কম্পিউটার

ভিপিএন ত্রুটি 619 কীভাবে ঠিক করবেন

মাইক্রোসফ্ট উইন্ডোজ-ভিত্তিক ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ককে প্রভাবিত করে সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি হল ভিপিএন ত্রুটি 619:

  • "দূরবর্তী কম্পিউটারের সাথে একটি সংযোগ স্থাপন করা যায়নি।"

কিছু পুরানো VPN সার্ভারের সাথে, ত্রুটি বার্তা পরিবর্তে পরামর্শ দেয়:

  • "বন্দরটি সংযোগ বিচ্ছিন্ন ছিল।"

VPN এরর 619 এর কারণ কি?

যখন কম্পিউটার একটি VPN সার্ভারে একটি নতুন সংযোগ স্থাপন করার চেষ্টা করে বা যখন এটি একটি সক্রিয় VPN সেশন থেকে হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, তখন এই ত্রুটির বার্তাটি দেখা দেয়। Windows VPN ক্লায়েন্ট সংযোগ প্রক্রিয়া শুরু করে এবং তারপর সাধারণত 619 বার্তাটি প্রদর্শিত হওয়ার আগে কয়েক সেকেন্ডের জন্য "ইউজারনেম এবং পাসওয়ার্ড যাচাইকরণ" ধাপে বিরতি দেয়।

পয়েন্ট টু পয়েন্ট টানেলিং প্রোটোকল ব্যবহার করে এমনগুলি সহ বিভিন্ন ধরণের VPN ক্লায়েন্ট এই ত্রুটির সম্মুখীন হতে পারে৷

VPN ত্রুটি 619 কিভাবে ঠিক করবেন

ত্রুটি সাফ করতে, তিনটি সমাধানের মধ্যে একটি চেষ্টা করুন:

  1. কম্পিউটারে দুই বা ততোধিক VPN ক্লায়েন্ট ইনস্টল করা থাকলে, নিশ্চিত করুন যে শুধুমাত্র একটি চলছে। চলমান অ্যাপ্লিকেশন এবং উইন্ডোজ পরিষেবাগুলির জন্য পরীক্ষা করুন৷ অন্য সব অ্যাপ্লিকেশন বন্ধ করা হয়েছে তা নিশ্চিত করতে প্রয়োজনে কম্পিউটার রিবুট করুন।

  2. ফায়ারওয়াল এবং অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি যেগুলি ভিপিএন পোর্টগুলিতে অ্যাক্সেস ব্লক করে তা চলমান হতে পারে। সমস্যা সমাধানের জন্য এই প্রোগ্রামগুলিকে সাময়িকভাবে অক্ষম করুন৷

  3. অন্যান্য স্ট্যান্ডার্ড মেরামত এবং সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চেষ্টা করুন। ক্লায়েন্ট কম্পিউটার রিবুট করুন। VPN ক্লায়েন্ট কনফিগারেশন সেটিংস মুছুন এবং পুনরায় ইনস্টল করুন। আপনার নেটওয়ার্ক কনফিগারেশনগুলিকে সঠিকভাবে কাজ করা কম্পিউটারের সাথে তুলনা করার জন্য একটি কার্যকরী সেটআপ আছে এমন অন্য একটি কম্পিউটার খুঁজুন, কোনো পার্থক্য খুঁজছেন।

বিরতিহীন নেটওয়ার্ক সংযোগ 619 ত্রুটি তৈরি করতে পারে যা আপনি যখন ক্লায়েন্ট পুনরায় চালু করেন তখন আবার দেখা যায় না।

অন্যান্য সম্পর্কিত VPN ত্রুটি কোড

অন্য ধরনের VPN ব্যর্থতা ঘটতে পারে যা VPN এরর 619-এর মতো দেখা যায়:

  • VPN ত্রুটি 645৷ :"একটি অভ্যন্তরীণ প্রমাণীকরণ ত্রুটি ছিল" Windows এর অপ্রচলিত সংস্করণে (Windows XP সহ) ঘটে যখন ব্যবহারকারীর নাম বা পাসওয়ার্ডের সমস্যা লগইন বাধা দেয়। লোকেরা সাধারণত ক্লায়েন্টে একটি ভুল পাসওয়ার্ড লিখে বা পাসওয়ার্ড এনক্রিপশন সক্ষম করে এই ত্রুটিটি ট্রিগার করে৷
  • VPN ত্রুটি 800: "VPN সংযোগ স্থাপন করতে অক্ষম।" VPN Error 800 নির্দেশ করে যে ক্লায়েন্ট নেটওয়ার্কের মাধ্যমে লক্ষ্য VPN সার্ভারে পৌঁছাতে অক্ষম, কিন্তু এটি কেন বা কখন তার কোনো ইঙ্গিত দেয় না। বিপরীতে, ক্লায়েন্ট সার্ভারে পৌঁছে এবং সংযোগ প্রক্রিয়া সম্পূর্ণ করার চেষ্টা করার পরেই ত্রুটি 619 ঘটে। ব্যবহারকারীরা একটি অবৈধ VPN সার্ভার নাম উল্লেখ করে এই ত্রুটিটি ট্রিগার করতে পারে, উদাহরণস্বরূপ৷
  • VPN ত্রুটি 809৷ :"আপনার কম্পিউটার এবং VPN সার্ভারের মধ্যে নেটওয়ার্ক সংযোগ স্থাপন করা যায়নি কারণ দূরবর্তী সার্ভার সাড়া দিচ্ছে না।" ক্লায়েন্টরা VPN ত্রুটি 809 রিপোর্ট করে যদি তাদের সার্ভারের সাথে যোগাযোগের প্রচেষ্টা ব্যর্থ হয় এবং একটি Windows VPN সংযোগ সেটআপের সময়সীমা অতিক্রম করে।

  1. কিভাবে হুলু ত্রুটি কোড PLAUNK65 ঠিক করবেন

  2. কীভাবে Netflix ত্রুটি M7111-5059 (2022 আপডেট) ঠিক করবেন

  3. ভিপিএন ত্রুটি 619 ঠিক করার 4টি কার্যকর উপায়

  4. Windows 10 এ VPN ত্রুটি 806 কিভাবে ঠিক করবেন