর প্রতিফলিত প্রতিক্রিয়া, কারণ এটি প্রেরকের কোর্টে বলটিকে ফিরিয়ে দেয়। এখন, তাকে একটি প্রশ্নের উত্তর দিতে হবে, এবং এটি করার মাধ্যমে এটি তাকে ভেঙে ফেলতে পারে। এটা ঠিক যে, এটা আপনার উপর প্রভাব ফেলতে পারে। সে আরও বেশি ক্ষিপ্ত হয়ে উঠতে পারে এবং আরও নোংরা প্রতিক্রিয়া পাঠাতে পারে।

এটি ট্র্যাশে চক করুন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

কখনও কখনও এই ইমেলগুলি প্রতিক্রিয়ার মূল্যও নয়৷ . তার উপর ঘুমানোর পর, আপনি এমনকি পাত্তা নাও হতে পারে। আমি যেমন বলেছি, লোকেরা কেবল অভিযোগ করতেই অভিযোগ করতে পছন্দ করে এবং আপনি এটি সম্পর্কে কিছুই করতে পারেন না। আমি বলব এটি একটি শেষ অবলম্বন হিসাবে ব্যবহার করুন, কারণ দ্বন্দ্ব সমাধান করা সর্বদা সর্বোত্তম। ঠিক আছে, কিছু ট্রল (যেমন যারা আপনার প্রিয় মা এবং তার ব্যক্তিগত জীবন সম্পর্কে তাদের জ্ঞান সম্পর্কে বার্তা পাঠান) স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাশ বিনে শেষ হওয়া উচিত।

যদি প্রেরক আপনাকে হয়রানি করতে থাকে, তাহলে অন্তত চেষ্টা করা ভালো হবে এবং একটি সমাধান বের করুন। অন্যথায়, শুধু তার ইমেল ঠিকানা ব্লক করুন. আপনি সাহায্য করতে পারবেন না যে তিনি সঠিকভাবে একজন ভদ্র মানুষের মতো আচরণ করতে জানেন না।

দরজা খুলুন, কিন্তু কঠোর হও

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

একটি ইমেল দ্বন্দ্ব সমাধানের একটি উপায় হল প্রেরককে সাহায্য করার বিষয়ে খোলামেলা হওয়া, কিন্তু এটাও খুব স্পষ্ট যে আপনি এই ধরনের আচরণ সহ্য করবেন না . একটি সংক্ষিপ্ত প্রতিক্রিয়া কৌশল করা উচিত. শুধু তাকে বন্দুক নামিয়ে রাখতে বলুন, এবং আপনি একটি সুচিন্তিত প্রতিক্রিয়া দিতে ইচ্ছুক হবেন। অন্যথায়, তিনি একটি হাইক নিতে পারেন।

আমার মতো লোকেদের জন্য (যারা মনে করেন যে আমাদের বিশ্বের প্রত্যেককে যারা জিজ্ঞাসা করে তাদের সাহায্য করা উচিত) এটি খুব কঠিন হতে পারে। হ্যাঁ, লোকটি বলছে আপনি ভুল। হ্যাঁ, একটি সমস্যা আছে যা পরিচালনা করা প্রয়োজন হতে পারে। না, আপনাকে সেভাবে চিকিত্সা করতে হবে না। আপনি এর চেয়ে ভাল প্রাপ্য।

একজন বিশ্বস্ত বন্ধুর সাথে পরামর্শ করুন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

সম্ভবত আপনি যদি মনে করেন যে আপনার লেখা কোনো প্রতিক্রিয়া প্রেরকের মতোই খারাপ হবে, একজন বন্ধুকে সাহায্য করার জন্য তালিকাভুক্ত করুন . এটি কিছুটা কঠোর হতে পারে এবং আপনি অতিরিক্ত প্রতিক্রিয়া দেখাতে পারেন। যাইহোক, আমি কয়েকটি পরিস্থিতিতে চিন্তা করতে পারি যেখানে এটি একটি কার্যকর সমাধান হতে পারে। আপনার বন্ধুর কাছে প্রেরকের ইমেল ফরোয়ার্ড করুন এবং আপনার প্রতিক্রিয়ার একটি খসড়াও ফরোয়ার্ড করুন৷ প্রেরকের বার্তা সম্পর্কে তার মতামত সংগ্রহ করুন এবং আপনার ইমেল প্রতিক্রিয়া নাগরিক কিনা তাও তাদের জিজ্ঞাসা করুন৷

কিছু ক্ষেত্রে, এটি শুধুমাত্র ব্রেকিং পয়েন্টে ঘটতে পারে যেখানে আপনি প্রেরকের সাথে বারবার গেছেন এবং অবশেষে আপনি ক্র্যাক করতে চলেছেন। যদি এটি হয় তবে প্রেরকের সবচেয়ে খারাপ ইমেলগুলি পাঠাবেন না। প্রতিটি বার্তা ফরোয়ার্ড করুন আপনার নিজের সহ। আপনার বন্ধু হয়তো দেখতে পাচ্ছেন যে আপনি এক সময়ে ঠিক ততটাই ঘৃণ্য ছিলেন এবং এমনকি এটি জানেন না।

আসল ইস্যুতে জিরো ইন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

একটি ট্রলিশ ইমেল পরিচালনা করার একটি আরও সুগম উপায় হলসমস্যাটির উত্সকে লক্ষ্য করে . লাইনের মধ্যে পড়ুন, এবং কেন প্রেরক পাগল তা খুঁজে বের করুন. একবার আপনি কারণটি আবিষ্কার করলে, এটি পরিচালনা করুন এবং আপনার জীবনের সাথে এগিয়ে যান। আপনি যদি তার জন্য এটি ঠিক করে থাকেন তবে তিনি অভিযোগ করতে পারবেন না, তিনি কি পারেন?

আসল ইস্যুতে শূন্য করার আরেকটি উপায় হল ব্যক্তির মুখোমুখি হওয়া, এই বলে যে আপনি সমস্যাটি সমাধানের জন্য একসাথে কাজ করতে চান এবং তারপরে এটি করতে চান। এটি করার মাধ্যমে, আপনি এমনকি জীবনের সেরা বন্ধু হিসাবে বেরিয়ে আসতে পারেন! (অস্বীকৃতি:আমি বলতে পারি না যে আমি এইভাবে জীবনের জন্য সেরা বন্ধু হয়েছি।)

তাদের মনোভাবের সাথে মেলে না

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

কারও উপর আপনার রাগ ফিরিয়ে আনা প্রথমে একটি দুর্দান্ত ধারণা বলে মনে হতে পারে, তবে তা নয়। এছাড়াও ঘৃণ্য হয়ে, আপনি এমন একটি যুক্তিতে অংশগ্রহণকারী হয়ে উঠবেন যেটিতে আপনি থাকতে চান না . প্রেরকের সাথে তার মনোভাব নিয়ে মুখোমুখি হওয়া ঠিক আছে, তবে জিনিসগুলি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করবেন না। আক্রমণাত্মক না হয়ে আত্মরক্ষামূলক হন।

উপরন্তু, never, ever, ever "তুমি" শব্দটি ব্যবহার করুন আপনার প্রতিক্রিয়ায়। আপনি এটি উপলব্ধি করুন বা না করুন, "তুমি"  এই প্রসঙ্গে একটি আক্রমণাত্মক শব্দ। পরিবর্তে, আপনার কথার সাথে আরও খোলামেলা হোন, কারও উপর কিছু চাপাবেন না। একটি শান্ত স্বর অফার করার পাশাপাশি, এটি প্রেরককে অভিযোগ করার জন্য একটি কম জিনিস দেয়৷

অথবা... হাউন্ড মুক্ত করুন

রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

যদি আপনার জন্য এই টিপসগুলির মধ্যে কোনটি কাজ না করে, আপনি সবসময় একটি দুর্দান্ত নিট-পিকি প্রতিক্রিয়া ফিরিয়ে দিতে পারেন এটি আপনাকে যা পাঠানো হয়েছিল তার চেয়েও খারাপ। এটি সাধারণত পরবর্তী বার্তা, প্যান্টের অভাব, রক্তাক্ত চোখ এবং একটি এলোমেলো মুখের জন্য অপেক্ষা করা ঘন্টার দিকে নিয়ে যায়। (DYEL, ভাই?)  এই অবস্থা হলে আপনি ক্যাফিনযুক্ত পানীয় এবং রক্তচাপের বড়িগুলি স্টক আপ করতে চাইতে পারেন। ইন্টারনেটে কেউ ভুল করলে কেউ জিতবে না, তাই না?

অন্য কোন উপায়ে আপনি অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করেন? আপনি কি কখনো ভুল ভাবে সাড়া দিয়েছেন?


  1. রাগান্বিত, ট্রলিশ বা অভদ্র ইমেলগুলির সাথে মোকাবিলা করার জন্য 10 টি ইমেল টিপস৷

  2. আপনার ইমেল পাঠানো উদ্বেগ শেষ করার জন্য 5 টিপস

  3. আপনাকে আরও দক্ষতার সাথে ইমেল করতে সাহায্য করার জন্য 10 টি টিপস৷

  4. অভিগম্যতার জন্য ইমেলগুলি কীভাবে পরীক্ষা করবেন