কম্পিউটার

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

আপনি কি আপনার Mac এর জন্য একটি নতুন ইমেল ক্লায়েন্ট খুঁজছেন কারণ আপনি অ্যাপল মেইলে ক্লান্ত? অনেক থার্ড-পার্টি ক্লায়েন্ট বিবেচনার যোগ্য, প্রত্যেকটিই Mail.app-এ অনুপস্থিত বা অনুপস্থিত বৈশিষ্ট্যে পরিপূর্ণ।

চলুন দেখে নেওয়া যাক আপনি কোন বৈশিষ্ট্যগুলি মিস করছেন এবং কোন ক্লায়েন্টরা সেগুলি সবচেয়ে ভাল করে।

আপনার বার্তা পড়া হয়েছে?

তাই আপনি একটি জরুরী ইমেল পাঠিয়েছেন কিন্তু প্রাপক এটি পড়েছেন কিনা তা জানেন না। এই কারণে, আপনি কখন অনুসরণ করতে হবে তা আপনি জানেন না। এই অবস্থা যেখানে ইমেল ট্র্যাকিং আদর্শ হবে. এমনকি আপনি একাধিক প্রাপককে পাঠালেও, প্রতিটি প্রাপক কখন আপনার বার্তা পড়বে তা আপনি ঠিকই জানতে পারবেন।

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

এটি করার জন্য কয়েকটি ক্লায়েন্টের মধ্যে একটি হল Polymail (বর্তমানে শুধুমাত্র আমন্ত্রণ দ্বারা), যা আপনাকে দেখায় কখন একজন প্রাপক সরাসরি বার্তা স্ক্রীন থেকে আপনার ইমেল পড়েছেন। প্রাপক কখন বার্তাটি পড়েছেন তা দেখতে সময় এবং তারিখ দেখতে বাজ আইকনের উপর হোভার করুন৷

এটিকে পরে বন্ধ রাখুন

কখনো গুরুত্বপূর্ণ বার্তায় ভরা একটি উপচে পড়া ইনবক্স পান, সেগুলি পড়ার সময় ছাড়া? এই পরিস্থিতি যেখানে একটি সেট-সাইড বৈশিষ্ট্য কার্যকর হয়। আপনার ইনবক্স থেকে ইমেলগুলি মুছে ফেলার মাধ্যমে, আপনি এখন কী গুরুত্বপূর্ণ তার উপর ফোকাস করতে পারেন এবং বিভ্রান্তিমুক্ত থাকতে পারেন৷ পরবর্তী সময়ে বা তারিখে আবার দেখানোর জন্য শুধু বার্তাগুলি নির্ধারণ করুন৷ কিছু ক্লায়েন্ট, যেমন এয়ারমেইল ($10) এটিকে "স্নুজ" বলে। অন্যরা, যেমন পলিমেইল, এটিকে "পরে পড়ুন" বলে।

একটি নির্দিষ্ট বৈশিষ্ট্য সহ বেশিরভাগ ক্লায়েন্ট শুধুমাত্র ইনবক্স থেকে অন্য অবস্থানে ইমেলগুলি সরান। যাইহোক, এয়ারমেল এটিকে আরও এক ধাপ এগিয়ে নেয়।

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

এয়ারমেইলে একটি ইমেল "স্নুজ" করতে, আপনি যে মেলটি সরাতে চান তার উপর ডান-ক্লিক করুন এবং স্নুজ নির্বাচন করুন . সেখান থেকে, আপনার কাছে নিম্নলিখিত পছন্দগুলি রয়েছে:আজ পরে, আজ সন্ধ্যায়, আগামীকাল, সপ্তাহান্তে, পরের সপ্তাহে, বা আলাদা করে রাখুন। প্রতিটি নির্বাচন আপনার ইনবক্স থেকে ইমেল সরিয়ে দেয় এবং "স্নুজ" ফোল্ডারে রাখে। আপনার নির্দিষ্ট সময়ে, এটি আবার আপনার ইনবক্সে প্রদর্শিত হবে।

আরও ভালো সময়ে পাঠান

কিছু বার্তা এখনই পাঠানোর জন্য নয়, যদিও আপনার কাছে এটির খসড়া করার সময় আছে। তোমার কি করা উচিত? পরে পাঠান।

আবার, পলিমেল এটি বেশ ভাল করে। আপনি যখন একটি ইমেল খসড়া করছেন, তখন পরে পাঠান ক্লিক করুন৷ পর্দার নীচে এখান থেকে, আপনি নিম্নলিখিতগুলি থেকে নির্বাচন করতে পারেন:আজ পরে, আগামীকাল সকালে, আগামীকাল সন্ধ্যায়, এই সপ্তাহান্তে, পরের সপ্তাহে, এক মাসে, বা একটি তারিখ এবং সময় চয়ন করুন৷ Polymail এছাড়াও সঠিক তারিখ এবং সময় ইমেল পাঠানো হবে তালিকা. উদাহরণস্বরূপ, সপ্তাহান্তে বা ছুটির দিনে কোনও ইমেল যাতে বাইরে না যায় তা নিশ্চিত করার এই বৈশিষ্ট্যটি একটি দুর্দান্ত উপায়৷

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

আপনি যদি এই কার্যকারিতা পছন্দ করেন তবে মেল পাইলট ($20) বিবেচনা করার মতো। একটি সেট-সাইড বৈশিষ্ট্য ছাড়াও, এটি একটি অনুস্মারক এলাকা অন্তর্ভুক্ত করে। একটি বার্তার জন্য একটি অনুস্মারক সেট করে, এটি মোকাবেলা করার সময় হলে মেল পাইলট আপনাকে অনুরোধ করবে৷ এই বৈশিষ্ট্যটি সেই বার্তাগুলির জন্য উপযুক্ত যা আপনাকে ডেলিভারি আসার সময় মনে করিয়ে দেয়; মিটিং নির্ধারিত হয়; বিল বকেয়া, বা মত.

জিমেইল কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন

Gmail কীবোর্ড শর্টকাট অনেক ব্যবহারকারীর জন্য একটি গুরুত্বপূর্ণ টুল। তারা আপনার ইমেল ক্লায়েন্টে আপনার ব্যয় করার সময় নাটকীয়ভাবে কমাতে পারে। "?" চাপলে এই শর্টকাটগুলির একটি তালিকা পাওয়া যায়? Gmail-এ দুর্ভাগ্যবশত, এই শর্টকাটগুলি অ্যাপল মেল দ্বারা সমর্থিত নয়৷ যাইহোক, তারা কিছু থার্ড-পার্টি ক্লায়েন্টদের মধ্যে অন্তত কিছুটা হলেও কাজ করে।

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

যেমন AirMail, অনেক Gmail এবং Apple শর্টকাট সমর্থন করে। আপনি আপনার ম্যাকের সিস্টেম পছন্দগুলি এবং তারপর কীবোর্ড> কীবোর্ড শর্টকাটগুলিতে গিয়ে শর্টকাটগুলিও তৈরি করতে পারেন৷ পোস্টবক্স ($15) এবং পলিমেইল এছাড়াও Gmail কীবোর্ড শর্টকাট সমর্থন করে, যখন মেল পাইলট তার নিজস্ব একটি সেট অফার করে।

আপনি কাকে ইমেল করছেন?

