কম্পিউটার

আউটলুকে কীভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং সেট আপ করবেন

প্রায়শই এমন একটি সময় আসে যখন আপনাকে Outlook এর মাধ্যমে একটি Microsoft টিম মিটিং সেট আপ করতে হবে। এটি টিম-এ সাধারণ চ্যানেলের বাইরের লোকদের জন্য মিটিং তৈরি করার জন্য বা একজন বহিরাগত ব্যবহারকারীর জন্য একটি মিটিং তৈরি করার জন্য হতে পারে, যিনি অতিথি হিসেবে যোগ দিতে পারেন। সুতরাং, সরাসরি Microsoft টিমগুলিতে না গিয়ে আপনি কীভাবে Outlook-এ একটি Microsoft টিম মিটিং সেট আপ করতে পারেন তা এখানে দেখুন৷

Windows 10-এ Outlook-এ

আউটলুকে কীভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং সেট আপ করবেন

Windows 10-এ Outlook-এ একটি মিটিং সেট আপ করা সত্যিই সহজ। শুরু করতে, Outlook খুলুন এবং আপনি যে অ্যাকাউন্টের সাথে মিটিং শুরু করতে চান তাতে স্যুইচ করুন। তারপরে, আউটলুকের শীর্ষ ট্যাবে যান। এর পরে, হোম নির্বাচন করুন৷ ট্যাব যখন আপনি নতুন ইমেল, এর পাশে নিচের তীরটি দেখতে পান এটি ক্লিক করুন. এটি আপনাকে টিম মিটিং এর জন্য একটি বিকল্প দেবে৷ . এটিতে ক্লিক করুন, এবং একটি নতুন মিটিং উইন্ডো পপ আউট হবে। আপনি প্রয়োজনীয়, ঐচ্ছিক, শুরুর সময়, শেষের সময় এবং আরও অনেক কিছুর মতো তথ্য ক্ষেত্রগুলি পূরণ করতে পারেন৷

এছাড়াও আপনি CRTL বোতাম টিপুন এবং তারপর মিটিং অপশন এ ক্লিক করতে পারেন মিটিংয়ের জন্য কিছু সেটিংস নিয়ন্ত্রণ করার লিঙ্ক। এর মধ্যে রয়েছে কে লবি বাইপাস করতে পারে, লোকেরা কখন যোগ দেয় বা ছেড়ে যায় তার জন্য ঘোষণা এবং আরও অনেক কিছু। আপনি যখন আপনার পরিবর্তনগুলি শেষ করেন, আপনি সংরক্ষণ করুন এ ক্লিক করতে পারেন৷ বোতাম তারপর, আপনি Outlook-এ মিটিং সেট আপ করার জন্য প্রস্তুত হলে, পাঠান -এ ক্লিক করুন বোতাম।

ওয়েবের আউটলুকে

আউটলুকে কীভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং সেট আপ করবেন

এরপরে, ওয়েবে আউটলুক আছে। আউটলুক ওয়েব অ্যাপ থেকে টিম মিটিং তৈরি করা সবসময় সম্ভব ছিল না, তবে মাইক্রোসফ্ট এই বছরের জানুয়ারিতে বৈশিষ্ট্যটি যুক্ত করেছে। Windows 10-এর মতই, প্রক্রিয়াটিও সত্যিই সহজ।

শুরু করতে, ক্যালেন্ডার আইকনে ক্লিক করে আউটলুক ওয়েব অ্যাপ থেকে আপনার আউটলুক ক্যালেন্ডারে স্যুইচ করুন। সেখান থেকে, নতুন ইভেন্ট-এ ক্লিক করুন বোতাম আপনি নাম এবং ক্ষেত্রগুলি পূরণ করতে পারেন এবং অংশগ্রহণকারীদের তাদের ইমেল ঠিকানা দিয়ে আমন্ত্রণ জানাতে পারেন৷ এছাড়াও, সভার জন্য একটি সময় এবং দিন চয়ন করুন। টিম মিটিং যোগ করার জন্য প্রস্তুত হলে, অনলাইন মিটিং যোগ করুন এ ক্লিক করুন এবং টিম মিটিং বেছে নিন from the drop-down menu. Fill out the message, and then click the Send  icon.

Our hub has more!

Creating Teams Meetings in Outlook is just the start of the Teams experience. Over the past few months, we've covered Teams extensively. Check out our tips and tricks, or picks for best apps and bots, and so much more. Our Teams hub has you covered, so feel free to check it out. And, as always, let us know if you have your own Teams tips and tricks by dropping us a comment below.


  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে চ্যাটগুলি মুছবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট টিম ইনস্টল এবং সেট আপ করবেন

  4. কিভাবে একটি মাইক্রোসফট টিম মিটিং একজন অতিথি হিসেবে রেকর্ড করবেন?