কম্পিউটার

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

পেশাদার থাকাকালীন আপনি কি কখনও আপনার মূল বক্তব্য উপস্থাপনায় কিছু অতিরিক্ত ব্যক্তিত্ব যোগ করতে চেয়েছেন? অথবা হয়ত আপনার পেজ ডকুমেন্ট একটু অতিরিক্ত ভিজ্যুয়াল সাহায্য ব্যবহার করতে পারে। মজা করার জন্য কিছু মেমোজি যোগ করার কথা বিবেচনা করুন।

আপনার কীনোট প্রেজেন্টেশনে মেমোজি যোগ করার প্রক্রিয়াটি সহজ, এবং আপনি অন্য যে কোনো প্রকল্পে কাজ করছেন তার জন্য আপনি আপনার ব্যক্তিগত মেমোজিকে একটি উচ্চ-মানের PNG ইমেজ হিসেবে পেতে সক্ষম হবেন।

কিভাবে আপনার ম্যাকে মেমোজি পাবেন

আপনি আপনার উপস্থাপনা এবং নথিতে মেমোজি যোগ করা শুরু করার আগে, আপনাকে প্রথমে সেগুলি আপনার কম্পিউটারে আনতে হবে।

বার্তা খুলুন আপনার ম্যাকে অ্যাপ্লিকেশন। তারপর নতুন বার্তা এ ক্লিক করে নিজের সাথে একটি নতুন কথোপকথন শুরু করুন৷ আইকন এবং ঠিকানা বারে আপনার নিজের নাম বা নম্বর লিখুন।

আপনার কথোপকথন তৈরি হয়ে গেলে, অ্যাপ স্টোরে ক্লিক করুন আপনার চ্যাট বারের বাম দিকে বোতাম। ডিফল্টরূপে, আপনি ফটো, মেমোজি স্টিকার, #ইমেজ এবং মেসেজ ইফেক্ট পাঠানোর বিকল্প দেখতে পাবেন। আপনি মেমোজি স্টিকার নির্বাচন করতে চাইবেন।

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

মেমোজি (বা অ্যানিমোজি) বেছে নিন এবং আপনি আপনার উপস্থাপনায় যোগ করতে চান এমন ভঙ্গি।

এছাড়াও আপনি তিনটি বিন্দু নির্বাচন করে একটি নতুন মেমোজি তৈরি করতে পারেন৷ একেবারে বাম দিকে এবং নতুন মেমোজি নির্বাচন করছে৷ বিকল্প সেখান থেকে, একটি উইন্ডো পপ আপ হবে যা আপনাকে স্ক্র্যাচ থেকে একটি তৈরি করতে দেয়।

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

অন্যান্য বিকল্প, যেমন সম্পাদনা , আপনাকে একটি নির্বাচিত মেমোজিতে পরিবর্তন করতে দেবে। এবং ডুপ্লিকেট৷ আপনাকে একটি মেমোজি কপি করতে দেয়।

একবার আপনার কাছে মেমোজি এবং পোজটি পেয়ে গেলে, এটিকে একটি iMessage হিসাবে আপনার কাছে পাঠান৷

কিভাবে একটি কীনোট উপস্থাপনায় মেমোজি যোগ করবেন

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

এখন যেহেতু আপনার কম্পিউটারে আপনার কাঙ্খিত মেমোজি আছে, এটিকে একটি কীনোট প্রেজেন্টেশনে যোগ করা টেনে আনার মতোই সহজ৷

বার্তা অ্যাপে আপনার মেমোজিতে ক্লিক করুন এবং ধরে রাখুন এবং এটিকে আপনার খোলা কীনোট উপস্থাপনায় টেনে আনুন। যতক্ষণ না আপনি একটি সবুজ প্লাস চিহ্ন দেখতে পাচ্ছেন ততক্ষণ অপেক্ষা করুন এবং তারপরে এটি ফেলে দিন৷

মেমোজি এখন একটি স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড সহ একটি উচ্চ-মানের বস্তু হিসাবে আপনার কীনোটে ঢোকানো হবে। এগিয়ে যান এবং আপনার পছন্দ মতো এটি সম্পাদনা করুন এবং আরও মেমোজি দিয়ে প্রক্রিয়া চালিয়ে যান।

কিভাবে একটি পৃষ্ঠা নথিতে মেমোজি যোগ করবেন

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

আপনি একটি পেজ ডকুমেন্টে মেমোজি যোগ করতে একই প্রক্রিয়া ব্যবহার করতে পারেন। বার্তাগুলিতে নিজের কাছে পছন্দসই স্টিকারগুলি পাঠান এবং আপনি যে পেজ ডকুমেন্টে কাজ করছেন তাতে টেনে আনুন এবং ফেলে দিন৷

