কম্পিউটার

Microsoft Outlook ক্লায়েন্টকে Outlook.com এ পুনরায় সংযোগ করার পরে সমস্যাগুলি সমাধান করুন

সমস্ত মাইক্রোসফ্ট সম্পর্কিত মেল অ্যাকাউন্টগুলি তাদের আপগ্রেড প্রক্রিয়ার অংশ হিসাবে অনেক আগেই Outlook.com-এ স্থানান্তরিত হয়েছিল। মাইগ্রেশনের একটি বাধ্যতামূলক অংশ হিসাবে, ব্যবহারকারীদের তাদের Outlook ডেস্কটপ ইমেল ক্লায়েন্টকে Outlook.com-এ পুনরায় সংযোগ করতে হবে। তা না করলে, ইমেল সিঙ্ক করা বন্ধ হয়ে যাবে।

আপনি যদি আপনার Windows PC-এ Microsoft Outlook ডেস্কটপ ক্লায়েন্টকে Outlook.com ওয়েব অ্যাপে আপগ্রেড এবং পুনরায় সংযোগ করার পরে সমস্যার সম্মুখীন হন, তাহলে এই পোস্টটি আপনাকে সমস্যার সমাধান করতে সাহায্য করবে।

Outlook.com মাইগ্রেশনের সমস্যা সমাধান করুন

আপগ্রেডের সুবিধা থাকা সত্ত্বেও, শুরুতে কিছুই নিখুঁত নয়। মাইগ্রেশন ত্রুটিহীন ছিল না এবং ব্যবহারকারীরা কয়েকটি সমস্যা রিপোর্ট করেছেন। আসুন সেগুলি দেখে নেওয়া যাক৷

ইমেল অ্যাকাউন্টের নাম outlook_[দীর্ঘ সিরিজ হিসেবে দেখায় এর অক্ষর ]@outlook.com

যারা Outlook.com-এ স্থানান্তরিত হয়েছে তাদের সাথে রিপোর্ট করা একটি গুরুতর সমস্যা হল যে ইমেল অ্যাকাউন্টের নামটি outlook_[দীর্ঘ সিরিজের হিসাবে দেখায় অক্ষর ]@outlook.com ফোল্ডার ফলকে। এটি একটি সমস্যা সৃষ্টি করে কারণ প্রাপকরা outlook_[দীর্ঘ সিরিজের সহ একটি মেল পান দীর্ঘ সিরিজের অক্ষর ]@outlook.com প্রেরকের ইমেল আইডি হিসাবে। এখন যখন প্রেরক সেই ইমেল আইডিতে প্রতিক্রিয়া জানায়, যেটি স্পষ্টতই আপনার নয়, তখন মেইলটি ফিরে আসে৷

এই সমস্যাটি Windows-এ Outlook ক্লায়েন্ট ব্যবহারকারী ব্যবহারকারীদের জন্য বিশেষ এবং এটি Outlook.com-এর সাথে ভালো কাজ করে।

Microsoft Outlook ক্লায়েন্টকে Outlook.com এ পুনরায় সংযোগ করার পরে সমস্যাগুলি সমাধান করুন

এটি সমাধান করতে, account.live.com/names/Manage-এ যান এবং আপনার প্রাথমিক উপনাম হিসাবে আপনার Outlook.com ইমেল আইডি সেট করুন। অন্য সব ইমেল আইডি সরান।

আউটলুক.com সংযুক্ত অ্যাকাউন্টগুলির জন্য আউটলুকে বারবার শংসাপত্রের প্রম্পট

যদিও বারবার শংসাপত্র প্রম্পটগুলি Outlook ক্লায়েন্টদের সাথে একটি পরিচিত সমস্যা (পরবর্তী সমস্ত সংস্করণের জন্য), যদি এটি Outlook.com-এ স্থানান্তরিত হওয়ার পরে ঘটে তবে এটি 2-পদক্ষেপ যাচাইকরণের সাথে একটি সমস্যা হতে পারে। Outlook এবং Office 365 সমস্যা সমাধানের জন্য SARA টুল ব্যবহার করে, উইন্ডোজ শংসাপত্র মুছে ফেলা, প্রোফাইল পুনর্নির্মাণ ইত্যাদি সাধারণ পদক্ষেপগুলি চেষ্টা করার আগে, আপনি Outlook-এ অ্যাকাউন্ট যোগ করার জন্য একটি অ্যাপ পাসওয়ার্ড তৈরি করেছেন কিনা তা পরীক্ষা করে দেখুন।

Outlook.com-এ মাইগ্রেশনের পরে আউটলুক ক্র্যাশ হয়

যদিও এই সমস্যার জন্য কোনও নিশ্চিত শট রেজোলিউশন পাওয়া যায়নি, মাইক্রোসফ্ট ব্যবহারকারীদের একটি নতুন আউটলুক প্রোফাইল তৈরি করার পরামর্শ দিয়েছে। একটি নতুন আউটলুক প্রোফাইল তৈরি করতে। যদি এটি সমস্যার সমাধান না করে, বাকি সমস্যা সমাধানের জন্য SARA টুল ব্যবহার করুন।

Outlook.com প্রাথমিক অ্যাকাউন্টের সাথে সংযুক্ত থাকাকালীন তৃতীয় পক্ষের ইমেল আইডি থেকে ইমেল পাঠাতে অক্ষম

যখন উইন্ডোর জন্য ব্যবহারকারীর Outlook.com এর প্রাথমিক অ্যাকাউন্ট হিসাবে Outlook.com এর সাথে সেট করা হয়, তখন ব্যবহারকারী তৃতীয় পক্ষের ইমেল আইডি যেমন Gmail, yahoo, ইত্যাদি সহ ইমেল পাঠাতে সক্ষম হবেন না। এটি ডিজাইনের একটি বৈশিষ্ট্য। সবচেয়ে ভালো সমাধান হবে প্রাথমিক অ্যাকাউন্ট পরিবর্তন করা। যাইহোক, ব্যবহারকারী @Outlook, @Live এবং @Hotmail ইমেল আইডি দিয়ে ইমেল পাঠাতে পারে। এই সেটআপের পিছনে উদ্দেশ্য স্পষ্টতই Microsoft এর নিজস্ব পণ্যের ব্যবহার প্রচার করা।

প্রাপকরা মেইলের সাথে একটি winmail.dat ফাইল সংযুক্তি পান

এই বিষয়টি তদন্তাধীন। প্রাপক সাধারণ মেইলের সাথে winmail.dat নামে একটি ফাইল পান। যদিও মাইক্রোসফ্ট এখনও রেজোলিউশন উল্লেখ করেনি, তবে এটি জানা যায় যে Outlook.com থেকে মেলটি পাঠানো হলে এটি ঘটে না। এটি ইতিমধ্যে একটি সমাধান হিসাবে ব্যবহার করা যেতে পারে৷

সার্ভারে সিঙ্ক করার সময় পরিচিতিতে কোম্পানির নাম অনুপস্থিত

যদিও এটির জন্য কোনও রেজোলিউশন উল্লেখ করা হয়নি, তবে সবচেয়ে ভাল জিনিস যা করা যেতে পারে তা হল Outlook.com (সাইটে) নিজেই গুরুত্বপূর্ণ পরিচিতিগুলির বিশদ যোগ করা। অথবা আমরা আউটলুককে আবার সার্ভারে সিঙ্ক করার চেষ্টা করতে পারি যদি এটি কাজ করে।

মেল পাঠানোর সময় প্রেরকের ইমেল স্বয়ংক্রিয়ভাবে 'টু' ক্ষেত্রে যোগ হয়ে যায়

একটি মেইলে একাধিক প্রাপক যোগ করার সময়, প্রেরকের নিজস্ব ইমেল আইডি স্বয়ংক্রিয়ভাবে 'টু' ক্ষেত্রে যোগ হয়ে যায়। এটি একটি পরিচিত বাগ, যার সমাধান এখনও পাওয়া যায়নি। বর্তমানের জন্য সর্বোত্তম কাজটি হল উদ্বৃত্ত ইমেল আইডি ম্যানুয়ালি মুছে ফেলা।

আউটলুকের একটি পরিচিতি গ্রুপে ইমেল পাঠাতে অক্ষম

একটি পরিচিতি গোষ্ঠীতে একটি মেল পাঠানোর চেষ্টা করার সময়, Outlook ত্রুটি দেয় “একটি অপ্রত্যাশিত ত্রুটি ঘটেছে

মাইক্রোসফ্ট এখন পর্যন্ত এটির জন্য একটি সমাধান খুঁজে পায়নি, তবে যোগাযোগের তালিকাটি প্রসারিত করা যেতে পারে এবং ইমেলটি আইডিগুলির তালিকায় পাঠানো যেতে পারে৷

