কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরি বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন

শত শত পাঠ্য বার্তার মধ্যে, আমরা পাঠাই আমরা সবসময় কিছু পাঠ্যকে আলাদা করতে চাই। খুব জরুরী কিছু অবশ্যই রিসিভারকে দ্রুত প্রতিক্রিয়া জানাতে হবে। এই নির্দেশিকাতে, আমরা আপনাকে দেখাব কিভাবে আপনি জরুরী বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাতে পারেন Microsoft Teams-এ .

মাইক্রোসফ্ট টিমগুলিতে প্রয়োগ করা দুর্দান্ত এবং অনন্য বৈশিষ্ট্যগুলি এটিকে দূরবর্তীভাবে দলগুলি পরিচালনা করার জন্য ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্মের শীর্ষ প্রতিযোগী করে তুলেছে। মাইক্রোসফ্ট টিমগুলির উন্নতি করছে এবং ব্যবহারকারীদের এটিতে একটি দুর্দান্ত সহযোগিতামূলক সময় কাটাতে সর্বোত্তম অভিজ্ঞতা দেওয়ার চেষ্টা করছে। টিমগুলিতে টেক্সট মেসেজিং বৈশিষ্ট্যটিও একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য যা অন্যান্য প্ল্যাটফর্মের মতো আকস্মিকভাবে নেওয়া উচিত নয়। জরুরী মেসেজিং বৈশিষ্ট্য হল যা এটিকে সেরা করে তোলে৷ আসুন দেখি কিভাবে আমরা মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরী বার্তা পাঠাতে এটি ব্যবহার করতে পারি।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরি বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে জরুরী বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন

মাইক্রোসফ্ট টিমগুলি রিসিভারকে তার জরুরীতার বিষয়ে অবহিত করার জন্য দুটি বিকল্প সরবরাহ করে। টিম আপনাকে জরুরী বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাতে দেয়। যখন আপনি একটি জরুরী পাঠান বার্তা, বার্তার উপরে লাল রঙের একটি বেল আইকন যুক্ত করা হয় এবং পরবর্তী 20 মিনিটের জন্য প্রতি 2 মিনিটে রিসিভারকে অবহিত করা হয়। এবং যদি আপনি একটি গুরুত্বপূর্ণ পাঠান বার্তা, বার্তার উপরে লাল রঙের একটি বিস্ময় চিহ্ন আইকন যোগ করা হয়েছে।

টিমগুলিতে একটি জরুরী বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাতে:

  1. আপনি যাকে বার্তা পাঠাতে চান তাকে নির্বাচন করুন৷
  2. বিস্ময়বোধক চিহ্ন আইকনে ক্লিক করুন।
  3. বার্তার প্রকৃতি নির্বাচন করুন – স্ট্যান্ডার্ড, জরুরী বা গুরুত্বপূর্ণ।
  4. বার্তাটি টাইপ করুন এবং এন্টার টিপুন।

চলুন বিস্তারিতভাবে প্রক্রিয়া দেখি।

মাইক্রোসফ্ট টিম খুলুন এবং আপনি যে ব্যবহারকারীকে বার্তা পাঠাতে চান তাকে নির্বাচন করুন। তারপর, বিস্ময় চিহ্ন আইকনে ক্লিক করুন৷ মাইক্রোরোস্ট দলগুলির পাঠ্য ক্ষেত্রের নীচে। আপনি তিনটি বিকল্প দেখতে পাবেন- স্ট্যান্ডার্ড, গুরুত্বপূর্ণ এবং জরুরি। জরুরী বা গুরুত্বপূর্ণ নির্বাচন করুন।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরি বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন

বার্তার ধরন নির্বাচন করার পরে, আপনি যে বার্তাটি পাঠাতে চান তা টাইপ করুন এবং এন্টার টিপুন।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরি বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন

বার্তাটি সেই ব্যক্তির কাছে পৌঁছাবে যার উপরে একটি বেল আইকন যুক্ত করা হবে এবং ঘন ঘন বিজ্ঞপ্তি আসবে৷

এইভাবে আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে জরুরী বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাতে পারেন এবং প্রাপককে যত তাড়াতাড়ি সম্ভব প্রতিক্রিয়া জানাতে পারেন৷

পড়ুন :মাইক্রোসফ্ট টিমগুলিতে কীভাবে ব্যাকগ্রাউন্ড নয়েজ কমানো যায়।

Microsoft টিমের কি তাত্ক্ষণিক মেসেজিং আছে?

হ্যাঁ, মাইক্রোসফ্ট টিমগুলির একটি তাত্ক্ষণিক বার্তাপ্রেরণ বৈশিষ্ট্য রয়েছে, আপনি এটিকে সরাসরি ব্যবহার করতে পারেন একই সময়ে কোনও নির্দিষ্ট ব্যক্তি বা একটি গোষ্ঠীর সাথে চ্যাট করতে, এমনকি আপনি মিটিংয়ে থাকাকালীনও৷ অন্য ব্যক্তির প্রতিক্রিয়া জানাতে আপনার প্রয়োজনের ভিত্তিতে আপনি আপনার বার্তাগুলিকে জরুরী বা গুরুত্বপূর্ণ হিসাবে চিহ্নিত করতে পারেন৷

এছাড়াও আপনি চ্যাটে লোকেদের ট্যাগ করতে পারেন এবং চ্যাটটিকে আরও ইন্টারেক্টিভ এবং প্রাণবন্ত করতে অ্যাপ ব্যবহার করতে পারেন। ডকুমেন্ট, ছবি বা ফাইল কোন ঝামেলা ছাড়াই সহজেই শেয়ার করা যায়। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল আপনি এটিকে পিসি, মোবাইল বা ওয়েব অ্যাপের মতো যেকোনো ডিভাইসে ব্যবহার করতে পারেন।

আমি কি টিমগুলিতে একটি সম্প্রচার বার্তা পাঠাতে পারি?

মাইক্রোসফ্ট টিমগুলির বর্তমানে একটি সম্প্রচার বার্তা বৈশিষ্ট্য উপলব্ধ নেই। সম্প্রচার বার্তা পাঠাতে আপনাকে তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। আপনি নির্দিষ্ট সদস্যদের সাথে গ্রুপ তৈরি করতে পারেন এবং তাদের বার্তা পাঠাতে পারেন যা আপনি অন্যথায় সম্প্রচার করতে পারেন।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি জরুরি বা গুরুত্বপূর্ণ বার্তা পাঠাবেন
  1. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ভুল করে বার্তা পাঠানো বন্ধ করবেন

  2. কীভাবে একটি Microsoft টিম চ্যানেলে একটি ইমেল পাঠাবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে বার্তা বুকমার্ক করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি স্থিতি বার্তা সেট করবেন