কম্পিউটার

কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন

কিছু টুইচ ব্যবহারকারীরা D5E73524 এর সম্মুখীন হচ্ছেন হঠাৎ করে তাদের টুইচ লগ অফ হওয়ার পরপরই ত্রুটি কোড অ্যাকাউন্ট বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি ফায়ারটিভি স্টিকস, শিল্ড টিভি এবং অ্যান্ড্রয়েড টিভিতে দেখা যায়।

কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন

এই বিশেষ সমস্যাটি তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে একাধিক সম্ভাব্য অপরাধী রয়েছে যা এই ত্রুটি কোডটি ট্রিগার করতে পারে। এখানে সম্ভাব্য জিনিসগুলির একটি সংক্ষিপ্ত তালিকা রয়েছে যা শেষ পর্যন্ত D5E73524 ট্রিগার করতে পারে ত্রুটি কোড:

  • চলমান সার্ভার সমস্যা - এটি দেখা যাচ্ছে, এই সমস্যাটিও ঘটতে পারে যদি টুইচ একটি সার্ভার সমস্যার মাঝখানে থাকে যা আপনার এলাকার ব্যবহারকারীদের প্রভাবিত করছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে সমস্যাটি চিহ্নিত করা এবং সংশ্লিষ্ট বিকাশকারীদের সমস্যার সমাধান করার জন্য অপেক্ষা করা ছাড়া সমস্যার জন্য কোন সঠিক সমাধান নেই৷
  • 2-ফ্যাক্টর প্রমাণীকরণ নিষ্ক্রিয় করা হয়েছে – Amazon Fire Stick, Nvidia Shield, এবং Android TV বা Apple TV-এর মতো কিছু ডিভাইসে, এই নির্দিষ্ট ডিভাইসগুলিতে স্ট্রিমিং করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে আসলে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করতে হবে।
  • দুষ্ট টুইচ কুকি - নির্দিষ্ট পরিস্থিতিতে (বিশেষ করে যখন SteamLabs OBS ব্যবহার করা হয়), একটি দূষিত টুইচ কুকি অন্তর্নিহিত কারণ হতে পারে যা এই ত্রুটি কোডের কারণ হতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি প্রতিটি টুইচ কুকি সাফ করে (হয় পৃথকভাবে বা আপনার ব্রাউজারে আপনার সম্পূর্ণ কুকিজ সাফ করে) সমস্যাটি সমাধান করতে পারেন
  • দুষিত টুইচ অ্যাপ ইনস্টলেশন - Xbox One-এ, আপনি যদি Twitch-এর স্থানীয় ইনস্টলেশনে দূষিত ফাইলগুলি থাকে তবে আপনি এই ত্রুটি কোডটি দেখার আশা করতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি একটি অপ্রত্যাশিত সিস্টেম বন্ধ হওয়ার পরে ঘটতে শুরু করে। এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে টুইচ অ্যাপটি সম্পূর্ণরূপে পুনরায় ইনস্টল করতে হবে।

পদ্ধতি 1:সার্ভারের সমস্যাগুলি পরীক্ষা করুন

আপনি নীচের যেকোনও সমাধান স্থাপন করা শুরু করার আগে, সমস্যাটি আপনার নিয়ন্ত্রণের বাইরে নয় তা নিশ্চিত করে আপনার এই সমস্যা সমাধানের নির্দেশিকা শুরু করা উচিত। কিছু প্রভাবিত ব্যবহারকারীদের মতে, D5E73524 যদি টুইচ বর্তমানে একটি অপ্রত্যাশিত বিভ্রাটের সময়কালের মধ্য দিয়ে যাচ্ছে বা এটি সার্ভার রক্ষণাবেক্ষণ সময়কালের মাঝামাঝি রয়েছে তাহলেও ত্রুটি দেখা দিতে পারে৷

ঘটনাটি তা নয় তা নিশ্চিত করার জন্য, আপনার এলাকার অন্য ব্যবহারকারীরা একই ধরণের ত্রুটি কোডের সম্মুখীন হচ্ছে কিনা তা তদন্ত করে শুরু করা উচিত। এই আচরণটি ব্যাপক কিনা তা তদন্ত করার জন্য একটি দুর্দান্ত পরিষেবা হল DownDetector .

কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন

DownDetector যদি Twitch এর সাথে একটি সম্ভাব্য সমস্যা রিপোর্ট করে, আপনি Twitch Status Page ব্যবহার করে আপনার এলাকায় আপনার স্থানীয় টুইচ সার্ভারের স্থিতিও পরীক্ষা করতে পারেন। .

দ্রষ্টব্য: আপনি যদি এইমাত্র নিশ্চিত করেন যে আপনি একটি Twitch সার্ভার ত্রুটির সাথে কাজ করছেন, তাহলে আপনি নীচে যে সংশোধনগুলি পাবেন তার কোনোটিই আপনার জন্য কাজ করবে না। এই ক্ষেত্রে, আপনি যা করতে পারেন তা হল ধৈর্য সহকারে অপেক্ষা করুন যতক্ষণ না টুইচ সফ্টওয়্যার প্রকৌশলীরা সার্ভারের সমস্যা সমাধান করতে পরিচালনা করেন।

যাইহোক, যদি আপনি এইমাত্র নিশ্চিত করেন যে সমস্যাটি সার্ভার সমস্যার কারণে হচ্ছে না, তাহলে নিচের পরবর্তী সমাধানে যান৷

পদ্ধতি 2:2-ফ্যাক্টর প্রমাণীকরণ সেট আপ করা

মনে রাখবেন যে আপনি যদি এনভিডিয়া শিল্ড, ফায়ারস্টিক বা অ্যান্ড্রয়েড টিভিতে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে D5E73524 এড়ানোর জন্য আপনাকে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করতে হবে ত্রুটি কোড।

আমরা এখনও এটি নিশ্চিত করতে পারিনি, তবে মনে হচ্ছে 2-ফ্যাক্টর প্রমাণীকরণ এখন পিসি রাজ্যের বাইরে অনেক ডিভাইসের জন্য প্রয়োজনীয়। তাই যদি আপনি টুইচ থেকে সামগ্রী স্ট্রিম করতে অক্ষম হন, তাহলে আপনাকে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করার ধাপগুলি দিয়ে এই সমস্যা সমাধানের নির্দেশিকাটি শুরু করা উচিত।

আপনি যদি এটি করতে না জানেন তবে আপনার টুইটার অ্যাকাউন্টের জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. একটি পিসি অ্যাক্সেস করুন, আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন, টুইচ লগইন পৃষ্ঠা দেখুন , তারপর আপনার টুইচ অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন।
  2. একবার আপনি সফলভাবে সাইন ইন করলে, আপনার অ্যাকাউন্ট আইকনে ক্লিক করুন (উপরে-ডান বিভাগ), তারপর সেটিংস-এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু থেকে যা এইমাত্র উপস্থিত হয়েছে। কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন
  3. আপনি একবার সেটিংস-এর ভিতরে গেলে মেনু, নিরাপত্তা এবং গোপনীয়তা -এ যান৷ ট্যাব, তারপরে নিরাপত্তা -এ স্ক্রোল করুন মেনু, তারপরে সেট আপ টু-ফ্যাক্টর প্রমাণীকরণ
    -এ ক্লিক করুন।

    কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন
  4. অবশেষে, দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করতে অবশিষ্ট প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে একই ডিভাইস থেকে আরেকটি স্ট্রিমিং কাজ শুরু করুন যা পূর্বে D5E73524 ট্রিগার করছিল। ত্রুটি।

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:প্রতিটি টুইচ কুকি পরিষ্কার করা

আপনি যদি একটি পিসিতে এই সমস্যার সম্মুখীন হন, তাহলে D5E73524 কুকি সমস্যা থেকেও ত্রুটি হতে পারে, বিশেষ করে যদি আপনার একই সিস্টেমে স্ট্রিমল্যাব ওবিএস ইনস্টল থাকে (টুইচ এবং স্ট্রিমল্যাবগুলি বিরোধের জন্য পরিচিত)।

এই সমস্যাটি ঘটে কারণ স্ট্রিমল্যাবগুলি নির্দিষ্ট ইন্টারঅ্যাকশনের জন্য টুইচের ব্রাউজার সংস্করণের উপর নির্ভর করে, তাই আপনি এই ধরণের বিরোধ দেখা দেওয়ার আশা করতে পারেন৷

এই ক্ষেত্রে, আপনি 2টি ভিন্ন উপায়ে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন:

  • আপনি আপনার ব্রাউজার সেটিংস থেকে সম্পূর্ণ কুকি ফোল্ডারটি সাফ করে এটি সমাধান করতে পারেন৷
  • আপনি হয় বিশেষভাবে টুইচ কুকির পরে যেতে পারেন এবং সেগুলি পৃথকভাবে সাফ করতে পারেন৷

আপনি যদি ফোকাসড পদ্ধতির সন্ধান করছেন, আপনি কেবল আপনার ব্রাউজার থেকে নির্দিষ্ট টুইচ কুকিগুলি পরিষ্কার করতে পারেন . আপনি যখন ক্লিনআপ উইন্ডোর ভিতরে থাকবেন, তখন প্রতিটি টুইচ কুকি খুঁজে পেতে এবং মুছে ফেলার জন্য অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন।

যাইহোক, আপনি যদি সম্পূর্ণ কুকি ক্লিনআপের জন্য যেতে চান তবে এগিয়ে যান এবং আপনার ব্রাউজার থেকে ক্যাশে এবং কুকিজ পরিষ্কার করুন . আমরা একটি নির্দেশিকা তৈরি করেছি যা আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তা নির্বিশেষে এই প্রক্রিয়ার মধ্য দিয়ে আপনাকে নিয়ে যাবে।

কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন

আপনি যদি ইতিমধ্যেই আপনার ব্রাউজার কুকিজ সাফ করার চেষ্টা করে থাকেন এবং আপনি এখনও একই D5E73524 সম্মুখীন হন ত্রুটি কোড, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 4:টুইচ অ্যাপ (এক্সবক্স ওয়ান) পুনরায় ইনস্টল করা

উপরের কোনো পদ্ধতি যদি আপনার জন্য কাজ না করে এবং আপনি Xbox One-এ এই সমস্যাটি দেখতে পান, তাহলে Twitch অ্যাপটি এমন কিছু স্থানীয় দুর্নীতির সাথে কাজ করছে যা Twitch ইনস্টলেশনকে প্রভাবিত করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনার অ্যাকাউন্টের সাথে আবার সাইন ইন করার আগে আপনি Twitch অ্যাপটি পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

আপনি যদি এটি করতে না জানেন তবে আপনার Xbox One কম্পিউটারে Twitch অ্যাপটি পুনরায় ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার Xbox One কন্ট্রোলার ব্যবহার করে, গাইড মেনু আনতে আপনার কন্ট্রোলারের Xbox বোতাম টিপুন।
  2. এরপর, গাইড মেনুটি ব্যবহার করুন যা এইমাত্র আমার গেমস এবং অ্যাপস-এ অ্যাক্সেস পেতে প্রদর্শিত হয়েছিল তালিকা. কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন
  3. আপনি একবার গেম এবং অ্যাপস-এর ভিতরে গেলে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশন এবং গেমগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন, তারপরে টুইচটি সনাক্ত করুন ইনস্টলেশন।
  4. আপনি টুইচ অ্যাপটি সনাক্ত করতে পরিচালনা করার পরে, X টিপুন গেম এবং অ্যাড-অনগুলি পরিচালনা করুন অ্যাক্সেস করতে বোতাম৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে মেনু। কিভাবে টুইচ ত্রুটি D5E73524 ঠিক করবেন
  5. আপনি একবার ম্যানেজ মেনু-এর ভিতরে গেলে Twitch অ্যাপের, ডানদিকের মেনুটি ব্যবহার করুন এবং সমস্ত আনইনস্টল করুন নির্বাচন করুন অপারেশন নিশ্চিত করতে।
    দ্রষ্টব্য: এই ক্রিয়াকলাপটি নিশ্চিত করবে যে আপনি তখন থেকে সংরক্ষিত প্রতিটি ফাইলের সাথে বেস অ্যাপটি আনইনস্টল করেছেন৷
  6. অবশেষে, আপনি Twitch আনইনস্টল করার পরে, আপনার কনসোল রিবুট করুন তারপর Microsoft স্টোর খুলুন এবং Twitch অ্যাপটি আবার ইনস্টল করুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন এবং D5E73524 কিনা তা দেখতে একটি স্ট্রিমিং কাজ শুরু করুন ত্রুটি সংশোধন করা হয়েছে।

  1. কিভাবে টুইচ টিভি ত্রুটি 0x10331196

  2. কীভাবে Netflix ত্রুটি F7111-1957-205040 ঠিক করবেন

  3. Netflix ত্রুটি M7703-1003 কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে টুইচ ত্রুটি 2000 ঠিক করবেন? এই 6টি সমাধান চেষ্টা করুন