কম্পিউটার

লিনাক্সে পিডিএফ ডকুমেন্ট কিভাবে মার্জ করবেন - টিউটোরিয়াল

এটি অনেক ব্যবহারকারীর জন্য একটি সাধারণ প্রয়োজন - বেশ কয়েকটি পিডিএফ নথি দখল করুন এবং সেগুলিকে একক ফাইলে মার্জ করুন। প্রশ্ন হল, আপনি কিভাবে করবেন? লিনাক্সে? আজকের টিউটোরিয়ালে, আমি আপনাকে কাজের জন্য প্রয়োজনীয় টুলস এবং সেইসাথে টাস্কের জন্য প্রয়োজনীয় কয়েকটি খুব সাধারণ কমান্ড দেখাব। আমাকে অনুসরণ কর.

গেমটির নাম:pdftk

pdftk নথিগুলিকে একত্রিত করার জন্য একটি সরঞ্জামের চেয়ে অনেক বেশি। pdftk হল একটি স্ব-ঘোষিত ইলেকট্রনিক স্ট্যাপলার-রিমুভার, হোল-পাঞ্চ, বাইন্ডার, সিক্রেট-ডিকোডার-রিং এবং এক্স-রে-চশমা। এটি পিডিএফ ডকুমেন্টগুলিকে মার্জ এবং বিভক্ত করতে, ফাইলগুলি ডিক্রিপ্ট এবং এনক্রিপ্ট করতে, পিডিএফ ফর্মগুলি পূরণ করতে, ব্যাকগ্রাউন্ড ওয়াটারমার্ক যোগ করতে, পিডিএফ ডকুমেন্ট মেটাডেটা সম্পাদনা করতে এবং আরও অনেক কিছু করতে সক্ষম।

পিডিএফ ডকুমেন্ট নিয়ে কাজ করার সময় এটি এমন একটি টুল যা আপনি চান।

লিনাক্সে পিডিএফ ডকুমেন্ট কিভাবে মার্জ করবেন - টিউটোরিয়াল

নথি একত্রিত করতে pdftk ব্যবহার করুন

pdftk একটি কমান্ড লাইন টুল, কিন্তু ব্যবহার বেশ সহজ।

pdftk A= B= output

এখানে আমাদের কি আছে?

A এবং B আপনি যে ইনপুট ফাইলগুলি একত্রিত করতে চান তা নির্দিষ্ট করুন৷ আউটপুট বোঝায় ... ভাল, আউটপুট। এটা সত্যিই যে কোন সহজ পেতে পারেন না. এবং এখানে একটি উদাহরণ; আমি স্পষ্টতার জন্য লাইন বিভক্ত.

লিনাক্সে পিডিএফ ডকুমেন্ট কিভাবে মার্জ করবেন - টিউটোরিয়াল

আমি লিনাক্স কার্নেল ক্র্যাশ, এলকেসিডি এবং কেডাম্পের আমার দুটি অতিরিক্ত-জিকি টিউটোরিয়ালকে merged.pdf নামে একটি একক ফাইলে মার্জ করতে যাচ্ছি। অবশ্যই, আপনি চাইলে দুইটির বেশি ফাইল মার্জ করতে পারেন।

এবং এটাই! কাজ শেষ! যদি কমান্ডটি ত্রুটি ছাড়াই সম্পন্ন হয়, আপনি শেল প্রম্পট পাবেন। গন্তব্য ডিরেক্টরিতে ব্রাউজ করুন এবং নতুন তৈরি ফাইল পরীক্ষা করুন; আমাদের ক্ষেত্রে, এটা merged.pdf.

লিনাক্সে পিডিএফ ডকুমেন্ট কিভাবে মার্জ করবেন - টিউটোরিয়াল

আসুন দেখি ফাইলটি কেমন দেখায়:22 পৃষ্ঠায়, আমাদের কাছে LKCD উপসংহার রয়েছে। পৃষ্ঠা 23-এ, আমাদের কেডাম্প টিউটোরিয়ালের শিরোনাম পৃষ্ঠা রয়েছে। মার্জিং টাস্ক সফলভাবে সম্পন্ন হয়েছে।

আরও অনেক ব্যবহারের ক্ষেত্রে, সহজভাবে টাইপ করুন:

pdftk --help

pdftk ব্যাপক সাহায্যের সাথে আসে, এর সাথে এটি সম্পাদন করতে পারে এমন প্রতিটি কাজের জন্য একটি উদাহরণ। এটি খুবই সহায়ক এবং দরকারী, আপনাকে প্রায় সঙ্গে সঙ্গে pdftk আয়ত্ত করতে দেয়।

উপসংহার

pdftk এর সাথে কাজ করা সহজ। এটির জন্য আপনাকে টার্মিনাল খুলতে হবে এবং কয়েকটি কমান্ডে পাঞ্চ করতে হবে, তবে এটি খুব বেশি ঝামেলার হওয়া উচিত নয়। উইন্ডোজ ব্যবহারকারীদের জন্যও আমাদের কাছে অনুরূপ একটি প্রবন্ধ থাকবে, যেখানে আমরা শিখব কিভাবে ফ্রিওয়্যার টুল ব্যবহার করে একই অর্জন করা যায়। আমি আশা করি আপনি এই উপভোগ করেছেন.

চিয়ার্স।


  1. কিভাবে পিডিএফ ডকুমেন্টকে ইমেজে রূপান্তর (এবং সমতল) করবেন

  2. ওকুলার-এ পিডিএফ ফাইলগুলি কীভাবে রিডাক্ট করবেন - টিউটোরিয়াল

  3. লিনাক্সে পিডিএফ ফর্মগুলি কীভাবে সম্পাদনা করবেন - LibreOffice দিয়ে

  4. লিনাক্সে মিউজিক ফাইল ফরম্যাট রূপান্তর করা - টিউটোরিয়াল