কম্পিউটার

উপস্থাপনা অনুবাদক আপনাকে লাইভ সাবটাইটেল যোগ করতে এবং উপস্থাপনা অনুবাদ করতে দেয়

আপনি কি বিভিন্ন শ্রোতাদের কাছে প্রচুর উপস্থাপনা প্রদান করেন? ভাষা কখনও কখনও যোগাযোগের বাধা হয়ে উঠতে পারে কিন্তু মেশিন লার্নিং আজকাল শীর্ষ প্রযুক্তিতে রয়েছে এবং আমাদের কাছে ইতিমধ্যেই অনুবাদ এবং বক্তৃতা শনাক্তকরণ পরিষেবা রয়েছে। একটি Microsoft গ্যারেজ প্রজেক্ট আপনাকে প্রেজেন্টেশন ট্রান্সলেটর উপস্থাপন করার জন্য সেগুলিকে একত্রিত করে .

উপস্থাপনা অনুবাদক 60 টিরও বেশি ভাষায় আপনার স্লাইডশোতে লাইভ সাবটাইটেল যুক্ত করে৷ এটি একটি দুর্দান্ত পাওয়ারপয়েন্টের জন্য অ্যাড-অন৷ যদি আপনার শ্রোতা পরিবর্তন করতে থাকে এবং আপনি বিভিন্ন দেশে উপস্থাপনা এবং আলোচনা প্রদান করেন।

আপডেট :উপস্থাপনা অনুবাদক, একটি মাইক্রোসফ্ট গ্যারেজ প্রকল্প এখন স্নাতক হয়েছে এবং মাইক্রোসফ্ট পাওয়ারপয়েন্টে স্থানীয়ভাবে একীভূত হয়েছে৷

প্রেজেন্টেশন ট্রান্সলেটর পাওয়ারপয়েন্ট অ্যাড-অন

উপস্থাপনা অনুবাদকটি মাইক্রোসফ্ট ট্রান্সলেটর এপিআই-এ নির্মিত এবং মাইক্রোসফ্ট কগনিটিভ পরিষেবা দ্বারা চালিত৷ এটি সক্রিয়ভাবে আপনার ভয়েস এবং বক্তৃতা থেকে নিজেকে শেখাতে মেশিন লার্নিং ব্যবহার করে। আপনি যদি এখনই এই টুলটি ব্যবহার করা শুরু করেন, আপনি দেখতে পাবেন সময়ের সাথে সাথে এটির উন্নতি হচ্ছে৷ এখন শুধু লাইভ সাবটাইটেল, এই টুলের সাথে লোড হওয়া আরও অনেক দারুন বৈশিষ্ট্য আছে, তা জানতে পড়ুন।

লাইভ সাবটাইটেল

আপনি যদি অ্যাডন ডাউনলোড এবং ইনস্টল করে থাকেন, তাহলে লাইভ সাবটাইটেল দিয়ে শুরু করার সময় এসেছে। প্রথমত, আপনাকে আপনার প্রকৃত উপস্থাপনাটি সম্পূর্ণ করতে হবে এবং তারপরে সাবটাইটেল সক্ষম করে এগিয়ে যেতে হবে৷

শুধু 'স্লাইডশোতে যান৷ ' ট্যাব এবং 'সাবটাইটেল শুরু করুন নির্বাচন করুন৷ ' এখানে কয়েকটি তথ্য রয়েছে যা আপনাকে নির্দিষ্ট করতে হবে। প্রথমত, আপনি যে ভাষায় কথা বলতে যাচ্ছেন এবং তারপরে যে ভাষায় সাবটাইটেলগুলি প্রদর্শিত হবে। তারপর আপনাকে রেকর্ডিং ডিভাইসটি বেছে নিতে হবে এবং আপনি অনেকটাই সম্পন্ন করেছেন।

কাস্টমাইজ স্পিচ রিকগনিশন নামে আরেকটি ঐচ্ছিক বৈশিষ্ট্য রয়েছে . সক্ষম হলে, অনুবাদক আপনার সমস্ত স্লাইডের মধ্য দিয়ে যাবে এবং উপস্থাপনার সময় আপনি যে বিষয়বস্তু এবং প্রযুক্তিগত শব্দগুলি বলতে পারেন তার সাথে পরিচিত হওয়ার চেষ্টা করবেন৷ আমি এই বিকল্পটি সুপারিশ করছি কারণ এটি সেটআপ করতে একটু বেশি সময় নিতে পারে তবে সঠিক সাবটাইটেল নিশ্চিত করে৷

