কম্পিউটার

3 টি টিপস এবং টুল ব্যবহার করে হাজার হাজার ইমেল কীভাবে পরিচালনা করবেন

টিম ফেরিস, The 4-Hour Workweek লেখার জন্য সবচেয়ে বেশি পরিচিত অন্যান্য স্ব-সহায়ক বইগুলির মধ্যে, প্রতিদিন হাজার হাজার ইমেলের সাথে ডিল করে। এমনকি সবচেয়ে খারাপ দিনেও, আমার কাছে সবেমাত্র 100টি ইমেল আছে এবং এটি এখনও অনেক সময় নেয়। টিম ফেরিস এটা কিভাবে করে?

দেখা যাচ্ছে, তার কাছে কিছু টিপস এবং টুল রয়েছে যা অনেক সময় শেভ করতে পারে।

  1. বুমেরাং -- এমন একটি পরিষেবা যা Gmail-এর সাথে একত্রিত হয় এবং আপনার সেট করা নির্দিষ্ট পরামিতি অনুযায়ী স্বয়ংক্রিয় ফলো-আপ ইমেলগুলির সময়সূচী করার অনুমতি দেয় এবং এটি আপনাকে ভবিষ্যতের সময়ে পাঠানোর জন্য ইমেলগুলি নির্ধারণ করার অনুমতি দেয়৷
  2. ইমেল গেম [ব্রোকেন ইউআরএল সরানো হয়েছে] -- এমন একটি পরিষেবা যা আপনাকে আপনার ইনবক্স দেখতে বাধা দেয়৷ পরিবর্তে, এটি আপনাকে একের পর এক আপনার ইমেলগুলি মোকাবেলা করতে বাধ্য করে এবং আপনাকে সেগুলি উপেক্ষা করতে দেয় না। একটি ইমেলের সাথে কী করবেন তা সিদ্ধান্ত নিতে আপনার কাছে পাঁচ সেকেন্ড আছে এবং আপনি যদি উত্তর দিতে চান তবে আপনার কাছে তিন মিনিট আছে।
  3. তারা এবং সংরক্ষণাগার -- প্রায়ই, আপনার ইনবক্সের মাধ্যমে যান এবং গুরুত্বপূর্ণ যে কোনোটিকে তারকাচিহ্নিত করুন, তারপর বাকিগুলি সংরক্ষণাগারভুক্ত করুন৷ এটি "ইনবক্স শূন্য" পৌঁছানোর এবং বজায় রাখার একটি দুর্দান্ত উপায়।

এই তিনটি টিপস এবং সরঞ্জামের মধ্যে, টিম ফেরিস রেকর্ড সময়ের মধ্যে তার সমস্ত ইমেলগুলি পেতে পারেন। মনে রাখবেন যে এই পরামর্শটি সহায়ক এমনকি যদি আপনার প্রতিদিনের আগমন শুধুমাত্র 100টি বা এমনকি 10টি ইমেল হয়, তবে এটি স্পষ্টতই আরও মূল্যবান যখন আপনার কাছে আরও ইমেল আছে।

এছাড়াও, আপনার Gmail পাওয়ার ব্যবহারকারী হওয়ার জন্য এই কৌশলগুলি, ইমেলের চাপ কমানোর এই টিপস এবং এই গুরুত্বপূর্ণ ইমেল সুরক্ষা টিপসগুলি পরীক্ষা করা উচিত৷

আপনি কীভাবে বিপুল পরিমাণ ইমেল মোকাবেলা করবেন? কোন নির্দিষ্ট কৌশল বা সেবা জানেন? মন্তব্যে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন!


  1. কিভাবে জিমেইল ইমেইল আনআর্কাইভ করবেন?

  2. আউটলুকে অবাঞ্ছিত ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

  3. স্প্যাম এবং ফিশিং ইমেলগুলি কীভাবে চিনবেন

  4. জিমেইল এবং আউটলুক ব্যবহার করে এনক্রিপ্ট করা ইমেলগুলি কীভাবে পাঠাবেন?