কম্পিউটার

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

Micorosft টিমগুলিতে একটি বৈশিষ্ট্য রয়েছে যা একটি মিটিং হোস্টকে মিটিং লক করতে এবং টিমে দেরীতে আসা ব্যক্তিদের অ্যাক্সেস সীমাবদ্ধ করতে দেয় . এই নির্দেশিকায়, আমরা আপনাকে দেখাই যে আপনি কীভাবে এটি করতে পারেন এবং অংশগ্রহণকারীদের দেরিতে যোগদান থেকে বিরত রাখতে পারেন৷

মাইক্রোসফ্ট টিম এই সময়ে অনেক লোকের সাহায্যে এসেছে যেখানে পেশাদার মিটিং এবং ক্লাসগুলি শারীরিকভাবে স্থগিত করা হয়েছে। তারা সকলেই মাইক্রোসফ্ট টিমের মতো অ্যাপগুলিতে একটি উত্তর খুঁজে পেয়েছে যা তাদের চাহিদাগুলি পুরোপুরি ভালভাবে পূরণ করেছে। একটি সাধারণ অফিসের মতো, এমনকি মাইক্রোসফ্ট টিমের মিটিংগুলিতে দেরীতে যোগদান হবে। তারা সভার প্রবাহে ব্যাঘাত ঘটায় এবং মিটিং এ ঘটছে ব্যবসায় অসুবিধার কারণ হয়। সভাগুলিকে লক করতে এবং মিটিংগুলিতে দেরিতে যোগদান থেকে অংশগ্রহণকারীদের থামাতে হোস্টের একটি অনন্য বৈশিষ্ট্য রয়েছে৷ আসুন দেখি কিভাবে আমরা Microsoft টিমগুলিতে মিটিং লক করতে পারি।

মাইক্রোসফ্ট টিমে মিটিং লক করার উপায়

শুরু করতে, আপনার পিসিতে Microsoft টিম খুলুন এবং হোস্ট হিসাবে মিটিংগুলি শুরু করুন৷ যোগদানের সময় শেষ হওয়ার পরে, দেরীতে যোগদান এড়াতে আপনাকে এটি লক করতে হবে। এটি করতে,

  1. অংশগ্রহণকারী আইকনে ক্লিক করুন
  2. তারপর তিন-বিন্দু বোতামে ক্লিক করুন
  3. মিটিং লক নির্বাচন করুন
  4. লক এ ক্লিক করে নিশ্চিত করুন

চলুন প্রক্রিয়াটির বিস্তারিত জেনে নেওয়া যাক।

আপনি হোস্ট হিসাবে একটি মিটিং এ থাকাকালীন, অংশগ্রহণকারীদের-এ ক্লিক করুন৷ আইকন যা আপনি মিটিংয়ের শীর্ষে দেখতে পাচ্ছেন৷

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

এটি মিটিং এর ডানদিকের ট্যাবে অংশগ্রহণকারীদের তালিকা খোলে। তিন-বিন্দু -এ ক্লিক করুন অংশগ্রহণকারীদের সাথে সম্পর্কিত বিকল্পগুলি দেখতে অংশগ্রহণকারীদের ট্যাবে বোতাম। মিটিং লক করুন-এ ক্লিক করুন আপনি যে মিটিং হোস্ট করছেন তা লক করতে।

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

মিটিং লক করা নিশ্চিত করতে আপনি একটি ওভারলে পপ-আপ দেখতে পাবেন। লক -এ ক্লিক করুন এটি লক করতে বোতাম।

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

লক করার বিষয়টি নিশ্চিত করার পরে, এটি মিটিংটি লক করবে এবং আপনি একটি নিশ্চিতকরণ দেখতে পাবেন 'এই মিটিংটি লক করা হয়েছে। মিটিং উইন্ডোর উপরে কেউ যোগ দিতে পারবে না।

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

মাইক্রোসফ্ট টিমে মিটিংয়ে দেরীতে যোগদান এড়াতে আপনি এইভাবে মিটিং লক করতে পারেন। আপনি মিটিংটি যেভাবে লক করেছিলেন সেইভাবে আপনি সহজেই আনলক করতে পারেন৷ তিন-বিন্দু-এ ক্লিক করুন অংশগ্রহণকারীদের ট্যাবে বোতাম এবং মিটিং আনলক করুন এ ক্লিক করুন .

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন

এইভাবে আপনি মাইক্রোসফ্ট টিমগুলিতে কয়েকটি ক্লিকে সহজেই মিটিং লক এবং আনলক করতে পারেন৷

মাইক্রোসফ্ট টিমে আমি কিভাবে একটি মিটিং লক করব?

Microsoft Teams-এ একটি মিটিং লক করার জন্য, আপনাকে মিটিংয়ের হোস্ট বা সংগঠক হতে হবে। ডানদিকে অংশগ্রহণকারীদের ট্যাব খোলে ক্লিক করলে আপনি মিটিং স্ক্রিনে অংশগ্রহণকারীদের আইকন দেখতে পাবেন। তারপরে আপনাকে তিন-বিন্দু মেনুতে ক্লিক করতে হবে এবং লক দ্য মিটিং নির্বাচন করতে হবে।

টিম মিটিং এর কি কোন সময়সীমা আছে?

হ্যাঁ. টিম মিটিংয়ের জন্য 24 ঘন্টা সময়সীমা রয়েছে। আপনি যদি Windows 11/10-এর টাস্কবারে Meet now-এর মাধ্যমে মিটিংয়ে যুক্ত হয়ে থাকেন, তাহলে শুরুর সময় থেকে এর সীমা 8 ঘন্টা নির্ধারণ করা হয়েছে। টিমগুলিতে লাইভ ইভেন্টের সময়সীমা শুরু হওয়ার সময় থেকে 4 ঘন্টা।

আপনি কি টিম মিটিং আটকে রাখতে পারেন?

হ্যাঁ, আপনি যেকোনও সময় একটি টিম মিটিং হোল্ডে রাখতে পারেন এবং যেকোনও সময় মিটিং আবার শুরু করতে পারেন। আপনি এটি হোল্ডে রাখলে মিটিংয়ে থাকা প্রত্যেককে জানানো হবে৷

সম্পর্কিত পঠন: ঠিক করুন:Microsoft টিম চ্যাটে ছবি লোড বা পাঠাতে পারে না।

কিভাবে মাইক্রোসফট টিমে মিটিং লক করবেন
  1. আউটলুকে কীভাবে একটি মাইক্রোসফ্ট টিম মিটিং সেট আপ করবেন

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে পিসি এবং মোবাইল জুড়ে মিটিংয়ে যোগ দেবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে মিটিং অংশগ্রহণকারী সেটিংস পরিবর্তন করবেন

  4. কিভাবে একটি মাইক্রোসফট টিম মিটিং একজন অতিথি হিসেবে রেকর্ড করবেন?