ডিফল্টরূপে, বস্তুটি স্বয়ংক্রিয় পাঠ্য মোড়কে সেট করা হবে এবং আপনার পাঠ্যটি মেমোজির আকৃতির চারপাশে মোড়ানো হবে। আপনি মেমোজিতে ক্লিক করে এবং সাজানো এর অধীনে সেটিংস সামঞ্জস্য করে আপনার পছন্দসই বৈশিষ্ট্যগুলি পূরণ করতে সেটিংস সম্পাদনা করতে পারেন ট্যাব।

কিভাবে মাইক্রোসফট অ্যাপ্লিকেশনে মেমোজি যোগ করবেন

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

প্রক্রিয়াটি মাইক্রোসফ্ট অ্যাপগুলিতেও কাজ করে, যাতে আপনি সহজেই আপনার Word নথিতে, আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনা, আপনার OneNote নোটবুক এবং আরও অনেক কিছুতে একটি মেমোজিকে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন৷

লক্ষণীয় একটি মূল পার্থক্য হল যে মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশনগুলি মেমোজির প্রকৃত আকৃতির পরিবর্তে চিত্রের আকৃতিটিকে একটি বর্গাকার হিসাবে বিবেচনা করবে। এর মানে হল যে আপনি যদি এটির চারপাশে আপনার টেক্সট মোড়ানো করেন তবে একটি মসৃণ মোড়ানোর পরিবর্তে তীক্ষ্ণ কোণ থাকবে। যাইহোক, আপনার পছন্দ অনুযায়ী ফরম্যাট সম্পাদনা করার জন্য কয়েকটি Microsoft Word কৌশল রয়েছে।

কিভাবে Google ড্রাইভ প্রকল্পে মেমোজি যোগ করবেন

আপনি যদি একটি Google স্লাইড উপস্থাপনা, বা Google ড্রাইভে অন্য কিছুতে কাজ করেন, তাহলে আপনি জেনে খুশি হবেন যে আপনি যেকোনো Google প্ল্যাটফর্মের জন্য একই প্রক্রিয়া ব্যবহার করতে পারেন।

মাইক্রোসফ্টে যা ঘটে তার অনুরূপ, ছবির আকারটি মেমোজির পরিবর্তে একটি বর্গক্ষেত্র হিসাবে স্বীকৃত হবে৷

সম্পর্কিত:কীভাবে আপনার Google ড্রাইভকে একজন পেশাদারের মতো সংগঠিত করবেন

কিভাবে মেমোজিকে ইমেজ ফাইল হিসেবে সেভ করবেন

ড্র্যাগ এবং ড্রপ ক্ষমতা সহ, বিভিন্ন নথিতে মেমোজি যোগ করা অবিশ্বাস্যভাবে সহজ। তবে প্রতিটি প্ল্যাটফর্ম এটির জন্য অনুমতি দেয় না। কিছু আপনাকে শুধুমাত্র ছবি ফাইল আপলোড করার অনুমতি দেয়, তাই আপনাকে প্রথমে আপনার মেমোজিকে একটি স্বচ্ছ ছবি হিসাবে সংরক্ষণ করতে হবে।

বার্তাগুলিতে, একটি মেমোজিতে নিয়ন্ত্রণ-ক্লিক করুন এবং খুলুন ক্লিক করুন .

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

এটি প্রিভিউতে একটি স্বচ্ছ চিত্র হিসাবে এটি খুলবে। তারপর ফাইল> সংরক্ষণ করুন ক্লিক করুন৷ এবং ফাইন্ডারে আপনার পছন্দসই স্থানে এটি সংরক্ষণ করুন। নিশ্চিত করুন যে আপনি PNG নির্বাচন করেছেন৷ বিন্যাস হিসাবে।

একটি ম্যাকে আপনার উপস্থাপনা এবং নথিতে কাস্টম মেমোজি কীভাবে যুক্ত করবেন

এখন আপনার কাস্টমাইজ করা মেমোজি আপনার কম্পিউটারে একটি ইমেজ ফাইল হিসাবে আপনার কাছে উপলব্ধ যা আপনি বারবার ব্যবহার করতে পারেন৷

এর সাথে মজা করুন

এখন যেহেতু আপনি একাধিক অ্যাপে মেমোজি স্টিকার যুক্ত করতে জানেন, এটির সাথে মজা করুন। আপনি বিভিন্ন লোকেদের প্রতিনিধিত্ব করার জন্য একাধিক মেমোজি তৈরি করতে পারেন, কিছু অ্যানিমোজি যোগ করতে পারেন, বা বিভিন্ন স্লাইড বা পৃষ্ঠায় নিজেকে বিভিন্ন জিনিসপত্র দিতে পারেন।


  1. আপনার ম্যাকের সংবেদনশীল নথি এবং ফাইলগুলি কীভাবে নিরাপদে মুছবেন

  2. কীভাবে আপনার ডিসকর্ড সার্ভারে কাস্টম ইমোজি তৈরি এবং যুক্ত করবেন

  3. কিভাবে আপনার ম্যাকে একটি প্রিন্টার যোগ করবেন?

  4. আপনার ম্যাকে স্টার্টআপ আইটেমগুলি কীভাবে যুক্ত করবেন