কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

করতে চাইতে পারেন

জুম এবং মাইক্রোসফ্ট টিম এই মুহূর্তে সবচেয়ে জনপ্রিয় দুটি ভিডিও কনফারেন্সিং সমাধান। যাইহোক, তাদের পার্থক্য থাকা সত্ত্বেও, আপনি কি জানেন যে দু'জন একসাথে সুন্দরভাবে খেলেন?

এটি সম্প্রতি টিমগুলির মধ্যে জুমকে একীভূত করা সম্ভব হয়েছে, যার ফলে আপনি আপনার সমস্ত জুম মিটিং পরিচালনা করতে, শুরু করতে, সময়সূচীতে, মিটিংয়ে যোগদান করতে বা টিমের অবিরাম জুম মিটিং ট্যাব থেকে স্ক্রিন শেয়ার করতে পারবেন৷ সেই কারণে, আমাদের সাম্প্রতিক Microsoft 365 গাইডে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি দলগুলিতে জুম যোগ করতে পারেন।

ধাপ 1:পূর্বশর্তগুলি পরীক্ষা করুন

এমনকি দলগুলিতে জুম যোগ করার কথা ভাবার আগে, আপনার কয়েকটি জিনিসের প্রয়োজন হবে। অবশ্যই, আপনার একটি সক্রিয় জুম অ্যাকাউন্টের প্রয়োজন হবে যাতে আপনি শুরু করতে আপনার আসল জুম অ্যাকাউন্টে জিনিসগুলি কনফিগার করতে টিম প্লাগইন যুক্ত করতে পারেন। আপনাকে আপনার টিম অ্যাকাউন্টেও জুম যোগ করতে হবে। শুধু জেনে রাখুন, Microsoft 365 সরকারি GCC-তে Microsoft টিমের জন্য জুম ফর টিম সমর্থিত নয়।

অবশেষে, আপনার একটি জুম ইমেল অ্যাকাউন্ট যেমন একটি কাজের ইমেল, বা একটি Google লগইন প্রয়োজন হবে৷ কিছু ক্ষেত্রে, জুম মার্কেটপ্লেসে Microsoft টিম ইন্টিগ্রেশনের পূর্ব-অনুমোদনও আপনার প্রয়োজন হবে।

অনুগ্রহ করে সচেতন থাকুন, যদিও, এর অনেকটাই আপনার আইটি অ্যাডমিনের উপর নির্ভর করে। এটি সাধারণত এমন কিছু নয় যা আপনি নিজে করতে পারেন, যদি না আপনার অবশ্যই সঠিক অনুমতি না থাকে। জুম আরও নোট করে যে একটি টিম চ্যানেলে জুম বট ব্যবহার করার জন্য আপনার একটি অর্থপ্রদানকারী প্রো, ব্যবসা, শিক্ষা বা API পরিকল্পনার প্রয়োজন হবে৷ বিনামূল্যের প্ল্যান সহ অন্য যেকোনো অ্যাকাউন্ট, জুম বটের সাথে একের পর এক কাজ করবে।

যদিও আমাদের পরীক্ষায়, আমরা আমাদের টিম অ্যাকাউন্টে এবং একটি টিম চ্যানেলে একটি ফ্রি-টায়ার জুম যোগ করতে পেরেছি। এটি আমাদের জন্য কাজ করে, তবে আপনার অ্যাকাউন্টগুলি সত্যিই সামঞ্জস্যপূর্ণ কিনা তা দেখতে আপনার আইটি অ্যাডমিনের সাথে চেক করা ভাল৷

