কম্পিউটার

থ্রেডগুলি বিশৃঙ্খল না করে কীভাবে ইমেলের উত্তর দিতে হয়

আপনি একটি অফিসে কাজ করছেন বা মুষ্টিমেয় বন্ধুদের সাথে একটি ইভেন্টের পরিকল্পনা করছেন না কেন, ইমেল থ্রেডগুলি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া সহজ -- এবং উত্তরগুলিকে বিশৃঙ্খল এবং অনিয়মিত দেখাতে শুরু করা আরও সহজ যেমন পূর্বে উদ্ধৃত উত্তরগুলি প্রতিটির উপরে থাকে অন্যান্য।

এটি বিশেষত খারাপ যখন আপনি একটি বিশাল ইমেলের একটি নির্দিষ্ট অংশের উত্তর দিচ্ছেন কারণ অন্যান্য অংশগ্রহণকারীরা হয়তো একটু বেশি প্রসঙ্গ ছাড়াই আপনি কী বিষয়ে কথা বলছেন তা জানেন না। এটি চলমান একের পর এক কথোপকথনের ক্ষেত্রেও একটি সমস্যা হতে পারে, তবে কিছুটা কম।

থ্রেডগুলি বিশৃঙ্খল না করে কীভাবে ইমেলের উত্তর দিতে হয়

তাই এখানে একটি চমৎকার কৌশল রয়েছে যা আপনি পরের বার একটি ইমেলের উত্তর দেওয়ার সময় ব্যবহার করতে পারেন: উত্তর বোতামে ক্লিক করার আগে আপনি যে পাঠের উত্তর দিতে চান তা হাইলাইট করুন .

সাধারণত আপনি যখন উত্তরে ক্লিক করেন, তখন আপনার ইমেল ক্লায়েন্ট সম্ভবত আপনি যে ইমেলের উত্তর দিচ্ছেন তার সব কিছু উদ্ধৃত করে এবং আপনার প্রতিক্রিয়া এর উপরে রাখে। আপনি যদি এই কৌশলটি ব্যবহার করেন যা আমরা এইমাত্র উল্লেখ করেছি, তবে, এটি শুধুমাত্র আপনার হাইলাইট করা পাঠ্যটিকে উদ্ধৃত করবে -- যা পাঠ্য বিশৃঙ্খলার পরিমাণকে ব্যাপকভাবে হ্রাস করে।

এই বৈশিষ্ট্যটি অ্যাপল মেল, থান্ডারবার্ড, পোস্টবক্স এবং এমনকি Gmail এর ওয়েব সংস্করণে পাওয়া যায় যতক্ষণ না আপনি "কোট নির্বাচিত পাঠ্য" নামক ল্যাব বৈশিষ্ট্যটি সক্ষম করেন। বেশিরভাগ অন্যান্য আধুনিক ইমেল ক্লায়েন্টও সম্ভবত এই দরকারী বৈশিষ্ট্যটিকে সমর্থন করবে, তবে অনুগ্রহ করে আমাদের জানান যদি এমন কোনো বৈশিষ্ট্য থাকে না।

এবং আমরা যখন এটিতে আছি, আরও ভাল ইমেল লেখার জন্য এবং কীভাবে নিখুঁত ইমেল স্বাক্ষর তৈরি করতে হয় তার জন্য এই নিয়মগুলি দেখুন। এই দুটিই আপনার ইমেল পাঠানোর উদ্বেগ কমাতে অনেক দূর এগিয়ে যেতে পারে।

ইমেল শিষ্টাচারের জন্য আপনার সেরা টিপস কি? আপনার সবচেয়ে খারাপ ইমেল পোষা peeves কি কি? আপনি কিভাবে থ্রেড বিশৃঙ্খলা মোকাবেলা করবেন? মন্তব্যে এটি সম্পর্কে আমাদের বলুন!


  1. আউটলুকে অবাঞ্ছিত ইমেলগুলি কীভাবে ব্লক করবেন

  2. সেরা নির্দেশিকা:কিভাবে Gmail এ ইমেল ব্লক করবেন

  3. জিমেইলে কীভাবে ইমেল মুছে ফেলবেন – একাধিক ইমেল বার্তা মুছুন

  4. কিভাবে বেনামে ইমেল পাঠাবেন