কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

আমরা যখন ভয়েস বা ভিডিও কলে থাকি তখন অডিওর গুণমান গুরুত্বপূর্ণ। আমাদের আশেপাশের অশান্তি যেন আমাদের কলকে বিরক্ত না করে। এই নির্দেশিকায়, আমরা দেখি কিভাবে আমরা Microsoft Teams-এ পটভূমির শব্দ কমাতে বা দমন করতে পারি .

কোলাহল একটি সাধারণ সমস্যা যা আমরা সবাই মুখোমুখি হই যখন আমরা Microsoft টিম বা এই বিষয়ে অন্য কোনো প্রোগ্রামে মিটিংয়ে থাকি। তার উপরে, কিছু হেডফোন বা ইয়ারফোন যা আমরা বিল্ট-ইন মাইকের সাথে ব্যবহার করি তা পরিবেষ্টিত শব্দ এবং আশেপাশের শব্দের প্রতি খুব সংবেদনশীল। তারা আমাদের ভয়েস সহ এটি সহজেই বাছাই করে। আমরা সকলেই এটি কমাতে চাই এবং আমাদের কণ্ঠস্বরকে কোনো ব্যাকগ্রাউন্ডের আওয়াজ ছাড়াই আলাদা করে তুলতে চাই। আসুন দেখি কিভাবে আমরা মাইক্রোসফট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ডের শব্দ দমন বা কমাতে পারি।

কিভাবে মাইক্রোসফ্ট টিমে ব্যাকগ্রাউন্ড নয়েজ কমাতে হয়

দুটি উপায় রয়েছে যা ব্যবহার করে আমরা পটভূমির শব্দ কমাতে পারি এবং মাইক্রোসফ্ট টিমগুলিতে আমাদের মিটিংগুলির জন্য ডিজিটালভাবে একটি বিভ্রান্ত-মুক্ত পরিবেশ তৈরি করতে পারি। আমরা সেটিংসের মাধ্যমে প্রোগ্রামে ব্যাকগ্রাউন্ড নয়েজ কমাতে পারি এবং মিটিং-এ সেটিংসের মাধ্যমে মিটিং-এ থাকাকালীন ব্যাকগ্রাউন্ড নয়েজ কমানোর বিকল্প চালু করতে পারি।

মাইক্রোসফট টিম-

-এ ব্যাকগ্রাউন্ডের শব্দ কমাতে
  1. Microsoft টিম খুলুন
  2. টিম প্রোগ্রামের বাম পাশের বারে কার্যকলাপ ট্যাব নির্বাচন করুন।
  3. ফিড প্যানেলে গিয়ার আইকনে ক্লিক করুন৷
  4. তারপর সেটিংস পপ-আপে ডিভাইসে ক্লিক করুন।
  5. শব্দ দমন খুঁজতে নিচে স্ক্রোল করুন।
  6. ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন এবং শব্দ দমনের স্তর নির্বাচন করুন৷
  7. সেটিংস পপ-আপ উইন্ডো বন্ধ করুন।

চলুন বিস্তারিতভাবে প্রক্রিয়াটি দেখি

আপনার পিসিতে Microsoft টিম খুলুন এবং ক্রিয়াকলাপ-এ ক্লিক করুন (একটি বেল আইকন সহ) বাম পাশের প্যানেলে এবং তারপরে ফিড প্যানেলে গিয়ার আইকনে ক্লিক করুন মাইক্রোসফট টিম সেটিংস অ্যাক্সেস করতে।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

সেটিংস  পপ-আপ উইন্ডো খুলবে। ডিভাইস নির্বাচন করুন আপনি মিটিং এ থাকাকালীন কাজ করে এমন অডিও এবং ভিডিও ডিভাইস সম্পর্কিত সেটিংস সম্পাদনা করতে বাম দিকে।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

শব্দ দমন খুঁজতে ডিভাইস সেটিংসে নিচে স্ক্রোল করুন এবং আপনি যে শব্দ দমন করতে চান তার স্তর নির্বাচন করতে ড্রপ-ডাউন তীরটিতে ক্লিক করুন৷

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

আপনার মিটিংয়ের জন্য উপযুক্ত স্তর নির্বাচন করার পরে, আপনি সেটিংস পপ-আপ বন্ধ করতে পারেন। সেটিংসের পরিবর্তনগুলি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে৷

বিকল্পভাবে, আপনি মিটিংয়ে থাকার সময় শব্দ দমনের মাত্রাও পরিবর্তন করতে পারেন। তিন-বিন্দু আইকনে ক্লিক করুন আপনার মিটিং উইন্ডোর শীর্ষে এবং ডিভাইস সেটিংস নির্বাচন করুন .

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

ডিভাইস সেটিংসে, আপনি নয়েজ সাপ্রেশন অপশন পাবেন। ড্রপ-ডাউন তীর ব্যবহার করে আপনি যে দমনের স্তরটি সক্ষম করতে চান তা নির্বাচন করুন এবং সেগুলি সংরক্ষণ করতে ডিভাইস সেটিংস বন্ধ করুন৷

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়

এইভাবে আপনি বিল্ট-ইন নয়েজ সাপ্রেশন বৈশিষ্ট্য ব্যবহার করে মাইক্রোসফ্ট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ডের শব্দ দমন বা কমাতে পারেন৷

টিমগুলিতে ব্যাকগ্রাউন্ড নয়েজ দমন কীভাবে কাজ করে

মাইক্রোসফ্ট টিমগুলিতে শব্দ দমন বৈশিষ্ট্যটি সম্পূর্ণরূপে AI প্রক্রিয়ার উপর ভিত্তি করে কাজ করে। মাইক্রোসফ্ট এই বৈশিষ্ট্যটির জন্য নিযুক্ত AI প্রযুক্তি বিশেষভাবে প্রশিক্ষিত গভীর নিউরাল নেটওয়ার্ক ব্যবহার করে পরিবেষ্টিত শব্দ এবং ব্যবহারকারীর বক্তৃতাকে আলাদা করে। বিচ্ছিন্নতার পরে, তারা পরিবেষ্টিত শব্দগুলিকে দমন করে যা মূলত ব্যাকগ্রাউন্ড নয়েজ নিয়ে থাকে এবং স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর বক্তৃতাকে উন্নত করে।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পটভূমির শব্দ কমাতে হয়
  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার পটভূমি পরিবর্তন করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ড নয়েজ অক্ষম করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভিডিও পটভূমি পরিবর্তন করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10-এ মাইক্রোফোনে ব্যাকগ্রাউন্ডের শব্দ কমাতে হয়?