ধাপ 2:টিমের জন্য জুম কনফিগার করা

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

এই প্রক্রিয়ার পরবর্তীতে, আপনাকে মাইক্রোসফ্ট টিমের জন্য জুম কনফিগার করতে হবে। এটি করতে, আপনার জুম অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন এবং জুম মার্কেটপ্লেসে নেভিগেট করুন। মাইক্রোসফ্ট টিমগুলির জন্য অনুসন্ধান করুন এবং তারপরে অ্যাপটিতে ক্লিক করুন। কিছু ক্ষেত্রে, টিম অ্যাপটিকে আগে থেকে অনুমোদন করতে হবে। যদি তা না হয়, অনুগ্রহ করে আপনার আইটি প্রশাসকের সাথে যোগাযোগ করুন৷ যাইহোক, আপনি তারপর ইনস্টল ক্লিক করতে চাইবেন৷ অ্যাপের অনুমতি নিশ্চিত করতে বোতাম এবং তারপরে অনুমোদিত বেছে নিন . তারপরে আপনাকে আপনার টিম অ্যাকাউন্টে নিয়ে যাওয়া হবে।

ধাপ 3:জুমের জন্য দল কনফিগার করা

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

দলগুলির জন্য জুম কনফিগার করার সাথে, আপনি এখন জুমের জন্য দলগুলি কনফিগার করতে যেতে পারেন৷ মাইক্রোসফ্ট টিমগুলিতে যান এবং অ্যাপস-এ ক্লিক করুন সাইডবারে বোতাম। যেখানে লেখা আছে সব অ্যাপ খুঁজুন আপনি জুম টাইপ করতে পারেন। আপনি যদি এটি খুঁজে না পান, তাহলে আপনি এখানে এই লিঙ্কে ক্লিক করে Microsoft অ্যাপ সোর্স দেখতে পারেন, তারপরে এটি এখনই পান . এটি টিমগুলিতে তালিকা খুলতে হবে৷

যাইহোক, একবার আপনি টিমগুলিতে জুম তালিকা খুললে, যোগ করুন এ ক্লিক করুন বোতাম অথবা, আপনি নিচের তীরটিতে ক্লিক করতে পারেন এবং টিমে যোগ করুন বেছে নিতে পারেন অথবা চ্যাটে যোগ করুন তাই আপনি এটিকে একটি নির্দিষ্ট চ্যানেলে যোগ করতে পারেন বা টিমগুলিতে চ্যাট করতে পারেন৷ আপনি যদি এটি করতে চান, তাহলে জুম মিটিং ইন্টিগ্রেশনের সাথে আপনি যে চ্যানেল বা দলটি ব্যবহার করতে চান তা অনুসন্ধান করুন এবং নির্বাচন করুন। তারপর, একটি বট সেট আপ করুন চয়ন করুন৷ এবং এটি মাইক্রোসফ্ট টিমের জন্য জুম ট্যাব এবং জুম বট উভয়ই ইনস্টল করবে।

বটের নির্দেশাবলী অনুসরণ করতে ভুলবেন না এবং একবার শেষ হলে, আপনি ইন্টিগ্রেশন ব্যবহার করতে সক্ষম হবেন। আপনাকে আপনার Office 365 এবং জুম উভয় অ্যাকাউন্ট দিয়েই আবার লগ ইন করার জন্য অনুরোধ করা হতে পারে৷

ইন্টিগ্রেশন ব্যবহার করা

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

দলগুলিতে জুম ইন্টিগ্রেশন ব্যবহার করতে, আপনি কয়েকটি জিনিস করতে পারেন। প্রথমে, আপনি বাম টুলবারে জুম মিটিং আইকনে ক্লিক করতে চাইবেন। আপনি এটি দেখতে না পেলে, ক্লিক করুন. . . এবং তারপর জুম নির্বাচন করুন। তারপর, আমার মিটিং এ ক্লিক করুন . সেখান থেকে, আপনি আপনার শংসাপত্র দিয়ে সাইন ইন করতে পারেন।

আমার মিটিং এর সাথে , আপনি আপনার টিম সংস্থার যে কারো সাথে জুম অ্যাপ ইনস্টল করা আছে তার সাথে একটি মিটিং শিডিউল করতে বা শুরু করতে সক্ষম হবেন। শুধু আমার মিটিং এ ক্লিক করুন এবং তারপরে একটি মিটিং শুরু করুন এ ক্লিক করুন এটা সেট আপ করতে আপনার জুম মিটিং আপনার ওয়েব ব্রাউজার থেকে শুরু হবে। আপনার অংশগ্রহণকারীরা তখন একটি বিজ্ঞপ্তি পাবেন যে আপনি একটি মিটিং শুরু করেছেন এবং তাদের যোগদানের বিকল্প দেবেন৷

মিটিং শুরু করার পাশাপাশি, আপনি মিটিং এর সময়সূচীও করতে পারেন। শুধু একটি মিটিং শিডিউল করুন বেছে নিন . একবার শিডিউল করা হলে, আপনি জুম ট্যাবে আসন্ন মিটিং পৃষ্ঠায় মিটিং দেখতে সক্ষম হবেন এবং মিটিংটি আপনার এক্সচেঞ্জ ক্যালেন্ডারেও যোগ করা হবে।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জুম যুক্ত করবেন এবং কেন আপনি

টিমের সাথে জুম ইন্টিগ্রেশনের কিছু অন্যান্য ফাংশন আপনাকে আপনার স্ক্রিন শেয়ার করতে দেবে। আবার, আপনি শেয়ার করার জন্য মিটিং আইডি ইনপুট করবেন এবং তারপর ওয়েব ব্রাউজারের মাধ্যমে মিটিং শুরু হবে। আপনি যে কোনো মিটিং শিডিউল করেছেন বা আমন্ত্রণ পেয়েছেন তা জুম ট্যাবে আমার মিটিং পৃষ্ঠায় দেখা যাবে।

আমরা জুম মেসেজিং এক্সটেনশনেও স্পর্শ করতে চাই। মেসেজিং এক্সটেনশন হল যেকোনো 1:1 চ্যাট, গ্রুপ চ্যাট এবং চ্যানেল চ্যাটের পাশে টেক্সটবক্স টুলবারে জুম বোতাম। এই বোতামটি আপনাকে চ্যাটে অংশগ্রহণকারীদের সাথে একটি জুম মিটিং শুরু বা সময়সূচী করতে দেয়৷

অবশেষে, জুম মিটিং বট আছে। বট ইনস্টল করা একটি চ্যানেলে নেভিগেট করুন এবং আপনি বিভিন্ন কমান্ড টাইপ করতে পারেন। @zoom লগআউট আপনাকে আপনার জুম অ্যাকাউন্ট থেকে লগ আউট করবে। @ জুম সব কমান্ড দেখাবে। আপনি @Zoom-এর সাথে একটি তাত্ক্ষণিক মিটিং শুরু করতে পারেন, এবং তারপর শুরু করুন৷ . কমান্ডের একটি সম্পূর্ণ তালিকা এখানে উপলব্ধ, জুম এ।

কেন আপনি জুম মিটিং এক্সটেনশন জুম করতে চান

যদি আপনার কোম্পানী জুম এবং টিম উভয়ই ব্যবহার করে, অথবা আপনি নির্দিষ্ট ক্লায়েন্টদের জন্য এবং অভ্যন্তরীণভাবে দলগুলির জন্য জুম ব্যবহার করেন, তাহলে এই ইন্টিগ্রেশনটি দুর্দান্ত। জুম অ্যাপ বা ওয়েবে সরাসরি না গিয়েই, টিম-এ আপনার মাইক্রোসফট জুম মিটিং ট্যাব আপনার ব্যক্তিগত নোটিফিকেশন হাব হবে। এটি একটি চমৎকার ইন্টিগ্রেশন যা বেশ সুবিধাজনক।


  1. কিভাবে স্ল্যাক থেকে মাইক্রোসফ্ট টিমগুলিতে স্থানান্তরিত করবেন এবং আপনার ডেটা আপনার সাথে নিয়ে যাবেন

  2. মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে একটি ফ্লো তৈরি করবেন এবং কেন আপনি আপনাকে উত্পাদনশীল থাকতে সহায়তা করতে চাইতে পারেন

  3. কীভাবে Microsoft টিম মিটিংয়ে কাউকে স্পটলাইট করবেন এবং কেন আপনি

  4. Chromebook-এ Microsoft Edge কীভাবে ইনস্টল করবেন এবং কেন আপনি