কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড ব্যবহার করবেন

মাইক্রোসফ্ট টিমগুলির একটি হোয়াইটবোর্ড বৈশিষ্ট্য রয়েছে এবং আমরা চাই যে প্রত্যেকে এটির সম্পূর্ণ সুবিধা গ্রহণ করুক এবং এটি যা যা দিতে হবে। অনেক লোক জানে না যে হোয়াইটবোর্ড বৈশিষ্ট্যটি টিমগুলিতে বিদ্যমান, এবং আপনি যদি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন হন, ভাল, এখন আপনি জানেন, তাই এটি ব্যবহার করার সময় এসেছে৷

Microsoft Teams Whiteboard বৈশিষ্ট্য কি?

হোয়াইটবোর্ড ব্যবহার করার ক্ষেত্রে, অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনাকে Windows 11/10, macOS, বা Microsoft Teams-এর ওয়েব সংস্করণ ব্যবহার করতে হবে। আপনি যদি iOS বা Android এ অ্যাপটি ব্যবহার করেন, তাহলে আমাদের মনে রাখা উচিত যে এই সংস্করণগুলির মাধ্যমে একটি হোয়াইটবোর্ড শেয়ার করা সম্ভব নয়। তবুও, সমর্থিত অপারেটিং সিস্টেম থেকে শেয়ার করা হলে মোবাইল ব্যবহারকারীরা হোয়াইটবোর্ডে সহযোগিতা করতে পারে। উপরন্তু, হোয়াইটবোর্ড শুধুমাত্র আপনার প্রতিষ্ঠানের ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। উপরন্তু, এটি শুধুমাত্র টিম মিটিং এবং কমপক্ষে তিনজন সদস্যের সাথে কলে উপলব্ধ।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড ব্যবহার করবেন

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড ব্যবহার করবেন

মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড বৈশিষ্ট্যের সম্পূর্ণ সুবিধা কীভাবে নেওয়া যায় তা সবাই জানে না। তবে চিন্তা করবেন না প্রিয় বন্ধুরা, নিঃসন্দেহে নীচের তথ্যগুলি আপনার প্রয়োজনীয় সমস্ত জ্ঞান সরবরাহ করবে:

  1. Microsoft টিম খুলুন
  2. বাম প্যানেল থেকে, মিটিং নির্বাচন করুন
  3. মিটিং এ যোগ দিন বা এখনই মিট টিপে একটি মিটিং শুরু করুন
  4. মিটিং উইন্ডোর উপরের ডানদিকের কোণ থেকে হোয়াইটবোর্ড বিকল্পটি বেছে নিন
  5. টিম হোয়াইটবোর্ড ব্যবহার করা।

1] Microsoft টিম খুলুন

আপনি ডেস্কটপ বা স্টার্ট মেনুতে শর্টকাট ফাইলটি সনাক্ত করে এটি করতে পারেন। যারা Windows 11/10 স্বয়ংক্রিয়ভাবে বুট হওয়ার পরে টিম চালু করার জন্য সেট করেছেন, তাদের জন্য আইকনের জন্য টাস্কবার দেখুন।

2] মিটিং চ্যাট নির্বাচন করুন

ঠিক আছে, একবার আপনি আপনার মাইক্রোসফ্ট টিম অ্যাপটি খুললে, আপনাকে প্রাসঙ্গিক লোকদের সাথে একটি মিটিং শুরু করতে হবে এবং তারপর মিটিং চ্যাট নির্বাচন করতে হবে।

3] হোয়াইটবোর্ড বিকল্প নির্বাচন করুন

মিটিং চ্যাটে ক্লিক করার পরে, আপনার এখনই হোয়াইটবোর্ড ট্যাবটি নির্বাচন করার জন্য একটি পদক্ষেপ নেওয়া উচিত। সেখান থেকে, আপনি হোয়াইটবোর্ডে আপনার অনেক ধারনা লিখতে কলম ব্যবহার করতে পারেন, এবং এটাই।

4] টিম হোয়াইটবোর্ড ব্যবহার করা

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড ব্যবহার করবেন

আপনি হোয়াইটবোর্ড চালু করার পরে, আপনি কিছু করতে পারেন। বাম দিকে তাকান, এবং আপনার তৈরি এলাকা দেখতে হবে। এখান থেকে, আপনি নোট শেয়ার করতে পারেন , পাঠ্য , আকৃতি , প্রতিক্রিয়া , ছবি , এবং টেমপ্লেট অন্যদের সাথে।

আপনি যদি হোয়াইটবোর্ডের উপরের দিকে তাকান, আপনি অঙ্কনের জন্য পেন্সিল পয়েন্টার দেখতে পাবেন। আপনার কাজের সাথে মানানসই একটি নির্বাচন করুন এবং আপনি যদি ভুল করেন তবে এটি সরাতে ইরেজার ব্যবহার করুন৷

টিম হোয়াইটবোর্ড কিভাবে খুলবেন

উপরের বিকল্পটি কাজ না করলে টিম হোয়াইটবোর্ড খোলার একটি বিকল্প উপায় রয়েছে। একটি মিটিং চলাকালীন কেবল ওপেন শেয়ার ট্রে বিভাগে ক্লিক করুন, এবং একবার এটি হয়ে গেলে, নীচে-ডান কোণায় অবস্থিত হোয়াইটবোর্ড আইকনে ক্লিক করুন৷

পড়ুন৷ : Microsoft Teams টিমের ছবি পরিবর্তন করতে পারে না।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে হোয়াইটবোর্ড ব্যবহার করবেন
  1. মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে OneNote নোটবুক যুক্ত এবং ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফট টিম সিক্রেট ইমোটিকনস ব্যবহার করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমের মধ্যে মাইক্রোসফ্ট তালিকাগুলি ব্যবহার করবেন

  4. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন