কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ড নয়েজ অক্ষম করবেন

বাড়িতে বিপর্যয় সৃষ্টিকারী বাচ্চাদের র‌্যাকেট হোক বা আশেপাশের নিত্যদিনের কোলাহল, মিটিংয়ে ব্যাকগ্রাউন্ডের আওয়াজ মোকাবেলা করা একটি যন্ত্রণাদায়ক হতে পারে। কোভিড-19 প্রাদুর্ভাবের পর থেকে এটি বিশেষভাবে সত্য, যা অনলাইনে মিলিত হওয়াকে একটি নিয়মে পরিণত করেছে, শুধুমাত্র দুঃসাহসী জরুরী পরিস্থিতিতে ফিরে আসার জন্য।

সৌভাগ্যক্রমে, মাইক্রোসফ্ট টিম অ্যাপ থেকে পটভূমির শব্দ অপসারণের জন্য বিভিন্ন উপায়ে উপলব্ধ করেছে। আপনি কিভাবে শুরু করতে পারেন তা এখানে।

1. সেটিংস

থেকে ব্যাকগ্রাউন্ড নয়েজ কমান (এবং অক্ষম করুন)

মিটিংয়ে হাত তোলা হোক বা বিরক্তিকর ব্যাকগ্রাউন্ডের আওয়াজ বের করা হোক, মাইক্রোসফ্ট টিম সবই দেয়। আপনি টিম সেটিংস মেনু থেকে গোলমালের একটি ভাল অংশ সরাতে পারেন। এখানে কিভাবে:

  1. টিম অ্যাপটি চালু করুন এবং টিম অ্যাপের উপরের ডানদিকে প্রোফাইল ছবিতে ক্লিক করুন।
  2. সেখান থেকে, নির্বাচন করুন সেটিংস মেনু।
  3. এখন ডিভাইস<এ ক্লিক করুন উপরের-বাম কোণ থেকে বিকল্প।
  4. শব্দ দমনে টগল করুন সুইচ করুন।

কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে ব্যাকগ্রাউন্ড নয়েজ অক্ষম করবেন

আরেকটি বিষয় মনে রাখবেন যে আপনি মিটিংয়ে থাকাকালীন এই বৈশিষ্ট্যটি বাস্তবায়ন করতে পারবেন না। সুতরাং আপনি যদি এখনই একটি মিটিংয়ে থাকেন, আপনাকে প্রথমে এটি বন্ধ করতে হবে এবং এটি থেকে বেরিয়ে আসতে হবে, সেটিংসে নেভিগেট করতে হবে এবং তারপরে প্রাসঙ্গিক পরিবর্তনগুলি করতে হবে৷ এটি করুন এবং টিম অ্যাপ থেকে ব্যাকগ্রাউন্ডের শব্দ উল্লেখযোগ্যভাবে কমে যাবে।

2. মিটিং উইন্ডো থেকে

এমনকি আপনি যদি উপরের পদ্ধতিটি সফলভাবে প্রয়োগ করেন, তবুও কখনও কখনও আপনার কল ব্যাকগ্রাউন্ডের শব্দ থেকে ব্যাহত হওয়ার জন্য সংবেদনশীল। তাহলে ব্যাকগ্রাউন্ড নয়েজ থেকে বেরিয়ে আসার একমাত্র উপায় কি কল রিস্টার্ট করা?

ভাগ্যক্রমে, এটি এমন নয়, কারণ আরেকটি সহজ উপায় রয়েছে। মনে রাখবেন, যদিও, এই পদ্ধতিটি তখনই প্রযোজ্য যখন আপনি একটি কলে থাকবেন এবং তাই শুধুমাত্র একটি লাইভ মিটিং এর সময় ব্যবহার করা যেতে পারে। এটি বাস্তবায়ন করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • যখন আপনি একটি মিটিংয়ে থাকবেন, আরো বিকল্প**** নির্বাচন করুন .
  • ডিভাইস সেটিংস নির্বাচন করুন৷<
  • এর ড্রপ-ডাউন মেনুর অধীনে শব্দ দমন , আপনি ব্যবহার করতে চান এমন একটি উপাদান নির্বাচন করুন এবং তারপর সেটিংস সংরক্ষণ করুন।

আপনি লক্ষ্য করবেন যে আপনি এটি করার সাথে সাথে আপনার পিসি থেকে আওয়াজ অবিশ্বাস্যভাবে হ্রাস পাবে। মনে রাখবেন, সমস্ত কলের জন্য শব্দ দমন অক্ষম করার জন্য, আপনাকে এখনও উপরের পদ্ধতি #1 এর মাধ্যমে এটি সেট করতে হবে, অথবা প্রতি-মিটিং ভিত্তিতে এটি সক্রিয় করতে চাইলে প্রতিবার শব্দ দমন সেট করা চালিয়ে যেতে হবে।

Microsoft টিমগুলিতে পটভূমির শব্দ নিষ্ক্রিয় করা হচ্ছে

আপনার টিম মিটিংয়ে ব্যাকগ্রাউন্ডের আওয়াজ মোকাবেলা করার জন্য একটি ব্যথা হতে পারে, বিশেষ করে যদি আপনি ক্লায়েন্ট বা সিনিয়র পরিচালকদের সাথে একটি গুরুত্বপূর্ণ মিটিংয়ে থাকেন। উপরে তালিকাভুক্ত পদ্ধতিগুলির মধ্যে একটি ব্যবহার করে, আপনি সহজেই আপনার পিসিকে ব্যাকগ্রাউন্ডের শব্দের কারণে সৃষ্ট যন্ত্রণা থেকে মুক্তি দিতে পারেন। যাইহোক, শেষ অবলম্বন হিসাবে যদি কোনও পদ্ধতিই কাজ না করে, আমরা আপনাকে টিম অ্যাপটি পুনরায় ইনস্টল করার পরামর্শ দেব এবং আপনি আবার ব্যাকগ্রাউন্ডের গোলমালের সম্মুখীন হচ্ছেন কিনা তা দেখুন৷


  1. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  2. Windows 11-এ ব্যাকগ্রাউন্ড অ্যাপস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন

  4. উইন্ডোজ পিসিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন