কম্পিউটার

কিভাবে সেকেন্ডে উবুন্টুতে LibreOffice 5.3 ইনস্টল করবেন

LibreOffice একটি চমত্কার অফিস স্যুট। এটির রাইটার অ্যাপ্লিকেশনটি লিনাক্সের জন্য সেরা ওয়ার্ড প্রসেসর, এবং এটি প্রত্যেকের জন্য একটি আবশ্যক অ্যাপ।

LibreOffice 5.3, সর্বশেষ স্থিতিশীল সংস্করণ, পাওয়ার ব্যবহারকারীদের জন্য ডাউনলোড করার জন্য এখানে। এটিতে অন্যান্য ব্যবহারকারীদের সাথে নথিতে কাজ করার জন্য ক্লাউড সমর্থন, সেইসাথে একটি নতুন (ঐচ্ছিক) রিবনের মতো ইন্টারফেস এবং অন্যান্য কয়েক ডজন উন্নতি অন্তর্ভুক্ত রয়েছে। আপনি যদি এটি এখন উবুন্টুতে ইন্সটল করতে চান, তাহলে আপনি একটি দ্রুত কমান্ড দিয়ে তা করতে পারেন।

যেহেতু নতুন সংস্করণটি এখনও উবুন্টু সংরক্ষণাগারে নেই, তাই এই কমান্ডটি এটিকে স্ন্যাপ অ্যাপ হিসেবে ইনস্টল করবে। এটি আপনার বর্তমান LibreOffice ইনস্টলেশনকে স্পর্শ না করে রাখবে, যদি আপনার একটি থাকে।

উবুন্টু 16.04 এলটিএস এবং নতুনটিতে, LibreOffice-এর সর্বশেষ সংস্করণ ইনস্টল করতে এই কমান্ডটি টার্মিনালে রাখুন:

sudo snap install libreoffice

এটি সর্বশেষ স্থিতিশীল রিলিজ ইনস্টল করবে, তাই আপনি একটি বগি রাত্রিকালীন বিল্ডের সাথে আটকে যাবেন না। ডাউনলোড প্রায় 300 MB, তাই এটি সম্পূর্ণ করতে কিছু সময় দিন। একবার আপনি হয়ে গেলে, আপনি তাদের অর্ডারের উপর ভিত্তি করে দুটি সংস্করণের মধ্যে পার্থক্য বলতে পারেন। আপনি যদি লেখক অনুসন্ধান করেন , প্রথম এন্ট্রিটি হবে আপনার স্ট্যান্ডার্ড LibreOffice অ্যাপ, যখন তালিকাভুক্ত দ্বিতীয়টি হল নতুন স্ন্যাপ সংস্করণ৷

আপনি কি LibreOffice ব্যবহার করেন, নাকি অন্য কোনো অফিস স্যুটে লেগে থাকেন? মন্তব্যে নতুন সংস্করণের বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আপনি কী মনে করেন তা আমাদের জানান!


  1. উবুন্টুতে কীভাবে জাভা রানটাইম ইনস্টল করবেন

  2. উবুন্টুতে কীভাবে সাবলাইম টেক্সট ইনস্টল করবেন

  3. উবুন্টুতে কীভাবে পিপ ইনস্টল করবেন

  4. কিভাবে Windows 10 বা Windows 11 এ উবুন্টু ইনস্টল করবেন