একটি ডিজিটাল বিশ্বে, আমরা সর্বদা এমন লোকেদের ইমেল পাঠাই যাদের সাথে আমরা কখনও ব্যক্তিগতভাবে দেখা করিনি। অ্যাপল মেল আপনার পরিচিতি তালিকা থেকে ইমেল ডেটা টেনে আনে, কিন্তু কারও সম্পর্কে আরও তথ্য খোঁজার জন্য দুটি অ্যাপ্লিকেশনের মধ্যে পিছনে যাওয়ার চেয়ে এটি করার আরও ভাল উপায় রয়েছে।

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

যে অ্যাপ্লিকেশনটি এটি সবচেয়ে ভাল করে তা হল পলিমেইল, যা আপনাকে প্রতিটি প্রাপকের জন্য একটি বিস্তারিত যোগাযোগের প্রোফাইল দেয়। এই স্ক্রীন থেকে, আপনি তাদের সামাজিক অ্যাকাউন্ট সহ পরিচিতি অ্যাপ্লিকেশনে তালিকাভুক্ত সবকিছু দেখতে পাবেন। ইমেল মিথস্ক্রিয়া এবং পাঠানো সংযুক্তিগুলিও তালিকাভুক্ত এবং এই অবস্থান থেকে ক্লিকযোগ্য৷

অন্যান্য সরঞ্জাম যা থাকা ভাল হতে পারে

মার্কডাউনে লিখুন

মার্কডাউন বা এইচটিএমএল-এ রচনা করার ক্ষমতা দেওয়ার জন্য কয়েকটি ইমেল ক্লায়েন্টের মধ্যে এয়ারমেইল হল অন্যতম। আপনি বাম দিকে টাইপ করার সাথে সাথে ফলাফলটি স্ক্রিনের ডানদিকে প্রদর্শিত হবে। ফরম্যাটগুলি পাশাপাশি দেখতে পাওয়ার অর্থ হল আপনি পাঠানোর আগে ভাঙা লিঙ্কগুলি বা অদ্ভুত-সুদর্শন পাঠ্য মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করতে পারেন৷

আপনি যদি শিখতে থাকেন তবে এটি আপনার মার্কডাউন অনুশীলন করার একটি দুর্দান্ত উপায়।

আপনি কেমন করছেন তা জানুন

মেইল পাইলটের ড্যাশের সাথে, আপনার দৈনন্দিন জীবন একটি ড্যাশবোর্ডে সংক্ষিপ্ত করা হয়, যার ফলে আপনাকে আরও বেশি উত্পাদনশীল হতে সাহায্য করে। এতে আপনি বিগত 24 ঘন্টার মধ্যে যত বার্তা পেয়েছেন, সেই সাথে যেগুলি সম্পূর্ণ হয়েছে, আলাদা করে রাখা, বকেয়া এবং দেরীতে সেগুলিকে অন্তর্ভুক্ত করে৷

ড্যাশ ইমেল এবং আরও অনেক কিছুর উত্তর দিতে আপনার যে গড় সময় লাগে তার সংক্ষিপ্ত বিবরণ দেয়। আরেকটি সুবিধাজনক বৈশিষ্ট্য আপনি সম্প্রতি পাঠানো বা প্রাপ্ত ফাইলগুলির লিঙ্ক প্রদান করে, যা খুব সুন্দর৷

পরিবর্তন খুঁজছেন?

GitHub-এ উপলব্ধ Nylas N1 [আর উপলভ্য নয়] উল্লেখ না করে কোনো ইমেল আলোচনা সম্পূর্ণ হয় না। এটি আমাদের তালিকার একমাত্র ওপেন সোর্স সমাধান।

Nylas N1 হল সবচেয়ে কাছের জিনিস যা আপনি একটি পরবর্তী প্রজন্মের মেল প্রোগ্রামে দেখতে পাবেন। এটি একটি পরিষ্কার ব্যবহারকারী ইন্টারফেস, Gmail কীবোর্ড শর্টকাটগুলিকে সমর্থন করে এবং সর্বোপরি — কারণ এটি ওপেন-সোর্স — এটির ব্যাক আপ করার জন্য এটির একটি সম্প্রদায় রয়েছে৷ যাইহোক, যেহেতু এটি খুবই নতুন, আপনি কিছু সমস্যায় পড়তে পারেন, অন্তত স্বল্প সময়ে। উদাহরণস্বরূপ, N1 বর্তমানে একটি ইউনিফাইড ইনবক্স অফার করে না এবং বিন্যাসটি একেবারে সঠিক নয়৷

কিন্তু অ্যাপল মেল সম্পর্কে কি?

এর ঘাটতি থাকা সত্ত্বেও, কয়েকটি কারণ রয়েছে যার কারণে আপনি Apple Mail-এর সাথে লেগে থাকতে চান। আশ্চর্যজনক নয় সবচেয়ে বড় কারণ হল একীকরণ। অন্যান্য নেটিভ ম্যাক অ্যাপের মতো, অ্যাপল মেল স্পটলাইটের সাথে কাজ করে, OS X এবং iOS-এ একটি সিস্টেম-ওয়াইড ডেস্কটপ অনুসন্ধান বৈশিষ্ট্য।

হ্যাঁ, সমস্ত ইমেল ক্লায়েন্টের সার্চ ক্ষমতা আছে। যাইহোক, শুধুমাত্র স্পটলাইট আপনাকে সম্পূর্ণ ছবিটি দেখতে দেয়। উদাহরণ স্বরূপ, আপনি হয়তো আপনার Mac-এ একজন সহকর্মীর জন্য অনুসন্ধান করতে পারেন। স্পটলাইটের মাধ্যমে, আপনি তাদের থেকে প্রাপ্ত ইমেল, ফটো, ওয়েব ঠিকানা এবং আরও অনেক কিছুতে অ্যাক্সেস পাবেন৷ OS X El Capitan-এ, আপনি "মার্চ মাসে মার্ক থেকে পাওয়া ইমেলটি খুঁজে পেতে প্রাকৃতিক ভাষা প্রক্রিয়াকরণও ব্যবহার করতে পারেন।"

এই সমস্ত সুবিধার জন্য একটি থার্ড-পার্টি ম্যাক মেল অ্যাপ বেছে নিন

Apple Mail Continuity-এর সাথেও কাজ করে, যা আপনাকে আপনার iOS ডিভাইস এবং আপনার Mac এর মধ্যে নির্বিঘ্নে যেতে দেয়, অথবা সেগুলিকে একসাথে ব্যবহার করতে দেয়। এখানে প্রধান বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল হ্যান্ডঅফ, যা আপনাকে একটি ডিভাইসে একটি ডকুমেন্ট, ইমেল বা বার্তা শুরু করতে দেয় এবং অন্য ডিভাইস থেকে আপনি যেখান থেকে ছেড়েছিলেন সেখান থেকে শুরু করতে দেয়।

একটি চূড়ান্ত নোট

অন্যান্য সফ্টওয়্যার অ্যাপ্লিকেশনগুলির মতো ইমেল ক্লায়েন্টগুলি নিখুঁত নয়, কিন্তু প্রত্যেকটি যথেষ্ট অনন্য যে আপনি সম্ভবত আপনার জন্য উপযুক্ত একটি খুঁজে পেতে পারেন৷ যদিও এইগুলির মধ্যে অনেকগুলি ব্যয়বহুল দিকে থাকে, তবে বেশিরভাগই বিনামূল্যে ট্রায়ালের অফার দেয়। আমাদের সর্বোত্তম উপদেশ হল কেনাকাটা করা এবং আপনার প্রয়োজনের জন্য কোনটি সেরা তা দেখুন এবং নিশ্চিত হন যে আপনি Apple Mail বৈশিষ্ট্যগুলি ছাড়াই করতে পারেন যা এখনও অন্য কোথাও উপলব্ধ নেই।


  1. ম্যাকের জন্য মেল অ্যাপে শুধুমাত্র অপঠিত ইমেলগুলি কীভাবে দেখাবেন

  2. আপনার ম্যাকের বিভিন্ন ব্রাউজারে ডিফল্ট মেল অ্যাপ হিসাবে কীভাবে জিমেইল সেট করবেন

  3. ম্যাকের মেল অ্যাপে কীভাবে ইমেলগুলি নির্ধারণ করবেন

  4. ম্যাকের জন্য সেরা ইমেল ক্লায়েন্টের একটি বিস্তারিত নির্দেশিকা