কম্পিউটার

Google Chrome আপডেট সমস্যা - সমাধান

বছরের পর বছর ধরে, আমার জন্য, Google Chrome কাজ করেছে, মূলত, বড় সমস্যা ছাড়াই। এখানে এবং সেখানে কিছু সমস্যা ছিল, যার মধ্যে কয়েকটি Aw অদলবদল সমস্যা এবং EMET-এর সাথে একটি বিরল অসঙ্গতি রয়েছে৷ তা ছাড়া, এটি সর্বদা মোটামুটি নির্ভরযোগ্যভাবে কাজ করে এবং আমার অভিযোগ করার কোন কারণ ছিল না। বিশেষ করে এর স্ব-আপডেট কার্যকারিতা সম্পর্কে নয়।

যখন আমি উইন্ডোজ 10 আপডেট 1804 পরীক্ষা করছিলাম তখন এটি পরিবর্তিত হয়েছিল। কয়েক সপ্তাহ ধরে বক্সে চালিত না থাকায়, ক্রোম কয়েকটি সংস্করণ থেকে পিছিয়ে ছিল, তাই আমি ভাবলাম, ব্রাউজারটি চালু করা যাক এবং এটি আপডেট করা যাক। নিম্নলিখিত পাঠ্যের সাথে প্রচেষ্টা ব্যর্থ হয়েছে:আপডেটের জন্য পরীক্ষা করার সময় একটি ত্রুটি ঘটেছে:আপডেট চেক শুরু করতে ব্যর্থ হয়েছে (ত্রুটির কোড 3:0x80080005 -- সিস্টেম স্তর)। এখন কি?

আরো বিশদে সমস্যা

আমি যখন "ম্যানুয়ালি" ক্রোম আপডেট করার চেষ্টা করেছি তখন সমস্যাটি ঘটেছে - সহায়তা> Google Chrome সম্পর্কে৷ সামগ্রিকভাবে, আপনি খুব কমই যদি এটি করতে চান, কারণ ব্রাউজারটি এখন এবং তারপরে আপডেটগুলি পরীক্ষা করার জন্য তার নিজস্ব নির্ধারিত কাজ সেট করে। শুধুমাত্র এই সময়, আমরা এই অদ্ভুত ত্রুটি ক্রপ আপ ছিল. অন্যান্য প্রোগ্রাম, যেমন ফায়ারফক্স এবং ভিএলসি আপডেট করা হয়েছে ঠিকঠাক।

Google Chrome আপডেট সমস্যা - সমাধান

সমাধান 1:Chrome পুনরায় ইনস্টল করুন

এই চারপাশে বিভিন্ন উপায় আছে. প্রথমে, আমি ক্রোম ইনস্টলারটি ডাউনলোড করেছি এবং এটিকে আবার চালানোর অনুমতি দিয়েছি। এটি কখনও কখনও প্রয়োজনীয় - উদাহরণস্বরূপ, মাঝে মাঝে, VLC মিরর পরিষেবাগুলির সার্টিফিকেট ত্রুটি সম্পর্কে অভিযোগ করবে, তাই আপনি অফিসিয়াল সাইট থেকে ডাউনলোড করে আপগ্রেড করা ভাল। একই নীতি এখানে প্রযোজ্য। শুধুমাত্র, ইনস্টলারটিও ঝুলে ছিল। ইনস্টলার উইজার্ড পড়েছে:ডাউনলোডের জন্য অপেক্ষা করছে... কিন্তু কিছুই হবে না৷

Google Chrome আপডেট সমস্যা - সমাধান

সমাধান 2:

আমি জানি না কেন ইনস্টলার আটকে গিয়েছিল, কিন্তু আপনি যদি Google-এর পণ্য এবং সমর্থন ফোরাম চেক করেন, তাহলে কেন এটি ঘটছে তা সম্পর্কে কয়েকটি সাধারণ হরকের সাথে এর চারপাশে প্রচুর থ্রেড রয়েছে। ঠিক আছে, যদি উপরের সমাধানটি সাহায্য না করে, পরবর্তী পদক্ষেপটি হল Chrome আপডেট ইমেজ ফাইল এক্সিকিউশন অপশন (IFEO) মুছে ফেলা।

