কম্পিউটার

আউটলুকে মিটিংয়ের আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করুন

অফিস 365 এর ব্যবহারকারীরা৷ সাবস্ক্রিপশন আউটলুক-এ মিটিং আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করতে বেছে নিতে পারে . আপনি তথ্য অধিকার ব্যবস্থাপনা ব্যবহার করছেন কিনা তা বিবেচনা না করেই বৈশিষ্ট্যটি কাজ করে। মিটিং আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করার অনুমতি দেওয়ার বিকল্প৷ Outlook 2016-এ ডিফল্টরূপে চালু থাকে। যাইহোক, যখন আপনি একটি মিটিং তৈরি বা সম্পাদনা করেন, আপনি এই ক্রিয়াটি প্রতিরোধ করতে বেছে নিতে পারেন। এখানে কিভাবে!

আউটলুকে মিটিং আমন্ত্রণগুলির 'অ্যালো ফরওয়ার্ডিং' অক্ষম করুন

আউটলুকে 'মিটিং'-এর সাথে কাজ করা অ্যাপয়েন্টমেন্টের মতোই, এটি ঠিক যে মিটিংয়ে আপনি আরও বেশি লোকের সাথে কাজ করেন বা পরিচালনা করেন। তাই, টাস্ক দিয়ে শুরু করতে,

একটি খোলা মিটিং অনুরোধ সহ Outlook ক্লায়েন্ট খুলুন। Outlook চালু করুন এবং 'Home'-এ স্যুইচ করুন৷ ট্যাব এরপর, হোম ট্যাবের অধীনে ‘নতুন আইটেম-এ স্যুইচ করুন ' বিভাগে এবং ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন।

প্রদর্শিত বিকল্পগুলির তালিকা থেকে, 'মিটিং নির্বাচন করুন৷ '।

আউটলুকে মিটিংয়ের আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করুন

এরপরে, আপনি যাকে একটি মিটিং আমন্ত্রণ পাঠাতে চান তার ইমেল ঠিকানা যোগ করুন। 'পাঠান' বিকল্পে আঘাত করার আগে 'প্রতিক্রিয়া বিকল্প'-এ যান এবং 'ফরোয়ার্ড করার অনুমতি দিন এর বিপরীতে চিহ্নিত বিকল্পটি আনচেক করুন। টগল করুন।

আউটলুকে মিটিংয়ের আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করুন

অবশেষে, 'পাঠান টিপুন৷ ' বোতাম৷

এরপর থেকে, মিটিংয়ের আমন্ত্রণ প্রাপকরা এটিকে আর ফরওয়ার্ড করতে পারবেন না।

অনুগ্রহ করে মনে রাখবেন যে আউটলুক ফরওয়ার্ডিং প্রতিরোধ করতে পারে না যদি একটি মিটিংয়ের আমন্ত্রণ এমন অংশগ্রহণকারীদের কাছে পাঠানো হয় যাদের মেলবক্সগুলি এক্সচেঞ্জের পুরানো সংস্করণে হোস্ট করা হয় অন-প্রিমিসেস পরিচালিত সার্ভারের মাধ্যমে বা Google ক্যালেন্ডারের মতো তৃতীয় পক্ষের পরিষেবা দ্বারা হোস্ট করা হয়৷

অন্যান্য ক্ষেত্রে, যেখানে অংশগ্রহণকারী অফিস 365, এক্সচেঞ্জ সার্ভার 2016, বা এক্সচেঞ্জ সার্ভার 2019 এর মতো একটি উত্তরাধিকারী ক্লায়েন্টে একটি মিটিং গ্রহণ করেন তারা মিটিং আমন্ত্রণ বা ক্যালেন্ডার ইভেন্ট ফরওয়ার্ড করার বিকল্পগুলি দেখতে পাবেন। যাইহোক, যদি তারা মিটিং ফরোয়ার্ড করার চেষ্টা করে, তাহলে ক্লায়েন্টরা এই অ্যাকশনটিকে ব্লক করবে।

অবিলম্বে, অংশগ্রহণকারীকে একটি ইমেল বিজ্ঞপ্তি পাঠানো হবে যাতে তাকে সতর্ক করা হয় যে মিটিং সংগঠক মিটিং ফরওয়ার্ড করার অনুমতি দেয় না।

শুধুমাত্র মিটিংয়ের আয়োজকরাই অংশগ্রহণকারীদের অন্যদের কাছে একটি মিটিং আমন্ত্রণ ফরোয়ার্ড করতে সক্ষম করতে পারেন।

আউটলুকে মিটিংয়ের আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করুন
  1. আউটলুকে মিটিংয়ের আমন্ত্রণগুলি ফরওয়ার্ড করা প্রতিরোধ করুন

  2. আউটলুক ক্যালেন্ডারে কীভাবে একটি মিটিং বাতিল করবেন

  3. আউটলুকে কীভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং সেট আপ করবেন

  4. আউটলুকে মিটিংগুলি কীভাবে পরিচালনা করবেন