উপস্থাপনা অনুবাদক আপনাকে লাইভ সাবটাইটেল যোগ করতে এবং উপস্থাপনা অনুবাদ করতে দেয়

'পরবর্তী' বোতাম টিপুন এবং অনুবাদক লোড হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনি যেতে পারবেন। এখন আপনি একটি পৃথক সাবটাইটেল উইন্ডো দেখতে পাবেন, আপনি এটি কাজ করছে কিনা তা দেখতে কিছু বলতে পারেন। কিছু কাস্টমাইজেশন আছে যা আপনি করতে পারেন, আপনি বিভিন্ন সাবটাইটেল অবস্থানের মধ্যে বেছে নিতে পারেন এবং ফন্ট সাইজও কাস্টমাইজ করতে পারেন।

শ্রোতাদের অংশগ্রহণ

উপস্থাপনা অনুবাদক আপনার দর্শকদের তাদের পছন্দসই ভাষায় আপনার উপস্থাপনার সাথে সংযোগ করার অনুমতি দেয়। এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য এবং শ্রোতারা আপনার ভাষা বুঝতে পারে না এমনকি আপনার উপস্থাপনাটি অনুসরণ করতে পারে। টুলটি অন্যান্য স্লাইডের উপরে একটি নতুন স্লাইড যোগ করে যা একটি QR কোড প্রদর্শন করে এবং একটি লিঙ্ক . শ্রোতারা তাদের নিজস্ব ডিভাইসে তাদের নিজস্ব ভাষায় একটি অনুবাদক অধিবেশন শুরু করতে এর যেকোনো একটি অনুসরণ করতে পারেন। আপনি আপনার দর্শকদের জন্য সাবটাইটেল কাস্টমাইজ বা সম্পূর্ণরূপে বন্ধ করতে পারেন। আপনি 'শ্রোতা নিঃশব্দ নির্বাচন করতে পারেন৷ সাবটাইটেলগুলি আর না দেখানোর জন্য অথবা নতুন ব্যবহারকারীদের আপনার উপস্থাপনায় যোগদান থেকে বিরত রাখতে আপনি সেটিংস থেকে কথোপকথন লক করতে পারেন৷

উপস্থাপনা অনুবাদক আপনাকে লাইভ সাবটাইটেল যোগ করতে এবং উপস্থাপনা অনুবাদ করতে দেয়

স্লাইড অনুবাদ করুন

হ্যাঁ, আপনি কোনো বিন্যাস বা অন্যান্য সেটিংস পরিবর্তন না করেই আপনার সম্পূর্ণ উপস্থাপনা অনুবাদ করতে পারেন। আপনাকে এমন একটি ভাষা নির্বাচন করতে হবে যেখানে আপনার উপস্থাপনা বর্তমানে রয়েছে এবং আপনি যে ভাষায় অনুবাদ করতে চান। অ্যাডঅন পরিবর্তনের সাথে একটি পৃথক ফাইল সংরক্ষণ করবে এবং মূল উপস্থাপনা প্রভাবিত হবে না।

ট্রান্সক্রিপ্ট সংরক্ষণ করুন

উপস্থাপনা শেষ হওয়ার পরে, আপনি 'txt' ফর্ম্যাটে সম্পূর্ণ প্রতিলিপি সংরক্ষণ করতে পারেন। আপনি প্রতিলিপিতে যেকোন ত্রুটি সংশোধন করতে পারেন এবং দর্শকদের রেফারেন্সের জন্য এটি ছেড়ে দিতে পারেন।

এটি আমার দেখা সেরা পাওয়ারপয়েন্ট অ্যাড-অন। এটি মেশিন লার্নিং এবং জ্ঞানীয় পরিষেবাগুলির একটি বুদ্ধিমান ব্যবহার। যদিও আপনি কখনও কখনও লাইভ সাবটাইটেলে কিছু ত্রুটি খুঁজে পেতে পারেন, তবে নিশ্চিত করুন যে আপনার কাছে একটি ভাল রেকর্ডিং ডিভাইস রয়েছে এবং স্পষ্টভাবে কথা বলার চেষ্টা করুন। নিশ্চিত করুন যে আপনি আপনার পরবর্তী অফিসিয়াল উপস্থাপনায় সাবটাইটেল যোগ করেছেন।

উপস্থাপনা অনুবাদক আপনাকে লাইভ সাবটাইটেল যোগ করতে এবং উপস্থাপনা অনুবাদ করতে দেয়
  1. Microsoft StaffHub আপনাকে বিষয়বস্তু পরিচালনা, যোগাযোগ এবং শেয়ার করতে দেয়

  2. কীভাবে পাওয়ারপয়েন্ট উপস্থাপনাগুলিতে সঙ্গীত যোগ করবেন

  3. কীভাবে পাওয়ারপয়েন্টে হেডার এবং ফুটার যোগ করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি