কম্পিউটার

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

যদিও ইমেল পরিষেবাগুলি ক্রস প্ল্যাটফর্ম অ্যাক্সেসের সাথে সর্বজনীন, ইমেলগুলি কষ্টকর হয়ে উঠতে পারে যখন একদল লোক প্রকল্পে সহযোগিতা করে, ফাইল শেয়ার করে, আলোচনা করে এবং কাজগুলি পরিচালনা করে। এমনকি Gmail এ ফোল্ডার এবং লেবেল সিস্টেম একটি ভাল সমাধান নাও হতে পারে। ইমেল করার বিকল্প হিসাবে, Oogwave এবং Twoodo টিম সহযোগিতা এবং প্রকল্প পরিচালনার জন্য একটি সহজ নেটওয়ার্ক এবং আলোচনা থ্রেড সমাধান প্রদান করে। এই ধরনের টুলস অনলাইন মিটিং এর জন্যও খুব উপযোগী।

কিভাবে Oogwave কাজ করে

Oogwave তিনটি অনলাইন প্ল্যান প্রদান করে:20 জন সদস্য পর্যন্ত বিনামূল্যের বেসিক, প্রতি মাসে $49 এর জন্য ব্যবসা এবং $3/ব্যবহারকারীর জন্য 100+ সদস্যের সাথে এন্টারপ্রাইজ। একটি Oogwave অ্যাকাউন্ট একটি একক ড্যাশবোর্ড নিয়ে গঠিত যেখানে স্টাফ বা গোষ্ঠীর সদস্যরা অভ্যন্তরীণ নেটওয়ার্ক ওয়ার্কস্পেস নামে পরিচিত এর মাধ্যমে যোগাযোগ এবং সহযোগিতা করতে পারে। বহিরাগত নেটওয়ার্কগুলি নন-স্টাফ সদস্যদের সাথে সহযোগিতার জন্যও সেট আপ করা যেতে পারে।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

এই অনলাইন নেটওয়ার্ক ওয়ার্কস্পেসগুলি এমন দল এবং বিভাগের জন্য উপযোগী যেখানে স্টাফ সদস্যরা একটি শারীরিক অবস্থানে বা বাইরে কাজ করে। কর্মক্ষেত্র সমগ্র কর্মীদের জন্য উপলব্ধ করা যেতে পারে বা নির্বাচিত সদস্যদের জন্য সীমাবদ্ধ করা যেতে পারে।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

ওয়ার্কস্টেশন চারটি ক্ষেত্র নিয়ে গঠিত:কার্যক্রম, আপলোড করা ফাইল এবং নথি, আলোচনার থ্রেড এবং টাস্ক প্ল্যান। এই ধরনের সেটআপ ইমেল ব্যবহার করার চেয়ে Oogwave ব্যবহার করাকে আরও ভাল করে তোলে কারণ এটি দীর্ঘ পরিসরের প্রকল্প এবং আলোচনায় ক্রমাগত ইমেল তৈরি এবং বিনিময় করার প্রয়োজনীয়তা হ্রাস করে। কর্মীদের ঘোষণা, ফাইল শেয়ারিং, প্রজেক্ট প্ল্যান, গ্রুপ ফিডব্যাক এবং মূল্যায়ন এবং বিভিন্ন টপিকাল আলোচনার জন্য পৃথক নেটওয়ার্ক সেট আপ করা যেতে পারে।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

একটি ওয়ার্কস্টেশনের গ্রুপ মালিক স্থানের বিষয়বস্তু টিম ফাইল শেয়ারিং, আলোচনা বা টাস্ক পরিকল্পনার মধ্যে সীমাবদ্ধ করতে পারেন। স্টাফ সদস্যরা দ্রুত বার্তা রচনা করতে এবং সমগ্র কর্মীদের সাথে, ব্যক্তিগতভাবে নির্বাচিত সহকর্মীদের সাথে বা একটি নির্বাচিত গ্রুপ/ওয়ার্কস্টেশনে শেয়ার করতে পারে।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

যদিও Oogwave-এর কোনো ডেডিকেটেড মোবাইল অ্যাপ নেই, পরিষেবাটি iOS, Android এবং BlackBerry ডিভাইসে তাদের ওয়েব ব্রাউজারের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে।

Oogwave সর্বদা ইমেল হিসাবে অ্যাক্সেসযোগ্য নাও হতে পারে, তবে এটি একটি ভাল জিনিস হতে পারে, কারণ এটি স্টাফ সদস্যদের একটি ভিড় ইনবক্সের বাইরে গুরুত্বপূর্ণ তথ্য পেতে এবং পরিচালনাযোগ্য কর্মক্ষেত্রে সুবিন্যস্ত করতে সক্ষম করে৷

Twoodo Beta Oogwave-এর মতোই কাজ করে যাতে এটি ব্যবহারকারীদের একটি পৃথক নেটওয়ার্ক সেট আপ করতে এবং এতে অন্যান্য কর্মী সদস্য বা সহযোগীদের যোগ করতে দেয়। Twoodo আমাকে Google+ এবং Facebook-এর কথা মনে করিয়ে দেয়, কিন্তু পোস্ট করা লিঙ্ক এবং অন্যান্য বিষয়বস্তুর সমস্ত বিভ্রান্তি ছাড়াই।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

Twoodo একটি সহজবোধ্য বার্তা বোর্ডের মত যা অভ্যন্তরীণ ইমেল প্রতিস্থাপন করে। ওয়ান্ডারলিস্টের মতো, একটি আইফোন টু-ডু তালিকা অ্যাপ, টুডো নোট, করণীয় তালিকা, ভাগ করা কাজ বা বিভিন্ন বিষয় সম্পর্কে চলমান চ্যাট ভাগ করার জন্য দরকারী হতে পারে। এটি বেশিরভাগই করা হয় যাকে "কমান্ড বক্স" বলা হয়, যেখানে ব্যবহারকারীরা টুইটার-এর মতো ট্যাগগুলি ব্যবহার করে কাজ, বার্তা, ক্যালেন্ডার ইভেন্ট এবং নোটগুলি এক জায়গা থেকে তৈরি এবং পরিচালনা করতে পারে৷ আপনি মূলত, একটি একক বাক্যে, একটি বার্তা পাঠাতে, একটি কাজের তালিকা আপডেট করতে, গুরুত্বের একটি স্তর সেট করতে এবং আপনার বার্তাটিকে ট্যাগ করতে পারেন। এটি উইন্ডোজ খোলার বা ফর্ম পূরণ করার প্রয়োজনীয়তা হ্রাস করে৷

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

মৌলিক কথোপকথন ছাড়াও, ব্যবহারকারীরা লিঙ্ক করা ফাইলগুলি আপলোড করতে পারে এবং বার্তাগুলিকে একটি টু-ডু আইটেম, একটি প্রশ্ন বা একটি বিষয় হিসেবে ভোট দিতে পারে। এই "কার্যযোগ্য" বার্তাগুলি ফিল্টার করা হয় এবং প্রতিটি ব্যবহারকারীর জন্য ইনবক্সের নীচে গোষ্ঠীবদ্ধ হয়৷

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

একটি Twoodo নেটওয়ার্ক ব্যবহারকারীদের একটি দল নিয়ে গঠিত হতে পারে। একটি দলের নাম টাইপ করে এবং আপনি যাদের দলে আমন্ত্রণ জানাতে চান তাদের ব্যবহারকারী আইডি যোগ করে টিম তৈরি করা হয় (যেমন, +websiteteam @bakari @tim, @tim)। আপনি অন্য লোকেদের কাছেও বার্তা পাঠাতে পারেন, তবে তাদের অবশ্যই Twoodo-এ যোগ দিতে হবে এবং একটি ব্যবহারকারী আইডি তৈরি করতে হবে, যেমন এটি Twitter, Facebook বা Google+ এ করা হয়েছে।

Twoodo থ্রেড এক্সচেঞ্জ বাছাই করার জন্য ট্যাগ সিস্টেম ব্যবহার করে। এই পদ্ধতির অর্থ হল যে ব্যবহারকারীরা যখন একটি ট্যাগে ক্লিক করেন তখন এটি একই ট্যাগ সহ সমস্ত বার্তা উপস্থাপন করবে, যেন সেগুলি একটি প্রকৃত ফাইল ফোল্ডারে রাখা হয়েছে৷

Twoodo-এ পোস্ট করা বার্তা এবং অন্যান্য কার্যকলাপ সম্প্রতি আপডেট করা, অগ্রাধিকার বা তৈরির তারিখ দ্বারা সমর্থিত হতে পারে। Twoodo তার বিনামূল্যের iPhone অ্যাপের মাধ্যমেও মোবাইল অ্যাক্সেস প্রদান করে [আর উপলভ্য নয়], যা অনলাইন ওয়েব অ্যাপ্লিকেশনের কাজগুলিকে প্রতিফলিত করে।

আপনার টিমকে সহযোগিতা করার অনুমতি দিন এবং তাদের ইনবক্স ঝুঁকে রাখুন

আপনি যদি হ্যাশট্যাগ সিস্টেম ব্যবহার করতে বেশ আগ্রহী হন, তাহলে Twoodo হতে পারে ইমেলের জন্য একটি ঝরঝরে বিকল্প পদ্ধতি। যাইহোক, Oogwave যে ধরনের প্রজেক্ট ম্যানেজমেন্ট এবং টিম কোলাবোরেশন প্রয়োজন তার জন্য Twoodo ততটা উপযোগী নাও হতে পারে।

ইমেলের বিকল্প?

বেশিরভাগ লোক এখনও প্রকল্পগুলিতে সহযোগিতা করতে এবং যোগাযোগে থাকার জন্য ইমেল সিস্টেম ব্যবহার করে, কিন্তু Twoodo এবং Oogwave এর মতো অনলাইন সরঞ্জামগুলি আপনাকে প্রশ্ন করে যে ইমেলগুলি খুব বেশি সময়সাপেক্ষ নাকি সত্যিই অনলাইন নেটওয়ার্কিংয়ের জন্য সবচেয়ে উত্পাদনশীল পদ্ধতি৷

এই সহযোগিতার সরঞ্জামগুলি সম্পর্কে আপনি কী ভাবেন তা আমাদের জানান। আপনি তাদের যোগ করা দেখতে চান বৈশিষ্ট্য আছে? কোন সীমাবদ্ধতা আছে যা আপনাকে এবং আপনার দলকে সেগুলি ব্যবহার করতে বাধা দেয়? আপনি কোন বিকল্প পরিষেবাগুলি সুপারিশ করেন?


  1. আপনার ইনবক্স জিরো ইমেল উন্মাদনা নিরাময়ের জন্য 5 টি পদক্ষেপ

  2. আপনার ইমেল ইনবক্স পুনরায় দাবি করার 6 উপায়

  3. আপনার টিমকে সংযুক্ত রাখতে সেরা অ্যান্ড্রয়েড সহযোগিতা অ্যাপ

  4. কীভাবে আপনার স্কাইপ আইডি খুঁজে পাবেন