আমরা IFEO সম্পর্কে কথা বলেছিলাম যখন আমি আপনাকে দেখিয়েছিলাম কিভাবে Windows GWX আপডেট টুল নিষ্ক্রিয় করতে হয়। এটি একটি অত্যন্ত নমনীয় এবং দরকারী বৈশিষ্ট্য, এবং আপনি সত্যিই আপনার পছন্দ অনুযায়ী অপারেটিং সিস্টেমকে নিয়ন্ত্রণ করতে এবং পরিবর্তন করতে পারেন। এই ক্ষেত্রে, আমরা Google Chrome আপডেটের জন্য IFEO এন্ট্রি মুছে দেব। regedit.exe এতে খুলুন:

HKLM\SOFTWARE\Microsoft\Windows NT\CurrentVersion\
ইমেজ ফাইল এক্সিকিউশন বিকল্পগুলি

বাম ফলকে, GoogleUpdate.exe কীটি মুছুন (আপনি প্রথমে এটিকে ব্যাকআপ হিসাবে রপ্তানি করতে চাইতে পারেন)। তারপর আবার চেষ্টা করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করে কিনা। এটা উচিত. যাইহোক, আপনি যদি রেজিস্ট্রিতে টিঙ্কারিং করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে পরবর্তী বিকল্পে যান৷

Google Chrome আপডেট সমস্যা - সমাধান

সমাধান 3:অফলাইন ইনস্টলার

তৃতীয় বিকল্পটি হল প্রকৃতপক্ষে সম্পূর্ণ, অফলাইন Google Chrome ইনস্টলার ডাউনলোড করা, যার জন্য অনলাইন সংযোগের প্রয়োজন হবে না (প্রাথমিক ডাউনলোড ছাড়া)। এটি এখনও ডাউনলোডের জন্য অপেক্ষার... বার্তা প্রদর্শন করবে, কিন্তু এটি সূক্ষ্মভাবে সম্পূর্ণ হওয়া উচিত। এবং যদি সমাধান(2) কাজ না করে/আপনি এটি পছন্দ করেন না, তবে এটি নিশ্চিতভাবে ঠিক করা উচিত। এটা ঠিক করুন, এটা ভাল ঠিক করুন।

Google Chrome আপডেট সমস্যা - সমাধান

উপসংহার

আপনার ক্রোমে কিছু ভুল হলে, আপনি কাকে কল করবেন? ডেডোইমেডো ! আমরা শুরু করছি. আপনার ক্রোম এখনই সব রকমের এবং আপ টু ডেট হওয়া উচিত। এই টিউটোরিয়ালটি বেশ কয়েকটি পদ্ধতি অফার করে, যার মধ্যে রয়েছে সহজ এবং সহজবোধ্য পুনঃস্থাপন, কিছুটা নিরপেক্ষ IFEO গেম এবং সবশেষে সম্পূর্ণ অফলাইন পুনরায় ইনস্টল করা।

আমি সত্যিই চাই যে এই সমস্যাটি কেন ঘটে তার প্রকৃত কারণ সম্পর্কে আমার আরও বিশদ বিবরণ থাকত, কিন্তু সিস্টেম লগগুলি ক্লুস থেকে বঞ্চিত, এবং এই প্রথমবার আমি কোনও আপডেট সমস্যার সম্মুখীন হয়েছি। ঠিক আছে, সন্দেহ থেকে যাবে, কিন্তু আমাদের একটি কার্যকরী ব্রাউজার আছে, এবং এটিই গুরুত্বপূর্ণ। আশা করি, আপনি এই টুকরা উপভোগ করেছেন. যত্ন নিন।

চিয়ার্স।


  1. Google Chrome আপডেট হচ্ছে না ঠিক করুন

  2. Google Chrome এবং ডেস্কটপ আইকন রিফ্রেশ সমস্যা

  3. Google Chrome 69 এ UI থিম পরিবর্তন করুন

  4. Google অ্যালগরিদম, আবার