কম্পিউটার

আউটলুক থেকে একসাথে একাধিক ইমেল কীভাবে ফরোয়ার্ড করবেন

আপনি যদি আউটলুক থেকে একাধিক ইমেল ফরোয়ার্ড করতে চান , তারপর আপনি Outlook ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করতে পারেন। কখনও কখনও, আপনাকে কিছু কাজের জন্য কাউকে ইমেল ফরোয়ার্ড করতে হতে পারে। এটি শুধুমাত্র একটি ইমেল হলে, কোন সমস্যা নেই. যদি আপনাকে একাধিক ইমেল ফরোয়ার্ড করতে হবে? একবারে একটি ইমেল পাঠানোর পরিবর্তে, আপনি সেগুলি একবারে ফরোয়ার্ড করতে পারেন!

আউটলুক থেকে একসাথে একাধিক ইমেল কীভাবে ফরোয়ার্ড করবেন

আপনি যদি Outlook থেকে অ্যাটাচমেন্ট হিসেবে একটি ইমেল ফরওয়ার্ড করার প্রক্রিয়া জানেন, তাহলে এটি করা আপনার পক্ষে খুবই সহজ। আপনি যদি Outlook.com ব্যবহার করেন, আপনি একই পদ্ধতিতে একাধিক ইমেল একসাথে ফরোয়ার্ড করতে পারেন। যাইহোক, আপনি যদি Outlook ডেস্কটপ ক্লায়েন্ট ব্যবহার করেন, তবে প্রক্রিয়াটিতে একটি ছোট পরিবর্তন রয়েছে যা আপনাকে মনে রাখতে হবে।

আউটলুকে একাধিক ইমেল কিভাবে ফরোয়ার্ড করবেন

Outlook থেকে একসাথে একাধিক ইমেল ফরোয়ার্ড করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. আপনার পিসিতে Outlook ক্লায়েন্ট খুলুন।
  2. আপনি যে সকল ইমেল ফরোয়ার্ড করতে চান তা নির্বাচন করতে Ctrl টিপুন।
  3. ফরওয়ার্ড এ ক্লিক করুন বোতাম।
  4. প্রাপকের ইমেল আইডি এবং বিষয় লাইন লিখুন।
  5. বডিতে যেকোনো কিছু টাইপ করুন এবং Sশেষ এ ক্লিক করুন বোতাম।

আপনার কম্পিউটারে Outlook অ্যাপ খুলুন এবং আপনি যে সকল ইমেল কাউকে ফরোয়ার্ড করতে চান তা নির্বাচন করুন। আপনি Ctrl টিপুন এবং ধরে রাখতে পারেন একাধিক ইমেল নির্বাচন করতে বোতাম। এটি আপনার ইচ্ছা অনুযায়ী দুটি বা দুটির বেশি ইমেল হতে পারে। একবার বেছে নেওয়া হলে, ফরওয়ার্ড করুন-এ ক্লিক করুন প্রতিক্রিয়া -এ বোতাম ট্যাব বিকল্পভাবে, আপনি Ctrl+F টিপতে পারেন .

আউটলুক থেকে একসাথে একাধিক ইমেল কীভাবে ফরোয়ার্ড করবেন

এখন প্রাপকের ইমেল ঠিকানাটি প্রতি  এ লিখুন বিভাগে, একটি বিষয় লাইন লিখুন, মূল অংশে কিছু টাইপ করুন এবং পাঠান  ক্লিক করুন৷ বোতাম।

আউটলুক থেকে একসাথে একাধিক ইমেল কীভাবে ফরোয়ার্ড করবেন

আগেই উল্লেখ করা হয়েছে, সমস্ত নির্বাচিত ইমেল একটি সংযুক্তি হিসাবে ফরোয়ার্ড করা হবে৷

আউটলুক শরীরের মধ্যে নির্বাচিত ইমেলের পাঠ্য অন্তর্ভুক্ত করে না কারণ এটি চেহারাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। আপনি যদি ফরোয়ার্ড করার জন্য পাঁচ বা দশটি ইমেল নির্বাচন করেন তবে এটি একটি খুব দীর্ঘ ইমেল বডি হবে৷

যাইহোক, যদি আপনি পরিবর্তন করতে চান যে Outlook কীভাবে একক ইমেল ফরওয়ার্ডিং প্রক্রিয়া পরিচালনা করে, আপনি ফাইল> বিকল্প> মেল-এ যেতে পারেন এবং একটি বার্তা ফরওয়ার্ড করার সময় -এ সেটিং পরিবর্তন করুন ড্রপ-ডাউন তালিকা।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করবে৷

আউটলুক থেকে একসাথে একাধিক ইমেল কীভাবে ফরোয়ার্ড করবেন
  1. এক্সেল স্প্রেডশীট থেকে একাধিক ইমেল কীভাবে পাঠাবেন (2টি সহজ পদ্ধতি)

  2. আউটলুক ওয়েব থেকে ইমেলগুলি কীভাবে সংরক্ষণ করবেন

  3. আউটলুকে কিভাবে ইমেল ব্যাকআপ করবেন

  4. কীভাবে জিমেইলে একাধিক ইমেল ফরোয়ার্ড করা যায় একবারে