ক্ষেত্র থেকে সর্বদা Outlook.com অ্যাকাউন্টের ইমেল আইডি দেখায়

যাদের Windows এর জন্য Outlook 2013 বা Outlook 2016 এর সাথে একাধিক অ্যাকাউন্ট যুক্ত আছে, তারা যখন তাদের অন্যান্য অ্যাকাউন্ট থেকে ইমেল পাঠানোর চেষ্টা করে তখন from ক্ষেত্রটি সর্বদা তাদের Outlook.com ইমেল আইডিতে ডিফল্ট হয়।

যেহেতু সমস্যাটি বিল্টের সাথে এবং এটির সমাধান বলে মনে হচ্ছে না, তাই কয়েকটি সমাধানের চেষ্টা করা যেতে পারে।

যদি সমস্যাটি খুব বেশি বিরক্ত না করে এবং ব্যবহারকারী তার/তার ব্যক্তিগত অ্যাকাউন্ট খুব কমই ব্যবহার করেন, মেইল ​​পাঠানোর আগে প্রতিবার 'থেকে' ক্ষেত্রটি পরিবর্তন করা যেতে পারে।

আপনার যদি এই সমস্যার জন্য দীর্ঘমেয়াদী সমাধানের প্রয়োজন হয়, তাহলে একটি খালি আউটলুক ডেটা ফাইল তৈরি করুন এবং Windows ক্লায়েন্টের জন্য Outlook পুনরায় চালু করুন৷

Outlook.com-এ মাইগ্রেট করার সময় কয়েকটি বিষয় খেয়াল রাখতে হবে

  • একাধিক ডিভাইস :যদি একজন ব্যবহারকারীর একাধিক ডিভাইস থাকে, তাহলে Windows ডেস্কটপ ক্লায়েন্টের জন্য Outlook ব্যবহার করা সমস্ত ডিভাইসকে Outlook.com-এর সাথে পুনরায় সংযোগ করতে হবে।
  • মোবাইল ফোন :মোবাইল ফোন ডেস্কটপের মতো একই ক্লায়েন্ট ব্যবহার করে না। সুতরাং তাদের Outlook.com-এ পুনরায় সংযোগ করার প্রয়োজন নেই।
  • ম্যাক সিস্টেম :ম্যাক সিস্টেম Windows ক্লায়েন্টের জন্য Outlook ব্যবহার করে না। এইভাবে তাদের Outlook.com-এ পুনরায় সংযুক্ত হওয়ার প্রয়োজন নেই। এই পদ্ধতিটি শুধুমাত্র Windows ডেস্কটপ ক্লায়েন্টের জন্য Outlook এর জন্য।
  • ডেটা স্থানান্তর :সার্ভারে সংরক্ষিত সমস্ত ডেটা Outlook.com-এ স্থানান্তরিত হবে৷ যাইহোক, খসড়া এবং আউটবক্সগুলি সম্ভবত মুছে ফেলা হবে কারণ সেগুলি স্থানীয়ভাবে সিস্টেমে সংরক্ষণ করা হয়। প্রয়োজনে আপনি তাদের ব্যাক আপ করতে পারেন।
  • স্বয়ংক্রিয়ভাবে সম্পূর্ণ ঠিকানা :এই তালিকাগুলির সাথে যা ঘটবে তা একটি নতুন আউটলুক প্রোফাইল পুনঃনির্মাণ করার সময় কর্মের অনুরূপ হবে৷ সাধারণ ক্ষেত্রে, Outlook.com আপনি যে আইডিতে মেল করেছেন তার তালিকা থেকে ইমেল ঠিকানাগুলি তুলে নেবে৷

যদিও কোনও পণ্যই নিখুঁত নয়, মাইক্রোসফ্ট তার ব্যবহারকারীদের জন্য এই রূপান্তরটিকে যতটা সম্ভব মসৃণ করার জন্য কঠোর পরিশ্রম করছে৷

আপনি যদি অপারেশন ব্যর্থ হয়, একটি বস্তু খুঁজে পাওয়া যায় না এমন বার্তা পেলে এই পোস্টটি দেখুন৷

Microsoft Outlook ক্লায়েন্টকে Outlook.com এ পুনরায় সংযোগ করার পরে সমস্যাগুলি সমাধান করুন
  1. উত্তর দেওয়ার পরে একটি বার্তা বন্ধ করতে Microsoft Outlook কীভাবে কনফিগার করবেন

  2. কিভাবে মাইক্রোসফট আউটলুকে নিয়ম রপ্তানি বা আমদানি করবেন

  3. Microsoft রিমোট কানেক্টিভিটি বিশ্লেষক:Office 365 অ্যাপস এবং পরিষেবাগুলির সমস্যাগুলি সমাধান করুন

  4. Outlook.com সমস্যা, ত্রুটি এবং সমস্যা ঠিক করুন