কম্পিউটার

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন

অনেকে যা ভাবতে পারে তা সত্ত্বেও, আরএসএস ফিড রিডার এখনও মারা যায়নি। আজকে সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে গোপনীয়তা সংক্রান্ত উদ্বেগের সাথে, অনেক ব্যবহারকারী RSS ফিডে ফিরে আসতে পারেন ফেসবুক এবং টুইটারের উপর নির্ভর না করে।

আরএসএস ফিড রিডার হিসাবে আউটলুক সেট আপ করুন এবং ব্যবহার করুন

এখন, ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়ার খপ্পর থেকে বাঁচতে চাইলে সুবিধা নেওয়ার জন্য বেশ কিছু RSS ফিড বিকল্প রয়েছে। যাইহোক, আপনি কি জানেন যে আপনার Windows 10 কম্পিউটারে আপনার অজান্তেই ইতিমধ্যে একটি RSS ফিড ইনস্টল করার একটি উচ্চ সম্ভাবনা আছে?

হ্যাঁ, আমরা মাইক্রোসফট আউটলুক অ্যাপের কথা বলছি। অফিস সাবস্ক্রিপশন সহ যে কেউ একটি RSS ফিড হিসাবে আউটলুক ব্যবহার করতে পারেন এবং অনুমান করুন কি? এটা ব্যবহার করা সুপার সহজ. স্বতন্ত্র পাঠকদের তুলনায় এটি একটি সহজবোধ্য জিনিস নয়, তবে ভয় পাবেন না কারণ আমরা কীভাবে জিনিসগুলিকে গতিশীল করতে হবে তা ব্যাখ্যা করতে যাচ্ছি৷

আমরা শুরু করার আগে, অনুগ্রহ করে আপনার Microsoft Outlook অ্যাপ্লিকেশন খুলুন। যদি এটি আপনার প্রথমবার হয়, তাহলে আপনি শুরু করতে আপনার ইমেল অ্যাকাউন্ট যোগ করতে চাইতে পারেন৷

1] একটি RSS সদস্যতা ফোল্ডার তৈরি করুন

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন

ঠিক আছে, তাই আপনার প্রথমে যা করার কথা বিবেচনা করা উচিত তা হল RSS Feeds নামে একটি ফোল্ডার তৈরি করা বা অন্য কোনো নাম ব্যবহার করতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন। কীবোর্ডের এন্টার বোতামে ক্লিক করে কাজটি সম্পূর্ণ করুন।

2] Outlook-এ একটি নতুন RSS ফিড যোগ করুন

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন

আপনি একটি নতুন ফোল্ডার তৈরি করার প্রক্রিয়ার মধ্য দিয়ে যাওয়ার পরে, এখন আপনার আরএসএস ফিডগুলি একের পর এক যুক্ত করার সময়। নতুন ফোল্ডারটি খুলে এটি করুন, তারপর ডান-ক্লিক করুন টিপুন৷ মাউসের চাবি। আপনি একটি নতুন RSS ফিড যোগ করা উচিত. অনুগ্রহ করে সেই বিকল্পটি নির্বাচন করুন, তারপর ফিডের URL পেস্ট করুন এবং Enter টিপে শেষ করুন অথবা যোগ করুন এ ক্লিক করুন .

3] চলুন দেখি উন্নত বিভাগের ভিতরে কি আছে

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন

আপনি অ্যাড বোতামে ক্লিক করার পরে, অন্য বিকল্পটি উপস্থিত হওয়া উচিত। আপনি হ্যাঁ চাপতে বেছে নিতে পারেন প্রক্রিয়া শেষ করতে বোতাম বা উন্নত নির্বাচন করুন এগিয়ে যাওয়ার আগে আরও কিছু পরিবর্তন করতে।

উন্নত বিভাগ থেকে, ব্যবহারকারীরা ফিডের নাম পরিবর্তন করতে পারেন এবং এটিকে এক ফোল্ডার থেকে অন্য ফোল্ডারে সরিয়ে দিতে পারেন।

পড়ুন৷ :Outlook RSS ফিড আপডেট হচ্ছে না।

4] OPML থেকে RSS ফিড আমদানি করুন

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন

যারা এক ফিড রিডার থেকে অন্য ফিড রিডারে স্যুইচ করতে চান তাদের জন্য আমরা আপনার ফিডের বিষয়বস্তুকে একটি OPML ফাইল হিসেবে সংরক্ষণ করার পরামর্শ দিই। সেখান থেকে, Outlook এ ফিরে যান এবং ফাইল> খুলুন এবং রপ্তানি করুন নির্বাচন করুন . সেখান থেকে, আমদানি/রপ্তানি-এ ক্লিক করুন , এবং ছোট উইন্ডো থেকে, একটি OPML ফাইল থেকে RSS ফিড আমদানি করুন নির্বাচন করুন .

একবার আপনি সেগুলি সম্পন্ন করে ফেললে, আপনার কম্পিউটারে সংরক্ষিত OPML ফাইলটি ব্রাউজ করুন এবং এটি Outlook-এ যোগ করুন। অল্প সময়ের মধ্যে, আপনার আগের ফিড রিডার থেকে সমস্ত RSS ফিড এখন Microsoft Outlook-এ অ্যাক্সেসযোগ্য হওয়া উচিত।

মাইক্রোসফ্ট আউটলুককে কীভাবে আরএসএস ফিড রিডার হিসাবে ব্যবহার করবেন
  1. মাইক্রোসফ্ট ওয়ার্ড থেকে আউটলুকে পাঠ্য পেস্ট করতে কীভাবে কুইক পার্টস ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফট আউটলুকে নিয়ম রপ্তানি বা আমদানি করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট এজ-এ ইমারসিভ রিডার ব্যবহার করবেন

  4. আরএসএস ফিড কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন